Bartaman Patrika
রাজ্য
 

ঝড়-বৃষ্টি কি আদৌ হবে?
আশা জোগাচ্ছে ঘূর্ণাবর্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা চড়লেও গত কয়েকদিন ধরে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প বেশি পরিমাণে ঢুকছিল। কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভ্যাপসা অস্বস্তিকর গরমের অন্যতম কারণ ছিল এটা। সেটা এখনও চলছে। কিন্তু জলীয় বাষ্প ঢুকলেও তার থেকে বজ্রগর্ভ মেঘ সৃষ্টি হয়ে ঝড়-বৃষ্টি হচ্ছিল না অনকূল পরিস্থিতির অভাবে। এবার সেই পরিস্থিতি পরিবর্তন হতে চলেছে বলে আবহাওয়াবিদরা মনে করছেন। পূর্ব বিহারের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেটি আরও কিছুটা উপরে উঠে দক্ষিণবঙ্গ সংলগ্ন ঝাড়খণ্ডে চলে আসবে বলে আবহাওয়াবিদরা আশা করছেন। এটা হলেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ফের ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর ইতিম঩ধ্যে সোম থেকে আগামী বুধবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে। তবে কোন জেলায় কী মাত্রায় ঝড়-বৃষ্টি হবে, সেটা বিস্তারিতভাবে আগে থেকে বলা যায় না বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। বজ্রগর্ভ মেঘ তৈরি হওয়ার পর তা কোন এলাকায় ঝড়-বৃষ্টি দেবে, তার নির্দিষ্ট সতর্কবার্তা জারি করে আবহাওয়া দপ্তর। এটা সাধারণত কয়েক ঘণ্টা আগে জারি করা হয়। আবহাওয়া দপ্তরের নিজস্ব ওয়েবসাইট ছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই সতকর্বাতা দেওয়া হয়।
গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বা সংলগ্ন এলাকার উপর কোনও নিম্নচাপ, ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ অক্ষরেখা না থাকার জন্য গত বেশ কয়েকদিন ধরে এই এলাকা ঝড়-বৃষ্টি থেকে বঞ্চিত হয়েছে। এর জেরে তাপমাত্রা বেড়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ জুড়ে গত কয়েকদিন ধরে তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি ছিল। কলকাতা এবং উপকূল সংলগ্ন ও কাছাকাছি এলাকার জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই-তিন ডিগ্রি বেশি পর্যন্ত উঠে যায়। এখনও পর্যন্ত এই মরশুমে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে স্বাভাবিকের থেকে তিন-চার ডিগ্রি বেশি তাপমাত্রা ওঠে। মুর্শিদাবাদে তো দু’দিন স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি তাপমাত্রা ছিল। পশ্চিমাঞ্চলের জেলাগুলি ও মুর্শিদাবাদে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে গত কয়েকদিন ধরে। বিহার, ঝাড়খণ্ডের দিক থেকে পশ্চিমী শুকনো গরম হাওয়া ঢোকার জন্য সেখানে তাপপ্রবাহ পরিস্থিতি সৃষ্টি হয়। ওই পরিস্থিতির কিছুটা পরিবর্তন হয়েছে। পশ্চিমাঞ্চলের জন্য তাপপ্রবাহের সতর্কবার্তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তর প্রভাবে উত্তর ভারতে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। তাতে পশ্চিমী গরম হাওয়া কিছুটা তীব্রতা হারিয়েছে।
শনিবার থেকে অবশ্য গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা কিছুটা কমেছে। শনিবারের মতো রবিবারও কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। এটা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা কমেছে। সব জায়গাতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির নীচে চলে এসেছে। ঝড়-বৃষ্টি শুরু হলে তাপমাত্রা আরও কমবে। তবে গরম থেকে স্বস্তি পেলেও তা হবে সাময়িক ব্যাপার। কারণ অনুকূল পরিস্থিতি সরে গেলে ঝড়-বৃষ্টি বন্ধ হবে। তখন ফের তাপমাত্রা চড়তে শুরু করবে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে বর্ষাকাল শুরু হলেই চড়া গরম থেকে কিছুটা রেহাই মিলবে। বর্ষা আসতে অবশ্য এখনও বেশ দেরি। জুন মাসের দ্বিতীয় সপ্তাহে সাধারণত দক্ষিণবঙ্গে বর্ষা আসে। তার আগে গরম থেকে সাময়িক স্বস্তি পাওয়ার জন্য বজ্রমেঘ থেকে হওয়া ঝড়-বৃষ্টির ভরসায় থাকতে হবে।

13th  May, 2019
 উচ্চ মাধ্যমিকের ফল ২৭ মে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ মে, সোমবার প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফল। পরীক্ষা শেষের ৭৪ দিনের মাথায় তা প্রকাশিত হবে। এক প্রেস বিবৃতিতে এমনটাই জানিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। ওইদিন সকাল ১০টায় সাংবাদিক বৈঠক করে ফল ঘোষণা করবেন সংসদ সভাপতি মহুয়া দাস।
বিশদ

14th  May, 2019
এত অভিযোগ কেন আসছে, ডিএমদের কাছে জানতে চাইলেন কমিশন-কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের অশান্তিতে অসন্তুষ্ট ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সোমবার দিনভর দফায় দফায় বৈঠকে সেই অসন্তোষের কথা তিনি জানিয়ে দেন জেলাশাসক ও পুলিস সুপারদের। ডেপুটি নির্বাচন কমিশনার জেলাশাসকদের কাছে জানতে চান, এত অভিযোগ এ রাজ্য থেকে কেন আসছে? বুথের সামনে জমায়েত কেন হচ্ছে?
বিশদ

14th  May, 2019
কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার করছে বিজেপি, সুদীপ জৈনের কাছে অভিযোগ জানাল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার করছে বিজেপি। ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের কাছে এই অভিযোগ করল তৃণমূল। সোমবার সুদীপ জৈনের সঙ্গে তৃণমূলের এক প্রতিনিধিদল বৈঠক করে।
বিশদ

14th  May, 2019
 মা-মাটি-মানুষ সরকারের জন্মলগ্নে মমতার শুভেচ্ছা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মা-মাটি-মানুষ সরকারের জন্মলগ্ন ১৩ মে’তে রাজ্যবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই শুভেচ্ছা জানান তিনি। প্রসঙ্গত, ২০১১ সালের এই দিনেই রাজ্য বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়েছিল। 
বিশদ

14th  May, 2019
বাংলায় বিজেপির শক্তি বৃদ্ধিতে মমতা হতাশ, তোপ দাগলেন প্রকাশ জাভরেকর

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ মে: বাংলায় বিজেপির সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে হতাশ হয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে রাজ্যের বিজেপি প্রার্থী এবং দলের নেতা-কর্মীদের উপর লাগাতার হামলা-আক্রমণ চললেও দুষ্কৃতীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছেন না মমতা।
বিশদ

14th  May, 2019
 বাংলায় গণতন্ত্রের হত্যা হচ্ছে, ট্যুইটে মমতাকে তোপ জেটলির

নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে হিংসার অভিযোগ তুলে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সোমবার একের পর এক ট্যুইটে প্রথমে মায়াবতী এবং পরে তৃণমূল সুপ্রিমোকে নিশানা করেন তিনি। 
বিশদ

14th  May, 2019
 মমতার ছবি বিকৃত করে শেয়ার: ধৃত বিজেপি নেত্রীর মামলা শুনতে সম্মতি দিল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে পোস্ট করায় বিজেপি যুব মোর্চা নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে গ্রেপ্তার করেছে পুলিস। এই গ্রেপ্তারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। মঙ্গলবার তাঁর আবেদন খতিয়ে দেখার বিষয়ে সম্মতি দিল শীর্ষ আদালত।
বিশদ

14th  May, 2019
মোবাইল ধরতে এবার প্রত্যেক সেন্টার-ইন-চার্জকে বিশেষ যন্ত্র জয়েন্ট বোর্ডের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় সুরক্ষা আরও আঁটোসাঁটো করা হচ্ছে। এমনিতেই পরীক্ষার কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করার উপর নিষেধজ্ঞা রয়েছে। তাও কেউ লুকিয়ে নিয়ে ঢুকে পড়লে, তা যাতে ব্যবহার না করতে পারে, তার জন্য এবার সেন্টার-ইন-চার্জদের বিশেষ যন্ত্র দেওয়া হচ্ছে।
বিশদ

14th  May, 2019
শান্তিপূর্ণ ভোটে
ব্যতিক্রম কেশপুর
৫টি গুলিচালনার ঘটনা, ইভিএম লুটের চেষ্টা

বাংলা নিউজ এজেন্সি: রবিবার ষষ্ঠ দফায় রাজ্যের আটটি লোকসভা আসনের ভোটে বুথের বাইরে বিক্ষিপ্ত হিংসার ঘটনা সত্ত্বেও ভোট হয়েছে শান্তিপূর্ণ। একদা মাওবাদীদের গড় ঝাড়গ্রাম সহ প্রায় পুরো জঙ্গলমহলেই ভোট হয়েছে কার্যত উৎসবের মেজাজে। বিজেপির দুই প্রার্থী ভারতী ঘোষ ও দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুর হয়। এদিন কেশপুরে ভারতী ঘোষ দফায় দফায় বিক্ষোভের মুখে পড়ে কখনও গর্জন করেছেন, কখনও কেঁদে ফেলেছেন। তাঁর রক্ষীর গুলিতে এক তৃণমূল কর্মী জখম হতেই আছড়ে পড়ে জনরোষ। আশ্রয় নিতে হয় কালীমন্দিরে। বুথে ঢুকে মোবাইলে ছবি তোলার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অভিযোগ ওঠার পর কেশপুরের ওই বুথের প্রিসাইডিং অফিসারকে কমিশন সরিয়ে দেয়। ঘটনার রিপোর্ট এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। এদিনের ভোটে বহু এলাকায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অতি সক্রিয়তা এবং বিজেপির হয়ে ভোট করানোর অভিযোগ উঠেছে।
বিশদ

13th  May, 2019
 ভোটের জঙ্গলমহল দিনভর
মেতে বিজেপির মুড়ি-ছোলায়

 নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: মুড়ি-বাতাসার পাল্টা মুড়ি-ছোলা নিয়ে দিনভর তরজা চলল ভোটের জঙ্গলমহলে। বিজেপির অকপট স্বীকারোক্তি, ‘বীরভূমে অনুব্রত মুড়ি-বাতাসে খাওয়াচ্ছে, তার বদলে আমরা এখানে মুড়ি-ছোলা খাওয়াচ্ছি।’ যদিও তৃণমূল কংগ্রেসের অভিযোগ, খাওয়াদাওয়া করিয়ে ভোটারদের নিজেদের দিকে টানার চেষ্টা করছে বিজেপি।
বিশদ

13th  May, 2019
দাম ২৩০ থেকে ২৪০ টাকা উঠেছে
ফণী, রানিক্ষেতের আগুনে
ঝলসে যাচ্ছে মুরগির দর

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বেশ কয়েক মাস ধরেই মুরগির খাবারের আকাল চলছে। তাদের প্রধান খাদ্য ভুট্টার জোগান কম। তাই দাম বেড়েছে। সেই ঘাটতি মেটাতে বিদেশ থেকে ভুট্টা আনতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। খাদ্য সঙ্কটের জেরেই দাম বেড়ে চলেছে মুরগির, এমনটাই জানিয়েছিলেন ব্যবসায়ীরা।
বিশদ

13th  May, 2019
মোদির হয়ে ভোট করাচ্ছে
বাহিনী, আক্রমণ মমতার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ‘মোদির হয়ে বিজেপির পক্ষে সরাসরি ভোট করাচ্ছেন জওয়ানরা’। রবিবার দুপুরে বাসন্তীর সোনাখালিতে দলীয় প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে নির্বাচনী জনসভায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি জওয়ানদের উদ্দেশে তাঁর হুঁশিয়ারি, ভুলে যাবেন না, আপনারা সরকারি বেতনভুক কর্মচারী। এখন মোদি আছেন, কাল তিনি থাকবেন না। আমাদের সরকার আসবে। তখন কোথায় থাকবেন আপনারা?
বিশদ

13th  May, 2019
হিট এগজরশন থেকে প্রেশার কমা
চড়া রোদে হতে পারে পাঁচ সমস্যা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাপমাত্রা ৩৫-৩৬ ডিগ্রি সেলসিয়াস হলে কী হবে, চড়া রোদের ঠেলায় রোজই মনে হচ্ছে তা যেন ৪০ ডিগ্রি পার করে ফেলেছে। আর দক্ষিণবঙ্গের দূরবর্তী জেলাগুলিতে, যেখানে প্রায়দিনই তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করছে, বাইরে রোদের তাত দেখে কিন্তু মনে হচ্ছে তাপমাত্রা আরও বেশি! এমন পরিস্থিতিতে খুবই সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন নামকরা ডাক্তাররা।
বিশদ

13th  May, 2019
পড়ুয়াদের অগ্রগতি এবং খামতি জানাতে রিপোর্ট কার্ড দিচ্ছে সমগ্রশিক্ষা মিশন

সৌম্যজিৎ সাহা, কলকাতা: ক্লাসে কোনও পড়ুয়ার কোন বিষয়ে কতটা খামতি, তার অমনযোগই বা কীসে তা এবার অভিভাবকদের লিখিতভাবে জানানো হবে। তার জন্য স্কুল পড়ুয়াদের রিপোর্ট কার্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দপ্তর। প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের তা দেওয়া হবে।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM