Bartaman Patrika
রাজ্য
 
 

রবিবার দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে প্রচারে প্রার্থী মালা রায়ের সঙ্গে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস।- নিজস্ব চিত্র 

আসন নিয়ে সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে ক্রমশ
বাম শর্ত মেনেই কি জোট, জানতে
রাহুলের কোর্টে বল ঠেলল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের দিন যতই এগিয়ে আসছে, ততই যেন বাম-কংগ্রেসের মধ্যে সার্বিক আসন সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে। সংখ্যা এবং মানরক্ষার মতো ফল করার আসনের ইস্যুতে দুই শিবিরের রাজ্য নেতৃত্বের মধ্যে পারস্পরিক আলোচনায় কোনও রফাসূত্র না বেরনোয় বৃহস্পতিবার রাত পর্যন্ত জোট জট আরও গভীরে পৌঁছেছে। ফলে গোটা পরিস্থিতি জানিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার প্রদেশ কংগ্রেস নেতৃত্ব হাইকমান্ড তথা সভাপতি রাহুল গান্ধীর কোর্টেই ঠেলে দিয়েছে। সিপিএম তথা বাম শিবিরের শর্ত মোতাবেক জোট করার চেয়ে দল এককভাবে লড়াই করে নিজেদের সম্মান এবং সংগঠন ধরে রাখার চেষ্টা করুক—প্রদেশ কংগ্রেসের একাধিক নেতা এমনটাই চাইছেন বলে শোনা যাচ্ছে। যদিও দলের অন্য অংশের নেতাদের মত, রফা নিয়ে গোলমাল নেই এমন আসনের সংখ্যা যেহেতু বেশি, তাই সেগুলিতে সমঝোতার রাস্তায় হাঁটা হোক। বাকি গুটিকয়েক আসনে ‘বন্ধুত্বপূর্ণ’ লড়াই করা যেতে পারে। এসবের পরিপ্রেক্ষিতে হাইকমান্ড এখন কী করে, সেদিকেই তাকিয়ে রয়েছেন সোমেন মিত্ররা। এই অবস্থায় এদিন আর গভীর রাত পর্যন্ত সিপিএম ও কংগ্রেস নেতাদের মধ্যে বৈঠক হয়নি। একইসঙ্গে আজ শুক্রবারও বামেদের প্রার্থী তালিকা প্রকাশিত হবে কি না, তা নিয়েও কোনও দিশা মেলেনি রাত পর্যন্ত।
তবে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব জোটের বল রাহুলের কোর্টে পাঠিয়ে দেওয়ায় সিপিএম তাদের অনড় মনোভাব কিছুটা শিথিল করতে রাজি হতে পারে বলে শোনা যাচ্ছে। কংগ্রেসকে তারা সর্বোচ্চ ১১টি আসন ছাড়তে চেয়েছিল প্রথমে। আরও দু’-একটি আসন ছাড়া যায় কি না, তা নিয়ে সিপিএম নেতৃত্ব এদিন রাতেই দলের অন্দরে আলোচনা শুরু করেছে। তাই জোট একেবারে ভেস্তে যাচ্ছে বলে এদিন রাত পর্যন্ত বলতে চাইছেন না সিপিএম নেতারা। যদিও তাঁদের অনেকের সঙ্গে কথা বলে মনে হয়েছে, ৪২ বছর ধরে চলা বামফ্রন্টের ঐক্য ভেঙে কংগ্রেসের দাবি মেনে জোট করার পক্ষপাতী নন তাঁরা। সেইসঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, হুগলি বা শ্রীরামপুর, মেদিনীপুর, বসিরহাট, পুরুলিয়ার মতো গুরুত্বপূর্ণ আসনগুলির সব কটি কংগ্রেসকে দিতে হবে—সেই দাবি মানাও অর্থহীন। এই পরিস্থিতিতে মেদিনীপুর থেকে দলীয় কর্মসূচি সেরে রাতে শহরে ফিরে দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সম্পাদকমণ্ডলীর বাকি সদস্যদের নিয়ে আলোচনায় বসেন।
প্রদেশ কংগ্রেস সূত্রের খবর, তাদের জেতা চারটি বাদে সিপিএম তাদের আরও সাতটি আসন দেওয়ার প্রস্তাব দেওয়ায় দলের অধিকাংশ নেতা অখুশি। এরমধ্যে আবার পুরুলিয়া এবং বসিরহাটের মতো বাম শরিকদের হাতে থাকা আসনও রয়েছে। এই রকম জগাখিচুড়ি মার্কা জোটের কোনও ইতিবাচক প্রতিক্রিয়া সমর্থকদের মধ্যে তৈরি হওয়া সম্ভব নয় বলে এদিন দলীয় বৈঠকে উঠে আসে। এই অবস্থায় ঠিক হয়, সিপিএম তথা বামেদের তরফে দেওয়া আসনের প্রস্তাব সহ তাদের সঙ্গে মুখোমুখি বৈঠকগুলির বিবরণ জানিয়ে হাইকমান্ডকে বিস্তারিত রিপোর্ট পাঠানো হবে। যেহেতু হাইকমান্ড বামেদের সঙ্গে জোট করার নির্দেশ দিয়েছিল, তাই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিক হাইকমান্ড, চায় প্রদেশ কংগ্রেস। এত কম এবং গুরুত্বহীন আসনে কংগ্রেসের লড়াই করা উচিত কি না, তা ঠিক করার ভার রাহুলের উপরই ছেড়ে দিয়েছেন তাঁরা। সেইসঙ্গে জোট না হলে সিপিএমের জেতা দুটি আসন রায়গঞ্জ ও মুর্শিদাবাদেও প্রার্থী দেওয়ার ব্যাপারে আর্জি জানানো হয়েছে। রাতেই প্রদেশ সভাপতি সোমেন মিত্রর তরফে সেই রিপোর্ট চলে যায় দিল্লি। এদিন দুপুরে সোমেনবাবু বলেন, জোট নিয়ে আমরা আলোচনা এখনও চালিয়ে যাচ্ছি। এটা ঠিক, আসন সংখ্যা এবং সেখানে জেতা বা ভালো ফলের সম্ভাবনা অবশ্যই একটি গুরুত্বপূর্ণ দিক। তবে কোনও ব্যাটসম্যান নম্বইয়ের ঘরে থাকলে সে সেঞ্চুরির চেষ্টা করবেই। আমরা সেই চেষ্টাই করছি। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, তৃণমূল-বিজেপি’র বিরুদ্ধে মানুষের ভোট একত্রিত করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা করব। আমরা তাই সমঝোতার ব্যাপারে আশাবাদী এখনও।
15th  March, 2019
দার্জিলিংয়ে এনডিএ প্রার্থী হচ্ছেন রাজু বিস্ত
১২ কেন্দ্রের প্রার্থী দিতে
হিমশিম খাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা: আজ, সোমবার রাজ্যে প্রথম দফার ভোটের জন্য মনোনয়নপত্র পেশ করার শেষ দিন। অথচ এখনও ১২টি আসনে উপযুক্ত প্রার্থী খুঁজে পেতেই রীতিমতো হিমশিম খাচ্ছে বিজেপি। আগামীকাল, মঙ্গলবারের মধ্যে দ্বিতীয় দফার ভোটের জন্য তিনটি কেন্দ্রের প্রার্থীদের মনোনয়ন পেশ করতে হবে। আর এই পরিস্থিতিতে রবিবার গোটা দিন নানা টালবাহানার পর রাতে বিজেপির তরফ থেকে বিবৃতি দিয়ে ঘোষণা করা হল, দার্জিলিং কেন্দ্রে তাদের প্রার্থী হচ্ছেন দলীয় যুব মোর্চার সদস্য রাজু সিং বিস্ত। এদিন জিএনএলএফ এবং বিমল গুরুংপন্থী গোর্খা জনমুক্তি মোর্চার পক্ষ থেকে যৌথভাবে রাজুর নাম বিজেপিকে প্রস্তাব করা হয়।
বিশদ

মমতাকেই প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় প্রচারে ঝড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের প্রধানমন্ত্রীর আসনে তাঁকে দেখতে চাই। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ও তার অনুগামী বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতি ব্যবহার করে এই প্রচার ঝড় তুলেছে। গত জানুয়ারিতে ব্রিগেডে মমতাকে মধ্যমণি করে দেশের তাবড় রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্ব ‘ইউনাইটেড ইন্ডিয়া’ গড়ার ডাক দিয়েছিলেন।
বিশদ

ভোটের মুখে কালো টাকার হদিশ করতে রাজ্যে সাত হাজার করদাতার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল্লির

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সামনেই লোকসভা ভোট। তাই কালো টাকার রমরমা চারদিকে। সব দিকেই কড়া নজর আয়কর দপ্তরের। বেআইনি লেনদেন বা সম্পত্তির পুরনো হিসেবের খাতাও খুলছে তারা।
বিশদ

 যাদবপুরে বিকাশের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী নাও দিতে পারে, সিদ্ধান্ত আজ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর লোকসভা কেন্দ্রে বাম প্রার্থী বিকাশ ভট্টাচার্যকে পরোক্ষে সমর্থন জানাতে চলেছে কংগ্রেস। আজ, সোমবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক দিল্লিতে। সেখানে রাজ্যের অবশিষ্ট আসনের প্রার্থীর নাম চূড়ান্ত হবে। সূত্রের খবর, সেক্ষেত্রে যাদবপুর আসনে প্রার্থী না দেওয়ার বিষয়টি চূড়ান্ত হতে চলেছে।
বিশদ

 ৩ এপ্রিল শিলিগুড়ি হয়ে ব্রিগেডে আসছেন মোদি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাম্প্রতিক অতীতে বার তিনেক বাতিল হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবিত ব্রিগেডের জনসভা। কিন্তু লোকসভা ভোটের দোরগোড়ায় আগামী ৩ এপ্রিল বিজেপি প্রার্থীদের হয়ে প্রচারে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে হাজির হচ্ছেন মোদি। সূত্রের দাবি, ওইদিন উত্তরবঙ্গের শিলিগুড়িতে প্রথম সভা করার কথা রয়েছে তাঁর। 
বিশদ

 ঘোষিত প্রার্থীদের নিয়ে গোষ্ঠীদ্বন্দ্বে বঙ্গ নেতৃত্বের উপর ক্ষুব্ধ কেন্দ্রীয় নেতারাই

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মার্চ: নিশীথ প্রামাণিক, খগেন মুর্মু, সায়ন্তন বসু, লকেট চট্টোপাধ্যায়—বিজেপির একের পর ঘোষিত প্রার্থীকে নিয়ে যেভাবে দলের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিয়ে উঠেছে পশ্চিমবঙ্গে, তাতে ব্যাপক উদ্বিগ্ন গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতারা।
বিশদ

 এসএসসি অনশনকারীদের পাশে দাঁড়িয়ে চিঠি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনশনরত স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) চাকরি প্রার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে চিঠি দিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, গত ২৫ দিন ধরে এই প্রার্থীরা অনশন করছেন।
বিশদ

 দেওয়াল লেখার শিল্পীর সংখ্যা কমছে, বাড়ছে অনীহাও

 সংবাদদাতা, তারকেশ্বর: ভোট-প্রচারের প্রথম ধাপই হল দেওয়াল লিখন। কিন্তু দেওয়াল লেখার শিল্পীর সংখ্যা ক্রমেই কমছে। ফ্লেক্স, ব্যানার ও স্টিকারের মত আধুনিক প্রচার পদ্ধতির দাপটে সমস্যায় পড়তে হচ্ছে ওই শিল্পীদের। দলীয় কর্মীরা দেওয়াল দখলের পরেই ডাক পড়ত তাঁদের।
বিশদ

চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের বেতনে অসঙ্গতি দূর করার দাবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে চুক্তিতে নিযুক্ত প্রায় সাড়ে তিন হাজার তথ্যপ্রযুক্তি কর্মী কাজ করেন। অনেক কর্মী আট-দশ বছর ধরে কাজ করছেন। এবারের বাজেটে চুক্তিভিত্তিক কর্মীদের মাসিক বেতন দুই হাজার টাকা করে বৃদ্ধি করার কথা ঘোষণা হয়। কিন্তু চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের চাকরির নিশ্চয়তা এখনও হয়নি।
বিশদ

 ধান সংগ্রহের গতি হল শ্লথ, লক্ষ্যমাত্রা পূরণ নিয়ে সংশয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত সরকারি উদ্যোগে প্রায় ৩২ লক্ষ টন ধান কেনা হয়েছে।
বিশদ

রাজ্যে এসে মোদি-মমতাকে
একযোগে আক্রমণ রাহুলের
নাম না করে মৌসমকে বিশ্বাসঘাতক বলে তোপ

অভিজিৎ চৌধুরী, চাঁচল, বিএনএ: পশ্চিমবঙ্গে ২০১৯ সালের প্রথম নির্বাচনী জনসভাতে এসেই মোদি ও মমতাকে একযোগে আক্রমণ করে গেলেন সর্বভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শনিবার মালদহের চাঁচলের নির্বাচনী জনসভা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী ও দিল্লির প্রধানমন্ত্রীর নাম করে তিনি দু’জনকেই মিথ্যেবাদী বলে দাবি করেন। রাহুল গান্ধী বলেন, নরেন্দ্র মোদি মিথ্যে কথা বলেন। আপনাদের মুখ্যমন্ত্রীও তাই। দু’জনেই প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু কাজ কিছু হয় না। দেশে এবং রাজ্যে কংগ্রেস ক্ষমতায় এলেই গরিব মানুষের উন্নয়ন হবে। দেশ প্রসঙ্গে যেমন এদিন রাফাল, থেকে নীরব মোদি, মেহুল চোকসিদের নিয়ে রাহুল আক্রমণ শানিয়েছেন, তেমনই রাজ্যের ক্ষেত্রেও কর্মসংস্থান থেকে শিল্প, স্বাস্থ্য প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর জোর সমালোচনা করেছেন। পাশাপাশি এদিন তিনি নাম না করে মৌসম নুরকে বিশ্বাসঘাতক বলে সম্বোধন করে হুঁশিয়ারি দিয়ে গিয়েছেন।
বিশদ

24th  March, 2019
 এখানে কংগ্রেসের আর কোনও অস্তিত্ব
নেই, সময় নষ্ট করছেন রাহুল: তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে কংগ্রেসের কোনও গুরুত্ব নেই। রাহুল গান্ধী এখানে এসে সময় নষ্ট করছেন। তার চেয়ে যেখানে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের লড়াই, সেখানে তিনি সময় দিতে পারেন। 
বিশদ

24th  March, 2019
 লক্ষ্য এবার দিল্লি, ইস্তাহারে বাংলার
উন্নয়নকে মডেল করতে চান মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তদশ লোকসভা নির্বাচনে তাঁর লক্ষ্য ‘দিল্লি চলো’। সেই অভিমুখেই এবার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তাহারে বিশেষ গুরুত্ব পেতে চলেছে সর্বভারতীয় প্রেক্ষিত। গত সাত বছরে বাংলায় আর্থ-সামাজিক উন্নয়নের যে ধারা তৈরি করেছেন তিনি, তা ইতিমধ্যেই বিশ্বের দরবারে ঠাঁই করে নিয়েছে।
বিশদ

24th  March, 2019
শিলিগুড়ি দিয়ে রাজ্যে ৩ এপ্রিল ভোট প্রচার শুরু করবেন মোদি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গ থেকে লোকসভা ভোটের প্রচার শুরু করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৩ এপ্রিল শিলিগুড়িতে জনসভা করবেন তিনি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, প্রধানমন্ত্রী একাধিকবার রাজ্যে প্রচারে আসবেন। সেই সূত্রে ৩ এপ্রিল শিলিগুড়িতে বিজেপি প্রার্থীদের হয়ে প্রচার সারবেন তিনি।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...

 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
জেট এয়ারওয়েজের বোর্ড অব ডিরেক্টর থেকে ইস্তফা নরেশ গোয়েল ও তাঁর স্ত্রী অনিতা গোয়েলের: সূত্র 

03:54:08 PM

নবান্নে পৌঁছলেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছলেন ...বিশদ

03:24:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM