Bartaman Patrika
রাজ্য
 

আসন নিয়ে সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে ক্রমশ
বাম শর্ত মেনেই কি জোট, জানতে
রাহুলের কোর্টে বল ঠেলল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের দিন যতই এগিয়ে আসছে, ততই যেন বাম-কংগ্রেসের মধ্যে সার্বিক আসন সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে। সংখ্যা এবং মানরক্ষার মতো ফল করার আসনের ইস্যুতে দুই শিবিরের রাজ্য নেতৃত্বের মধ্যে পারস্পরিক আলোচনায় কোনও রফাসূত্র না বেরনোয় বৃহস্পতিবার রাত পর্যন্ত জোট জট আরও গভীরে পৌঁছেছে। ফলে গোটা পরিস্থিতি জানিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার প্রদেশ কংগ্রেস নেতৃত্ব হাইকমান্ড তথা সভাপতি রাহুল গান্ধীর কোর্টেই ঠেলে দিয়েছে। সিপিএম তথা বাম শিবিরের শর্ত মোতাবেক জোট করার চেয়ে দল এককভাবে লড়াই করে নিজেদের সম্মান এবং সংগঠন ধরে রাখার চেষ্টা করুক—প্রদেশ কংগ্রেসের একাধিক নেতা এমনটাই চাইছেন বলে শোনা যাচ্ছে। যদিও দলের অন্য অংশের নেতাদের মত, রফা নিয়ে গোলমাল নেই এমন আসনের সংখ্যা যেহেতু বেশি, তাই সেগুলিতে সমঝোতার রাস্তায় হাঁটা হোক। বাকি গুটিকয়েক আসনে ‘বন্ধুত্বপূর্ণ’ লড়াই করা যেতে পারে। এসবের পরিপ্রেক্ষিতে হাইকমান্ড এখন কী করে, সেদিকেই তাকিয়ে রয়েছেন সোমেন মিত্ররা। এই অবস্থায় এদিন আর গভীর রাত পর্যন্ত সিপিএম ও কংগ্রেস নেতাদের মধ্যে বৈঠক হয়নি। একইসঙ্গে আজ শুক্রবারও বামেদের প্রার্থী তালিকা প্রকাশিত হবে কি না, তা নিয়েও কোনও দিশা মেলেনি রাত পর্যন্ত।
তবে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব জোটের বল রাহুলের কোর্টে পাঠিয়ে দেওয়ায় সিপিএম তাদের অনড় মনোভাব কিছুটা শিথিল করতে রাজি হতে পারে বলে শোনা যাচ্ছে। কংগ্রেসকে তারা সর্বোচ্চ ১১টি আসন ছাড়তে চেয়েছিল প্রথমে। আরও দু’-একটি আসন ছাড়া যায় কি না, তা নিয়ে সিপিএম নেতৃত্ব এদিন রাতেই দলের অন্দরে আলোচনা শুরু করেছে। তাই জোট একেবারে ভেস্তে যাচ্ছে বলে এদিন রাত পর্যন্ত বলতে চাইছেন না সিপিএম নেতারা। যদিও তাঁদের অনেকের সঙ্গে কথা বলে মনে হয়েছে, ৪২ বছর ধরে চলা বামফ্রন্টের ঐক্য ভেঙে কংগ্রেসের দাবি মেনে জোট করার পক্ষপাতী নন তাঁরা। সেইসঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, হুগলি বা শ্রীরামপুর, মেদিনীপুর, বসিরহাট, পুরুলিয়ার মতো গুরুত্বপূর্ণ আসনগুলির সব কটি কংগ্রেসকে দিতে হবে—সেই দাবি মানাও অর্থহীন। এই পরিস্থিতিতে মেদিনীপুর থেকে দলীয় কর্মসূচি সেরে রাতে শহরে ফিরে দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সম্পাদকমণ্ডলীর বাকি সদস্যদের নিয়ে আলোচনায় বসেন।
প্রদেশ কংগ্রেস সূত্রের খবর, তাদের জেতা চারটি বাদে সিপিএম তাদের আরও সাতটি আসন দেওয়ার প্রস্তাব দেওয়ায় দলের অধিকাংশ নেতা অখুশি। এরমধ্যে আবার পুরুলিয়া এবং বসিরহাটের মতো বাম শরিকদের হাতে থাকা আসনও রয়েছে। এই রকম জগাখিচুড়ি মার্কা জোটের কোনও ইতিবাচক প্রতিক্রিয়া সমর্থকদের মধ্যে তৈরি হওয়া সম্ভব নয় বলে এদিন দলীয় বৈঠকে উঠে আসে। এই অবস্থায় ঠিক হয়, সিপিএম তথা বামেদের তরফে দেওয়া আসনের প্রস্তাব সহ তাদের সঙ্গে মুখোমুখি বৈঠকগুলির বিবরণ জানিয়ে হাইকমান্ডকে বিস্তারিত রিপোর্ট পাঠানো হবে। যেহেতু হাইকমান্ড বামেদের সঙ্গে জোট করার নির্দেশ দিয়েছিল, তাই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিক হাইকমান্ড, চায় প্রদেশ কংগ্রেস। এত কম এবং গুরুত্বহীন আসনে কংগ্রেসের লড়াই করা উচিত কি না, তা ঠিক করার ভার রাহুলের উপরই ছেড়ে দিয়েছেন তাঁরা। সেইসঙ্গে জোট না হলে সিপিএমের জেতা দুটি আসন রায়গঞ্জ ও মুর্শিদাবাদেও প্রার্থী দেওয়ার ব্যাপারে আর্জি জানানো হয়েছে। রাতেই প্রদেশ সভাপতি সোমেন মিত্রর তরফে সেই রিপোর্ট চলে যায় দিল্লি। এদিন দুপুরে সোমেনবাবু বলেন, জোট নিয়ে আমরা আলোচনা এখনও চালিয়ে যাচ্ছি। এটা ঠিক, আসন সংখ্যা এবং সেখানে জেতা বা ভালো ফলের সম্ভাবনা অবশ্যই একটি গুরুত্বপূর্ণ দিক। তবে কোনও ব্যাটসম্যান নম্বইয়ের ঘরে থাকলে সে সেঞ্চুরির চেষ্টা করবেই। আমরা সেই চেষ্টাই করছি। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, তৃণমূল-বিজেপি’র বিরুদ্ধে মানুষের ভোট একত্রিত করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা করব। আমরা তাই সমঝোতার ব্যাপারে আশাবাদী এখনও।
15th  March, 2019
মাধ্যমিকে জয় জেলারই
রেকর্ড নম্বর পেয়ে শীর্ষে পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: মাধ্যমিকে নম্বরের পাহাড়চূড়ায় উঠে ইতিহাস গড়লেন পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। মাধ্যমিকে প্রথম সৌগত ৭০০’র মধ্যে পেয়েছে ৬৯৪। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেছেন, এই নম্বর পর্ষদের ইতিহাসে সর্বোচ্চ। গত বছর ৬৮৯ পেয়ে নজির গড়েছিল কোচবিহারের সঞ্জীবনী দেবনাথ। সার্বিক পাশের হার অবশ্য খুব বেশি বাড়েনি। গতবার পাশের হার ছিল ৮৫.৪৯ শতাংশ। এবার ০.৫৮ শতাংশ বেড়ে তা হয়েছে ৮৬.০৭ শতাংশ। ছাত্রীদের (৮২.৮৭%) তুলনায় পাশের হারে এগিয়ে ছাত্ররা (৮৯.৯৭%)। তবে কলকাতার মান বাঁচিয়েছে একমাত্র যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুলের সোহম দাস দশম স্থান পেয়ে কলকাতায় প্রথম হয়েছে। তার প্রাপ্ত নম্বর ৬৮১।
বিশদ

রাত পোহালেই গণনা শুরু,
কড়া ব্যবস্থা কমিশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজকের রাত পোহালেই ভোট গণনা শুরু হবে। ভোট গণনার জন্য কড়া ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। পর্যবেক্ষকের সংখ্যাও বাড়িয়ে দেওয়া হয়েছে। মোট ১৫৫ জন পর্যবেক্ষক গণনার সময় রাজ্যে হাজির থাকবেন। লোকসভার গণনার জন্য ১৪৭ জন পর্যবেক্ষক থাকবেন।
বিশদ

জুয়াড়িদের ইঙ্গিত, দেশে বিজেপি
পাবে ২৯০ আসন, রাজ্যে ১৩

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সপ্তম দফার ভোট শেষ হতেই বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ করেছে একাধিক সংবাদমাধ্যম। তাতে নরেন্দ্র মোদি সরকারের ফের দেশের হাল ধরার ইঙ্গিত মিলেছে জোরালোভাবে। সেই এক্সিট পোলকে কাজে লাগিয়ে জমে উঠেছে বড়বাজারের জুয়ার ঠেক।
বিশদ

মাধ্যমিকে দশম
টিভিতে দেখাবে, সবাই অভিনন্দন
জানাবে, প্রত্যাশার প্রত্যাশা পূরণ

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: মাধ্যমিক পরীক্ষার ফল বেরলে টিভিতে কৃতী ছাত্রছাত্রীদের সাক্ষাৎকার দেখতে বসে যেত বিরাটি বিদ্যালয় ফর গার্লসের মেধাবী ছাত্রীটি। স্বপ্ন দেখত, একদিন সেও মাধ্যমিকে ওই কৃতী পড়ুয়াদের মতো র্যা ঙ্ক করবে। তার ফল দেখে সবাই তাকে অভিনন্দন জানাতে আসবে।
বিশদ

মেধা তালিকায় নরেন্দ্রপুর, রহড়া থাকলেও
অন্যান্য রামকৃষ্ণ মিশন স্কুলের ফলও ভালো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: এবার মাধ্যমিক পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় নরেন্দ্রপুর, রহড়ার সঙ্গে নাম উঠে এল বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাইস্কুল এবং রামকৃষ্ণ মিশন সারদা বিদ্যাপীঠ এবং পশ্চিম বর্ধমানের রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠের। মেধা তালিকায় ঠাঁই পাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি এই স্কুলগুলির কর্তৃপক্ষ।
বিশদ

মাধ্যমিকের সেরা ১০ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। ৬৯১ নম্বর পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা এবং আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল।  
বিশদ

চলবে ভ্যাপসা গরম, আজ না
হলেও কাল ঝড়-বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও বৃষ্টি হলেও, কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একটা বড় অংশে ভ্যাপসা, অস্বস্তিকর গরম থেকে আপাতত স্বস্তি মিলবে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শুকনো গরমের দাপট চলবে।
বিশদ

 ভোট গণনায় নিযুক্ত কর্মীদের জন্য তৃণমূল নেত্রীর ৭ দফা নির্দেশ
অন্যের দেওয়া জলও স্পর্শ করবেন না!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট গণনায় নিযুক্ত কর্মীরা কারও দেওয়া জলও যেন স্পর্শ না করেন। দলের পক্ষ থেকে কর্মীদের উদ্দেশে এমনই কঠোর নির্দেশিকা জারি করেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নির্দেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর থেকে ইভিএম রাখার স্ট্রং রুমগুলির উপর অতন্দ্র নজর রাখতে হচ্ছে দলীয় কর্মীদের।
বিশদ

বিজ্ঞানের বিষয়গুলিতে ব্যাপক
কমল ‘এএ’ গ্রেড প্রাপকের সংখ্যা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে এক বছর বিজ্ঞান, তো আরেক বছর কলা বিভাগের বিষয়গুলিতে ৯০ শতাংশ বা তার বেশি নম্বর (এএ গ্রেড) পাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা বেশি থাকে। ট্রেন্ড মেনে এবার পিছিয়ে বিজ্ঞান। এটুকু দেখলে উদ্বেগের কিছু নেই।
বিশদ

মাধ্যমিকের ফল প্রকাশ হতেই
একাদশে ভর্তির প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের ফল প্রকাশ হতেই শুরু হয়ে গেল বিভিন্ন স্কুলে একাদশ শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া। কোনও কোনও স্কুলে মঙ্গলবার থেকেই এই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী কয়েকদিন ধরে তা চলবে। সরকারি স্কুলগুলিতে ভর্তির প্রক্রিয়া চলবে কেন্দ্রীয়ভাবে সরকারি নিয়ম মতো।
বিশদ

শিক্ষক অপ্রতুলতাই দায়ী
সরকারি স্কুলের অবনমনে!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি স্কুলগুলির মাধ্যমিকের ফলাফলে একেবারেই খুশি নয় সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতি। সাধারণ সম্পাদক সৌগত বসু বলেন, মোট নম্বরের নিরিখে ‘এএ’ প্রাপকের সংখ্যা ব্যাপকভাবে কমেছে। গতবার যেখানে ৩,১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮৩ জন ‘এএ’ পেয়েছিল, এবার সেটা কমে দাঁড়িয়েছে ২,৭০৭ জনের মধ্যে ২১৮ জন।
বিশদ

নির্বাচনে পশ্চিমবঙ্গের জন্য
দুই পর্যবেক্ষক নিয়োগের বিরুদ্ধে
মামলা খারিজ সুপ্রিম কোর্টে

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের জন্য দু’জন অবসরপ্রাপ্ত আমলাকে পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক নিয়োগ করার বিরুদ্ধে করা মামলাটি মঙ্গলবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি অরুণ মিশ্র এবং বিচারপতি এম আর শাহের অবসরকালীন বেঞ্চ জানিয়ে দিয়েছে, লোকসভার নির্বাচন শেষ হয়ে গিয়েছে।
বিশদ

সভায় এগিয়ে তৃণমূল, হেলিকপ্টার ল্যান্ডিংয়ে বিজেপি
মিটিং-মিছিলের সংখ্যায় সব
রাজ্যকে টেক্কা পশ্চিমবঙ্গের

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গত দু’মাসের বেশি সময় ধরে রাজ্যে নির্বাচনী প্রচারের মিছিল, মিটিং হয়েছে একলক্ষেরও বেশি। যা অন্য রাজ্যের তুলনায় অনেক বেশি। মিছিল, মিটিং অনুমোদনের জন্য এবার সুবিধা অ্যাপ চালু করেছিল নির্বাচন কমিশন। সভা-মিছিলের ৪৮ ঘণ্টা আগে ওই অ্যাপে আবেদন করে অনুমোদন করাতে হয়।
বিশদ

বর্ষার সময়ে রাজ্যের সব রাস্তাকে ‘ফিট’
রাখতে কড়া নির্দেশিকা পূর্ত দপ্তরের

 দেবাঞ্জন দাস, কলকাতা: আসন্ন বর্ষা মরশুমে তাদের নিয়ন্ত্রণে থাকা সব সড়ককে নিত্যযাত্রী ও গাড়ি চলাচলের সম্পূর্ণ উপযোগী রাখার নির্দেশ দিল পূর্ত দপ্তর। এই লক্ষ্য পূরণের জন্য চলতি মে’মাসের মধ্যে দপ্তরের সমস্ত ফিল্ড লেভেল ইঞ্জিনিয়ারদের তাদের এলাকার সমস্ত রাস্তা পরিদর্শন বাধ্যতামূলক করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM