Bartaman Patrika
রাজ্য
 

 এবারই প্রথম ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ছুঁতে পারে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত খরিফ মরশুমে রাজ্যে সরকারি উদ্যোগে ৩৫ লক্ষ টনের কিছু বেশি ধান সংগৃহীত হয়েছিল। চলতি খরিফ মরশুমে তিন মাসের মধ্যেই ধান সংগ্রহ প্রায় ৩০ লক্ষ টন ছুঁয়েছে। সরকারি স্থায়ী ধান ক্রয় কেন্দ্র এবং অস্থায়ী ক্যাম্পগুলিতে আগের থেকে চাষিদের ধান আসা কিছুটা কমেছে। কিন্তু এখনও যে পরিমাণ ধান আসছে, তা যথেষ্ট বেশি। খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগে দিনে প্রায় ৪০ হাজার কুইন্টালের মতো ধান আসছিল। এখন তা কমে ২০-২৫ হাজার কুইন্টাল হয়েছে। পর্যায়ক্রমে এখন ধান আসার পরিমাণ কমে দিনে ১০-১৫ হাজার কুইন্টালের আশপাশে চলে আসবে বলে মনে করছেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু কয়েক মাস পর বোরো ধান ওঠার পর ফের সংগ্রহ বাড়বে বলে মনে করছেন তাঁরা। সব মিলিয়ে যা পরিস্থিতি, ততে এবারই প্রথম রাজ্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ হতে পারে বলে মনে করা হচ্ছে। এবারের লক্ষ্যমাত্রা আছে ৫২ লক্ষ টন।
ধানের সংগ্রহমূল্য কুইন্টালে দু’শো টাকা বৃদ্ধি করে ১৭৫০ টাকা করা হয়েছে। এটাই সরকারি সংগ্রহে জোয়ার আনার প্রধান কারণ। এখনও সরকারের কাছে ধান বিক্রি করলে খোলাবাজারের তুলনায় প্রতি কুইন্টালে ধানের দাম প্রায় আড়াইশো টাকা বেশি মিলছে। স্বাভাবিকভাবে সরকারের কাছে চাষিদের ধান বিক্রির আগ্রহ বেড়েছে। গতবার প্রায় সাত লক্ষ চাষি ধান বিক্রির জন্য নাম নথিভুক্ত করেছিলেন। এবার সেই সংখ্যা বেড়ে ১০ লক্ষ ছাড়িয়েছে। খাদ্য দপ্তরের অবশ্য দাবি, ধান ক্রয় কেন্দ্রে ফড়েদের নিয়ন্ত্রণ করা, চেকে দাম মেটানো প্রভৃতি কারণে চাষিদের আগ্রহ বেড়েছে। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, কোনও চাষি ধান না বিক্রি করে ফেরত যাবেন না। এখনও পর্যন্ত সরকারি সিদ্ধান্ত অনুযায়ী একজন চাষির কাছ থেকে সর্বোচ্চ ৪৫ কুইন্টাল ধান কেনা হবে।
কিন্তু এই বিপুল পরিমাণ সংগৃহীত ধান সরকারের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সরকারি উদ্যোগে কেনা ধান থেকে উৎপাদিত চাল বিপুল পরিমাণে রাইস মিলগুলিতে পড়ে রয়েছে। রাজ্যে রাইস মিল মালিকদের সংগঠনের কার্যকরী সভাপতি আব্দুল মালেক জানিয়েছেন, চাল না নিলে নতুন ধান নেওয়ার ক্ষেত্রে সমস্যা হতে পারে।
এই পরিস্থিতিতে রাজ্য সরকার চাইছে কেন্দ্রীয় সরকারি সংস্থা এফসিআই বেশি পরিমাণে চাল রাজ্য থেকে নিক। এফসিআই-কে অন্তত পাঁচ লক্ষ টন চাল নিতে বলেছে রাজ্য। কিন্তু সরকারি সূত্রের খবর, এখনও পর্যন্ত প্রায় ৬৫ হাজার টনের মতো চাল এফসিআই নিয়েছে। রাজ্যের অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও মিড ডে মিল প্রকল্পের জন্য প্রয়োজনীয় চাল এফসিআইয়ের সরবরাহ করার কথা। রাজ্য সরকার চাইছে, এর বাইরে ভিন রাজ্যে পাঠানোর জন্য চাল নিক এফসিআই। চাল নেওয়া নিয়ে এফসিআই কর্তৃপক্ষের সঙ্গে কলকাতা ও দিল্লিতে গিয়ে দফায় দফায় বৈঠক করেছেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। আপাতত ঠিক হয়েছে, চলতি সপ্তাহ থেকে বর্ধমান ও হুগলির রাইস মিল মালিকরা লরিতে করে কলকাতায় এফসিআইয়ের গুদামে চাল সরবরাহ শুরু করবেন।
গত মরশুমে ৩৫ লক্ষ টনের কিছু বেশি ধান থেকে যে পরিমাণ চাল উৎপাদিত হয়েছিল, তা দিয়ে রাজ্যের রেশন দোকানগুলির চাহিদা মিটিয়েও অতিরিক্ত চাল থেকে যায়। ওই চাল এখনও রেশন দোকানে সরবরাহ করা হচ্ছে। এবার ধান সংগ্রহ ৫২ লক্ষ টন হলে রেশনের চাহিদার তুলনায় অনেক বেশি চাল উৎপাদন হয়ে যাবে। চাল মজুত করার পরিকাঠামো বাড়াতে নতুন গুদাম তৈরি ও ভাড়া করার উদ্যোগ খাদ্য দপ্তর নিয়েছে।
04th  March, 2019
মাধ্যমিকে দশম
টিভিতে দেখাবে, সবাই অভিনন্দন
জানাবে, প্রত্যাশার প্রত্যাশা পূরণ

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: মাধ্যমিক পরীক্ষার ফল বেরলে টিভিতে কৃতী ছাত্রছাত্রীদের সাক্ষাৎকার দেখতে বসে যেত বিরাটি বিদ্যালয় ফর গার্লসের মেধাবী ছাত্রীটি। স্বপ্ন দেখত, একদিন সেও মাধ্যমিকে ওই কৃতী পড়ুয়াদের মতো র্যা ঙ্ক করবে। তার ফল দেখে সবাই তাকে অভিনন্দন জানাতে আসবে।
বিশদ

22nd  May, 2019
মেধা তালিকায় নরেন্দ্রপুর, রহড়া থাকলেও
অন্যান্য রামকৃষ্ণ মিশন স্কুলের ফলও ভালো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: এবার মাধ্যমিক পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় নরেন্দ্রপুর, রহড়ার সঙ্গে নাম উঠে এল বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাইস্কুল এবং রামকৃষ্ণ মিশন সারদা বিদ্যাপীঠ এবং পশ্চিম বর্ধমানের রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠের। মেধা তালিকায় ঠাঁই পাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি এই স্কুলগুলির কর্তৃপক্ষ।
বিশদ

22nd  May, 2019
মাধ্যমিকের সেরা ১০ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। ৬৯১ নম্বর পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা এবং আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল।  
বিশদ

22nd  May, 2019
চলবে ভ্যাপসা গরম, আজ না
হলেও কাল ঝড়-বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও বৃষ্টি হলেও, কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একটা বড় অংশে ভ্যাপসা, অস্বস্তিকর গরম থেকে আপাতত স্বস্তি মিলবে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শুকনো গরমের দাপট চলবে।
বিশদ

22nd  May, 2019
বিজ্ঞানের বিষয়গুলিতে ব্যাপক
কমল ‘এএ’ গ্রেড প্রাপকের সংখ্যা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে এক বছর বিজ্ঞান, তো আরেক বছর কলা বিভাগের বিষয়গুলিতে ৯০ শতাংশ বা তার বেশি নম্বর (এএ গ্রেড) পাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা বেশি থাকে। ট্রেন্ড মেনে এবার পিছিয়ে বিজ্ঞান। এটুকু দেখলে উদ্বেগের কিছু নেই।
বিশদ

22nd  May, 2019
মাধ্যমিকের ফল প্রকাশ হতেই
একাদশে ভর্তির প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের ফল প্রকাশ হতেই শুরু হয়ে গেল বিভিন্ন স্কুলে একাদশ শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া। কোনও কোনও স্কুলে মঙ্গলবার থেকেই এই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী কয়েকদিন ধরে তা চলবে। সরকারি স্কুলগুলিতে ভর্তির প্রক্রিয়া চলবে কেন্দ্রীয়ভাবে সরকারি নিয়ম মতো।
বিশদ

22nd  May, 2019
শিক্ষক অপ্রতুলতাই দায়ী
সরকারি স্কুলের অবনমনে!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি স্কুলগুলির মাধ্যমিকের ফলাফলে একেবারেই খুশি নয় সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতি। সাধারণ সম্পাদক সৌগত বসু বলেন, মোট নম্বরের নিরিখে ‘এএ’ প্রাপকের সংখ্যা ব্যাপকভাবে কমেছে। গতবার যেখানে ৩,১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮৩ জন ‘এএ’ পেয়েছিল, এবার সেটা কমে দাঁড়িয়েছে ২,৭০৭ জনের মধ্যে ২১৮ জন।
বিশদ

22nd  May, 2019
নির্বাচনে পশ্চিমবঙ্গের জন্য
দুই পর্যবেক্ষক নিয়োগের বিরুদ্ধে
মামলা খারিজ সুপ্রিম কোর্টে

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): লোকসভা নির্বাচনের জন্য দু’জন অবসরপ্রাপ্ত আমলাকে পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক নিয়োগ করার বিরুদ্ধে করা মামলাটি মঙ্গলবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি অরুণ মিশ্র এবং বিচারপতি এম আর শাহের অবসরকালীন বেঞ্চ জানিয়ে দিয়েছে, লোকসভার নির্বাচন শেষ হয়ে গিয়েছে।
বিশদ

22nd  May, 2019
সভায় এগিয়ে তৃণমূল, হেলিকপ্টার ল্যান্ডিংয়ে বিজেপি
মিটিং-মিছিলের সংখ্যায় সব
রাজ্যকে টেক্কা পশ্চিমবঙ্গের

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গত দু’মাসের বেশি সময় ধরে রাজ্যে নির্বাচনী প্রচারের মিছিল, মিটিং হয়েছে একলক্ষেরও বেশি। যা অন্য রাজ্যের তুলনায় অনেক বেশি। মিছিল, মিটিং অনুমোদনের জন্য এবার সুবিধা অ্যাপ চালু করেছিল নির্বাচন কমিশন। সভা-মিছিলের ৪৮ ঘণ্টা আগে ওই অ্যাপে আবেদন করে অনুমোদন করাতে হয়।
বিশদ

22nd  May, 2019
বর্ষার সময়ে রাজ্যের সব রাস্তাকে ‘ফিট’
রাখতে কড়া নির্দেশিকা পূর্ত দপ্তরের

 দেবাঞ্জন দাস, কলকাতা: আসন্ন বর্ষা মরশুমে তাদের নিয়ন্ত্রণে থাকা সব সড়ককে নিত্যযাত্রী ও গাড়ি চলাচলের সম্পূর্ণ উপযোগী রাখার নির্দেশ দিল পূর্ত দপ্তর। এই লক্ষ্য পূরণের জন্য চলতি মে’মাসের মধ্যে দপ্তরের সমস্ত ফিল্ড লেভেল ইঞ্জিনিয়ারদের তাদের এলাকার সমস্ত রাস্তা পরিদর্শন বাধ্যতামূলক করা হয়েছে।
বিশদ

22nd  May, 2019
এইমস, পিজিআই-এর সঙ্গে একাসনে পিজি
পূর্ব ভারতের প্রথম রাজ্য হিসেবে ক্রিটিক্যাল কেয়ারের সর্বোচ্চ ডিগ্রি পড়ানোর যোগ্যতা অর্জন বাংলার

বিশ্বজিৎ দাস, কলকাতা: এইমস, পি জি আই চণ্ডীগড়ের সঙ্গে একাসনে বসল বাংলার পিজি হাসপাতাল। অন্তত ক্রিটিক্যাল কেয়ার মেডিসিনে তো বটেই! খোলসা করে বললে বলা যায়, এইমস, পি জি আই চণ্ডীগড়, এসজিজিআই লখনউয়ের মতো সেরা সেরা প্রতিষ্ঠানের মতো ক্রিটিক্যাল কেয়ার পরিষেবায় দেশের সর্বোচ্চ ডিগ্রি পড়ানোর যোগ্যতা অর্জন করল বাংলার এক নম্বর সুপার স্পেশালিটি হাসপাতাল পিজি।
বিশদ

22nd  May, 2019
নদীয়ার বিধায়ক সত্যজিৎ বিশ্বাস
খুনের চার্জশিট দিল সিআইডি

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নদীয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের ঘটনায় চার্জশিট জমা দিল সিআইডি। সেই সঙ্গে যুক্ত করা হয়েছে তিনটি নতুন ধারা। কয়েকদিন আগেই তা কৃষ্ণনগর আদালতে জমা পড়েছে বলে জানা গিয়েছে। আদালত সূত্রে খবর, চার্জশিটে তিনজনকে মূল অভিযুক্ত দেখানো হয়েছে।
বিশদ

22nd  May, 2019
স্বাস্থ্যপ্রকল্পে ফের আবেদন করার সুযোগ
চেয়ে চিঠি দিল কর্মচারী ফেডারেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের রাজ্যের বিশেষ স্বাস্থ্য প্রকল্পে ফের নাম অন্তর্ভুক্ত করার সুযোগ গত ৩১ মার্চের পর বন্ধ হয়ে গিয়েছে। সরকারি কর্মী ও তাঁদের পরিবারের সদস্য এবং পেনশনভোগীদের জন্য স্বাস্থ্য প্রকল্পটি গত ২০১৪ সালে চালু করে রাজ্য সরকার।
বিশদ

22nd  May, 2019
জেলার নজরকাড়া ফলের ট্রেন্ড অব্যাহত
মাধ্যমিকে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: ৮৮ দিনের মাথায় প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। যুগ্মভাবে দ্বিতীয় কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা ও আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ক্যামেলিয়া রায় ও শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ব্রতীন মণ্ডল। তারা পেয়েছে ৬৮৯ নম্বর। বিশদ

21st  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নারায়ণগড়ে বামের ভোট রামে চলে যাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিত তৃণমূল নেতৃত্ব। তাই বিধানসভা ভোটের লিড ধরে রাখা যাবে কি না, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের নেতারা।   ...

  জাকার্তা, ২২মে (এপি): নির্বাচন পরবর্তী সংঘর্ষ ঘিরে রণক্ষেত্র ইন্দোনেশিয়ার রাজধানী। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে যাবতীয় সোশ্যাল মিডিয়া ...

সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সব সরকারি ও বেসরকারি কোম্পানির মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করে নজির সৃষ্টি করল বেঙ্গল কেমিক্যাল। বুধবার সংস্থার এজিএম অনুষ্ঠিত হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে তাঁরাই প্রথম কোম্পানি, যারা বার্ষিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM