রাজ্য
 
আজি বসন্ত জাগ্রত দ্বারে।

মঙ্গলবার শিলিগুড়িতে তোলা রবি ভট্টাচার্য্যর ছবি

পরীক্ষার্থী ছাড়া আর কারও হাতে প্রশ্ন
থাকবে না, স্পষ্ট বার্তা মধ্যশিক্ষা পর্ষদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশ্নফাঁসের মতো বিপত্তি এড়াতে এবার কড়া পদক্ষেপ নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষার্থী ছাড়া পরীক্ষা চলাকালীন কারও হাতে প্রশ্ন থাকবে না। সোমবার সাংবাদিক বৈঠক করে সেকথা সাফ জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, প্রশ্নের প্যাকেট পরীক্ষাকেন্দ্রে আসার পর একেবারে পরীক্ষার হলেই খোলা হবে। কোন ঘরে কতজন পড়ুয়া আছে, সেই মতো প্রশ্নপত্রের প্যাকেট তৈরি করা হয়েছে।
কল্যাণময়বাবু বলেন, প্রত্যেক ঘরে দশের গুণিতকে পড়ুয়া থাকবে। প্রত্যেক প্যাকেটে থাকবে ১০টি করে প্রশ্নপত্র। ধরা যাক, একটি স্কুলের পাঁচটি ঘর রয়েছে। ফলে কোনও ঘরে ২০ তো কোথাও ৫০ জন করে বসতে পারে। আর স্কুলপিছু কোন ঘরে কত জন পরীক্ষার্থী, তার হিসেব দেখে সেই মতো প্রশ্নপত্রের প্যাকেট দেওয়া হবে। ২০ জন পরীক্ষার্থীর জন্য দু’টি প্যাকেট, ৫০ জনের পাঁচটি প্যাকেট পাঠানো হবে।
পর্ষদ সভাপতি জানান, ১০টা ৩০ মিনিটে পরীক্ষাকেন্দ্রে প্রশ্নপত্র পৌঁছে যাবে। সেখান থেকে ১১টা ৩৫ মিনিটে প্রত্যেক ঘরে প্রশ্নের প্যাকেট পৌঁছে দিতে হবে। যার দায়িত্বে থাকবেন ভেন্যু-ইন-চার্জ (সরকারি আধিকারিক) এবং ভেন্যু সুপারভাইজার। বেলা ১১টা ৪০ মিনিটে পড়ুয়াদের সামনে সেই প্যাকেট খোলা হবে। ১১টা ৪৫ মিনিটে যাতে সবাই সেই প্রশ্নপত্র পেয়ে যায়, তা নিশ্চিত করতে হবে। ১১টা ৪৫ মিনিটে সমস্ত প্রশ্নপত্র বিতরণ হয়ে যাওয়ার পর যদি দেখা যায় বাড়তি প্রশ্ন রয়ে গিয়েছে, তাহলে যে শেষ ক্লাসে অতিরিক্ত প্রশ্নপত্র পড়ে থাকবে, সেখানে সেগুলি সংগ্রহ করে প্যাকেটে পুরে তা সিল করে দেওয়া হবে। সেই প্যাকেট ভেন্যু-ইন-চার্জের জিম্মায় রেখে দিতে হবে। তিনি সেটি লকারে তালা-চাবি দিয়ে রেখে দেবেন। পরীক্ষা চলাকালীন পড়ুয়াদের ছাড়া কারও কাছে প্রশ্নপত্র থাকবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি। তবে যে সময় বলা হচ্ছে, বড়সড় স্কুলে, যেখানে পরীক্ষার ঘরের সংখ্যা বেশি, সেখানে কি ওই সময়ের মধ্যে প্রশ্নের প্যাকেট পৌঁছনো সম্ভব হবে, প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।
মোবাইল ব্যবহার নিয়েও বেশ কড়া পর্ষদ। পরীক্ষার সঙ্গে যুক্ত পাঁচজন আধিকারিকই একমাত্র মোবাইল রাখতে পারবেন। তাঁরা হলেন, সেন্টার সেক্রেটারি, অফিসার-ইন-চার্জ, ভেন্যু-ইন-চার্জ, ভেন্যু সুপারভাইজর এবং অতিরিক্ত ভেনু সুপারভাইজর। পরীক্ষার দিনগুলিতে যাতে শিক্ষক বা শিক্ষাকর্মীরা মোবাইল স্কুলে না নিয়ে আসেন, তার আর্জি জানিয়েছেন পর্ষদ সভাপতি। তবে কেউ তা আনলেও, ফোন বন্ধ করে প্রধান শিক্ষকের কাছে জমা দিয়ে দিতে হবে। তিনি সেগুলি লকারে রেখে তালা দিয়ে তার চাবি ভেন্যু-ইন-চার্জের কাছে দিয়ে দিতে হবে।
গতবছর জলপাইগুড়ির সেই স্কুল থেকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশ্ন ফাঁস করে দেওয়ার অভিযোগ উঠেছিল। তার জেরেই এবার প্রশ্নপত্রের প্যাকেট খোলার কোনও জায়গাই রাখা হয়নি। তবে অতিরিক্ত প্রশ্নপত্র সংগ্রহ করে প্যাকেটে ভরার কথা বলা হয়েছে। অনেকেরই প্রশ্ন, সেখান থেকে প্রশ্ন ফাঁস করে দেওয়ার আশঙ্কা কিন্তু একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।
12th  February, 2019
আরও সতর্ক উচ্চ মাধ্যমিক সংসদ
মাধ্যমিকের ষষ্ঠ দিনেও
হোয়াটসঅ্যাপে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের ষষ্ঠ দিনেও হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্র ছড়ানোর ঘটনার কোনও ব্যতিক্রম হল না। মঙ্গলবারও পদার্থবিদ্যা পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যে বিভিন্ন প্রান্ত থেকে হোয়াটসঅ্যাপে ঘুরতে থাকে প্রশ্নপত্রের ছবি। কয়েকটি আবার আসল প্রশ্নপত্রের সঙ্গে মিলেও গিয়েছে।
বিশদ

রোজভ্যালি, অ্যালকেমিস্টের ক্ষতিগ্রস্তদের
পাওনা মেটাতে কড়া নির্দেশ দিল হাইকোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালির স্থাবর-অস্থাবর মিলিয়ে প্রায় ১৫০০ কোটি টাকার সম্পত্তি আইনমাফিক প্রায় বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই সংস্থাটি আপত্তি না করলে এখান থেকে পাওয়া অর্থ দেওয়া হবে ওই সংস্থার বিনিয়োগকারীদের। আগামী দুই সপ্তাহের মধ্যে সংস্থাটিকে এ বিষয়ে অভিমত জানাতে হবে কলকাতা হাইকোর্টকে।
বিশদ

সাঁতরাগাছি স্টেশন থেকে ধৃত কওসরের শাগরেদ জঙ্গি নাদিম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের জেএমবি জঙ্গি ধরা পড়ল রাজ্যে। খাগড়াগড় বিস্ফোরণ-কাণ্ডে অভিযুক্ত কওসরের সঙ্গী আসিফ ইকবাল ওরফে নাদিমকে মঙ্গলবার সাঁতরাগাছি রেলস্টেশন থেকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার কাছ থেকে উদ্ধার হয়েছে গুরুত্বপূর্ণ নথি। । আসিফ ও আরিফুল মিলেই কওসরকে জেল থেকে আদালতে নিয়ে আসার পথে ছিনতাইয়ের পরিকল্পনা করেছিল।
বিশদ

প্রশ্নপত্রের পর উত্তরপত্র নিয়ে জল্পনা
মাধ্যমিকে এবার জলছাপ বিহীন খাতা,
পর্ষদের দাবি, ‘ওটা ইউভি অ্যাক্টিভেটেড’

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে ধারাবাহিক বিভ্রাটের মধ্যেই সামনে এল নতুন বিতর্ক। কাগজের অভাবেই হোক বা অন্য কোনও কারণে, দু’রকম উত্তরপত্র জোগান দিতে হচ্ছে পর্ষদকে। একটিতে পর্ষদের জলছাপ রয়েছে। অন্যটিতে জলছাপের বদলে রয়েছে আপাতভাবে সাদা কালিতে ছাপা পর্ষদের ইনিশিয়ালস, ডব্লুবিবিএসই। 
বিশদ

প্রয়াত প্রতীক চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংগীত শিল্পী প্রতীক চৌধুরী প্রয়াত হলেন। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ কলেজ স্ট্রিটের অফিস থেকে বেরিয়ে মাথা ঘুরে রাস্তায় পড়ে যান তিনি। তারপর নিজেই উঠে গাড়িতে বসেন। সঙ্গে ছিলেন তাঁর ভাই।
বিশদ

‘কন্যাশ্রী’র পর রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে
প্রথম পাঁচে মমতার ‘উৎকর্ষ বাংলা’
দৌড় সেরা হওয়ার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কন্যাশ্রীর পর ফের বিশ্ব দরবারে সমাদৃত হল বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্প রাষ্ট্রসঙ্ঘের ‘চ্যাম্পিয়ন প্রজেক্ট’-এর শিরোপা পেল।
বিশদ

  ডেঙ্গু সহ মশাবাহিত রোগ, প্রতিরোধে জরুরি বৈঠক মুখ্যমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু, ম্যালেরিয়া সহ মশা বাহিত রোগ প্রতিরোধে আগাম ব্যবস্থা গ্রহণ ও নাগরিকদের সচেতনতচা বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এক জরুরি বৈঠক হয়। সেখানে পুরমন্ত্রী ফিরদহাদ হাকিম, পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, মুখ্যসচিব মলয় দে, বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত সহ সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।
বিশদ

সেনা কল্যাণ তহবিলে দেবেন ৩ মাসের বেতন
প্রতি পরিবার থেকে একজনের সেনায়
যোগদানের জন্য আইন চান অভিষেক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় সেনাবাহিনীর কল্যাণ তহবিলে সংসদ সদস্য হিসেবে তাঁর প্রাপ্য তিন মাসের বেতন দান করার সিদ্ধান্ত নিলেন তৃণমূলের যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠিতে নিজের এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন ডায়মন্ডহারবারের সাংসদ।
বিশদ

নেতাজিকে নিয়ে এবার ‘গুমনামি’
বিতর্ক সৃজিতের প্রস্তাবিত ছবি ঘিরে

 জীবানন্দ বসু, কলকাতা: নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে বিতর্কের অবসান এখনও হয়নি। কেন্দ্রের নরেন্দ্র মোদি বা রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গত কয়েক বছরে বেশ কিছু নথি প্রকাশ্যে আনলেও সুভাষচন্দ্রের মৃত্যু নিয়ে সেই বিতর্ক যে তিমিরে ছিল, সেখানেই তা রয়ে গিয়েছে।
বিশদ

রাজীব কুমারের সঙ্গে বদলি হলেন আরও ১২ পুলিসকর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নগরপাল রাজীব কুমারের সঙ্গেই মঙ্গলবার রাজ্য ও কলকাতা পুলিসের আরও ১২ জন শীর্ষকর্তার বদলির নির্দেশ জারি হল। রাজীব কুমারের স্থলাভিষিক্ত হয়ে এদিনই পুলিস কমিশনারের দায়িত্বভার গ্রহণ করেছেন অনুজ শর্মা।
বিশদ

  প্রশ্ন পাচারে কত হোয়াটসঅ্যাপ গ্রুপ, জানতে গিয়ে হিমশিম খাচ্ছে সিআইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরীক্ষার হল থেকে মাধ্যমিকের প্রশ্ন পাচারকাণ্ডে কতগুলি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি হয়েছে, তার হদিশ পেতে রীতিমতো কালঘাম ছুটেছে সিআইডির তদন্তকারী অফিসারদের।
বিশদ

রাজ্যের জরিমানা মকুব করার
আবেদন খারজি এনজিটিতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন মাসেও কাজ সম্পূর্ণ করতে না পারায়, রাজ্যের জমা দেওয়া ৫০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)-এর প্রধান বেঞ্চ। গত ৫ ফেব্রুয়ারি আদালত এই নির্দেশ দেয়।
বিশদ

  অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়কদের অতিরিক্ত ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘোষণা আগেই হয়েছিল। এবার তার বিজ্ঞপ্তি জারি করা হল। অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়কদের অতিরিক্ত ভাতা বাড়ানোর বিজ্ঞপ্তি দিল রাজ্য সরকার। প্রত্যেক অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়ককে ৫০০ টাকা করে বাড়তি অতিরিক্ত ভাতা দেওয়া হবে।
বিশদ

  বাংলায় উত্তেজনা: মমতার
সমালোচনায় সরব সূর্যকান্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামাকাণ্ডের পর গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ও বিদ্বেষ ছড়িয়ে উত্তেজনা তৈরির চেষ্টা চালানো হচ্ছে এরাজ্যেও। এব্যাপারে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কাটোয়া: বাবা ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত। ছোট থেকেই মেধাবী ছাত্র হিসেবে পরিচিত কাটোয়ার কৈথন গ্রামের শাহবাজ মণ্ডল কীভাবে মাধ্যমিকের প্রশ্নফাঁস কাণ্ডে জড়িয়ে পড়ল তা ভেবে পাচ্ছেন না পরিবারের লোকজন থেকে প্রতিবেশীরা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একজন আর্থিক উপদেষ্টা নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই মর্মে একটি বিজ্ঞাপনও দিয়েছে তারা। বর্তমানে একজন আর্থিক উপদেষ্টা রয়েছেন। আবারও আরেকজনকে কেন নেওয়া হচ্ছে? ...

 বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত ও পাকিস্তানকে সংযম দেখাতে অনুরোধ করল চীন। পুলওয়ামা হামলার প্রেক্ষিতে দু’দেশের মধ্যেকার উত্তেজনা কমাতে উদ্যোগ নিতে বলেছে বেজিং। শান্তিপূর্ণভাবে দু’পক্ষের বিবদমান ইস্যুগুলির সমাধান চেয়ে বেজিং বলেছে, যত দ্রুত সম্ভব ভারত ও পাকিস্তানের আলোচনায় বসা উচিত। ...

 শ্রীনগর ও জম্মু, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): কর্তব্যের তাগিদে জয়েশ জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু হতেই ছুটি বাতিল করে লড়াইয়ে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার হরবীর সিং। মঙ্গলবার এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM

অবসরের কয়েক বছর পর
পদোন্নতি নয় সার্ভেয়ারের

অবসরের বেশ কয়েক বছর পর পদোন্নতি হল সেচ দপ্তরের ন’জন ...বিশদ

09:00:00 AM

শীতের আমেজও বিদায়ের পথে
গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে শীতের আমেজও এবার বিদায়ের পথে। আবহাওয়াবিদরা বলছেন, ...বিশদ

08:55:41 AM