Bartaman Patrika
রাজ্য
 

এবার রাজীব ও কুণালকে মুখোমুখি
বসিয়ে বয়ান রেকর্ড করল সিবিআই

শুভ্র চট্টোপাধ্যায়, শিলং, ১০ ফেব্রুয়ারি: রবিবার, দ্বিতীয় দিনেও শিলংয়ে সিবিআই এবং পুলিস কমিশনার রাজীব কুমারের মধ্যে আলোচনা এবং দু’দফায় দীর্ঘ সময় ধরে বয়ান রেকর্ড চলল। এদিন সিবিআই দপ্তরে রাজীব কুমারকে নিয়ে আসেন মিজোরামের প্রাক্তন এজি বিশ্বজিৎ দেব। সকালে প্রথম দফার পর বিকেলের আলোচনা পর্বে উল্লেখযোগ্য বিষয় হল, রাজীব কুমার এবং তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন এমপি কুণাল ঘোষকে মুখোমুখি বসানো। যা চলে রাত পর্যন্ত। তার আগে অবশ্য সকালে কুণালের সঙ্গে আলাদা করে কথা বলেন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। মুখোমুখি ওই আলোচনায় কী কী বিষয় উঠে এসেছে, সে সম্পর্কে রাত পর্যন্ত বিশদে কিছু জানা যায়নি। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, দেবযানী মুখোপাধ্যায় ও সুদীপ্ত সেনের বয়ান তাঁদের সামনে তুলে ধরেছে সিবিআই। এমনকী কুণাল ঘোষ ৯১ পাতার যে চিঠি দিয়েছিলেন সিবিআইকে, তাও আলোচনায় উঠেছে। ওই চিঠিতেই তদন্তকে প্রভাবিত করার অভিযোগ রয়েছে। যা আলোচনায় ঘুরে-ফিরে উঠে এসেছে। আগাগোড়াই রাজীব কুমারের বক্তব্য, সবটাই উদ্দেশ্যপ্রণোদিতভাবে বলা হচ্ছে। তদন্ত প্রভাবিত করার কোনও প্রশ্নই নেই। সিবিআই সূত্রে খবর, সোমবারও বয়ান রেকর্ড করা হবে রাজীব ও কুণালের।
তবে সকালে রাজীব-সিবিআই মুখোমুখি হওয়া সম্পর্কে বিভিন্ন সূত্রে যা জানা গিয়েছে, তাতে এটাই স্পষ্ট যে, চিটফান্ড কেলেঙ্কারির মামলা সম্পর্কে কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারের ধারালো যুক্তির সঙ্গে এঁটে উঠতে না পেরে তাঁর বয়ান নেওয়ার পর্বকে দীর্ঘায়িত করার পথেই এগচ্ছে সিবিআই। ওই সংস্থার সামনে রাজীবের যুক্তি, তাঁকে তদন্ত নিয়ে প্রশ্ন করা অর্থহীন। কারণ, তদন্ত করেন নিচুতলার অফিসাররা। তার পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ প্রতিদিন করা কার্যত তাঁর পক্ষে অসম্ভব। যদিও সিবিআইয়ের পাল্টা দাবি, দু’পক্ষের আলোচনায় অনেকটাই বিব্রত বোধ করছেন রাজীব কুমার। বেশ কিছু প্রশ্নের উত্তর তাঁর মতো একজন দক্ষ অফিসারের কাছে যেভাবে আশা করা যায়, তা পাওয়া যায়নি। যে কারণে সময় লাগছে একটু বেশি। উল্লেখ্য, সারদার পর রোজভ্যালি নিয়েও তাঁর সঙ্গে কথা বলতে রবিবার সন্ধ্যায় শিলংয়ে হাজির হয়েছেন ওই মামলার তদন্তকারী অফিসার।
এদিন রাজীব কুমারের সামনে কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের বক্তব্য ছিল, সারদা নিয়ে প্রচুর এফআইআর হয়েছে। তার সবকটির তদন্ত ঠিকমতো হয়নি। তাঁর মতো একজন দক্ষ ও অভিজ্ঞ অফিসার থাকা সত্ত্বেও তা কী করে সম্ভব হল? এরপরই যুক্তি দিয়ে রাজীব বোঝান, সারদা কেলেঙ্কারির সময় তিনি ছিলেন আইজি পদমর্যাদার অফিসার। কী করে তাঁরা আশা করেন যে, এই পর্যায়ের একজন অফিসারের পক্ষে সমস্ত কিছু খুঁটিয়ে দেখা সম্ভব? আর যে বিধাননগর কমিশনারেটের তিনি সিপি ছিলেন, সেখানে গড়ে প্রতিদিন সমস্ত থানা মিলিয়ে ৩৫০-এর কাছাকাছি অভিযোগ জমা পড়ে। একজন সিপি’র পক্ষে সমস্ত অভিযোগ প্রতিদিন দেখভাল করা কি সম্ভব? নিচুতলার অফিসাররাই তদন্ত করেন। এরজন্য সিপি’র ঘাড়ে কি দায় চাপানো যায়? একইভাবে চিটফান্ড সংক্রান্ত মামলার তদন্তের ক্ষেত্রে প্রতিদিন সব কিছু খুঁটিয়ে দেখা তাঁর পক্ষে সম্ভব ছিল না। তাছাড়া প্রতিদিন এগুলি দেখার দায়িত্বও তাঁর ছিল না। যখন যে ত্রুটি তাঁর নজরে এসেছে, সঙ্গে সঙ্গেই তা সংশোধন করে দিয়েছেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন তদন্তকারী অফিসারদের।
11th  February, 2019
এবার গাড়ি চালানো ও
পরিচারিকার কাজের
প্রশিক্ষণে ওয়েব পোর্টাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুব তাড়াতাড়ি অন্তত এক লক্ষ বেকার যুবক-যুবতীকে গাড়ি চালানোর প্রশিক্ষণ দেবে রাজ্যের শ্রম দপ্তর। মঙ্গলবার শ্রমমন্ত্রী মলয় ঘটক এক সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন। নিয়োগ ও প্রশিক্ষণ সংক্রান্ত দু’টি পোর্টাল উদ্বোধন উপলক্ষে নব মহাকরণে শ্রম দপ্তরের সদর কার্যালয়ে সাংবাদিক বৈঠক ডেকেছিলেন তিনি।
বিশদ

সিটি কেবলের চ্যানেলের
বিন্যাস লণ্ডভণ্ড, বিভ্রান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিভি খুলে চক্ষু চড়কগাছ দর্শকদের একাংশের। এতদিন যে চ্যানেলগুলি তাঁরা রিমোটের যে যে বোতাম টিপে দেখে এসেছেন, তা আর দেখতে পাচ্ছেন না। লণ্ডভণ্ড হয়ে গিয়েছে চ্যানেল বিন্যাস। সময়মতো টিভি খুলে সিরিয়াল চালিয়ে বেজায় সমস্যায় পড়েছেন দর্শক।
বিশদ

ভোটের সময় রাজনীতি, এখন শুধু কাজ,
নাম না করে মোদিকে বার্তা দিলেন মমতা

দেবাঞ্জন দাস, দীঘা: ‘ভোটের সময় রাজনীতি, এখন শুধু হোক কাজের প্রতিযোগিতা। কেন্দ্র কাজ করুক তার মতো, রাজ্য করবে রাজ্যের মতো। ডান্ডা-ঝান্ডা নিয়ে, ফেট্টি বেঁধে, হইচই করে, দাঙ্গা বাঁধিয়ে লাভ নেই। আগুন লাগিয়ে লাভ নেই।’ দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে আসীন হওয়া নরেন্দ্র দামোদরদাস মোদিকে তাৎপর্যপূর্ণ এই বার্তা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার বিকেলে সৈকতনগরী দীঘায় নবনির্মিত আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টারের উদ্বোধনী মঞ্চ থেকে শুধু এই বার্তা দিয়েই ক্ষান্ত থাকেননি মমতা। বলেছেন, আসুন প্রতিযোগিতা করি। সেই প্রতিযোগিতা সন্ত্রাসের নয়, ভেদাভেদের নয়, দাঙ্গা লাগানোর নয়, দলাদলির নয়। প্রতিযোগিতা হোক কাজের, নির্মাণের আর শান্তি প্রতিষ্ঠার। সবাই এগিয়ে যাই। সাধারণের উন্নয়নের লক্ষ্যে এহেন প্রতিযোগিতা ছেড়ে দাঙ্গা আর গোলমালের পথে গেলে পরিণতি কী হয়, নাম না করে প্রধানমন্ত্রীকে তা নিয়ে সতর্কও করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, এসব করলে সেন্ট্রালে আপনি, আমি রাজ্যে, সবারই মুখ পুড়বে।
বিশদ

৬ সপ্তাহের মধ্যে সংগঠক শিক্ষকদের প্রাথমিকে চাকরি দেওয়া নিয়ে সিদ্ধান্ত নিতে রাজ্যকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ আগস্ট: আগামী ছ’সপ্তাহের মধ্যে সংগঠক শিক্ষকদের প্রাথমিকে চাকরি দেওয়ার ব্যাপারে রাজ্যকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। অর্গানাইজার টিচার বা সংগঠক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সরকার কেন গড়িমসি করছে, তা নিয়েও প্রশ্ন তুলেছে সর্বোচ্চ আদালত।
বিশদ

জাতপাতের লড়াই এরাজ্যে খুব কম হয়, মমতার দরাজ প্রশংসা কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও ভিন্ন জাতের বিয়ে হচ্ছে। কিন্তু এরাজ্যে সেই নববিবাহিত দম্পতিদের উপর আক্রমণের সংখ্যা তুলনামূলকভাবে অনেক কম। দলিত শ্রেণীর লোকজন এখানে আক্রান্ত হয়েছে বলে তেমন খবর নেই। স্বাভাবিকভাবে এক্ষেত্রে প্রশংসা পেতেই পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বলপ্রয়োগ করলে পরিণতির জন্য দায়ী থাকবে প্রশাসন: নেতৃত্ব
পুলিসি অনুমতি মেলেনি, তবুও কাল শ্রম দপ্তর অভিযান বহাল রাখছে সিটু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসি অনুমতি মেলেনি কর্মসূচির ৪৮ ঘণ্টা আগেও। তবে তা শেষ পর্যন্ত না মিললেও আগামীকাল, বৃহস্পতিবার সিপিএমের শ্রমিক সংগঠন সিটু কলকাতার ধর্মতলায় বড় জমায়েত করে নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংস-এ অবস্থিত রাজ্য শ্রম দপ্তর অভিযানের কর্মসূচি পালন করবে।
বিশদ

 ভাষা নিয়ে নীতিতে কোনও বদল হয়নি, আসানসোল স্টেশনের ডিসপ্লে বোর্ডে বাংলা উধাও নিয়ে সাফাই রেলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ আগস্ট: রেলওয়ে স্টেশনের ডিসপ্লে বোর্ডে বাংলা ভাষার প্রয়োগ সংক্রান্ত কোনও নীতির বদল ঘটেনি। শীঘ্রই বাংলা ভাষাতেও ডিসপ্লে বোর্ড পাবেন সাধারণ মানুষ। আসানসোল স্টেশনের নতুন লাগানো ডিসপ্লে বোর্ডগুলি থেকে বাংলা ভাষা উধাও হয়ে যাওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে আজ এ কথা জানাল রেলমন্ত্রক।
বিশদ

খালি আসন থাকায় উদ্বেগ শিক্ষামন্ত্রীর
উচ্চ মাধ্যমিকের ফলের আগেই জয়েন্টের পরীক্ষা ও ভর্তি শেষ করার ভাবনা: পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের পর বছর ইঞ্জিনিয়ারিংয়ে বিপুল আসন খালি থেকে যাচ্ছে। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার ইঞ্জিনিয়ারিং কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রধানদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে এই প্রসঙ্গে তাঁর উদ্বেগ ব্যক্ত করেন মন্ত্রী।
বিশদ

 অধ্যক্ষের নিরপেক্ষতা নিয়ে দিলীপ ঘোষের কাছে অভিযোগ বিধায়কদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্য দল থেকে আসা বিধায়করা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সম্পর্কে একাধিক নালিশ জানালেন। মঙ্গলবার বিজেপির সদর দপ্তরে আয়োজিত এক বৈঠকে বিজেপির ১২ জন এমএলএ হাজির ছিলেন।
বিশদ

চাকরির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে
কোটি টাকার প্রতারণায় ধৃত

ডিজিটাল ইন্ডিয়ার লোগো, আবেদনকারী ৮২ হাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষিত বেকার যুবক-যুবতীদের চাকরির ফাঁদ পেতে কোটি টাকার উপর প্রতারণার পর্দা ফাঁস হল। শিক্ষক-শিক্ষিকা ও সহায়ক-সহায়িকা নিয়োগের বিজ্ঞাপন দিয়ে রেজিস্ট্রেশন ফি বাবদ ১ কোটি ৯ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করল বিধাননগরের সাইবার ক্রাইম থানার পুলিস।
বিশদ

 পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে মোদি-অমিত শাহকে রিপোর্ট রাজ্যপালের

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২০ আগস্ট: বাংলার পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। কেশরীনাথ ত্রিপাঠির হাত থেকে দায়িত্ব তুলে নেওয়ার পর আজই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন বাংলার রাজ্যপাল। এবং প্রথম সাক্ষাতেই এক ঘণ্টারও বেশি সময় ধরে উভয়ের বৈঠক হল।
বিশদ

ফ্রি মেডিসিন সত্ত্বেও রাজ্যছুট বাড়ছে
মুম্বইয়ের টাটা ক্যান্সার হাসপাতালে প্রতি সাতজনের একজনই বাংলার রোগী!

বিশ্বজিৎ দাস, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য স্বাস্থ্য দপ্তর প্রায় তিন বছর হল রাজ্যবাসীকে সরকারি হাসপাতালে নিখরচায় যাবতীয় চিকিৎসা দিচ্ছে। দামি ওষুধ, ইঞ্জেকশন, চিকিৎসা সরঞ্জাম—দেওয়া হচ্ছে তাও। এতে সবচেয়ে বেশি লাভবান হচ্ছেন ক্যান্সার রোগীরা।
বিশদ

 ছোট শিল্পের আইনি মীমাংসায় ৪৪ কোটি খরচ রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরাজ্যে প্রায় ৮০ লক্ষ ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প আছে। তাদের আইনগত সমস্যা অনেক। কিন্তু এমএসএমই কাউন্সিলের মাধ্যমে মাত্র ১০২টি সংস্থার অভিযোগ বা কেসের মিটমাট হয়েছে। ফলে সমস্যায় পড়লে ছোট শিল্প সংস্থাগুলিকে এগিয়ে আসতে হবে।
বিশদ

 পুজোয় বিদ্যুতের চাহিদা আরও বাড়বে, পূরণের লক্ষ্যে মাঠে নেমে পড়ল দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছরের তুলনায় পুজোর সময় বিদ্যুতের চাহিদা সাত শতাংশ বাড়তে পারে। বাড়তি বিদ্যুতের চাহিদা মেটাতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য মঙ্গলবার উচ্চপর্যায়ের বৈঠক করল বিদ্যুৎ দপ্তর। বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ ব্যবস্থায় জড়িত সব কটি সংস্থার আধিকারিরা এই বৈঠকে ছিলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: কাঁথির তাজপুর গ্রামীণ হাটের জমিতে স্থায়ী দোকানঘর নির্মাণের প্রক্রিয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় দু’পক্ষের আটজন কমবেশি জখম হন। পরিস্থিতি সামাল দিতে গিয়ে নিগ্রহের শিকার হন খোদ পঞ্চায়েত সমিতির সভাপতিও।   ...

নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

 কুলিজ (অ্যান্টিগা), ২০ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে কিছুটা স্বস্তি পেলেন অজিঙ্কা রাহানে। গত দু’বছর ধরে তাঁর ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। টেস্ট দলে তাঁর পায়ের তলার জমি ক্রমাগত আলগা হচ্ছিল। রাহানে বুঝতে পারছিলেন, লাল বলে জাতীয় ...

মস্কো, ২০ আগস্ট (পিটিআই): মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সুর চড়াল রাশিয়া ও চীন। মার্কিন সরকারের এহেন পদক্ষেপের ফলে সামরিক ক্ষেত্রে নতুন করে উত্তেজনা তৈরি হবে বলেও দুই দেশের তরফে জানানো হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমের পর মহারাষ্ট্র, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা দান অমিতাভ বচ্চনের 
অসমের মতো মহারাষ্ট্রেও বন্যা কবলিতদের সাহায্যার্থে এগিয়ে এলেন বিগ বি। ...বিশদ

20-08-2019 - 05:24:59 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ রাজ্যপাল জগদীপ ধানকরের 
পশ্চিমবঙ্গের রাজ্যপাল হওয়ার পর প্রথমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ...বিশদ

20-08-2019 - 04:58:00 PM

ব্রাজিলে ১৮ বাসযাত্রীকে পণবন্দি করল এক বন্দুকবাজ 

20-08-2019 - 04:57:51 PM

সদর স্ট্রিটে ২.৪৪ কোটি টাকার সোনা সহ ধৃত ৪ 

20-08-2019 - 04:47:02 PM

৭৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

20-08-2019 - 03:55:31 PM

খিদিরপুর ও কালীঘাট ব্রিজে ভারী যান নিষিদ্ধ 

20-08-2019 - 03:50:00 PM