Bartaman Patrika
রাজ্য
 

চিৎপুরের সঙ্গে অংশ নিচ্ছে গ্রামবাংলার অপেরাও
আজ থেকে বাগবাজারের মঞ্চে
শুরু হচ্ছে মাসব্যাপী যাত্রা উৎসব

সুকান্ত বসু, কলকাতা: রাজ্যে যাত্রাশিল্পের প্রসার ক্রমেই বেড়েই চলেছে। এই শিল্প আবার মাথা তুলে দাঁড়ানোয় খুশি চিৎপুরের যাত্রা অপেরাগুলি। তাদের বক্তব্য, বাম আমলের শেষ দিকে এই শিল্প তলানিতে গিয়ে ঠেকেছিল। পরবর্তীকালে মা-মাটি-মানুষের সরকার ক্ষমতায় আসার পর যাত্রাশিল্পে ফের চাকা ঘুরতে শুরু করে। লাভের মুখও দেখতে শুরু করে অপেরাগুলি। এই শিল্পকে ঘিরে উন্মাদনার পারদ এখন ঊর্ধ্বমুখী। এই প্রেক্ষাপটেই শুরু হল ২৩ তম যাত্রা উৎসব। শুক্রবার বারাসতের কাছারি ময়দানে এই উৎসবের আনুষ্ঠানিক সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্র ও শনিবার ওই মঞ্চেই দু’টি যাত্রাপালা মঞ্চস্থ হয়। তার একটি হল পৌরাণিক পালা ‘রানি রাসমণি’ এবং অন্যটি সামাজিক পালা ‘আজ প্রতিমার সিঁদুর দান’। এর রেশ ধরেই আজ রবিবার থেকে উত্তর কলকাতার বাগবাজার ফণিভূষণ বিদ্যাবিনোদ মঞ্চে শুরু হচ্ছে রাজ্য সরকারের উদ্যোগে একমাসব্যাপী যাত্রা উৎসব। প্রথম দিন ‘হিসাব কষা ভালোবাসা’ যাত্রাপালার মধ্যে দিয়ে শুরু হবে এই উৎসব। যাত্রা অ্যাকাডেমি সূত্রে জানা গিয়েছে, এই উৎসবে চিৎপুরের যাত্রা দলগুলির সঙ্গে অংশ নেবে প্রত্যন্ত জেলার অপেরাগুলিও। প্রতিদিন যাত্রাপালা শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়। যাত্রা অ্যাকাডেমির সদস্য কনক ভট্টাচার্য বলেন, প্রতিদিন বিকেল সাড়ে চারটে ৪টে থেকে একঘণ্টা মুক্ত মঞ্চে হবে যাত্রানুরাগীদের আড্ডা। থাকবে যাত্রা উন্নয়নে আলোচনা, ক্যুইজ ও প্রদর্শনী। প্রদর্শনীতে যাত্রার একাল সেকাল নিয়ে নানা তথ্য ফুটে উঠবে। প্রবীণ যাত্রাশিল্পী রুমা দাশগুপ্তের কথায়, এই শিল্পের যে একটা সুদীর্ঘ ইতিহাস আছে, তা সকলের জানা উচিত। এই ইতিহাসের মধ্যেই লুকিয়ে আছে অনেক দুঃখ, অভাব, যন্ত্রণা, কষ্টের কথা। আমরা চাই স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা যাত্রা দেখার পাশাপাশি ঘুরে দেখুক প্রদর্শনীও।
কলকাতা যাত্রাকর্মী ইউনিয়নের সাধারণ সম্পাদক হারাধন রায় বলেন, এবার বাগবাজারের যাত্রা উৎসব মঞ্চে যে পালাগুলি মঞ্চস্থ হবে, তার মধ্যে উল্লেখযোগ্য হল—‘জীবনের জংশনে প্রেমের ফেরিওয়ালা’, ‘দানবীর রাজা হরিশচন্দ্র’, ‘ঢপবাজ স্বামীর রংবাজ বউ’, ‘চাঁপাডাঙার বউ’, ‘দুই সতীনের ঘর’, ‘রাঙা মেয়ের ভাঙা জীবন’, ‘সখী ভালোবাসা কারে কয়’, ‘নীল আকাশে নীলাঞ্জনা’, ‘ও প্রেম যমুনার মাঝি’, ‘ বাপেরও বাপ আছে’, ‘গোধুলি লগ্নে শুভ দৃষ্টি’, ‘বুনো ওল বাঘা তেঁতুল’ প্রভৃতি। যাত্রাশিল্পের সঙ্গে যুক্ত কলাকুশলীদের বক্তব্য, এই উৎসব আয়োজনের ফলে প্রতি বছরই গ্রামবাংলার নতুন নতুন মুখ সুযোগ পেয়ে থাকেন। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী এই শিল্পকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছেন, তাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছেন যাত্রা অ্যাকাডেমির সভাপতি অরূপ বিশ্বাস। ‘মা সারদা’ এবং ‘আজ প্রতিমার সিঁদুর দান’ পালার মূল চরিত্রে অভিনয় করছেন পূবালি বসু। তিনি বলেন, সব থেকে বড় কথা হল নতুন সরকার ক্ষমতায় আসার পর ফি বছর নতুন নতুন শিল্পীদের সরকারি তরফে প্রশিক্ষণ দেওয়া হয়। তাঁদের যাত্রা অ্যাকাডেমির তরফ থেকে শংসাপত্রও দেওয়া হয়। পরবর্তী সময়ে এই নবাগতরা যাত্রাপালায় অভিনয়ের সুযোগও পান। পালাকার মেঘদূত গঙ্গোপাধ্যায়, উৎপল রায়, অনল চক্রবর্তী প্রমুখ বলেন, এই শিল্প বাঁচলে, এর সঙ্গে যুক্ত হাজার হাজার মানুষের জীবনও বাঁচবে। তাই মাসব্যাপী যাত্রা উৎসবের আলাদা তাৎপর্য রয়েছে।
13th  January, 2019
রাজ্যে বিজেপির আশাতীত উত্থান,
বাম ভোট গেরুয়ায়, ধাক্কা তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক লাফে দুই থেকে আঠারো। শুধু আসনই নয়, প্রাপ্ত ভোটের শতাংশও দ্বিগুণের অনেক বেশি। বাংলায় অভাবনীয় নির্বাচনী সাফল্য পেল বিজেপি। দেখা গেল, মেরুকরণের ভোটে দ্বিমুখী লড়াইয়ে তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হয়ে উঠেছে বিজেপি। বাম ও কংগ্রেস বস্তুত মুছে গিয়েছে।
বিশদ

রাজ্য থেকে কেন্দ্রের মন্ত্রীর তালিকায় ৪ জন?
বিজেপি অফিসের বাইরে মিষ্টি বিলি, ‘জয়
শ্রীরাম’ ধ্বনি তুলে চলল আবির খেলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০০৪ সালে একটি আসন পেলেও পাঁচ বছর বাদে লোকসভা ভোটে তৃণমূল ১৯টি আসন জিতে নজির গড়েছিল। ২০১৪ সালে যে বিজেপি রাজ্যে দুটি আসন পেয়েছিল, তারাই এবার একলাফে ১৮ ছুঁয়ে ফেলল। বৃহস্পতিবার রাজ্যে গেরুয়া শিবিরের আশাতীত সাফল্যের পাশাপাশি কেন্দ্রে নিরঙ্কুশ জনাদেশ নিয়ে ক্ষমতায় ফেরার আনন্দে মাতোয়ারা ছিলেন কর্মী-সমর্থকরা।
বিশদ

২০১৯-এর লোকসভায় সাফল্যের
বীজ ২০১৫-তে পুঁতেছিল বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার বছর আগে বঙ্গে বিজেপির সাফল্যের ‘রাজনৈতিক বীজ’ পোঁতা শুরু হয়েছিল। সালটা ২০১৫। কলকাতার শরৎ সদনে পূর্বাঞ্চলের ছয় রাজ্যের শীর্ষ বিজেপি নেতাদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

‘সব পরাজিতরাই পরাস্ত নয়’,
সামনে না এসে ট্যুইট বার্তা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে দলের বিপর্যয় নিয়ে কোনও মন্তব্য করলেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকাল থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসস্থান হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ভিড় জমাতে থাকেন বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। দীর্ঘ অপেক্ষার পর বিকেলে সাংবাদিকদের জানিয়ে দেওয়া হয়, কোনও সাংবাদিক সম্মেলন করবেন না মুখ্যমন্ত্রী।
বিশদ

দেদার বাম ভোট রামে গিয়ে ভরাডুবি,
ক্ষয়ের কারণ খুঁজতে হিমশিম সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে গেরুয়া ঝড়ে প্রবল ধাক্কা খেয়েছে তৃণমূল। কিন্তু তার থেকেও বেশি মুখ থুবড়ে পড়েছে একদা ৩৪ বছর ধরে বাংলার মসনদে রাজ করা বাম শিবির। তাদের প্রাপ্ত ভোটের হার মাত্র ৭ শতাংশে এসে দাঁড়িয়েছে। পাটিগণিতের হিসেবে পাঁচ বছর আগের লোকসভা ভোটের তুলনায় ক্ষয়ের পরিমাণ ২৩ শতাংশ।
বিশদ

পঞ্চায়েত ভোটে ওয়ার্নিং সত্ত্বেও
জঙ্গলমহলে মুখ থুবড়ে পড়ল তৃণমূল

 তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: পঞ্চায়েত ভোটে ওয়ার্নিং পাওয়ার পরেও জঙ্গলমহলে মুখ থুবড়ে পড়ল তৃণমূল। বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর এটা জলের চেয়েও বেশি পরিষ্কার। বাঁকুড়া জেলার দু’টি আসনেই এবার তৃণমূল হেরেছে। পরাজিত হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম ও মেদিনীপুর আসনে।
বিশদ

কন্যার অসুস্থতার দোহাই দিয়েও জামিন মিলল না
৪৮৪ কোটি টাকা চিটফান্ড মামলায় অভিযুক্তের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কন্যার চিকিৎসাকে সামনে রেখে জামিন পেতে চেয়েছিলেন চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত হাসিবুল সেখ। কিন্তু, কলকাতা হাইকোর্টের বিচারপতি মুমতাজ খান ও বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চ সেই আবেদন খারিজ করে বলেছে, এখানে বিপুল পরিমাণ আর্থিক অপরাধের অভিযোগ রয়েছে।
বিশদ

ভোটের ফল বেরনোর পর গণ্ডগোল
ঠেকাতে বাড়তি সতর্ক রাজ্য পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের ফল বেরনোর সঙ্গে সঙ্গেই শাসক ও বিরোধী দলের মধ্যে হাঙ্গামা ঠেকাতে বাড়তি সতর্ক রাজ্য পুলিস। জেলাজুড়ে গোলমালের সম্ভাবনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ইতিমধ্যে পুলিসের শীর্ষস্তর থেকে সমস্ত থানার কাছে নির্দেশ গিয়েছে, উত্তেজনাপ্রবণ ও স্পর্শকাতর এলাকায় গাড়ি নিয়ে টহলদারি বৃদ্ধি করতে।
বিশদ

ত্রিস্তরীয় নিরাপত্তায় রাজ্যের ৫৮ কেন্দ্রে ভোটগণনা আজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার সকাল আটটায় সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগণনা শুরু হবে। রাজ্যে ৪২টি লোকসভা কেন্দ্রের জন্য ৫৮টি গণনাকেন্দ্রে ৩৭৯টি হলে ৪৬৬৮টি টেবিলে গণনা হবে। এ জন্য ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। ভোট গণনা যাতে নির্বিঘ্নে হয়, তার জন্য ১৫৫ জন পর্যবেক্ষক রাজ্যে হাজির থাকবেন।
বিশদ

23rd  May, 2019
কর্মীরা মাটি কামড়ে পড়ে থাকুন গণনাকেন্দ্রে: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলকে আগেই বলেছিলেন কর্পোরেট হাউসের তৈরি গসিপ। ফের ক্ষমতায় মোদি, এই সম্ভাবনাকে সামনে রেখে সর্বভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম যে এক্সিট পোল প্রকাশ করেছিল, তা মানুষকে প্রভাবিত করার চেষ্টা বলে সেদিনই অভিযোগ করেছিলেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

23rd  May, 2019
হারার আগে হার মানতে নারাজ সিপিএম, রাজ্যে শক্তিবৃদ্ধির কথা বলে বোঝালেন সূর্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারার আগে হার মানতে নারাজ সিপিএম। প্রতিপক্ষ শিবির বা বুথ ভিত্তিক নমুনা সমীক্ষা যাই বলুক না কেন, আজ বৃহস্পতিবার গণনার আগে কর্মী-সমর্থকদের মনোবল অটুট রাখতে বাংলায় বামেদের প্রাসঙ্গিকতা বজায় রাখার মতো ফল হবে বলে জোর গলায় দাবি করলেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

23rd  May, 2019
এভারেস্টে মানবজট, শৃঙ্গজয়ের লক্ষ্যে লাইনে দাঁড়িয়ে প্রায় ৩০০ অভিযাত্রী

 রাহুল দত্ত, কলকাতা: ‘চলতি বাসে কিংবা ট্রামে, সামনে-পিছে-ডাইনে-বামে, যেখানেই যাও, লাইন লাগাও’। বিশিষ্ট সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর বাবা অপরেশ লাহিড়ীর গলায় একসময় এই গান বেশ জনপ্রিয়তা পেয়েছিল।
বিশদ

23rd  May, 2019
সমীক্ষাকে ছাপিয়ে যাবে বিজেপির সাফল্য: দিলীপ
জয় উদযাপনে মজুত গেরুয়া আবির, কলকাতায় কমলাভোগ বিলির উদ্যোগ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলে পশ্চিমবঙ্গে বিজেপির অবিশ্বাস্য সাফল্য মেলার ইঙ্গিত মিলেছে। যা নিয়ে গেরুয়া শিবিরের রাজ্য নেতারা উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একধাপ এগিয়ে ভবিষ্যৎবাণী করেছেন, বুথ ফেরত সব সমীক্ষাকে ছাপিয়ে বাংলায় ২৩টিরও বেশি আসন জিতবে বিজেপি।
বিশদ

23rd  May, 2019
ফল যাই হোক বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন অমিত শাহ
লোকসভা ভোটের ফল ঘোষণার পরই ‘মিশন ২০২১’-এর জন্য এরাজ্যে ঝাঁপাতে চলেছে বিজেপি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ মে: ভোটের ফল যাই হোক, আগামীকাল লোকসভার নির্বাচনী ফলাফল প্রকাশের পরেই পশ্চিমবঙ্গে বিজেপি ঝাঁপাচ্ছে ‘মিশন ২০২১’-এর জন্য। আর তাই ফল প্রকাশের পর দলের বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

23rd  May, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়াও হাতছাড়া হল তৃণমূলের। বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী মৃগাঙ্ক মাহাতকে প্রায় দেড় লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে পুরুলিয়া আসনে জয়লাভ করেন বিজেপি প্রার্থী ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার নির্বাচনের ফলাফলের দিনে শুনশান রইল ময়নাগুড়ি বাজার। ময়নাগুড়ি নতুন ও পুরাতন বাজারে এদিন সকালের দিকে হাতেগোনা কয়েকটি দোকান ও লোকজনের দেখা মিললেও বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কার্যত ফাঁকা হয়ে যায় বাজার। সকলের চোখ কার্যত তখন টিভির পর্দায়। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

মুম্বই ও নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): এক্সিট পোলে গেরুয়া ঝড়ের আভাস ছিলই! কিন্তু, গণনা শুরু হওয়ার পরই দেখা গেল গেরুয়া সুনামিতে খড়কুটোর মতো উড়ে গেল বিরোধীরা। একই ছবি মহারাষ্ট্র এবং রাজধানী দিল্লিতেও। পাঁচ বছর আগের পুনরাবৃত্তি করে একের পর আসনে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

23rd  May, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩, ০৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র। উত্তরাষাঢ়া ৬/২৩ দিবা ৭/৩০। সূ উ ৪/৫৭/১৬, অ ৬/৯/২৪, অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৮/১৯ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৫ গতে ১১/৩৩ মধ্যে, কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে।
 প্রাচীন পঞ্জিকা: ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৬০/০/০ অহোরাত্র। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৬/৫২/২৯ দিবা ৭/৪১/৪৪, সূ উ ৪/৫৬/৪৪, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৪/৪৮ মধ্যে, কালবেলা ৯/৫৪/৪৮ গতে ১১/৩৪/৯ মধ্যে, কালরাত্রি ৮/৫২/৫২ গতে ১২/১৩/৩১ মধ্যে।
১৮ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

04:26:22 PM