Bartaman Patrika
রাজ্য
 

গোঁফের ফেরে স্ত্রী হত্যার দায়ে কোর্টে
জওয়ানের যাবজ্জীবন সাজা বহাল

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: ‘গোঁফের আমি গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা’-সুকুমার রায়ের ছড়ার এই লাইনটি যে সামরিক বাহিনীর জওয়ান রহিম বাদশার জীবনে এমন বিপর্যয় ডেকে আনবে, তা বোধহয় সে স্বপ্নেও ভাবেনি। স্ত্রী হত্যার অভিযোগে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামীর বিরুদ্ধে অন্যান্য তথ্যপ্রমাণের পাশাপাশি তার গোঁফটিও বিরুদ্ধ সাক্ষ্যবহন করেছে। ফলে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি রবিকিষণ কাপুর সম্প্রতি তার সাজা বহাল রাখার নির্দেশ দিয়েছেন।
আদতে অসমের ডিমাপুর, কলগাছির বাসিন্দা রহিম সামরিক বাহিনীতে গাড়ি চালাতেন। তাগড়াই চেহারার সঙ্গে মানানসই গোঁফও লালনপালন করতেন। এহেন যুবককে জামাই হিসেবে বরণ করেছিলেন ওই রাজ্যেরই বঙ্গাইগাঁও, গোয়ালপাড়ার নায়েব আলি। ২০০৯ সালের ১৮ মার্চ মেয়ে আকলিমাকে পর্যাপ্ত যৌতুক সহ তুলে দেন রহিমের হাতে। যদিও বিয়ের পর রহিম চলে যায় জম্মু ও কাশ্মীরে। আকলিমা রয়ে যায় শ্বশুরবাড়িতে। আরও পণের দাবিতে সেখানে অত্যাচার হতে নায়েব মেয়েকে বাড়ি নিয়ে আসেন। পরে জামাইয়ের উপস্থিতিতে দুই পক্ষের লিখিত চুক্তি হয়। আকলিমাকে নিয়ে রহিম চলে আসে কলকাতার ময়দান এলাকায় অবস্থিত কমান্ড হসপিটাল কমপ্লেক্সে।
ঘটনার কয়েকদিন আগে নায়েব মেয়ের ফোনে জানতে পারেন, সে ফের অত্যাচারিতা। ভায়রাভাইকে সঙ্গে নিয়ে ২০১০ সালের ১৮ আগস্ট নায়েব চলে আসেন কলকাতায়। তাঁদের অভিযোগ খতিয়ে দেখতে তিন সামরিক অফিসার রহিমের ফ্ল্যাটে আসেন। তাঁরা আশ্বাস দেন, এই দম্পতি অবশ্যই ভুল বোঝাবুঝি মিটিয়ে নেবেন। এমন ঘটনা আর হবে না। রাতে ফ্ল্যাটের অন্য ঘরে নায়েবরা শুতে যান। তখন ছিল রোজার মাস। রাত ৩.৪৫ মিনিটে তাঁরা ঘুম থেকে উঠে রোজার আচরণবিধি পালন করেন। সকাল ছয়টা নাগাদ জামাই ডিউটিতে চলে যায়। কিন্তু, সকাল ৭.৩০ মিনিট নাগাদ পাশের ঘর থেকে ‘আমায় বারান্দা দিয়ে ছুঁড়ে ফেলে দিচ্ছে’ বলে মেয়ের চিৎকার শুনে তাঁরা সচকিত হন। কাঁচের জানালা দিয়ে জামাই-এর হাতও তাঁরা দেখতে পান। মুহুর্তে ঘরের বাইরে এসে দেখেন, জামাই পালাচ্ছে। দৌড়ে নিচে নেমে দেখেন, মেয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে। জামাই উধাও। এক সিপাই-এর সাহায্যে কমান্ড হাসপাতালে মেয়েকে তাঁরা ভর্তি করেন। সেখানেই ১০ দিন পরে তাঁর মৃত্যু হয়।
আলিপুর থানায় দায়ের হওয়া অভিযোগের জেরে আলিপুর আদালত ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি রহিমকে যাবজ্জীবন সাজা শোনায়। যা তিনি হাইকোর্টে চ্যালেঞ্জ করেন। ‘ঘটনার সময় ডিউটিতে ছিলাম। স্ত্রী’র সঙ্গে সম্পর্ক ছিল মধুর’- নিম্ন আদালতে এমনি দাবি করেছিলেন রহিম। তাঁর আইনজীবী হাইকোর্টে দাবি করেন, সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হয়নি। তিন প্রত্যক্ষদর্শীর বয়ান সামঞ্জস্যপূর্ণ নয়। অন্যদিকে, সরকারি আইনজীবী বিনয় পাণ্ডা আদালতকে জানান, ঘটনার সময় মৃতের বাবা ও তাঁর আত্মীয় ছাড়াও এক ঘাসকাটা শ্রমিক যে সেখানে ছিলেন, তা মেনে নিয়েছেন রহিম। আকলিমার চিৎকারে তার বাবার মতো ওই শ্রমিক বাসু দাসও চমকে উঠেছিলেন। নায়েব বারান্দার রেলিং-এর বাইরে এগিয়ে থাকা জামাই-এর হাত দেখেছিলেন। কিন্তু, বাসু আকলিমার চিৎকারে সচকিত হয়ে ঘটনাবলির প্রত্যক্ষদর্শী হয়েছেন। আকলিমাকে পড়তে দেখে তিনি ফ্ল্যাটের নীচে চলে আসেন। দৌড়ে পালাতেও দেখেন রহিমকে। রহিমের তাগড়াই চেহারার সঙ্গে মামানসই গোঁফটি তাঁর দৃষ্টি আকর্ষণ করেছিল। ফলে টিআই প্যারেডে রহিমকে চিহ্নিত করতে তাঁর অসুবিধা হয়নি।
রহিমের তরফে বলা হয়, হাসপাতাল কম্পাউন্ডের পাঁচিলের ওপারে থাকা বাসু’র পক্ষে ওই ঘটনা দেখতে পাওয়া সম্ভব নয়। কিন্তু, বেঞ্চ বলেছে, সাততলার বারান্দার ঘটনা পাঁচিলের ওপার থেকে না দেখতে পাওয়ার কোনও কারণ নেই। যে বারান্দার রেলিং-এর উচ্চতা সাড়ে তিন ফুট ও হতভাগ্যের উচ্চতা পাঁচ ফুট, সেখানে সুস্থ-সবল মেয়েটির পড়ে যাওয়া অসম্ভব। রহিম প্রমাণ করতে পারেনি, ঘটনার সময় সে অফিসেই ছিল। বরং, ঘটনার পর সে উদভ্রান্ত অবস্থায় এক সহকর্মীকে জানায়, স্ত্রী বারান্দা থেকে পড়ে গিয়েছে। তখন সহকর্মীর প্রশ্ন ছিল, স্ত্রীকে হাসপাতালে না নিয়ে গিয়ে, এখানে কেন? আর সরকারি আইনজীবীর প্রশ্ন ছিল, ডিউটিতে থাকা অবস্থায় রহিম জানল কী করে, স্ত্রী পড়ে গিয়েছে?
13th  January, 2019
কংগ্রেসের দলনেতা হলেন
পাঁচবারের এমপি অধীর চৌধুরি

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৮ জুন: অবশেষে লোকসভায় কংগ্রেসের দলনেতা হলেন পাঁচবারের এমপি অধীররঞ্জন চৌধুরি। আজ সকালে সোনিয়া গান্ধী তাঁকে ১০ জনপথে ডেকে লোকসভায় নতুন এই দায়িত্বের কথা জানিয়ে দেন। একইসঙ্গে দলের সাতবারের এমপি কেরলের কে সুরেশকে কংগ্রেসের মুখ্যসচেতক করা হল।
বিশদ

প্রাক বর্ষার বৃষ্টি অবশেষে
পেল কলকাতা, স্বস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারাদিন ধরে ভ্যাপসা অস্বস্তিকর গরমের পর মঙ্গলবার বিকেলে ভারী বৃষ্টিতে কিছুটা স্বস্তি এল মহানগরীর বড় অংশে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এখনও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে কিছুটা দূরে। তবে আবহাওয়াবিদরা এদিনের বৃষ্টিকে প্রাক বর্ষার তকমা দিয়েছেন।
বিশদ

কমিশন খাওয়া চোরদের রাখব না,
কাউন্সিলারদের কড়া বার্তা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কমিশনের টাকা ফেরত দিন। একদম চাঁচাছোলা ভাষায় দলের কাউন্সিলারদের বৈঠকে এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু নির্দেশ নয়, তা অমান্য করলে দল থেকে তাড়িয়ে দেওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি। মঙ্গলবার দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে রাজ্যের সমস্ত পুরসভার নির্বাচিত দলীয় প্রতিনিধিদের নিয়ে বৈঠক ডেকেছিলেন তিনি।
বিশদ

এক সপ্তাহ পর চেনা ছন্দে হাসপাতাল, রোগীর ভিড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: দীর্ঘ এক সপ্তাহ বাদে ছন্দে ফিরল বাংলার সরকারি স্বাস্থ্য পরিষেবা। মঙ্গলবার সকাল থেকে আউটডোরের সামনে সেই চেনা লাইন, পরিজনদের সঙ্গে করে ডাক্তার দেখাতে নিয়ে আসা বাড়ির লোকজনের ভিড় ও ব্যস্ততায় ফের সচল হল সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলি। যদিও এতদিন বাদে পরিষেবা পুরোদমে চালু হওয়ায় ভিড় ছিল কিছুটা কম।
বিশদ

‘এক রাষ্ট্র এক ভোট’ মানছেন না
আজ মোদির ডাকা সর্বদলীয় বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘এক রাষ্ট্র এক ভোট’— রূপায়ণের লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহুত সর্বদলীয় বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু বৈঠকে না যাওয়াই নয়, এরকম একটি গুরুত্বপূর্ণ বিষয় রূপায়ণের আগে একটি শ্বেতপত্র প্রকাশ এবং তা নিয়ে সমস্ত রাজনৈতিক দলের মতামত নেওয়ার দাবি জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

 দাবি দাওয়া নিয়ে ১৫ দিন সময় চাইলেন শিক্ষামন্ত্রী, অবস্থান তুললেন এসএসকে-এমএসকে শিক্ষকরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এসএসকে এবং এমএসকে শিক্ষকদের দাবি নিয়ে ১৫ দিন সময় চাইলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার মধ্যে তাঁদের দাবি নিয়ে যা করণীয়, তা করা হবে। মঙ্গলবার আন্দোলনরত শিক্ষা সহায়কদের সঙ্গে বৈঠক সেরে অবস্থান মঞ্চে গিয়ে এমনই প্রতিশ্রুতি দিলেন শিক্ষামন্ত্রী।
বিশদ

 পঞ্চায়েত ও পুরভোটে ব্যালট চান মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আর নয়, এবার ব্যালটে ভোট চাইছে তৃণমূল। এই দাবিকেই সামনে রেখে যেমন আগামী ২১ জুলাই শহিদ দিবসের জমায়েতের ডাক দেওয়া হচ্ছে, তেমনই ‘চ্যারিটি বিগিনস অ্যাট হোম’ রীতি মেনে আগামী পুরসভা এবং পরে পঞ্চায়েত ভোটও ব্যালটে করাতে চাইছে দল।
বিশদ

 অধীরের প্রোমোশনে বেজায় উৎফুল্ল অনুগামী গোষ্ঠী, সোমেনের সঙ্গে অভিনন্দন সুজনেরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্দিনের বাজারে দলের হাইকমান্ডের কাছে অধীর চৌধুরীর গুরুত্ব একলাফে অনেকটা বেড়ে যাওয়ায় বাংলার রাজনীতিতে প্রবল চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মঙ্গলবার লোকসভায় কংগ্রেসের দলনেতা পদে অধীরের নির্বাচনের খবর ছড়িয়ে পড়ার পর রাজ্যের শাসক ও বিরোধী উভয় শিবিরেই ছিল এ নিয়ে আলোচনা।
বিশদ

 খাদ্য দপ্তরের নতুন অফিস ভবন চালু হবে শীঘ্রই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মির্জা গালিব স্ট্রিটে খাদ্য দপ্তরের নতুন অফিসবাড়ি তৈরির কাজ শেষ। খুব শীঘ্রই সাততলা এই অফিস ভবনটি চালু হয়ে যাবে বলে খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। নতুন এই অফিস বাড়িটি হস্তান্তরের জন্য পূর্ত দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন খাদ্য দপ্তরের আধিকারিকরা।
বিশদ

 মোদি-মমতার কাছে এবার বেকারদের আবেদনপত্র পাঠাবে সিপিএমের যুবরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি ‘জয় শ্রীরাম’ লেখা কয়েক লক্ষ পোস্টকার্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাবে। পাল্টা পদক্ষেপ হিসেবে তৃণমূল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষাধিক ‘জয় হিন্দ, জয় বাংলা’ লেখা পোস্টকার্ড পাঠানোর কথা ঘোষণা করেছে।
বিশদ

 বর্ষা শুরুর আগে বেহাল রাস্তা মেরামতের নির্দেশ পূর্ত দপ্তরের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষা শুরুর আগে রাস্তায় খানাখন্দ মেরামত করার জন্য ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেওয়া হল। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার, তিনদিন ধরে নবান্ন সভাঘরে পূর্তদপ্তরের ইঞ্জিনিয়ার-সচিবদের পর্যালোচনা বৈঠক চলবে।
বিশদ

 পঞ্চায়েত প্রধানের ভাইয়ের সঙ্গে যোগসাজশ করেই তোলাবাজির ব্যবসা ফেঁদেছিলেন ধৃত এস আই অনুপ পাল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষকাণ্ডে রাজ্য দুর্নীতি দমন শাখার হাতে ধৃত শুভাশিষ দে চাকদহ এলাকায় শাসকদলের দখলে থাকা স্থানীয় পঞ্চায়েত প্রধানের ভাই। তাঁর সঙ্গে যোগসাজশ করেই লোকজনকে ভয় দেখিয়ে জোর করে টাকা আদায় করতেন ধৃত সাব ইন্সপেক্টর অনুপ পাল। তদন্তে নেমে এমনই তথ্য উঠে এসেছে অফিসারদের হাতে।
বিশদ

 ডিএ মামলার শুনানি শেষ স্যাটে, এবার রায়

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ ) মামলার শুনানি প্রক্রিয়া মঙ্গলবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) শেষ হল। বিচারপতি রঞ্জিতকুমার বাগ ও প্রশাসনিক সদস্য সুবেশ দাসের বেঞ্চ এবার এই মামলার রায় দেবে। কবে রায় দেওয়া হবে সেটা অবশ্য এদিন স্যাট জানায়নি।
বিশদ

 রাজীবের রক্ষাকবচ: সিবিআইয়ের আবেদনে সাড়া দিল না হাইকোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজীব কুমারকে রক্ষাকবচ দিয়ে রেখেছে কলকাতা হাইকোর্ট। কিন্তু, তাঁর যে আবেদনের ভিত্তিতে তা দেওয়া হয়েছে, তার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবার রাজ্যের শীর্ষ আদালতে জরুরি ভিত্তিতে শুনানি চায় সিবিআই।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

রাষ্ট্রসঙ্ঘ, ১৮ জুন: অপেক্ষা আর মাত্র আট বছরের। তার পরেই চীনকে টপকে বিশ্বের সর্বাধিক জনসংখ্যার দেশ হয়ে উঠবে ভারত। সোমবার রাষ্ট্রসঙ্ঘে প্রকাশিত ‘দ্য ওয়ার্ল্ড পপুলেশন প্রসপেক্টস ২০১৯’ শীর্ষক রিপোর্টে এমনই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। রিপোর্ট বলছে, ২০৫০ সালের মধ্যে বিশ্বের ...

 ম্যাঞ্চেস্টার, ১৮ জুন: পাঁচ ম্যাচে মাত্র তিন পয়েন্ট। লিগ তালিকায় এই মুহূর্তে নবম স্থানে রয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৮৯ রানে চূর্ণ হওয়ার পর ঘরে-বাইরে প্রচণ্ড সমালোচিত হয়েছেন পাক ক্রিকেটাররা। পাকিস্তানের সংবাদমাধ্যম এবং প্রাক্তনীরা সরফরাজ-ব্রিগেডের উপর তোপের পর ...

বিএনএ, পুন্ডিবাড়ি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়য়ের অডিটোরিয়ামে ‘জয় শ্রীরাম ধ্বনি’ দিয়ে তৃণমূল প্রভাবিত কর্মচারী সমিতির সভা ভণ্ডুল করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হওয়ার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.০৩ টাকা ৭০.৭২ টাকা
পাউন্ড ৮৫.৯৪ টাকা ৮৯.১১ টাকা
ইউরো ৭৭.০০ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষা‌ঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৬/৩৫ দিবা ৩/৩৪। পূর্বাষাঢ়া ২১/২৩ দিবা ১/৩০। সূ উ ৪/৫৯/৯, অ ৬/১৯/১২, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৭ মধ্যে। 
৩ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৪/১৯/০ দিবা ২/৩৯/৬। পূর্বাষাঢ়ানক্ষত্র ২০/৫৮/৩৭ দিবা ১/১৮/৫৭, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/২ গতে ১/২৭ মধ্যে, বারবেলা ১১/৩৮/৪৩ গতে ১/১৯/২১ মধ্যে, কালবেলা ৮/১৭/৭ গতে ৯/৫৭/৫৫ মধ্যে, কালরাত্রি ২/১৭/৩ গতে ৩/৩৬/১৯ মধ্যে। 
১৫ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

18-06-2019 - 10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

18-06-2019 - 09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

18-06-2019 - 08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

18-06-2019 - 08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

18-06-2019 - 07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

18-06-2019 - 07:05:00 PM