Bartaman Patrika
রাজ্য
 
 

 ঝাড়গ্রামে জেলা শাসকের কার্যালয়ে অলচিকি হরফে নির্বাচন কমিশনের হোর্ডিং। সোমবার তোলা সুমন্ত সিনহার ছবি

মমতার পরবর্তী নির্দেশের অপেক্ষায় স্বাস্থ্যভবন
‘আয়ুষ্মান ভারত’ থেকে বেরিয়ে আসায় ‘স্বাস্থ্যসাথী’
প্রকল্পের কোনও সমস্যাই হবে না, দাবি কর্তাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার অভিযোগ তুলে ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্প থেকে বেরিয়ে আসার পর রাজ্য তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের স্বপ্নের প্রকল্প ‘স্বাস্থ্যসাথী’ স্বয়ংসম্পূর্ণভাবে রূপায়ণে কোন সমস্যা হবে না। এমনই দাবি স্বাস্থ্য দপ্তরের কর্তাদের। শুক্রবার তাঁরা জানালেন, গণবিমা প্রকল্প রূপায়ণের অভিজ্ঞতার দিক থেকে ‘স্বাস্থ্যসাথী’র থেকে নেহাতই শিশু ‘আয়ুষ্মান ভারত’। ‘স্বাস্থ্যসাথী’ ২০১৭ সালের প্রকল্প। পরিকল্পনা, খরচ, রূপায়ণ সবটাই রাজ্যের। সেদিক থেকে ‘আয়ুষ্মান ভারত’ অন্তত দেড় বছর পরের প্রকল্প— ২০১৮ সালের সেপ্টেম্বর মাসের। কাছাকাছি ওই সময়েই রাজ্য আয়ুষ্মান ভারত প্রকল্পের মউ স্বাক্ষর করে। আনুষ্ঠানিকভাবে প্রকল্পটির নাম হয় ‘আয়ুষ্মান ভারত-স্বাস্থ্যসাথী’। যদিও রা঩জ্যের নাম ‘স্বাস্থ্যসাথী’ অনুযায়ীই তা চলবে বলে দু’পক্ষই সম্মত হয়েছিল।
যখন এই মউ স্বাক্ষরিত হয়, ততদিনে রাজ্য স্বাস্থ্যসাথীর মতো গণবিমা প্রকল্প রূপায়ণে রেকর্ড করে ফেলেছে। লক্ষ লক্ষ অসংগঠিত ক্ষেত্রে কর্মরত উপভোক্তার পরিবারের জন্য ‘স্বাস্থ্যসাথী’ কার্ড তুলে দিয়েছে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য দপ্তর। তাঁদের একটা বড় অংশ প্রকল্পের সমস্ত সুযোগসুবিধাও নিয়মিত পাচ্ছেন। ফলে বৃহস্পতিবারের রাজ্য ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পে না থাকার ঘোষণার সঙ্গে এইসব ‘স্বাস্থ্যসাথী’ উপভোক্তার কোনও সম্পর্কই নেই। যেমনভাবে তাঁরা এতদিন রাজ্যের দেওয়া খরচে এই স্বাস্থ্যবিমা প্রকল্পের সুযোগ-সুবিধা পেয়ে আসছিলেন, তেমন ভাবেই পেতে থাকবেন। বর্তমানে ‘স্বাস্থ্যসাথী’র সুবিধাভোগী রাজ্যের ৫২ লক্ষ পরিবার বা প্রায় আড়াই কোটি মানুষ।
দপ্তর সূত্রের খবর, সমস্যাটা হবে অন্যত্র। মাসকয়েক আগে বন্ধ হয়ে গিয়েছে অসংগঠিত ক্ষেত্রের কর্মীদের জন্য কেন্দ্রীয় সরকারের অনেক আগের বিমাপ্রকল্প রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা বা আরএসবিওয়াই। এখানেও কেন্দ্র-রাজ্য যৌথভাবে স্বাস্থ্যবিমার খরচ মেটাত। রাজ্যে এই উপভোক্তার সংখ্যা বর্তমানে প্রায় ৬০ লাখ পরিবার বা পৌনে তিন কোটি মানুষ।
ঠিক হয়েছিল, আয়ুষ্মান ভারত-স্বাস্থ্যসাথী বা বৃহত্তর অর্থে স্বাস্থ্যসাথী যে নামেই ডাকা হোক না কেন, সেই বিমা প্রকল্প রাজ্যে লাগু হলে তাতেই যুক্ত হবেন এই পৌনে তিন কোটি উপভোক্তাও। আয়ুষ্মান ভারতে মিলেমিশে যাবে আরএসবিওয়াই। শুধু বাংলা নয়, দেশের অন্যান্য রা঩জ্যেও তাই হবে। আর এর খরচ যৌথভাবে রাজ্য-কেন্দ্র বহন করবে। উপভোক্তারাও স্বাস্থ্যসাথীর সমস্ত সুযোগ-সুবিধা পাবেন। মাত্র ৩০ হাজার টাকা বার্ষিক স্বাস্থ্যবিমা থেকে তাঁদের বার্ষিক স্বাস্থ্যখাতে খরচ করার এক্তিয়ার বেড়ে দাঁড়াবে পাঁচ লক্ষ।
এই পৌনে তিন কোটি মানুষের খরচ এখন কে বহন করবে, সেটাই লাখ টাকার প্রশ্ল। সামনে ভোট। কেন্দ্রের সঙ্গে বিভিন্ন ইস্যুতে কার্যত ‘যুদ্ধ’ ঘোষণা করা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন সারা দেশে বিরোধী শক্তির জনপ্রিয়তম মুখগুলির অন্যতম। নিজের রাজনৈতিক দূরদর্শিতা এবং বড় মনের পরিচয় দিয়ে রাজ্যেরই নিজস্ব আর্থিক জোরের ভিত্তিতে ত্রিশঙ্কু অবস্থায় থাকা এইসব মানুষগুলিরও হাত কি তিনি ধরবেন? আর তা করলে সরকারকে কত টাকা বাড়তি গুনতে হবে? বর্তমান পরিস্থিতিতে সেই খরচ বহন করার মতো অবস্থা কতটা আছে রাজ্যের কোষাগারের? সেইসব প্রশ্নের উত্তর পাওয়া বাকি। আর একটি প্রশ্ন হল, মউ হওয়ার পর কেন্দ্র রাজ্যকে আয়ুষ্মান ভারত প্রকল্প রূপায়ণ খাতে যে অর্থ ইতিমধ্যেই বরাদ্দ করেছে, সেই টাকার কী হবে? সরকার কি তা কেন্দ্রকে ফিরিয়ে দেবে?
দপ্তরের শীষকর্তাদের একটাই কথা, এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ হবে মুখ্যমন্ত্রীর পরামর্শ মেনে। ওঁর পরবর্তী নির্দেশের অপেক্ষায় আছি আমরা। তবে এ নিয়ে কোনও সন্দেহ নেই, স্বাস্থ্যসাথীতে আমরা বরাবরই স্বয়ম্ভর এবং ভবিষ্যতেও তাই হবে।
12th  January, 2019
বিজেপি প্রার্থীর স্বামীর অঙ্গুলি
হেলনে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ
কমিশনে নালিশ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বরাষ্ট্রমন্ত্রকের এক বাঙালি কর্তা আর কে মিত্র এ রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনে কলকাঠি নাড়ছেন। রবিবার নির্বাচন কমিশনকে এই নালিশ লিখিতভাবে জানাল তৃণমূল। দলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সির লেখা ওই চিঠিতে বলা হয়েছে, আর কে মিত্রর স্ত্রী মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী।
বিশদ

সোশ্যাল মিডিয়ায় পোস্টের উপর
নজরদারিতে নোডাল অফিসার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের লোকসভা নির্বাচনে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ, বিদ্রুপ এবং নানা ধরনের প্রচার নিয়ে বিব্রত নির্বাচন কমিশন। সোশ্যাল মিডিয়ার উপর নজরদারি চালাতে নোডাল অফিসার নিয়োগ করল কমিশন। কলকাতায় কমিশনের দপ্তরে একজনকে এবং দিল্লিতে তিনজন নোডাল অফিসার নিয়োগ করা হল।
বিশদ

যাদবপুর-বাঁকুড়ায় প্রার্থী দেয়নি কং, স্বস্তি
পেলেও প্রকাশ্যে হইচইয়ে নারাজ সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের সঙ্গে আসন সমঝোতা প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পর প্রত্যাশামতো দ্বিতীয় দফায় সোমবার রাজ্যের আরও ২৫টি কেন্দ্রের প্রার্থী তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে কংগ্রেস। প্রদেশ নেতৃত্বের পেশ করা তালিকায় কার্যত সিলমোহর দিয়েছে এআইসিসি।
বিশদ

মমতার বিরোধিতা করে বিজেপির হাত শক্ত করছে কং ও বামেরা: অভিষেক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে যারা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করছে, তারা আদতে বিজেপির হাত শক্ত করতে চাইছে। সোমবার ডায়মন্ডহারবারের প্রার্থী তৃণমূল যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মিসভায় এভাবেই বিঁধলেন রাজ্যের কংগ্রেস ও বাম নেতৃত্বকে।
বিশদ

  এসএসসি
শিক্ষা দপ্তরের কমিটির কাছে আজ
অভিযোগ জানাবেন অনশনকারীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার শিক্ষা দপ্তরের গড়ে দেওয়া কমিটির কাছে নিয়োগ সংক্রান্ত অভিযোগ জমা দেবেন এসএসসি চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারী প্রার্থী প্রকাশ ঘোষ বলেন, আজ, আমাদের এক প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর তৈরি করা কমিটিকে অভিযোগগুলি জানাবে। তাদের সঙ্গে কথা বলার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
বিশদ

দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির ঘোষণার আগেই দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থীর নাম সামনে এল কীভাবে, উঠছে প্রশ্ন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: রবিবার রাতে প্রবল টানাপোড়েনের পর অবশেষে আজ সকালে দার্জিলিং লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী হিসেবে রাজু সিং বিস্তের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করল বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি। এদিন সকালে কেন্দ্রীয় মন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডা সরকারিভাবে বিবৃতি দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ের প্রার্থীর নাম ঘোষণা করেছেন।
বিশদ

জাল নোট-কাণ্ডের তদন্তে নতুন তথ্য
রাজ্যজুড়ে জাল নোট ছড়ানোর মূল
দুই মাথাকে হেফাজতে নিল পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যজুড়ে জাল নোট ছড়ানোর মূল মাথা রফিকুল শেখ ও তার এক সহযোগী। তারা একাধিক এজেন্ট নিয়োগ করেছে। তাদের মাধ্যমে নকল নোট কলকাতা সহ দেশের বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছে। বিনিময়ে মোটা অঙ্কের কমিশন পাচ্ছে তারা।
বিশদ

শিশুকন্যাকে ধর্ষণ করে
খুনের মামলার রায় আজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৩ সালে ময়দান এলাকায় ফুটপাত থেকে আড়াই বছরের এক ঘুমন্ত শিশুকন্যাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ ও শ্বাসরোধ করে খুন করা হয় বলে অভিযোগ ওঠে সুরেশ পাশোয়ান নামে এক যুবকের বিরুদ্ধে। আজ, মঙ্গলবার সেই চাঞ্চল্যকর মামলার রায় ঘোষণা করবেন কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল।
বিশদ

ব্রিডেগে মোদির সভায় দর্শকদের মাথার উপর ছাউনির ভাবনা, খরচ কয়েক কোটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেডের জনসভায় দর্শকদের মাথার উপর ছাউনির ব্যবস্থা করছে রাজ্য বিজেপি। এ জন্য খরচ হবে কয়েক কোটি টাকা। আগামী ৩ এপ্রিল চৈত্রের প্রচণ্ড দাবদাহে দর্শকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে দলীয় সূত্রের দাবি।
বিশদ

ভোটের মাঝেই পাহাড় জয়ের স্বপ্ন
বুকে হিমালয়ে পাড়ি সাত বাঙালির

 রাহুল দত্ত, কলকাতা: ভোটযুদ্ধের মাঝেই পাহাড় জয়ের স্বপ্ন নিয়ে রওনা দিচ্ছে একদল বাঙালি। এভারেস্ট, কাঞ্চনজঙ্ঘা থেকে মাকালু, চো-ইউ’র উদ্দেশে পাড়ি জমাচ্ছেন রাজ্যের সাত পর্বতারোহী। সব কিছু ঠিক থাকলে, ভোট গ্রহণের অন্তিম পর্বে বা ফল ঘোষণার আগে-পরে আসতে পারে সুখবর।
বিশদ

চরম ক্ষোভ প্রকাশ বিচারকের
তদন্তে একগুচ্ছ অসঙ্গতি, ‘পকসো’
মামলা থেকে খালাস অভিযুক্ত যুবক

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ওই যুবকের বিরুদ্ধে।
বিশদ

দার্জিলিংয়ে এনডিএ প্রার্থী হচ্ছেন রাজু বিস্ত
১২ কেন্দ্রের প্রার্থী দিতে
হিমশিম খাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা: আজ, সোমবার রাজ্যে প্রথম দফার ভোটের জন্য মনোনয়নপত্র পেশ করার শেষ দিন। অথচ এখনও ১২টি আসনে উপযুক্ত প্রার্থী খুঁজে পেতেই রীতিমতো হিমশিম খাচ্ছে বিজেপি। আগামীকাল, মঙ্গলবারের মধ্যে দ্বিতীয় দফার ভোটের জন্য তিনটি কেন্দ্রের প্রার্থীদের মনোনয়ন পেশ করতে হবে। আর এই পরিস্থিতিতে রবিবার গোটা দিন নানা টালবাহানার পর রাতে বিজেপির তরফ থেকে বিবৃতি দিয়ে ঘোষণা করা হল, দার্জিলিং কেন্দ্রে তাদের প্রার্থী হচ্ছেন দলীয় যুব মোর্চার সদস্য রাজু সিং বিস্ত। এদিন জিএনএলএফ এবং বিমল গুরুংপন্থী গোর্খা জনমুক্তি মোর্চার পক্ষ থেকে যৌথভাবে রাজুর নাম বিজেপিকে প্রস্তাব করা হয়।
বিশদ

25th  March, 2019
মমতাকেই প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় প্রচারে ঝড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের প্রধানমন্ত্রীর আসনে তাঁকে দেখতে চাই। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ও তার অনুগামী বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতি ব্যবহার করে এই প্রচার ঝড় তুলেছে। গত জানুয়ারিতে ব্রিগেডে মমতাকে মধ্যমণি করে দেশের তাবড় রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্ব ‘ইউনাইটেড ইন্ডিয়া’ গড়ার ডাক দিয়েছিলেন।
বিশদ

25th  March, 2019
ভোটের মুখে কালো টাকার হদিশ করতে রাজ্যে সাত হাজার করদাতার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল্লির

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সামনেই লোকসভা ভোট। তাই কালো টাকার রমরমা চারদিকে। সব দিকেই কড়া নজর আয়কর দপ্তরের। বেআইনি লেনদেন বা সম্পত্তির পুরনো হিসেবের খাতাও খুলছে তারা।
বিশদ

25th  March, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM