Bartaman Patrika
রাজ্য
 

রাজ্যের টাকা নিয়ে কেন্দ্রের প্রচার, মোদিকে
তোপ দেগে আয়ুষ্মান ভারত ছাড়লেন মমতা

দেবাঞ্জন দাস, কৃষ্ণনগর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সম্বলিত চিঠি বাড়ি বাড়ি পাঠিয়ে কেন্দ্রের ঢক্কানিনাদের প্রতিবাদে ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্প ছেড়ে বেরিয়ে এলেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই প্রকল্পে রাজ্যের অংশীদারিত্ব প্রত্যাহার করে নিলেন তিনি। বৃহস্পতিবার কৃষ্ণনগর কলেজ ময়দানে সরকারি পরিষেবা প্রদান সভার মঞ্চ থেকে ক্ষোভ আর অসন্তোষ উগরে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, এই প্রকল্পে ৪০ শতাংশ অর্থ আমরা খরচ করি। অথচ রাজ্যকে কিছু না জানিয়ে বাড়ি বাড়ি চিঠি পাঠানো হচ্ছে। চিঠিতে প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে লোগোটা দেখেছেন? পদ্মফুলের মতো। সরকারি খরচে দলের প্রচার! অথচ এই প্রকল্পে ২০১৮ সালে ৬২৫ কোটি টাকা দিয়েছি আমরা।
দৃশ্যত অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী তখন ফের ‘অগ্নিকন্যা’র মুডে। বললেন, অযাচিত হস্তক্ষেপ। ওরাও (কেন্দ্র) নির্বাচিত, আমরাও মানুষের ভোটে জিতে এসেছি। তবে কেন সমান্তরাল প্রশাসন চালানো হচ্ছে রাজ্যে? সমান্তরাল প্রশাসন চলছে সর্বত্র, এমনকী ইনস্টিটিউশনগুলিতেও। গলার স্বর সপ্তমে চড়িয়ে মমতা বলে চলেন, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য সব ব্যবস্থা করব আমরা। আর তুমি কী করবে নরেন্দ্র মোদি, শুধুই দালালি? এরপরই নাম না করে ফের নিশানায় প্রধানমন্ত্রী— গায়ের জোর, লুট আর ভাঁওতাবাজি! চেঙ্গিস খান, হিটলার আর মুসোলিনির চেয়েও ভয়ঙ্কর! সাফ বলছি, আগুন নিয়ে খেলো না। ভিড়ে উপচে পড়া সভাস্থল সিংহগর্জন আর করতালিতে তখন সায় দিল বাংলার মুখ্যমন্ত্রীকে। ফের বলে চলেন মমতা, কৈফিয়ত চাই, নির্বাচিত সরকার থাকা সত্ত্বেও কেন এহেন হস্তক্ষেপ? দিল্লির উত্তর আসার আগে জবাব দিলেন নিজেই। বললেন, এর প্রতিবাদে আয়ুষ্মান ভারত প্রকল্প থেকে রাজ্যের অংশীদারিত্ব প্রত্যাহার করে নিলাম। এবার দেখি, তুমি চালাও। শুধু প্রকল্প থেকে বাংলার অংশীদারিত্ব প্রত্যাহারের ঘোষণা করেই ক্ষান্ত থাকেননি মুখ্যমন্ত্রী। এদিনের সভা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই অংশীদারিত্ব প্রত্যাহারের সেই সিদ্ধান্ত নবান্ন থেকে আনুষ্ঠানিকভাবে দিল্লিকে জানিয়েও দেওয়া হয়।
কিন্তু মোদি সরকারের বিরুদ্ধে এহেন জেহাদ সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে কেন? জবাবও দিয়েছেন মমতা। বলেছেন, দলীয় প্রচারে সরকারকে ব্যবহার করা হচ্ছে। পোস্ট অফিসকে ব্যবহার করে চিঠি পাঠিয়ে দাবি করা হচ্ছে, এটা কেন্দ্রের প্রকল্প। তাই বাধ্য হয়েই সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়লাম। কারণ এই প্রকল্পে রাজ্য সরকারেরও ভাগ আছে। প্রসঙ্গত, এর আগে ফসল বিমা যোজনা নিয়েও একইভাবে কেন্দ্রের একতরফা প্রচারের বিরুদ্ধে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই যোজনায় বিমার প্রিমিয়ামে রাজ্য-কেন্দ্র অনুপাত যথাক্রমে ৮০ ও ২০ ভাগ। সেই বিষয়টিকে আড়াল করে বিভিন্ন ব্যাঙ্কের মাধ্যমে কৃষকদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে যোজনাকে স্রেফ কেন্দ্রের বলে চালানো হচ্ছিল বলে অভিযোগ। বিষয়টি নজরে আসে মুখ্যমন্ত্রীর। এরপরই ক্ষুব্ধ মমতা ঘোষণা করেন, ৮০ ভাগ দিতে পারলে, বাকি ২০ শতাংশও পারব। এটা রাজ্য ফসল বিমা যোজনা। রাজনৈতিক মহলের বক্তব্য, ফসল বিমা যোজনার পর আয়ুষ্মান ভারত ঘিরে কেন্দ্রের সঙ্গে মমতার এই সরাসরি সংঘাত লোকসভা নির্বাচনের প্রাক্কালে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজ্যে চলা নানা প্রকল্প নিয়ে কেন্দ্রের স্বপক্ষে প্রচার শুরু করেছে গেরুয়া শিবির। এই প্রচার চলছে প্রত্যন্ত গ্রামগুলিতে। মমতার কথা শুনতে এদিন কৃষ্ণনগরের মাঠে ভিড় জমিয়েছিলেন প্রত্যন্ত এলাকার হাজার হাজার প্রান্তিক মানুষও। তাদের সামনে মুখ্যমন্ত্রীর পাল্টা যুক্তি, সব তোমরা করছ, না? রাজ্যকে তার প্রাপ্য টাকা দিচ্ছ না, আর এখান থেকে তুলে নিয়ে যাচ্ছ ৪০ থেকে ৫০ হাজার কোটি টাকা। ফেরত দিচ্ছ কত? মাত্র কয়েক শতাংশ। তাও তো আয়কর, সেস আর কাস্টমস ট্যাক্স বাবদ আদায় করা অর্থের কিছুই দাও না। এবার তাহলে আমরাও বলি, আয়কর, সেস আর কাস্টমস ট্যাক্সের ভাগও চাই। মমতার কথায়, রাজ্য সরকারকে বাদ দিয়ে সব করবে, তা হবে না। এরকম জঘন্য আর নগণ্য সরকার আগে আসেনি। শুধুই বকবক। আর কিছুদিন পর নির্বাচন। মানুষ এবার বলবে, থাম, অনেক হয়েছে, থাম। কেন্দ্রে সরকার বদলের এই ইঙ্গিত দেওয়ার সঙ্গেই জনতাকে মমতার আশ্বাস, কেন্দ্রে নতুন সরকার এলে দেখব, যাতে মানুষের অধিকার অটুট থাকে। কেউ যেন পড়ে পড়ে মার না খায়। দেশের ঐক্য, সংহতি আর সম্প্রীতি যেন অক্ষুণ্ণ থাকে। সভাস্থলে ফের হাততালির ঝড়।
11th  January, 2019
কংগ্রেসের দলনেতা হলেন
পাঁচবারের এমপি অধীর চৌধুরি

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৮ জুন: অবশেষে লোকসভায় কংগ্রেসের দলনেতা হলেন পাঁচবারের এমপি অধীররঞ্জন চৌধুরি। আজ সকালে সোনিয়া গান্ধী তাঁকে ১০ জনপথে ডেকে লোকসভায় নতুন এই দায়িত্বের কথা জানিয়ে দেন। একইসঙ্গে দলের সাতবারের এমপি কেরলের কে সুরেশকে কংগ্রেসের মুখ্যসচেতক করা হল।
বিশদ

প্রাক বর্ষার বৃষ্টি অবশেষে
পেল কলকাতা, স্বস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারাদিন ধরে ভ্যাপসা অস্বস্তিকর গরমের পর মঙ্গলবার বিকেলে ভারী বৃষ্টিতে কিছুটা স্বস্তি এল মহানগরীর বড় অংশে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এখনও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে কিছুটা দূরে। তবে আবহাওয়াবিদরা এদিনের বৃষ্টিকে প্রাক বর্ষার তকমা দিয়েছেন।
বিশদ

কমিশন খাওয়া চোরদের রাখব না,
কাউন্সিলারদের কড়া বার্তা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কমিশনের টাকা ফেরত দিন। একদম চাঁচাছোলা ভাষায় দলের কাউন্সিলারদের বৈঠকে এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু নির্দেশ নয়, তা অমান্য করলে দল থেকে তাড়িয়ে দেওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি। মঙ্গলবার দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে রাজ্যের সমস্ত পুরসভার নির্বাচিত দলীয় প্রতিনিধিদের নিয়ে বৈঠক ডেকেছিলেন তিনি।
বিশদ

এক সপ্তাহ পর চেনা ছন্দে হাসপাতাল, রোগীর ভিড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: দীর্ঘ এক সপ্তাহ বাদে ছন্দে ফিরল বাংলার সরকারি স্বাস্থ্য পরিষেবা। মঙ্গলবার সকাল থেকে আউটডোরের সামনে সেই চেনা লাইন, পরিজনদের সঙ্গে করে ডাক্তার দেখাতে নিয়ে আসা বাড়ির লোকজনের ভিড় ও ব্যস্ততায় ফের সচল হল সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলি। যদিও এতদিন বাদে পরিষেবা পুরোদমে চালু হওয়ায় ভিড় ছিল কিছুটা কম।
বিশদ

‘এক রাষ্ট্র এক ভোট’ মানছেন না
আজ মোদির ডাকা সর্বদলীয় বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘এক রাষ্ট্র এক ভোট’— রূপায়ণের লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহুত সর্বদলীয় বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু বৈঠকে না যাওয়াই নয়, এরকম একটি গুরুত্বপূর্ণ বিষয় রূপায়ণের আগে একটি শ্বেতপত্র প্রকাশ এবং তা নিয়ে সমস্ত রাজনৈতিক দলের মতামত নেওয়ার দাবি জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

 দাবি দাওয়া নিয়ে ১৫ দিন সময় চাইলেন শিক্ষামন্ত্রী, অবস্থান তুললেন এসএসকে-এমএসকে শিক্ষকরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এসএসকে এবং এমএসকে শিক্ষকদের দাবি নিয়ে ১৫ দিন সময় চাইলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার মধ্যে তাঁদের দাবি নিয়ে যা করণীয়, তা করা হবে। মঙ্গলবার আন্দোলনরত শিক্ষা সহায়কদের সঙ্গে বৈঠক সেরে অবস্থান মঞ্চে গিয়ে এমনই প্রতিশ্রুতি দিলেন শিক্ষামন্ত্রী।
বিশদ

 পঞ্চায়েত ও পুরভোটে ব্যালট চান মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আর নয়, এবার ব্যালটে ভোট চাইছে তৃণমূল। এই দাবিকেই সামনে রেখে যেমন আগামী ২১ জুলাই শহিদ দিবসের জমায়েতের ডাক দেওয়া হচ্ছে, তেমনই ‘চ্যারিটি বিগিনস অ্যাট হোম’ রীতি মেনে আগামী পুরসভা এবং পরে পঞ্চায়েত ভোটও ব্যালটে করাতে চাইছে দল।
বিশদ

 অধীরের প্রোমোশনে বেজায় উৎফুল্ল অনুগামী গোষ্ঠী, সোমেনের সঙ্গে অভিনন্দন সুজনেরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্দিনের বাজারে দলের হাইকমান্ডের কাছে অধীর চৌধুরীর গুরুত্ব একলাফে অনেকটা বেড়ে যাওয়ায় বাংলার রাজনীতিতে প্রবল চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মঙ্গলবার লোকসভায় কংগ্রেসের দলনেতা পদে অধীরের নির্বাচনের খবর ছড়িয়ে পড়ার পর রাজ্যের শাসক ও বিরোধী উভয় শিবিরেই ছিল এ নিয়ে আলোচনা।
বিশদ

 খাদ্য দপ্তরের নতুন অফিস ভবন চালু হবে শীঘ্রই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মির্জা গালিব স্ট্রিটে খাদ্য দপ্তরের নতুন অফিসবাড়ি তৈরির কাজ শেষ। খুব শীঘ্রই সাততলা এই অফিস ভবনটি চালু হয়ে যাবে বলে খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। নতুন এই অফিস বাড়িটি হস্তান্তরের জন্য পূর্ত দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন খাদ্য দপ্তরের আধিকারিকরা।
বিশদ

 মোদি-মমতার কাছে এবার বেকারদের আবেদনপত্র পাঠাবে সিপিএমের যুবরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি ‘জয় শ্রীরাম’ লেখা কয়েক লক্ষ পোস্টকার্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাবে। পাল্টা পদক্ষেপ হিসেবে তৃণমূল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষাধিক ‘জয় হিন্দ, জয় বাংলা’ লেখা পোস্টকার্ড পাঠানোর কথা ঘোষণা করেছে।
বিশদ

 বর্ষা শুরুর আগে বেহাল রাস্তা মেরামতের নির্দেশ পূর্ত দপ্তরের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষা শুরুর আগে রাস্তায় খানাখন্দ মেরামত করার জন্য ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেওয়া হল। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার, তিনদিন ধরে নবান্ন সভাঘরে পূর্তদপ্তরের ইঞ্জিনিয়ার-সচিবদের পর্যালোচনা বৈঠক চলবে।
বিশদ

 পঞ্চায়েত প্রধানের ভাইয়ের সঙ্গে যোগসাজশ করেই তোলাবাজির ব্যবসা ফেঁদেছিলেন ধৃত এস আই অনুপ পাল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষকাণ্ডে রাজ্য দুর্নীতি দমন শাখার হাতে ধৃত শুভাশিষ দে চাকদহ এলাকায় শাসকদলের দখলে থাকা স্থানীয় পঞ্চায়েত প্রধানের ভাই। তাঁর সঙ্গে যোগসাজশ করেই লোকজনকে ভয় দেখিয়ে জোর করে টাকা আদায় করতেন ধৃত সাব ইন্সপেক্টর অনুপ পাল। তদন্তে নেমে এমনই তথ্য উঠে এসেছে অফিসারদের হাতে।
বিশদ

 ডিএ মামলার শুনানি শেষ স্যাটে, এবার রায়

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ ) মামলার শুনানি প্রক্রিয়া মঙ্গলবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) শেষ হল। বিচারপতি রঞ্জিতকুমার বাগ ও প্রশাসনিক সদস্য সুবেশ দাসের বেঞ্চ এবার এই মামলার রায় দেবে। কবে রায় দেওয়া হবে সেটা অবশ্য এদিন স্যাট জানায়নি।
বিশদ

 রাজীবের রক্ষাকবচ: সিবিআইয়ের আবেদনে সাড়া দিল না হাইকোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজীব কুমারকে রক্ষাকবচ দিয়ে রেখেছে কলকাতা হাইকোর্ট। কিন্তু, তাঁর যে আবেদনের ভিত্তিতে তা দেওয়া হয়েছে, তার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবার রাজ্যের শীর্ষ আদালতে জরুরি ভিত্তিতে শুনানি চায় সিবিআই।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা তথা পূর্বাঞ্চলে প্রথম হলমার্কের কর্পোরেট সার্টিফিকেট দেওয়া চালু করল ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। প্রথমবার এই সার্টিফিকেট পেল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের পশ্চিমবঙ্গের ১৪টি শোরুম ওই হলমার্ক পেয়েছে। এর আগে পর্যন্ত দেশে মোট পাঁচটি সংস্থা এই ...

বিএনএ, সিউড়ি: মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকে স্বাস্থ্য পরিষেবা নিয়ে দীর্ঘ জটিলতা কেটে যাওয়ায় খুশি বীরভূম জেলার রোগী ও তাঁদের আত্মীয়রা। মঙ্গলবার সকাল থেকেই সিউড়ি, বোলপুর, রামপুরহাটে বড় হাসপাতালগুলিতে ভিড় জমান জেলার বহু মানুষজন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠতেই স্বাভাবিক হতে শুরু করেছে কলকাতার হাসপাতালগুলি। এনআরএস এবং এসএসকেএমে ওপিডিতে রোগী দেখা এবং ইমার্জেন্সিতে রোগীদের চিকিৎসা শুরু হল। ...

বিএনএ, পুন্ডিবাড়ি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়য়ের অডিটোরিয়ামে ‘জয় শ্রীরাম ধ্বনি’ দিয়ে তৃণমূল প্রভাবিত কর্মচারী সমিতির সভা ভণ্ডুল করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হওয়ার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.০৩ টাকা ৭০.৭২ টাকা
পাউন্ড ৮৫.৯৪ টাকা ৮৯.১১ টাকা
ইউরো ৭৭.০০ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষা‌ঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৬/৩৫ দিবা ৩/৩৪। পূর্বাষাঢ়া ২১/২৩ দিবা ১/৩০। সূ উ ৪/৫৯/৯, অ ৬/১৯/১২, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৭ মধ্যে। 
৩ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৪/১৯/০ দিবা ২/৩৯/৬। পূর্বাষাঢ়ানক্ষত্র ২০/৫৮/৩৭ দিবা ১/১৮/৫৭, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/২ গতে ১/২৭ মধ্যে, বারবেলা ১১/৩৮/৪৩ গতে ১/১৯/২১ মধ্যে, কালবেলা ৮/১৭/৭ গতে ৯/৫৭/৫৫ মধ্যে, কালরাত্রি ২/১৭/৩ গতে ৩/৩৬/১৯ মধ্যে। 
১৫ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: নিউজিল্যান্ডকে ২৪২ রানের টার্গেট দিল দঃ আফ্রিকা 

08:11:28 PM

বিশ্বকাপ: দঃ আফ্রিকা ১৬৯/৪ (৪০ ওভার) 

07:25:26 PM

হলদিয়া হাসপাতালে রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার
 

হলদিয়া হাসপাতালে রোগিনীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার। হাসপাতাল চত্বরে ...বিশদ

06:59:53 PM

বিশ্বকাপ: দঃ আফ্রিকা ১২৩/৩ (৩০ ওভার) 

06:36:33 PM

কলকাতা সহ দুই পরগনায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা

06:01:32 PM

বিশ্বকাপ: দঃ আফ্রিকা ৭৩/২ (২০ ওভার) 

05:59:15 PM