রাজ্য
 
 

মাঠ থেকে কাজ সেরে বাড়ি ফেরা। নদীয়ার শান্তিপুরে তোলা নিজস্বচিত্র

আরামবাগের কিষাণ মান্ডিতে উত্তেজনা, বিক্ষোভ
ধান কেনার প্রক্রিয়ায় আমরা গরিব চাষির কাছে দায়বদ্ধ: খাদ্যমন্ত্রী

রামকুমার আচার্য, পুরশুড়া, বিএনএ: ধান কেনার প্রক্রিয়ায় আমরা গরিব চাষির কাছে দায়বদ্ধ। তাই শুধু চাষিদের কাছ থেকেই আমরা ধান কিনব। প্রয়োজনে চাষিরা ধান বিক্রি করতে এলে তাঁদের চেয়ারে বসে দিতেয ও চা খাওয়াতে বলেছি। বুধবার বিকেলে পুরশুড়ায় কিষাণ মান্ডিতে ধান ক্রয়কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেছেন রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ফড়েদের ধান বিক্রি করার ঘটনায় পুরশুড়ায় বিক্ষোভ ও উত্তেজনা ছড়ানোর জেরেই এদিন মন্ত্রী পুরশুড়ায় ধান ক্রয় কেন্দ্রে পরিদর্শনে আসেন। তবে এদিন মন্ত্রী ফড়েদের দৌরাত্ম্য কার্যত স্বীকার করে নিয়ে বলেন, কিছু জায়গায় ফড়েরা ঢুকে যাচ্ছে বলে সমস্যা হচ্ছে। সেইজন্য আমরা অতিরিক্ত কর্মী নিয়োগ করব। পাশাপাশি পুলিস সাদা পোশাকে নজরদারি চালাবে। প্রয়োজনের তাদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে বলা হয়েছে।
এদিন মন্ত্রী চাষিদের উদ্দেশে অনুরোধ করে বলেন, ক্রয় কেন্দ্রে চাষিরা যেন শুকনো ধান নিয়ে আসেন। নোংরা ধান নিয়ে এলে তা রাইস মিলারদের নিতে অসুবিধা হবে।
গোঘাট, পুরশুড়ার পর এবার আরামবাগেও ধান ক্রয় কেন্দ্রে অনিয়মের অভিযোগ ঘিরে বুধবার গৌরহাটি কিষাণ মান্ডিতে উত্তেজনা ছড়ায়। পরে পুলিস-প্রশাসনের আধিকারিকদের হস্তক্ষেপে সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গৌরহাটি কিষাণ মান্ডিতে আগড়া বাবদ ধান থেকে অতিরিক্ত পরিমাণ বাদ দেওয়া হচ্ছে বলে চাষিরা অভিযোগ তুলে বিক্ষোভ দেখান। তার জেরে এদিন সকালে সেখানে আরামবাগ পঞ্চায়েত সমিতির সভাপতি গুণধর খাঁড়া যান। তিনি সেখানে এই ঘটনার প্রতিবাদে ধান ক্রয় কেন্দ্রের সামনে গামছা পেতে শুয়ে পড়েন। এমনকী, অনশনে বসার হুমকিও দেন। পরে আরামবাগের বিডিও বিশাখ ভট্টাচার্য ও পুলিস যায়। এই ঘটনায় অবশ্য গুণধরবাবুর ভূমিকায় প্রশাসনের আধিকারিকরাই হতবাক হয়ে গিয়েছেন। যদিও সভাপতি বলেন, ময়েশ্চার মাপার যন্ত্র বসিয়ে ধান কেনার প্রক্রিয়া চালানোর দাবি জানিয়েছি।
ধান ক্রয় কেন্দ্রের দায়িত্বে থাকা খাদ্য দপ্তরের পারচেজ অফিসারকে সেখান থেকে পুলিস বিক্ষোভের মুখ থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে অন্য কর্মী নিয়োগ করে পরিষেবা স্বাভাবিক করা হয়। এই ঘটনার জেরেই উদ্বিগ্ন হয়ে রাজ্যের খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক মহকুমার পুরশুড়া ও গৌরহাটি কিষাণ মান্ডি পরিদর্শনে আসেন। ধান থেকে অতিরিক্ত বাদ দেওয়ার অভিযোগ অবশ্য আরামবাগের খাদ্য ও সরবরাহ দপ্তর অস্বীকার করেছে।
এদিন পুরশুড়ায় মন্ত্রী ক্রয় কেন্দ্রে এসে চাষি ও রাইস মিলারদের সঙ্গে কথা বলেন। সেখানেও চাষিরা মন্ত্রীর সামনে একাধিক অভিযোগ তোলেন। পুরশুড়ার এক চাষি নরোত্তম সামন্ত বলেন, ধান ক্রয় কেন্দ্রে ময়েশ্চার মাপার যন্ত্র থাকলেও তা ব্যবহার করা হচ্ছে না। এব্যাপারে মন্ত্রীকে অভিযোগ করতে তিনি মেশিন দিয়ে ধান মাপার নির্দেশ দেন।
অপর এক চাষি প্রতাপ দণ্ডপাট বলেন, গত সোমবার থেকে ধান বিক্রির জন্য কিষাণ মান্ডিতে এসে ফিরে যাচ্ছে। এদিন ধান বিক্রি করতে পারলেও কুইন্টাল প্রতি ১০কেজি করে বাদ দেওয়া হয়েছে। এই ঘটনার প্রতিবাদেও মন্ত্রীকে অভিযোগ জানিয়েছি।
চাষিদের দাবি, সঠিক গুণগত মান বিচার করে তারপর ধান থেকে ময়েশ্চার বাদ দেওয়া হোক। বেশি পরিমাণ ধান বাদ দেওয়া হলে ক্ষতির মুখে পড়তে হচ্ছে। তাই এব্যাপারে সব স্তরের তরফে হস্তক্ষেপ করা উচিত।
অন্যদিকে, এদিন মন্ত্রী গৌরহাটির কিষাণ মান্ডিতে গিয়েও ধান ক্রয় কেন্দ্রের চাষি ও আধিকারিকদের সঙ্গে কথা বলেন। সেখানে ধান থেকে ময়েশ্চার বাদ দেওয়ার প্রক্রিয়া সরেজমিনে খতিয়ে দেখেন। এব্যাপারে অবশ্য মন্ত্রী কড়া হুঁশিয়ারি দিয়েছেন। খাদ্যমন্ত্রী বলেন, পুরশুড়ার রাইস মিলের প্রতিনিধি আক্রান্ত হওয়ার ঘটনা বরদাস্ত করা হবে না। এদিন মন্ত্রী ক্ষোভের সুরে বলেন, কেন্দ্র সরকার ধান কেনার প্রক্রিয়ায় আমাদের এক টাকাও দেয়নি। আমরা বিভিন্ন ব্যাঙ্ক থেকে চড়া সুদে ঋণ নিয়ে এই কাজ করছি। তাই এই প্রক্রিয়ায় স্বচ্ছতা রাখতে হুগলির জন্য আইএএস পদমর্যাদার আধিকারিক নিয়োগ করা হবে।
হুগলির খাদ্য নিয়ামকের সাসপেন্ড হওয়ার ঘটনায় মন্ত্রী বলেন, সিঙ্গুরের চাষিদের কুপন দেওয়ার পিছনে আমরা এক কর্মীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তদন্ত করে জানতে পেরেছি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খাদ্য নিয়ামককে অবিলম্বে মুক্ত করা হবে।
এদিন মন্ত্রী পুরশুড়া থেকে গৌরহাটিতে যান। সেখানে থেকে ফিরে মন্ত্রী ফের পুরশুড়ায় বিডিও অফিসে গিয়ে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে কলকাতায় চলে যান।
সিপিএম হার্মাদরাই আজ
বিজেপির ওস্তাদ: মমতা
ওদের বাংলা থেকে তাড়াব, আর হার্মাদ জন্মাতে দেব না

দেবাঞ্জন দাস, বাজকুল (পূর্ব মেদিনীপুর): ‘নন্দীগ্রাম, খেজুরি, পটাশপুর, নেতাই, ছোট আঙারিয়ার গণহত্যা আর কসবায় ১৯ জন আনন্দমার্গী খুনের ঘটনায় যুক্ত সিপিএমের হার্মাদরাই এখন বিজেপির ওস্তাদ হয়েছে। আসলে অত্যাচারী সিপিএমের আরেক রূপ হল বিজেপি।’ বুধবার পূর্ব মেদিনীপুরের বাজকুলে সরকারি পরিষেবা প্রদান সভায় এই ভাষাতেই ‘বাম’ আর ‘রাম’ শিবিরকে বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

পাকিস্তানে টাকা পাচার কাণ্ডে
গ্রেপ্তার আরও ১, যেত অস্ত্রও

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: পাকিস্তানে টাকা পাচারকাণ্ডে কলকাতার বড়বাজার থেকে শরণ সিং নামে এক হাওলা কারবারিকে গ্রেপ্তার করল পুলিস। ওই রাতে কলকাতার কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালায় পুলিস ও গোয়েন্দা বিভাগ।
বিশদ

সাহিত্য আকাদেমি পেলেন
সঞ্জীব চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৮ সালের সাহিত্য আকাদেমি পুরস্কার পেলেন সাহিত্যিক সঞ্জীব চট্টোপাধ্যায়। বর্তমান শারদীয়া সংখ্যায় প্রকাশিত ‘শ্রীকৃষ্ণের শেষ কটা দিন’ উপন্যাসের দৌলতে ‘অনেক অবেলায়’ তাঁর মুকুটে যুক্ত হল সাহিত্য আকাদেমির এই পালকটি। তবে এর আগে তিনি শরৎ ও বিদ্যাসাগর পুরস্কারে সম্মানিত হয়েছেন।
বিশদ

বুথ স্তরে সংহতি দিবস পালনের নির্দেশ কর্মীদের
বাবরি: ব্রিগেডের প্রচারকে প্রাধান্য দিতেই
আজ কেন্দ্রীয় সমাবেশ করবে না তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের নজরে ১৯ জানুয়ারির ব্রিগেড সভা। তাই অন্যান্যবারের মতো বাবরি মসজিদ ধ্বংসের বর্ষপূর্তিতে আজ বৃহস্পতিবার সংহতি দিবস পালনে কোনও কেন্দ্রীয় সভা করবে না তৃণমূল। ইতিমধ্যেই বুথ স্তরে ব্রিগেড সভার প্রচার শুরু হয়েছে।
বিশদ

Loading...
আগামী শিক্ষাবর্ষে রাজ্যের সরকারি স্কুলগুলির জন্য নির্দিষ্ট রুটিন তৈরি করে দিল মধ্যশিক্ষা পর্ষদ

 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আগামী শিক্ষাবর্ষের জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুলে প্রত্যেক সপ্তাহের শ্রেণীভিত্তিক পিরিয়ডের নির্দিষ্ট রুটিন তৈরি করে জেলায় জেলায় পাঠিয়ে দিল রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ।
বিশদ

এক লাফে দ্বিগুণের বেশি বাড়ল কলেজের
অডিট ফি’র খরচ, আর্থিক বোঝার আশঙ্কা

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: কলেজে কলেজে অডিট ফি এক লাফে দ্বিগুণের বেশি বাড়িয়ে দিল উচ্চশিক্ষা দপ্তর। এতে বেশ চাপে পড়ে গিয়েছে কলেজগুলি। এতদিন অডিটের জন্য সংস্থাকে সাড়ে তিন হাজার টাকা দেওয়া হত।
বিশদ

Loading...
স্বাস্থ্যে ‘মমতা-ম্যাজিক’
গ্রাম ও জেলা হাসপাতালে মাত্র দু’বছরে রোগী বাড়ল ২ কোটি!

বিশ্বজিৎ দাস, কলকাতা: ২০১৬ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয়বার বাংলার কুর্সিতে বসার অন্যতম কারণ ছিল স্বাস্থ্যক্ষেত্রে তাঁর হাতে চালু হওয়া একের পর এক জনমুখী প্রকল্প। ন্যায্য মূল্যের ওষুধের দোকান, সুপার স্পেশালিটি হাসপাতাল ইত্যাদি প্রকল্প সেবার তাঁর জনপ্রিয়তা আরও বাড়িয়েছিল। 
বিশদ

নন-বিএড ইনক্রিমেন্টের বকেয়া এখনও পেলেন না শিক্ষকদের বড় অংশ, ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল এবং জেলা পরিদর্শক অফিসের ঢিলেঢালা মনোভাবে নন-বিএড শিক্ষকরা ইনক্রিমেন্ট বাবদ বকেয়া এখনও পেলেন না। বিভিন্ন জেলায় শিক্ষকদের অভিযোগ, তাঁরা এখনও বকেয়া টাকা পাননি। ডিআই অফিস এবং কিছু কিছু ক্ষেত্রে স্কুলগুলির গয়ংগচ্ছ মনোভাব এই দেরির জন্য দায়ী।
বিশদ

দ্রুত কাজ শেষ করতেই হবে, রিভিউ মিটিংয়ে নির্দেশ পূর্তমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব প্রকল্পের কাজ সময়ে শুরু করে দ্রুতগতিতে শেষ করার নির্দেশ দিলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। বুধবার নবান্ন সভাঘরে পূর্তদপ্তরের সব কাজের রিভিউ করলেন তিনি। তবে এদিন দপ্তরের উত্তর জোন ছিল না।
বিশদ

ঝুলে রইল রথের অনুমতি, আজ হাইকোর্টে সিদ্ধান্ত জানাবে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার কলকাতা হাইকোর্টে বিজেপি’র রথযাত্রা নিয়ে বিতর্কের সমাধান হল না। রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রেই ঘুরবে ওই রথ। কিন্তু, প্রয়োজনীয় প্রশাসনিক অনুমতি এখনও মেলেনি। বিচারপতি তপোব্রত চক্রবর্তীর জিজ্ঞাসার জবাবে রাজ্য জানিয়েছে, বৃহস্পতিবার প্রাসঙ্গিক সরকারি সিদ্ধান্ত আদালতকে জানানো হবে।
বিশদ

রাজ্য থেকেও দুবাই ঘুরে পাক জঙ্গিদের
কাছে যেত টাকা, পিছনে আইএসআই
হাওড়ায় ধৃতদের জেরায় মিলল তথ্য, দিল্লি সহ অন্য রাজ্যেও চক্রের হদিশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: শুধু এদেশ বা রাজ্যের বিভিন্ন অ্যাকাউন্টে পাকিস্তান থেকে টাকা ঢুকেছে এমনটা নয়, রাজ্য থেকেও দুবাই ঘুরে পাকিস্তানি জঙ্গিদের কাছে যেত অর্থ। যার নেপথ্যে রয়েছে সেদেশের গুপ্তচর সংস্থা আইএসআই। এমনকী কেবলমাত্র এরাজ্যই নয়, দিল্লি সহ অন্যান্য রাজ্যেও এই চক্রের হদিশ পেয়েছে পুলিস।
বিশদ

05th  December, 2018
প্রশাসনের দুর্নীতিগ্রস্তদের
গ্রেপ্তারের নির্দেশ মমতার

দেবাঞ্জন দাস, মেদিনীপুর: প্রশাসনের যে অংশটি স্থানীয় মাফিয়াদের সঙ্গে মিলে দুর্নীতির পাকচক্রে জড়াচ্ছে, তাদের চিহ্নিত করে গ্রেপ্তার করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক বৈঠকে দৃশ্যত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী সর্বত্রই দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে অভিযান চালাতে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দেন অ্যান্টি করাপশন ব্রাঞ্চকে।
বিশদ

05th  December, 2018
সেমিনারে বললেন সুব্রত
আর্সেনিক মোকাবিলায় ‘জল ধরো জল ভরো’ প্রকল্পের গুরুত্ব অসীম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর্সেনিক সমস্যার মোকাবিলায় ভূ-পৃষ্ঠের জলের ব্যবহার আরও বাড়াতে হবে। সেই কারণেই মুখ্যমন্ত্রীর ‘জল ধরো জল ভরো’ প্রকল্প আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। শহরের এক পাঁচতারা হোটেলে পানীয় জল নিয়ে আয়োজিত এক সেমিনারে একথা বলেন পঞ্চায়েত এবং জলসম্পদ উন্নয়ন দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

05th  December, 2018
উত্তুরে হাওয়া সক্রিয় হতেই শীতের আমেজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তুরে হাওয়া জোরদার হওয়ার সঙ্গে সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে শীত অবশেষে সক্রিয় হতে শুরু করেছে। আবহাওয়াবিদরা বলছেন, কনকনে ঠান্ডা পড়া বলতে যা বোঝায়, সেটা এখনই না হলেও শীতের আমেজ এবার অনুভব করা যাবে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার জানিয়েছেন, বর্ষা বিদায় ও শীত পড়ার মাঝে একটা মধ্যবর্তী সময় থাকে।
বিশদ

05th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে ...

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার লড়াই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির বদনাম করছে। শীর্ষ আদালতে এমনই দাবি কেন্দ্রের। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং কে এম যোশেফের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে সিবিআইয়ের ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের চা বাগানগুলিতে গিয়ে জেলা খাদ্যদপ্তর চা শ্রমিকদের রেশন কার্ডের আবেদনপত্র নেওয়ার কাজ শুরু করেছে। এতদিন শ্রমিকরা বাগানের কাজ বন্ধ রেখে শহরে এসে রেশন কার্ডের জন্য আবেদনপত্র জমা করতেন। এতে তাঁদের একদিনের মজুরি নষ্ট ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...