Bartaman Patrika
রাজ্য
 

আরামবাগের কিষাণ মান্ডিতে উত্তেজনা, বিক্ষোভ
ধান কেনার প্রক্রিয়ায় আমরা গরিব চাষির কাছে দায়বদ্ধ: খাদ্যমন্ত্রী

রামকুমার আচার্য, পুরশুড়া, বিএনএ: ধান কেনার প্রক্রিয়ায় আমরা গরিব চাষির কাছে দায়বদ্ধ। তাই শুধু চাষিদের কাছ থেকেই আমরা ধান কিনব। প্রয়োজনে চাষিরা ধান বিক্রি করতে এলে তাঁদের চেয়ারে বসে দিতেয ও চা খাওয়াতে বলেছি। বুধবার বিকেলে পুরশুড়ায় কিষাণ মান্ডিতে ধান ক্রয়কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেছেন রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ফড়েদের ধান বিক্রি করার ঘটনায় পুরশুড়ায় বিক্ষোভ ও উত্তেজনা ছড়ানোর জেরেই এদিন মন্ত্রী পুরশুড়ায় ধান ক্রয় কেন্দ্রে পরিদর্শনে আসেন। তবে এদিন মন্ত্রী ফড়েদের দৌরাত্ম্য কার্যত স্বীকার করে নিয়ে বলেন, কিছু জায়গায় ফড়েরা ঢুকে যাচ্ছে বলে সমস্যা হচ্ছে। সেইজন্য আমরা অতিরিক্ত কর্মী নিয়োগ করব। পাশাপাশি পুলিস সাদা পোশাকে নজরদারি চালাবে। প্রয়োজনের তাদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে বলা হয়েছে।
এদিন মন্ত্রী চাষিদের উদ্দেশে অনুরোধ করে বলেন, ক্রয় কেন্দ্রে চাষিরা যেন শুকনো ধান নিয়ে আসেন। নোংরা ধান নিয়ে এলে তা রাইস মিলারদের নিতে অসুবিধা হবে।
গোঘাট, পুরশুড়ার পর এবার আরামবাগেও ধান ক্রয় কেন্দ্রে অনিয়মের অভিযোগ ঘিরে বুধবার গৌরহাটি কিষাণ মান্ডিতে উত্তেজনা ছড়ায়। পরে পুলিস-প্রশাসনের আধিকারিকদের হস্তক্ষেপে সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গৌরহাটি কিষাণ মান্ডিতে আগড়া বাবদ ধান থেকে অতিরিক্ত পরিমাণ বাদ দেওয়া হচ্ছে বলে চাষিরা অভিযোগ তুলে বিক্ষোভ দেখান। তার জেরে এদিন সকালে সেখানে আরামবাগ পঞ্চায়েত সমিতির সভাপতি গুণধর খাঁড়া যান। তিনি সেখানে এই ঘটনার প্রতিবাদে ধান ক্রয় কেন্দ্রের সামনে গামছা পেতে শুয়ে পড়েন। এমনকী, অনশনে বসার হুমকিও দেন। পরে আরামবাগের বিডিও বিশাখ ভট্টাচার্য ও পুলিস যায়। এই ঘটনায় অবশ্য গুণধরবাবুর ভূমিকায় প্রশাসনের আধিকারিকরাই হতবাক হয়ে গিয়েছেন। যদিও সভাপতি বলেন, ময়েশ্চার মাপার যন্ত্র বসিয়ে ধান কেনার প্রক্রিয়া চালানোর দাবি জানিয়েছি।
ধান ক্রয় কেন্দ্রের দায়িত্বে থাকা খাদ্য দপ্তরের পারচেজ অফিসারকে সেখান থেকে পুলিস বিক্ষোভের মুখ থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে অন্য কর্মী নিয়োগ করে পরিষেবা স্বাভাবিক করা হয়। এই ঘটনার জেরেই উদ্বিগ্ন হয়ে রাজ্যের খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক মহকুমার পুরশুড়া ও গৌরহাটি কিষাণ মান্ডি পরিদর্শনে আসেন। ধান থেকে অতিরিক্ত বাদ দেওয়ার অভিযোগ অবশ্য আরামবাগের খাদ্য ও সরবরাহ দপ্তর অস্বীকার করেছে।
এদিন পুরশুড়ায় মন্ত্রী ক্রয় কেন্দ্রে এসে চাষি ও রাইস মিলারদের সঙ্গে কথা বলেন। সেখানেও চাষিরা মন্ত্রীর সামনে একাধিক অভিযোগ তোলেন। পুরশুড়ার এক চাষি নরোত্তম সামন্ত বলেন, ধান ক্রয় কেন্দ্রে ময়েশ্চার মাপার যন্ত্র থাকলেও তা ব্যবহার করা হচ্ছে না। এব্যাপারে মন্ত্রীকে অভিযোগ করতে তিনি মেশিন দিয়ে ধান মাপার নির্দেশ দেন।
অপর এক চাষি প্রতাপ দণ্ডপাট বলেন, গত সোমবার থেকে ধান বিক্রির জন্য কিষাণ মান্ডিতে এসে ফিরে যাচ্ছে। এদিন ধান বিক্রি করতে পারলেও কুইন্টাল প্রতি ১০কেজি করে বাদ দেওয়া হয়েছে। এই ঘটনার প্রতিবাদেও মন্ত্রীকে অভিযোগ জানিয়েছি।
চাষিদের দাবি, সঠিক গুণগত মান বিচার করে তারপর ধান থেকে ময়েশ্চার বাদ দেওয়া হোক। বেশি পরিমাণ ধান বাদ দেওয়া হলে ক্ষতির মুখে পড়তে হচ্ছে। তাই এব্যাপারে সব স্তরের তরফে হস্তক্ষেপ করা উচিত।
অন্যদিকে, এদিন মন্ত্রী গৌরহাটির কিষাণ মান্ডিতে গিয়েও ধান ক্রয় কেন্দ্রের চাষি ও আধিকারিকদের সঙ্গে কথা বলেন। সেখানে ধান থেকে ময়েশ্চার বাদ দেওয়ার প্রক্রিয়া সরেজমিনে খতিয়ে দেখেন। এব্যাপারে অবশ্য মন্ত্রী কড়া হুঁশিয়ারি দিয়েছেন। খাদ্যমন্ত্রী বলেন, পুরশুড়ার রাইস মিলের প্রতিনিধি আক্রান্ত হওয়ার ঘটনা বরদাস্ত করা হবে না। এদিন মন্ত্রী ক্ষোভের সুরে বলেন, কেন্দ্র সরকার ধান কেনার প্রক্রিয়ায় আমাদের এক টাকাও দেয়নি। আমরা বিভিন্ন ব্যাঙ্ক থেকে চড়া সুদে ঋণ নিয়ে এই কাজ করছি। তাই এই প্রক্রিয়ায় স্বচ্ছতা রাখতে হুগলির জন্য আইএএস পদমর্যাদার আধিকারিক নিয়োগ করা হবে।
হুগলির খাদ্য নিয়ামকের সাসপেন্ড হওয়ার ঘটনায় মন্ত্রী বলেন, সিঙ্গুরের চাষিদের কুপন দেওয়ার পিছনে আমরা এক কর্মীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তদন্ত করে জানতে পেরেছি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খাদ্য নিয়ামককে অবিলম্বে মুক্ত করা হবে।
এদিন মন্ত্রী পুরশুড়া থেকে গৌরহাটিতে যান। সেখানে থেকে ফিরে মন্ত্রী ফের পুরশুড়ায় বিডিও অফিসে গিয়ে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে কলকাতায় চলে যান।
06th  December, 2018
ত্রিস্তরীয় নিরাপত্তায় রাজ্যের ৫৮ কেন্দ্রে ভোটগণনা আজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার সকাল আটটায় সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগণনা শুরু হবে। রাজ্যে ৪২টি লোকসভা কেন্দ্রের জন্য ৫৮টি গণনাকেন্দ্রে ৩৭৯টি হলে ৪৬৬৮টি টেবিলে গণনা হবে। এ জন্য ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। ভোট গণনা যাতে নির্বিঘ্নে হয়, তার জন্য ১৫৫ জন পর্যবেক্ষক রাজ্যে হাজির থাকবেন।
বিশদ

কর্মীরা মাটি কামড়ে পড়ে থাকুন গণনাকেন্দ্রে: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলকে আগেই বলেছিলেন কর্পোরেট হাউসের তৈরি গসিপ। ফের ক্ষমতায় মোদি, এই সম্ভাবনাকে সামনে রেখে সর্বভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম যে এক্সিট পোল প্রকাশ করেছিল, তা মানুষকে প্রভাবিত করার চেষ্টা বলে সেদিনই অভিযোগ করেছিলেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

হারার আগে হার মানতে নারাজ সিপিএম, রাজ্যে শক্তিবৃদ্ধির কথা বলে বোঝালেন সূর্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারার আগে হার মানতে নারাজ সিপিএম। প্রতিপক্ষ শিবির বা বুথ ভিত্তিক নমুনা সমীক্ষা যাই বলুক না কেন, আজ বৃহস্পতিবার গণনার আগে কর্মী-সমর্থকদের মনোবল অটুট রাখতে বাংলায় বামেদের প্রাসঙ্গিকতা বজায় রাখার মতো ফল হবে বলে জোর গলায় দাবি করলেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

এভারেস্টে মানবজট, শৃঙ্গজয়ের লক্ষ্যে লাইনে দাঁড়িয়ে প্রায় ৩০০ অভিযাত্রী

 রাহুল দত্ত, কলকাতা: ‘চলতি বাসে কিংবা ট্রামে, সামনে-পিছে-ডাইনে-বামে, যেখানেই যাও, লাইন লাগাও’। বিশিষ্ট সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর বাবা অপরেশ লাহিড়ীর গলায় একসময় এই গান বেশ জনপ্রিয়তা পেয়েছিল।
বিশদ

সমীক্ষাকে ছাপিয়ে যাবে বিজেপির সাফল্য: দিলীপ
জয় উদযাপনে মজুত গেরুয়া আবির, কলকাতায় কমলাভোগ বিলির উদ্যোগ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলে পশ্চিমবঙ্গে বিজেপির অবিশ্বাস্য সাফল্য মেলার ইঙ্গিত মিলেছে। যা নিয়ে গেরুয়া শিবিরের রাজ্য নেতারা উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একধাপ এগিয়ে ভবিষ্যৎবাণী করেছেন, বুথ ফেরত সব সমীক্ষাকে ছাপিয়ে বাংলায় ২৩টিরও বেশি আসন জিতবে বিজেপি।
বিশদ

ফল যাই হোক বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন অমিত শাহ
লোকসভা ভোটের ফল ঘোষণার পরই ‘মিশন ২০২১’-এর জন্য এরাজ্যে ঝাঁপাতে চলেছে বিজেপি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ মে: ভোটের ফল যাই হোক, আগামীকাল লোকসভার নির্বাচনী ফলাফল প্রকাশের পরেই পশ্চিমবঙ্গে বিজেপি ঝাঁপাচ্ছে ‘মিশন ২০২১’-এর জন্য। আর তাই ফল প্রকাশের পর দলের বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

 রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দল কংগ্রেস কি না, তারও ইঙ্গিত আজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দলের মর্যাদা কংগ্রেসের থাকবে কি না, আজ বৃহস্পতিবারের ভোট গণনায় তারও ইঙ্গিত মিলবে। দল বদলে লোকসভা ভোটে প্রার্থী হওয়ায় নির্বাচন কমিশনের আইন অনুসারে ছয়জন বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন।
বিশদ

 কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হলেও গাঙ্গেয় বঙ্গে গরম চলবে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার লোকসভা ভোটের গণনার দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অস্বস্তিকর ভ্যাপসা গরম থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বিকেলের পর কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হলেও গরম থেকে বিশেষ স্বস্তি মিলবে না। কারণ বাতাসে জলীয় বাষ্পের মাত্রা বেশি থাকার পাশাপাশি তাপমাত্রাও চড়া আছে।
বিশদ

 ইউরোলজি’র এমসিএইচ আসন এখন দেশে সবচেয়ে বেশি বাংলায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউরোলজি’র সর্বোচ্চ ডিগ্রি এমসিএইচ ইউরোলজিতে দেশের সবচেয়ে বেশি সংখ্যক ছাত্রছাত্রীকে পড়ানোর যোগ্যতা লাভ করল পিজি হাসপাতাল। এতদিন এই হাসপাতালে পাঁচটি আসনে ইউরোলজিতে এমসিএইচ পড়ানো হতো। হাসপাতালের ইউরোলজি বিভাগ আসন সংখ্যা পাঁচ থেকে বাড়িয়ে ১০ করার জন্য আবেদন জানিয়েছিল।
বিশদ

রেশন ডিলারদের দেওয়া কমিশন নিয়ে ফের প্রশ্ন তুলল কেন্দ্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের রেশন দোকানের ডিলারদের কমিশনের পরিমাণ নিয়ে প্রশ্ন তুলল কেন্দ্রীয় সরকার। লোকসভা ভোট পর্ব চলার মধ্যে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের অর্থনৈতিক উপদেষ্টা মনীশা সেনশর্মা খাদ্য দপ্তরের প্রধান সচিব মনোজ আগরওয়ালকে এব্যাপারে চিঠি দিয়েছেন।
বিশদ

যমজ দু’ভাইয়ের বড়জন চতুর্থ, একাদশ হয়ে রিভিউ চায় ছোটভাই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট থেকেই যমজ দু’ভাই পড়াশোনায় তুখোড়। কিন্তু মাধ্যমিকে যে দু’জনই তাক লাগিয়ে দেবে, এতটা বোধহয় ভাবেননি অনেকেই। ৬৮৭ নম্বর পেয়ে মাধ্যমিকে চতুর্থ হয়েছে আলিপুরদুয়ারের বড়বিশা হাইস্কুলের ছাত্র অরিত্র সাহা। তার ভাই অরিন সাহা এক নম্বরের জন্য মেধা তালিকায় জায়গা পায়নি।
বিশদ

দুটি বিজ্ঞপ্তি কবে, রাজ্য কর্মীদের নজর সেদিকেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের গণনা পর্বের মধ্যে রাজ্য সরকারি কর্মীদের নজর এখন দুটি নির্দেশিকা কবে জারি হবে, সেদিকেই। প্রথম নির্দেশিকটি হল, ষষ্ঠ বেতন কমিশন সম্পর্কিত। গত ২৫ নভেম্বর বেতন কমিশনের কার্যকালের মেয়াদ ছ’মাসের জন্য বৃদ্ধি করা হয়েছিল। সেই সময়সীমা চলতি সপ্তাহেই শেষ হয়েছে।
বিশদ

 সরকারি স্কুলগুলিতে একাদশে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকেই শুরু হয়ে গেল সরকারি স্কুলগুলির একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া। কেন্দ্রীয়ভাবে অনলাইনে ভর্তি প্রক্রিয়া হচ্ছে। অনলাইনে একটি বা একাধিক ফর্ম ডাউনলোড করে বা তার কপি করে তা পূরণ করে জমা দেওয়া যাচ্ছে। ফর্ম জমা দেওয়া যাবে ২৮ মে পর্যন্ত।
বিশদ

মাধ্যমিকে জয় জেলারই
রেকর্ড নম্বর পেয়ে শীর্ষে পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: মাধ্যমিকে নম্বরের পাহাড়চূড়ায় উঠে ইতিহাস গড়লেন পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। মাধ্যমিকে প্রথম সৌগত ৭০০’র মধ্যে পেয়েছে ৬৯৪। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেছেন, এই নম্বর পর্ষদের ইতিহাসে সর্বোচ্চ। গত বছর ৬৮৯ পেয়ে নজির গড়েছিল কোচবিহারের সঞ্জীবনী দেবনাথ। সার্বিক পাশের হার অবশ্য খুব বেশি বাড়েনি। গতবার পাশের হার ছিল ৮৫.৪৯ শতাংশ। এবার ০.৫৮ শতাংশ বেড়ে তা হয়েছে ৮৬.০৭ শতাংশ। ছাত্রীদের (৮২.৮৭%) তুলনায় পাশের হারে এগিয়ে ছাত্ররা (৮৯.৯৭%)। তবে কলকাতার মান বাঁচিয়েছে একমাত্র যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুলের সোহম দাস দশম স্থান পেয়ে কলকাতায় প্রথম হয়েছে। তার প্রাপ্ত নম্বর ৬৮১।
বিশদ

22nd  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: দিনমজুরের মেয়ে রেশমী রায় এবছর মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। শুধুমাত্র মনের ইচ্ছা এবং একাগ্রতা থাকলে যে বাধা ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...

সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

 নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): রাত পেরলেই লোকসভা ভোটের ফল ঘোষণা শুরু হবে। আর বৃহস্পতিবারই ঠিক হয়ে যাবে ৭২৪ জন মহিলা প্রার্থীর ভাগ্য। এবার মোট ৭২৪ জন মহিলা প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবার সবচেয়ে বেশি ৫৪ জন মহিলা প্রার্থী দাঁড় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM