Bartaman Patrika
রাজ্য
 

চালু হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বর
দক্ষিণ-পূর্ব রেলে মোবাইল টিকেটিং ব্যবস্থায়
অসংরক্ষিত টিকিট বিক্রির জনপ্রিয়তা বাড়ছে

প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। প্রতি মাসে বহু যাত্রী অসংরক্ষিত টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার সুযোগ নিচ্ছেন বলে খবর। এই পদ্ধতিতে টিকিট বিক্রি বৃদ্ধি পাওয়ায় টাকার অঙ্কও ক্রমবর্ধমান। অসংরক্ষিত কামরায় টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার সুযোগ নিলে যে বাড়তি আর্থিক সুবিধা দেওয়া হচ্ছে, তা আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। ফলে এই পদ্ধতির জনপ্রিয়তা আরও বাড়বে বলে আশা করছেন দক্ষিণ-পূর্ব রেলের কর্তারা।
কেন্দ্রীয় সরকার গত কয়েক বছর ধরেই ডিজিটাল ইন্ডিয়া প্রকল্প রূপায়ণে নানা কর্মসূচি নিচ্ছে। অনলাইনে সরকারি কাজকর্ম, আর্থিক লেনদেন সহ নানা ব্যাপারে উৎসাহ দেওয়া হচ্ছে। অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রকের সঙ্গে রেলও ডিজিটাল ইন্ডিয়া রূপায়ণে সমানভাবে সচেষ্ট। সেই মতোই নগদহীন লেনদেনকে জনপ্রিয় করতে ও কাউন্টারের সামনে যাত্রীদের ভিড় কমাতে মোবাইল টিকেটিং ব্যবস্থা চালু করেছে রেলের বিভিন্ন জোন। গোটা দেশেই এই ব্যবস্থা ছড়িয়ে দেওয়া হয়েছে গত ১ নভেম্বর থেকে। যা ক্রমশ জনপ্রিয় হচ্ছে।
দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, ট্রেনের অসংরক্ষিত কামরার টিকিট কাটার জন্য এই জোনের খড়্গপুর বিভাগে প্রথম মোবাইল টিকেটিং ব্যবস্থা চালু হয়েছিল ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে। তারপর গত ৪ জুলাই মাস থেকে গোটা জোনেই এই ব্যবস্থা সম্প্রসারণ করা হয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে বিশেষ আর্থিক সুবিধা প্রদানের ব্যবস্থা। মোবাইলে টিকিট কাটার জন্য যখন আর-ওয়ালেট রিচার্জ করছেন যাত্রীরা, তখন পাঁচ শতাংশ হারে বোনাস হিসেবে অতিরিক্ত রিচার্জ ভ্যালু যুক্ত করে দেওয়া হচ্ছে। অর্থাৎ, কেউ ১০০ টাকার রিচার্জ করলে, তিনি মোট ১০৫ টাকার রিচার্জ ভ্যালু পাবেন। এই জোনের এক কর্তার কথায়, বিশেষ এই অ্যাপটি তৈরি করেছে ‘সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম’ (ক্রিস)। অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত কামরার টিকিট কাটা যাচ্ছে। প্ল্যাটফর্ম টিকিট কিংবা মান্থলি টিকিটও এই অ্যাপের মাধ্যমে কাটতে পারছেন যাত্রীরা।
এই বিশেষ ব্যবস্থার সুবিধা নিচ্ছেন কত যাত্রী? দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, গত সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থায় ৩৯,০৬৮ জন যাত্রী টিকিট কেটেছেন। টাকার অঙ্কে টিকিটের মোট মূল্য ছিল ৪,২৫,৪৪৫ টাকা। অক্টোবরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থার সুযোগ নিয়েছেন ৩৮,৫৬৫ জন। কিন্তু টাকার অঙ্কে টিকিটের মোট মূল্য সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে ছাপিয়ে গিয়েছে। অক্টোবরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থায় মোট ৪,৪৯,৯২৩ টাকার টিকিট ইস্যু করা হয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থার মাধ্যমে আরও বেশি যাত্রী টিকিট কেটেছেন। জোন সূত্রের খবর, প্রথম সপ্তাহে মোট ৪৩,০১৮ জন যাত্রী টিকিট কেটেছেন। টিকিটের মোট অঙ্ক ৬,৩৭,৮৪৩ টাকা। বর্তমানে প্রতিদিন গড়ে ছ’ থেকে সাত হাজার যাত্রী এই ব্যবস্থায় টিকিট কাটছেন। তা থেকে দৈনিক আয় হচ্ছে গড়ে ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা। এ নিয়ে জানতে চাওয়া হলে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, অসংরক্ষিত টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা আরও বাড়াতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। চালু করা হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বরও। তার নম্বর ০৩৩-২২১০৭৪৩৫। এই ব্যবস্থায় যাত্রীদের অযথা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হচ্ছে না। বাঁচছে সময়।
09th  November, 2018
 মুখ্যমন্ত্রীর ঘোষণায় বেতন
বেড়ে কত, তাকিয়ে কর্মীরা
২৩শে বৈঠকের পর রোপা চূড়ান্ত করার কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ গ্রহণ করে আগামী বছরের জানুয়ারি থেকে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন। বেতন-ভাতা কতটা বাড়বে, এখন সেদিকেই তাকিয়ে সরকারি কর্মীরা। তাঁদের পাশাপাশি পুরসভা, পঞ্চায়েত কর্মী, সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অশিক্ষক কর্মীদেরও বেতন বৃদ্ধি হবে। অর্থ দপ্তর ‘ওয়েস্ট বেঙ্গল সার্ভিসেস (রিভিশন অব পে অ্যান্ড অ্যালাউন্স) রুলস’ (রোপা)-এর বিজ্ঞপ্তি জারি করলেই বেতন ও ভাতা বৃদ্ধির বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে। বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে রোপা-র বিজ্ঞপ্তি জারি করে অর্থ দপ্তর।
বিশদ

সিবিআইয়ের মুখোমুখি না হয়ে
এক মাস সময় চাইলেন রাজীব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাজিরা এড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে আরও একমাস সময় চাইলেন পুলিসকর্তা রাজীব কুমার। সারদাকাণ্ডে রাজীবকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এনিয়ে গত প্রায় একবছর ধরে বিস্তর টালবাহানা চলছে।
বিশদ

রাজ্যের উদ্যোগে খুশি মালিকরা, ছুটির দিনেও কাজ
বকেয়া ৫০ হাজার ড্রাইভিং লাইসেন্স
দিতে রাজ্যজুড়ে চলছে বিশেষ ক্যাম্প

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: বকেয়া লাইসেন্স প্রদানের কাজ চলতি মাসের মধ্যে শেষ করতে হবে। কার্যত এই বার্তা দিয়ে রাজ্যজুড়ে বকেয়া লার্নার্স লাইসেন্স এবং তার পরের ধাপের বকেয়া থাকা পাকা লাইসেন্স দেওয়ার প্রক্রিয়া চলতি মাসে শেষ করতে নির্দেশ দিয়েছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।
বিশদ

ধিক্কার মিছিল ঘিরেও উত্তেজনা, বামেদের সঙ্গে
সহমর্মিতায় পা মেলাল কংগ্রেসের ছাত্র-যুবরাও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষার খরচ ও কর্মসংস্থান ইস্যুতে ছাত্র-যুবদের নবান্ন অভিযান কর্মসূচিতে পুলিসের নির্বিচার লাঠিচার্জের ঘটনা বাম ও কংগ্রেসকে আরও কাছাকাছি এনে দিল। কেবল মৌখিক সহমর্মিতাতেই সীমাবদ্ধ না থেকে শনিবার বাম ছাত্র-যুব সংগঠনগুলির ডাকা ধিক্কার মিছিলে সরাসরি শামিল হল কংগ্রেসেরও সংশ্লিষ্ট সংগঠনগুলি।
বিশদ

বাংলার মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা
মমতার স্বাস্থ্যসাথী দেখে মোদির আয়ুষ্মান,
মন্তব্য কেন্দ্রের স্বাস্থ্যবিমা প্রকল্পের শীর্ষকর্তার

বিশ্বজিৎ দাস, হায়দরাবাদ: দীর্ঘদিন ধরেই রাজ্যের স্বাস্থ্যকর্তারা বলে আসছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আয়ুষ্মান ভারত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথীরই নকল। আজ যা মোদি করছেন, কয়েক বছর আগে থেকেই তা বাস্তবায়িত করা শুরু করেছেন মমতা।
বিশদ

মুক্তি পেলেন স্বামী সহ ৩ জন
আদালতের হস্তক্ষেপে দীর্ঘ ২৫ পর
নিষ্পত্তি হল বধূ নির্যাতনের মামলা

সুকান্ত বসু, কলকাতা: দীর্ঘ ২৫ বছর পর অবশেষে কোর্টের হস্তক্ষেপে নিষ্পত্তি হল এক বধূ নির্যাতনের মামলার। সম্প্রতি শিয়ালদহের পঞ্চম বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট ইন্দ্রনীল চক্রবর্তীর এজলাসে ওই মামলার অবসান হয়। মামলার নিষ্পত্তি করতে গিয়ে খোদ বিচারকের মন্তব্য, এত বছর ধরে এই মামলা চলছিল ভেবেই আশ্চর্য হচ্ছি!
বিশদ

সিঙ্গুর: কৃষকদের জমি ফেরতের প্রতিশ্রুতি
পালনের তৃতীয় বার্ষিকীতে ট্যুইট মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্পের সমৃদ্ধি ও কৃষকের স্বার্থ সুনিশ্চিত করতে প্রতিশ্রুতির কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ছিল সিঙ্গুরের কৃষকদের ইচ্ছার বিরুদ্ধে অধিগৃহীত জমি ফেরতের তৃতীয় বার্ষিকী। সেই দিনকে স্মরণ করে মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করেন শনিবার।
বিশদ

মোদি-মমতার সরকারের বিরুদ্ধে রাস্তাই বামেদের একমাত্র পথ: বিমান বসু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাধারণ মানুষের স্বার্থে কেন্দ্র নরেন্দ্র মোদি সরকার ও রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে ধারাবাহিক আন্দোলন ছাড়া কোনও বিকল্প পথ নেই। পরিস্থিতি বামেদের পক্ষে যেমন ভালো নয়, তেমন খারাপও নয়। বিশদ

  পে কমিশন: আন্দোলনে নামতে চলেছে কয়েকটি কর্মী সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে আগামী বছরের গোড়া থেকে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করলেও কয়েকটি সংগঠন এতে সন্তুষ্ট না হয়ে আন্দোলনে নামতে চলেছে। সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটি ইতিমধ্যে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে।
বিশদ

পুলিস ভেরিফিকেশন, মেডিক্যাল টেস্ট
সময়ে শেষ হবে কি? চিন্তায় শিক্ষকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজের মতো স্কুল শিক্ষকদেরও পুলিস ভেরিফিকেশন এবং মেডিক্যাল চেক আপ শুরু হয়েছে। হুগলি-হাওড়ায় তা চলছে। কিন্তু এই নিয়ে শিক্ষক মহলে বিভিন্ন প্রশ্ন উঠছে। উচ্চ মাধ্যমিক স্তরে প্রথম দিকে নিয়োগ পাওয়া শিক্ষকদের প্রবেশনারি পিরিয়ডের এক বছর হয়ে গিয়েছে।
বিশদ

রাজ্য কর্মীদের বেতন
বাড়াচ্ছেন মমতা
১ জানুয়ারি থেকে কার্যকর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু প্রতীক্ষিত পে-কমিশনের সুপারিশ কার্যকর করার ঘোষণার মধ্যে দিয়ে পুজোর মুখে রাজ্য সরকারি কর্মচারীদের একগুচ্ছ উপহার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সভায় মূল বক্তা মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আগামী পয়লা জানুয়ারি থেকে কার্যকর হবে ষষ্ঠ পে-কমিশনের সুপারিশ। চেয়ারম্যান অভিরূপ সরকার ষষ্ঠ পে­-কমিশনের প্রথম পর্যায়ের রিপোর্ট এদিনই নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে জমা দিয়ে আসেন। সেই প্রসঙ্গ উত্থাপন করে মমতার ঘোষণা—পে-কমিশন যা যা সুপারিশ করেছে, তা মানবো। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার সময় ভিড়ে উপচে পড়া স্টেডিয়ামে তখন কর্মচারীদের উল্লাসের গর্জন আর নাগাড়ে করতালির শব্দ।
বিশদ

14th  September, 2019
মুখ্যমন্ত্রীর ঘোষণায় কর্মী মহলে খুশির
হাওয়া, তবে কিছু কর্মী সংগঠন অসন্তুষ্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির জন্য ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ আগামী জানুয়ারি থেকে কার্যকর করার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করতেই শুক্রবার কর্মী মহলে খুশির হাওয়া ছড়িয়ে পড়ে। পুজোর আগে এই সুখবরে স্বাভবিকভাবে আনন্দিত হয়েছেন কর্মীরা। বিশদ

14th  September, 2019
গ্রেপ্তারিতে বাধা উঠতেই আজ
রাজীবকে তলব সিবিআইয়ের
আজ সকাল ১০টায় হাজিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের গ্রেপ্তারির উপর যে রক্ষাকবচ ছিল, শুক্রবার তা প্রত্যাহার করে নিল হাইকোর্ট। আর এই নির্দেশের ঘণ্টা দুই পরেই, বিকেল পৌনে ৫টা নাগাদ তাঁর পার্ক স্ট্রিটের কোয়ার্টারে পৌঁছে গেল সিবিআই।
বিশদ

14th  September, 2019
আলাদা করে তৈরি হচ্ছে না পুজোর গান
সিডির বিনাশ কি ডিজিটাল
প্ল্যাটফর্মে, উঠছে প্রশ্ন

গুঞ্জন ঘোষ, কলকাতা: পুজোয় বাংলা গান নিয়ে বাঙালির মাতামাতির দিন ক্রমশ ফুরিয়ে আসছে। বাংলা গানের স্বর্ণযুগ এখন স্মৃতির পাতায়। এখন কেউ ভরসা করে আধুনিক গান করেন না। সিডির দিনকাল অস্তমিত। বিগত কয়েক বছর আগে পুজোয় অ্যালবাম বেরত। এখন তাতেও ভাটার টান।
বিশদ

14th  September, 2019

Pages: 12345

একনজরে
রিয়াধ, ১৪ সেপ্টেম্বর (এএফপি): সৌদি আরবের সবচেয়ে বড় তেল কোম্পানি সৌদি আরামকো’র দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা চালাল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হামলার ফলে দু’টি শোধনাগারেই বিধ্বংসী আগুন লেগে যায়। ...

কলম্বো, ১৪ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হল ভারত। লো-স্কোরিং ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারতীয় দল। এই নিয়ে সপ্তমবার এই ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: উত্তরবঙ্গের বিগবাজেটের পুজোর উদ্যোক্তারা দক্ষিণবঙ্গ থেকে প্রতিমা নিয়ে আসছেন। ফলে উত্তরবঙ্গের মৃৎশিল্পীদের গুরুত্ব ক্রমশই কমতে শুরু করেছে। এতে প্রতিমা বানানোর অর্ডারের সংখ্যাও কমছে। ...

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মশালায় বৃষ্টি, ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচে দেরি 

07:04:27 PM

চিঠি হাতে নবান্নে সিবিআই 
সিবিআই হাজিরা এড়িয়ে এক মাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার ...বিশদ

06:21:08 PM

ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু যুবকের

04:45:00 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে উল্টে গেল নৌকা, ৫ জনের মৃত্যুর আশঙ্কা, নিখোঁজ একাধিক 

04:24:32 PM