কলকাতা
 
 

 

 ভরদুপুরে কিশোরীকে বেঁধে রেখে ডাকাতি বেলেঘাটায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিশোরীকে বেঁধে রেখে নগদ টাকা, সোনার গয়নাসহ মূল্যবান সামগ্রী ডাকাতি করে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার ভরদুপুরে এই ঘটনা ঘটেছে বেলেঘাটার চাউলপট্টি রোডে। একে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। জনবহুল এলাকায় কোনও বাধা ছাড়াই ডাকাতরা এসে অবাধে লুটপাট করে পালিয়ে যায়। লুট হওয়া সামগ্রীর মূল্য কয়েক লক্ষ টাকা বলে জানা গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে বেলেঘাটা থানার পুলিশ। পরিচিত কেউ এই ডাকাতির ঘটনায় জড়িত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, বেলেঘাটার চাউলপট্টি রোডে দু’তলা এই বাড়িটির এক তলায় থাকেন মহেশ দাস। তিনি একটি বেসরকারি সংস্থায় কর্মরত। এদিন দুপুরে মহেশবাবুর স্ত্রী নীচে রান্না করেছিলেন। উপরে একাই ছিল তাঁর বছর দশেকের মেয়ে। বাড়িতে ঢোকার গেট খোলাই ছিল। এর সুযোগ নিয়েই পাঁচ দুষ্কৃতী বাড়ির ভিতর ঢুকে পড়ে সোজা দোতলায় উঠে যায়। কিশোরীকে তারা প্রথমে বেঁধে ফেলে। এরপর তার মুখে বালিস চাপা দিয়ে দেওয়া হয় যাতে চিৎকার করতে না পারে। জানা যাচ্ছে, দুষ্কৃতীদের চারজন ঘরে ঢোকে। অন্যজন বাইরে অপেক্ষা করছিল। এক দুষ্কৃতী কিশোরীর সামনে দাঁড়িয়ে ছিল। যাতে সে কোনওভাবে বালিশ সরাতে না পারে। এরপর তারা সারা ঘর লণ্ডভণ্ড করে। তন্নতন্ন করে খোঁজা হয় ঘরে রাখা জিনিসপত্র। বিছানার নীচে রাখা আলমারির চাবি বের করে তারা। আলমারিতে থাকা ২৫,০০০ টাকা ও সোনার গয়না একটি ব্যাগে ভরে নেয়। মিনিট কুড়ি অপারেশন চালিয়ে তারা সিঁড়ি দিয়ে নীচে নেমে এসে পালিয়ে যায়। ডাকাতরা পালিয়ে যাওয়ার পর কিশোরীর চিৎকার শুনে মা উপরে উঠে আসেন। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে সে। তার মা উপরে এসে দেখেন, ঘর পুরো ওলটপালট হয়ে রয়েছে। আলমারি খোলা। তাতে রাখা জিনিসপত্র নেই। বাইরে এসে তিনি ঘটনার কথা প্রতিবেশীদের জানান। যে বাড়িতে এই ঘটনা ঘটেছে, তার আশেপাশে অনেক বাড়ি রয়েছে। যথেষ্ট জমজমাট এই এলাকা। কেউ ঘটনার বিষয়ে বিন্দুমাত্র টের পাননি। স্ত্রীর কাছে ঘটনার খবর শুনে বাড়িতে আসেন মহেশবাবু। এর মাঝেই খবর পেয়ে আসে বেলেঘাটা থানার পুলিশ ও গোয়েন্দা বিভাগের অফিসাররাও। আনা হয় পুলিশ কুকুরও। ওই কিশোরীর সঙ্গে কথা বলেন তদন্তকারী অফিসাররা। তার কাছ থেকে দুষ্কৃতীদের সম্পর্কে তথ্য নেওয়া হয়। তার ভিত্তিতে স্কেচ আঁকানোর কাজ চলছে। ডাকাতির মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।
প্রাথমিকভাবে পুলিশের অনুমান, স্থানীয় কেউ এই ডাকাতির ঘটনায় জড়িত। সে ‘টিপার’ হিসাবে কাজ করে থাকতে পারে। উপরের ঘরের আলমারিতে জিনিসপত্র রাখা থাকে, এই তথ্য দুষ্কৃতীদের কাছে ছিল। সেই কারণেই সোজা তারা উপরে উঠে যায়। এই বাড়িতে যাদের নিয়মিত যাতায়াত রয়েছে, তাদের জেরা করা হচ্ছে। পাশাপাশি ভাড়াটিয়ার সঙ্গে বাড়ির মালিকের কোনও গোলমাল ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।
15th  November, 2017
শিয়ালদহ এলাকা থেকে আল কায়েদা জঙ্গি সন্দেহে গ্রেপ্তার আরও ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ এলাকা থেকে আল কায়েদা জঙ্গি সন্দেহে গ্রেপ্তার আরও ১। ধৃতের নাম শাহাদাত হোসেন ওরফে বাবু। শুক্রবার সকালে শিয়ালদহের জগৎ সিনেমার কাছ থেকে তাকে গ্রেপ্তার করে স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। জানা গিয়েছে, ধৃত যুবক বাংলাদেশের বাসিন্দা।
বিশদ

ছিঁড়ে ফেলেছেন ছবি
প্রথম স্ত্রী-পুত্রের কাছে জঙ্গিদের অস্ত্র সরবরাহকারী মনোতোষ এখন মৃত

হরিহর ঘোষাল, ইছাপুর, বিএনএ: ছাপোষা ঘড়ির মেকানিক থেকে প্রোমোটিং। ব্যবসার সূত্র ধরেই অন্ধকার জগতে প্রবেশ। এই পর্যন্ত স্বামীর সম্পর্কে জানা ছিল জঙ্গিদের অস্ত্র সরবরাহকারী মনোতোষ দের প্রথম পক্ষের স্ত্রী লক্ষ্মীদেবীর।
বিশদ

ভদ্রেশ্বরে পুরপ্রধান খুনের পিছনে মূল চক্রী কে? ঘনীভূত হচ্ছে রহস্য

 অরূপ ভট্টাচার্য, ভদ্রেশ্বর, বিএনএ: দুষ্কৃতীদের পাঁচটা বুলেট ঝাঁজরা করে দিয়েছে ভদ্রেশ্বর পুরসভার চেয়ারম্যান মনোজ উপাধ্যায়কে। কিন্তু, ঠিক কী কারণে মনোজবাবু খুন হলেন, তা হাতড়ে বেড়াচ্ছেন চন্দননগর কমিশনারেটের পুলিস আধিকারিকরা।
বিশদ

মনোজ খুনে জি টি রোড অবরোধ ভদ্রেশ্বরে, পুলিসের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

 বিএনএ, ভদ্রেশ্বর: ভদ্রেশ্বর পুরসভার চেয়ারম্যান খুন হওয়ার পর প্রায় দু’দিন কেটে গেলেও এখনও অধরা মূল অভিযুক্তরা। তাই অবিলম্বে রাজু চৌধুরি ও রতন চৌধুরি সহ খুনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার সকালে ভদ্রেশ্বর থানার সামনে প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করলেন ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা।
বিশদ

বাজেট প্রস্তাবে উল্লেখ
আর্থিক সংকটে সরকারি বঞ্চনার অভিযোগ তুলে আয়-ব্যয় নিয়ে কঠোর হচ্ছে যাদবপুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজেদের আয় বাড়াতে এবং ব্যয় কমাতে এবার জোরদার চিন্তাভাবনা শুরু করে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়। সরকারের কাছে প্রাপ্য টাকা চেয়েও পাওয়া যাচ্ছে না। তৈরি হয়েছে তীব্র আর্থিক সংকট। ফলে নানা ক্ষেত্রে খরচ কমানোর কথা বলা হয়েছে।
বিশদ

শহরে নাইট শেল্টারের জন্য জমির সন্ধান পুরসভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে একের বেশি নাইট শেল্টারের জন্য জমির সন্ধান চালাচ্ছে পুরসভা। জমি দেখা চূড়ান্ত হয়ে গেলেই শুরু হবে কাজ। রুটি-রুজির টানে রাতের শহরে থেকে যেতে হয় অনেককেই। এমন বহু মানুষ ফুটপাতে বা রাস্তার একধারে রাত কাটাতে বাধ্য হন। বিশদ

  বাবার অভিযোগে গৃহবধূর দেহ কবর থেকে তুলে ময়না তদন্ত

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মাত্র ১১ মাস আগে বিয়ে হওয়া গৃহবধূ সরিফা বেগমকে (১৯) খুন করে কাউকে কিছু না জানিয়ে তথ্যপ্রমাণ লোপাট করার জন্য কবর দিয়ে দেওয়া হয়েছে। ডোমজুড় থানার পুলিস ওই গৃহবধূর বাবার কাছ থেকে এই অভিযোগ পাওয়ার পর ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বৃহস্পতিবার দুপুরে কবর খুঁড়ে সরিফা বেগমের মৃতদেহ তুলে আনে।
বিশদ

বিশ্ববাংলার লোগোয় কালি, গ্রেপ্তার বিজেপির ৮ জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিআইপি রোডে বাঙ্গুর থেকে দমদম পার্ক পর্যন্ত বিশ্ববাংলার লোগো ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিতে কালি দেওয়ার ঘটনায় বিজেপির যুব মোর্চার সভাপতিসহ ৮ জনকে গ্রেপ্তার করল লেকটাউন থানার পুলিশ। বুধবার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।
বিশদ

সুচিত্রা সেনের সমাধিক্ষেত্র চার বছরেও তৈরি হল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার বছর হতে চলেছে। অথচ আজও তৈরি হল না মহানায়িকার সমাধিক্ষেত্র। ২০১৪ সালের ১৭ জানুয়ারি মহানায়িকা সুচিত্রা সেন প্রয়াত হন। সরকারি তত্ত্বাবধানে চন্দনকাঠের চিতায় তাঁর শেষকৃত্য হয়েছিল কেওড়াতলা মহাশ্মশানের পাশে সি আর দাস পার্কে।
বিশদ

স্ত্রীকে পুড়িয়ে মারায় স্বামীর যাবজ্জীবন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মহিলার সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে সুলতা মণ্ডল নামে স্ত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় স্বামী শঙ্কর মণ্ডলকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল আদালত। বৃহস্পতিবার আলিপুরের পঞ্চম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রীনা সাহু ওই আদেশ দিয়েছেন।
বিশদ

  বায়ু দূষণের মোক্ষম পর্বেই ‘ভয়াবহতা’ মাপার যন্ত্র বিকল

 রাহুল দত্ত, কলকাতা: দিল্লি, কানপুর, লখনউ, বারাণসী, পাটনা যখন বায়ু দূষণের মারাত্মক কবলে, তখন কলকাতার বায়ু দূষণ সূচক (একিউআই) পরিমাপ করার প্রক্রিয়াই বন্ধ। গত ১ নভেম্বর থেকে শুধু কলকাতা নয়, হাওড়াতেও একিউআই পরিমাপ করা হচ্ছে না।
বিশদ

সৌরভের বাড়িতে মশার আঁতুড়ঘর, আজ নোটিস দেবে পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেহালায় খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতেই মশার আঁতুড়ঘর। বিভিন্ন অংশে জমে রয়েছে আবর্জনা। তা পরিষ্কার না করলে সেখানে জন্ম নেবে ডেঙ্গুবাহক মশা। এমনটাই আশঙ্কা পতঙ্গবিদদের। আগে একবার সেখানে অভিযান চালিয়ে পুর-স্বাস্থ্যকর্মীরা সতর্ক করে দিয়ে এলেও পরিস্থিতির খুব একটা পরিবর্তন হয়নি।
বিশদ

বরানগরে গঙ্গার পাড় বরাবর সৌন্দর্যায়নের সিদ্ধান্ত পুরসভার

 বিএনএ, বারাকপুর: গঙ্গার ধার বরাবর সৌন্দর্যায়নের সিদ্ধান্ত নিল বরানগর পুরসভা। কী কী উন্নয়ন করা হবে, তার রূপরেখাও তৈরি। জানা গিয়েছে, গ্রিন সিটি মিশনের টাকায় এই প্রকল্পের কাজ করা হবে। সৌন্দর্যায়নের পাশাপাশি গঙ্গার ধার বরাবর হাঁটাচলার জন্য সুন্দর রাস্তা তৈরি করা হবে।
বিশদ

প্রতারণার অভিযোগে ধৃত বিএসএনএলের ইঞ্জিনিয়ার সহ ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতারণার ঘটনায় ধৃত বিএসএনএলের মহিলা ইঞ্জিনিয়ার। কলকাতার একটি বেসরকারি মেডিকেল কলেজে ভরতি করিয়ে দেওয়ার নাম করে ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে বুধবার যাদবপুর থানার পুলিশ অভিযুক্ত মহুয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নাগপুর, ২৩ নভেম্বর: দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না পেয়ে বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ...

বাগদাদ, ২৩ নভেম্বর (এএফপি): সিরিয়া সীমান্তে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের শেষ ঘাঁটি উৎখাতে নামল ইরাকি সেনা। ইরাকের টাইগ্রিস ও ইউফ্রেটিস নদীর মধ্যবর্তী অঞ্চলে জঙ্গিদের অস্তিত্ব টের পেয়ে অভিযানের কথা ঘোষণা করে দেয় সেনা। ...

বিএনএ, মালদহ ও রায়গঞ্জ: বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য সচিব অনিল ভর্মা গৌড়বঙ্গের তিন জেলার স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখলেন। এদিন রায়গঞ্জে মেডিক্যাল কলেজের কাজের অগ্রগতি খতিয়ে দেখার পর হাসপাতালও ঘুরে দেখেন। পরে কর্ণজোড়ায় দুই দিনাজপুরের স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠক করেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেবার ওয়েলফেয়ার ফান্ডে অনুদান কমবেশি করতে আর আইন পরিবর্তনের দরকার নেই। এই তহবিল পরিচালনার দায়িত্ব থাকা লেবার ওয়েলফেয়ার বোর্ডই সরাসরি সিদ্ধান্ত নিতে পারবে। বৃহস্পতিবার বিরোধীশূন্য বিধানসভায় এ সংক্রান্ত সংশোধনী পাশ হয়ে গেল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে। প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৯: চার্লস ডারউইনের লেখা ‘অন দ্য অরিজিন অব স্পিসিস’ প্রকাশিত হল।
১৮৮৮: মার্কিন সাহিত্যিক ডেল কার্নেগির জন্ম
১৯৫৫: ইংল্যান্ডের ক্রিকেটার ‌ইয়ান বথামের জন্ম
১৯৬১: লেখিকা এবং সমাজকর্মী অরুন্ধতী রায়ের জন্ম।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৯৬ টাকা ৮৭.৮৫ টাকা
ইউরো ৭৫.৩৬ টাকা ৭৮.০০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র, নক্ষত্র-উত্তরষা‌ঢ়া দিবা ১০/৩, সূ উ ৫/৫৯/৫, অ ৪/৪৭/২৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪১ মধ্যে পুনঃ ৭/২৪ গতে ৯/৩৫ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৪ মধ্যে।
৭ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী রাত্রি ৩/৩৭/৪১, উত্তরষা‌ঢ়ানক্ষত্র ৭/৩১/৩৪, সূ উ ৬/০/১৩, অ ৪/৪৫/৪৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৪৩/১৫ মধ্যে, ৭/২৬/১৭-৯/৩৫/২৫, ১১/৪৫/৩২-২/৩৭/৪২, ৩/২০/৪৫-৪/৪৫/৪৯, রাত্রি ৫/৩৮/৪৭-৯/১০/৩৭, ১১/৪৯/৩০-৩/২১/২০, ৪/১৪/১৮-৬/০/৪৫, বারবেলা ৮/৪১/৩৭-১০/২/১৯, কালবেলা ১০/২/১৯-১১/২৩/১, কালরাত্রি ৮/৪/২৫-৯/৪৩/৪৩।
 ৪ রবিঃ আউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: কেরল ব্লাস্টার্স: ০ জামশেদপুর এফ সি: ০ (প্রথমার্ধ)

08:55:37 PM

হাফিজ সইদকে গ্রেপ্তার করতে হবে, পাকিস্তানকে নির্দেশ আমেরিকার 

06:32:16 PM

মিশরে জঙ্গি হামলায় কমপক্ষে ৫৪জনের মৃত্যু, জখম ৭৫ 

06:02:56 PM

 আসানসোলে মাদক কারবারীদের হাতে আক্রান্ত তৃণমূলের এক কাউন্সিলর

04:48:00 PM

নাগপুর টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ১১/১ 

04:45:41 PM