কলকাতা
 

প্রথম ম্যাচের ত্রুটি শুধরে বাইপাস সচল রাখল পুলিশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম ম্যাচের থেকে শিক্ষা নিয়েছে পুলিশ। আর তার সুফল পেল হাতেনাতে। রবিবার কিছুক্ষণের জন্য ইএম বাইপাস ও সল্টলেকের সমস্ত গাড়ির গতি অত্যন্ত শ্লথ হয়ে গিয়েছিল। কিন্তু, বুধবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের যুবভারতী ক্রীড়াঙ্গনে হওয়া দ্বিতীয় দিনের খেলায় একেবারের জন্যও স্তব্ধ হল না সল্টলেকের ব্রডওয়ের গতি। প্রায় স্বাভাবিক থেকেছে এই রাস্তা। তবে রবিবারের তুলনায় এদিন ম্যাচের দর্শক সংখ্যা কিছুটা কম হওয়াও তার অন্যতম কারণ। পুলিশ কর্তারা বলেছেন, প্রথম ম্যাচ থেকেই পর্যাপ্ত পার্কিংয়ের ব্যবস্থা ছিল। কিন্তু, কোথায় কোথায় ব্যবস্থা তা অনেক দর্শক বুঝতে পারেননি। তাই গাড়ি রাস্তায় দাঁড় করিয়ে পুলিশ কর্মীদের জিজ্ঞাসা করেছেন। তাতে পিছনের গাড়িও থমকে গিয়েছিল। ফলে খুবই শ্লথ হয়ে গিয়েছিল ব্রডওয়ে ও বাইপাসে গাড়ির গতি। কিন্তু, বুধবার পর্যাপ্ত জায়গায় পার্কিং সম্পর্কিত তথ্য পুলিশ জানিয়ে পোস্টার দেওয়ায় তা দেখে সকলে খুব সহজেই গাড়ি পার্কিং করতে পেরেছেন।
রবিবার ছুটির দিন থাকায় প্রায় ৬৬ হাজার দর্শক মাঠে এসেছিলেন বলে পুলিশ জানিয়েছিল। এদিন কাজের দিন হওয়ায় দর্শক সংখ্যা কিছু কম ছিল। কিন্তু, রাস্তায় যান নিয়ন্ত্রণে পুলিশ যথেষ্ট সক্রিয়তা দেখিয়েছে। রবিবার বিকাল ৩টে থেকে ৫টা পর্যন্ত ইএম বাইপাস ও ব্রডওয়েতে যান চলাচলে ব্যাপক প্রভাব পড়েছিল। কিন্তু, এদিন তুলনামূলকভাবে কাদাপাড়া ও বেলেঘাটা বিল্ডিং মোড়ের সিগন্যালে গাড়ির লাইন কম ছিল। পুলিশের হিসাব অনুযায়ী, রবিবার যেখানে ম্যাচ দেখতে আসা ২৩০০ গাড়ি পার্কিং করেছিল, সেখানে এদিন ১৮০০ গাড়ি পার্কিং হয়েছে। তবে বাইকের সংখ্যা এদিন অনেক বেশি ছিল। প্রায় ৫৫০০ বাইক পার্কিং হয়েছে বিভিন্ন জায়গায়। পুলিশ কর্তারা আগেই জানিয়েছিলেন, বেলেঘাটা বিল্ডিং মোড়ে যান নিয়ন্ত্রণ নিয়ে কলকাতা পুলিশ ও বিধাননগর পুলিশের মধ্যে সমন্বয় বৈঠক হয়েছিল। কিন্তু, রবিবার যেন তার চিত্র সবটা বোঝা যায়নি। বুধবার ওই ঘাটতি মিটিয়ে ফেলেছে পুলিশ। তার ফলে ব্রডওয়ে থেকে আসা গাড়ি ও ব্রডওয়েতে যাওয়া গাড়ির লাইন খুব বেশি চোখে পড়েনি।
12th  October, 2017
শিশুকে বলি দেওয়ার চেষ্টার অভিযোগ, চুঁচুড়ায় আটক তান্ত্রিক 

বিএনএ, চুঁচুড়া: বছর আটেকের এক শিশুকে অপহরণ করে নিয়ে গিয়ে বলি দেওয়ার চেষ্টার অভিযোগ উঠল তান্ত্রিকের বিরুদ্ধে। গতকাল রাতে ঘটনাটি ঘটে চুঁচুড়ার দেবীপুরে। কোনওমতে তান্ত্রিকের কবল থেকে পালিয়ে স্থানীয়দের গোটা ঘটনার কথা জানায়। এরপর তান্ত্রিকের বাড়িতে চড়াও হন স্থানীয়রা। অভিযুক্ত ও তার স্ত্রীকে বেধড়ক মারধর করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 
বিশদ

নজরকাড়া থিম আর বাহারি আলোকসজ্জায় শ্যামা আবাহনে তৈরি হচ্ছে মধ্যমগ্রাম

বিএনএ, মধ্যমগ্রাম: কোথাও দক্ষিণ ভারতের কৃষ্ণমন্দির, কোথাও আবার সুদূর ইল্যান্ডের স্বামী নারায়ণ মন্দির। কোথাও হারিয়ে যাওয়া মাদুরশিল্পকে মেলে ধরার প্রয়াস, কোথাও আবার কাঠের উপর ভর করে কাল্পনিক মন্দির। আবার কোথাও বাস্তবকে অনুসরণ করে গিরগিটির রঙ বদলের কাহিনি। মধ্যমগ্রামের কালীপুজোয় এবার এই ধরনের নানা থিম নিয়ে হাজির হচ্ছেন পুজো উদ্যোক্তারা।
বিশদ

৭৩ বছর পর ফিরে গ্রামেই থিতু হতে চান ‘চলতি কা নাম গাড়ি’ নারায়ণচন্দ্র

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: যখন বাড়ি ছেড়েছিলেন তখন ভারত পরাধীন। জীবন গাড়ির চাকা ৭৩ বছর পর ফের বাড়ি ফিরিয়ে আনল গাড়ি মেকানিককে। ১৯৪৪ সালে মাত্র ১২ বছরে বাড়ি ছেড়েছিলেন বর্তমানে ৮৫ বছরের বৃদ্ধ নারায়ণচন্দ্র নস্কর। জগৎবল্লভপুরের পাতিহাল গ্রামের বাড়িতে সস্ত্রীক ফিরেছেন তিনি। সোমবার তিনি বলেন, এ জীবনে কোনওদিন বাড়ি ফিরতে পারব, সে আশা ছেড়েই দিয়েছিলাম।
বিশদ

শহিদ অমিতাভ মালিকের শ্রাদ্ধানুষ্ঠান
ছেলের পছন্দের মাছের পদ রান্না করে রাখলেন ‘বাবু’র ছবির সামনে

বিএনএ, মধ্যমগ্রাম (বারাসত): ছেলের সবচেয়ে প্রিয় খাবার ছিল মায়ের হাতের গরম মাছভাজা। মা ভোলেননি, ভুলবেনও না কোনও দিন। কথায় আছে, নাড়ির টান। তাই ছেলের জন্যই সকাল থেকে রান্নাঘরে ঢুকেছিলেন তিনি। একটি একটি করে সন্তানের প্রিয় পদ রান্না করেছেন নিজে হাতে—মাছভাজা, কাতলা মাছের ঝোল, চিংড়ির মালাইকারি, কষা মাংসও।
বিশদ

রাজস্থানের রাজবাড়ি বা ময়ূর-মণ্ডপ নিয়ে কালীপুজোয় সরগরম বিধাননগর

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বিধাননগর পুরসভার মেয়র, ডেপুটি মেয়র, মেয়র পরিষদ সদস্য থেকে বোরো চেয়ারম্যানের পুজোয় সরগরম সল্টলেক থেকে রাজারহাট। একদিকে পুজোর থিম ‘স্বপ্ন উড়ান’— অন্যদিকে সাবেকি ধাঁচে মণ্ডপ ও প্রতিমা। কোথাও আলোক ও শব্দের খেলা, অন্যদিকে শুধু চন্দননগরের আলোর রোশনাই।
বিশদ

দক্ষিণ ২৪ পরগনা
কোথাও পঞ্চকালী, কোথাও কৃষ্ণকল্পে মায়ের আরাধনা, থিম মিশরীয় সভ্যতা, প্রদীপ-কলকে দিয়ে তৈরি মণ্ডপ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রদীপ, পিলসুজ, গাঁজার কলকে দিয়ে সাজানো হয়েছে কালীপুজোর মণ্ডপ। তুবড়ির খোলকেও কাজে লাগিয়েছেন শিল্পী পাপ্পু অধিকারি। নোদাখালির গঙ্গার তীরবর্তী ডোঙারিয়ার ‘আপনজন’ ক্লাব এই মণ্ডপ তৈরি করেছে। মণ্ডপটি দক্ষিণ ভারতের একটি মন্দিরের আদলে হয়েছে। বাজেট সাড়ে চার লাখ টাকার উপর।
বিশদ

থিমের সঙ্গে সাবেকিয়ানা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মেলা
সব ধর্মের মিলনভূমি মহাশক্তির আরাধনা

সুকান্ত বসু  কলকাতা: শ্যামা মায়ের আরাধনায় মাতোয়ারা চারধার। শহর ও শহরতলি জুড়ে মণ্ডপ আর মণ্ডপ। তার সঙ্গে আছে নানান বর্ণময় আলোর কারসাজি। সব মিলিয়ে জমজমাট কালীপুজো। হেম মধু রঙ্গলাল তিন কবির জন্মস্থান খিদিরপুর আজ শুধু তিন কবির নয়, সব ধর্মের মিলন তীর্থ হয়ে উঠেছে।
বিশদ

ছেলেদের সঙ্গেই একই হস্টেলে থাকার দাবি, ছাত্রীদের বিক্ষোভ
সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটে অচলাবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলেদের হস্টেল না ছাড়ায় সোমবার ১৪ জন ছাত্রীকে বহিষ্কার করেছিল সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (এসআরএফটিআই) কর্তৃপক্ষ।
বিশদ

 কলেজের রিলিজ অর্ডার ছাড়াই কলকাতা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগে যোগ দিলেন অধ্যাপিকা, বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পদে নিয়োগ নিয়ে নতুন করে বিতর্ক দেখা দিল। উর্দু বিভাগে এক অধ্যাপিকাকে নিয়েই এই বিতর্ক। অভিযোগ, তাঁর পুরানো কলেজ থেকে কোনও রিলিজ অর্ডার না নিয়েই বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছেন তিনি। এ নিয়ে শিক্ষামহলে শোরগোল পড়েছে।
বিশদ

কলকাতা: নিয়মের গেরোয় ট্রেড লাইসেন্স বাবদ অনাদায়ী ১৬৮ কোটি টাকা, পুরসভাকে চূড়ান্ত রিপোর্টে জানাল ক্ষুব্ধ সিএজি

 সায়ন্ত ভট্টাচার্য  কলকাতা: কলকাতা পুরসভার নথি বলছে, ট্রেড লাইসেন্স নেওয়া ব্যবসায়ীর সংখ্যা সাত লক্ষ। অথচ, তাঁদের প্রত্যেকেই লাইসেন্স পুনর্নবীকরণ করেন না। দিনের পর দিন এই অবস্থা চলায় পুর কোষাগারে তার প্রভাব পড়েছে। প্রায় তিন বছরের বেশি সময়ে এই অবস্থা চলায় মোট ১৬৭ কোটি ৮০ লক্ষ টাকা অনাদায়ী রয়ে গিয়েছে।
বিশদ

মূল থেকে কি যুব বড়? জামাইকে অস্বস্তিকর প্রশ্ন শ্বশুরমশাইয়ের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কে কার থেকে বড় তা নিয়ে জেলায় কোথাও প্রকাশ্যে কোথাও কৌশলে তৃণমূল কংগ্রেসের ‘মূল সংগঠন’-এর সঙ্গে ‘যুব শাখা’র লড়াই চলছে। কোথাও মূল সংগঠনকে কোণঠাসা করে সার্বিক ক্ষমতা কবজায় আনতে চাইছে ‘যুব’। প্রমাণ করতে চাইছে, সংগঠনের মূল চালিকাশক্তি যুব সংগঠন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যেন, তৃণমূলের একমাত্র ‘প্রতিপক্ষ’ হল দলের যুব শাখা।
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার কোচবিহারের বাবুরহাটে ট্রাকের ধাক্কায় এক মোটর বাইক চালক গুরুতর জখম হন। কোচবিহার শহর লাগোয়া বাবুরহাট ব্রিজের কাছে একটি ট্রাক ওই মোটর বাইক চালককে ধাক্কা দেয়। ...

বিশ্বজিৎ দাস  কলকাতা: বদলি নিয়ে স্বাস্থ্য দপ্তরের ঘুঘুর বাসা ভাঙতে এবার ‘মাস্টারস্ট্রোক’ দিলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বদলির জন্য জেলা থেকে কয়েকশো কিমি পাড়ি দিয়ে, গাদা গাড়িভাড়া খরচ করে চিঠি হাতে স্বাস্থ্যভবনের শীর্ষকর্তাদের দরজার বাইরে হত্যে দিয়ে পড়ে ...

 ওয়াশিংটন, ১৭ অক্টোবর (পিটিআই): বাড়তে থাকা ওষুধের দাম নিয়ে এবার হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গিয়েছে, প্রয়োজনীয় ওষুধের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি তিনি জানিয়েছেন, অন্য দেশগুলি থেকে এই ওষুধগুলির দাম বাবদ বেশি দাম ...

সংবাদদাতা, ঘাটাল: একটি রুট থেকে সমস্ত অটো তুলে নেওয়ার প্রতিবাদে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। শ্রীবরা থেকে জোতঘনশ্যাম রুটের অটো তুলে নেওয়ার জন্য মঙ্গলবার সকাল থেকে দাসপুর-২ ব্লকের শ্রীবরা থেকে গোপীগঞ্জ রুটে অবরোধ করা হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীরস্বাস্থ্যের অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: মার্কিন বিজ্ঞানী টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৪৮ টাকা ৮৭.৩৫ টাকা
ইউরো ৭৫.০৪ টাকা ৭৭.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্ত্তিক, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, নক্ষত্র- উত্তরফল্গুনী, সূ উ ৫/৩৭/৫৮, অ ৫/৫/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩০ মধ্যে। রাত্রি ঘ ৫/৫৭ গতে ৬/৪৬ মধ্যে পুনঃ ৮/২৭ গতে ৩/৭ মধ্যে। বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে। কালরাত্রি ২/৩০ গতে ৪/৫ মধ্যে।
৩১ আশ্বিন, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, উত্তরফল্গুনীনক্ষত্র, সূ উ ৫/৩৭/৩২, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/২৩/২৫ মধ্যে, ৭/৯/১৯-৭/৫৫/১২, ১০/১৩/২২-১২/৩১/১, রাত্রি ৫/৫৫/৫৭-৬/৪৬/৩, ৮/২৬/১৭-৩/১০/১১, বারবেলা ১১/২১/৪১-১২/৪৭/৪৪, কালবেলা ৮/২৯/৩৭-৯/৫৫/৩৯, কালরাত্রি ২/২৯/৩৪-৪/৩/৩৫।
২৭ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

07:04:08 PM