কলকাতা
 
 

সল্টলেকের বি ই পার্টের পুজোমণ্ডপ। ছবি: কুমার বসু

নিগ্রহকারীরা জামিন-অযোগ্য ধারায় গ্রেপ্তার
না হলে আন্দোলন, হুঁশিয়ারি ডাক্তারদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ মাসের মধ্যে রাজ্যজুড়ে চিকিৎসকদের উপর ৫১টি নিগ্রহের ঘটনা ঘটেছে। কিন্তু একটি ক্ষেত্রেও হামলাকারীদের উপর জামিন-অযোগ্য ধারা প্রয়োগ করা হয়নি। তাই অবিলম্বে চিকিৎসক নিগ্রহকারীদের উপর জামিন-অযোগ্য ধারা প্রয়োগ করার দাবিতে সোচ্চার হল সাতটি চিকিৎসক সংগঠনের মঞ্চ। বুধবার দুপুরে এইসব দাবিতে সংগঠনগুলির প্রায় এক হাজার ডাক্তার মিছিল করে ওয়েলিংটন থেকে ধর্মতলা পর্যন্ত যান। তাঁদের মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কথা ছিল। কিন্তু, নবান্ন থেকে কোনও প্রতিনিধি চিকিৎসকদের প্রতিনিধিদের সঙ্গে দেখা না করায়, তাঁরা রিসিভিং সেকশনে কোনও স্মারকলিপি দেননি।
অংশগ্রহণকারী সাত সংগঠনের অন্যতম ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরাম-এর সভাপতি ডাঃ রেজাউল করিম বলেন, আমরা গোটা বিষয়টি মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে আনতে চাই। পরিস্থিতি পালটাক। নয়ত, পুজোর পর আরও বড় আন্দোলনে নামছি আমরা। তখন প্রাইভেট বা সরকারি ডাক্তাররা আলাদাভাবে নয়, একসঙ্গে বড় সিদ্ধান্ত নেবেন। মনে রাখবেন, এই ৫১টি চিকিৎসক-নিগ্রহের মধ্যে ৩০টির বেশি ঘটেছে সরকারি হাসপাতালে।
14th  September, 2017
চিকিৎসায় দেরি, হাসপাতালে ভাঙচুর রোগীর পরিবারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেরিতে চিকিৎসা শুরু করার অভিযোগে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভাঙচুর চালাল রোগীর পরিজনেরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শুক্রবার প্রসব যন্ত্রণা নিয়ে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভরতি হয়েছিলেন রুবি বিশ্বাস নামে এক মহিলা।
বিশদ

  তৃতীয়াতেই মণ্ডপে মণ্ডপে ঠাকুর দেখার ভিড়, বাজারে কেনাকাটার ধুম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বস্তুত শনিবার থেকেই শুরু হয়ে গেল শারদোৎসব। আর প্রতীক্ষার তর সইছে না। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাই ৫০টিরও বেশি পুজোর উদ্বোধন সেরে ফেলেছেন। কলকাতার যে যে পুজোগুলির উদ্বোধন ইতিমধ্যেই হয়ে গিয়েছে, সেগুলিতে এদিনই ঠাকুর দেখার লাইন পড়ে যায়।
বিশদ

 দেগঙ্গায় ‘অজানা জ্বরের’ প্রকোপ, মৃত ৩, আজ থেকে মেডিকেল ক্যাম্প

  বিএনএ, বারাসত: মাত্র একদিনের ব্যবধানে দেগঙ্গায় ‘অজানা জ্বরে’ আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এর মধ্যে যাদবপুর এলাকায় দু’জনের মৃত্যুর খবর মিলেছে। প্রতিবাদে গ্রামে মেডিকেল ক্যাম্প করার দাবিতে শনিবার কালীতলা মোড় এলাকায় হাড়োয়া রোড অবরোধ করে ব্যাপক বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা।
বিশদ

পুজোর ক’দিন ফুটপাতের ডেরা ছেড়ে খুঁজতে হয় নতুন ঠিকানা

বীরেশ্বর বেরা, কলকাতা: নাম শ্যামলী মণ্ডল। নিবাস মহম্মদ আলি পার্ক লাগোয়া ফুটপাত। আরেকজনের নাম যশোদা কাহার। নিবাস শোভাবাজার মেট্রো লাগোয়া ফুটপাত। যশোদার স্বামী বিশ্বজিৎ কাহার। তাঁদের পাশেই রয়েছেন ফাল্গুনী কাহার, রূপা কাহার। রয়েছে তাঁদের একাধিক শিশুসন্তানও।
বিশদ

পুজোয় পাতালপুরীতে এবারই প্রথম নামছে কমান্ডো বাহিনী

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবারই প্রথম দুর্গাপুজোয় মেট্রোয় যাত্রী নিরাপত্তায় নামছে কমান্ডো। পুজোয় মেট্রোর ‘তুরুপের তাস’ বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ওই জওয়ানরাই। মেট্রোর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসারদের বক্তব্য, রেল বরাবরই জঙ্গিদের কাছে ‘সফট টার্গেট’।
বিশদ

 করুণাময়ীতে অভিযান জবরদখল উচ্ছেদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার সকাল থেকে সল্টলেকের করুণাময়ী এলাকায় জবরদখল উচ্ছেদ অভিযান চালাল বিধাননগর পুরসভা। এদিন মেয়র সব্যসাচী দত্ত দাঁড়িয়ে থেকে উচ্ছেদ অভিযান চালান। পুরসভার এই ভূমিকায় খুশি সল্টলেকের সাধারণ মানুষ।
বিশদ

বেআইনি নির্মাণ বন্ধের নোটিস অগ্রাহ্য বিধাননগরে, এফ আই আরের নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি নির্মাণের অভিযোগ পাওয়ার পরই পুরসভার পক্ষ থেকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও বিধাননগর পুরসভার বেশ কয়েকটি জায়গায় নির্মাণকাজ চলছে। পুরসভার কাছে এই অভিযোগ আসার পরই মেয়র সব্যসাচী দত্তের নির্দেশে ওই নির্মাণ সংস্থার বিরুদ্ধে এফআইআর করার জন্য অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

মহম্মদ আলি পার্কে ‘ডাক্তার-মহিষাসুর’ নিয়ে দিনভর বিতর্ক, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে সরল মডেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিনের ঐতিহ্যবাহী মহম্মদ আলি পার্কের এবারের পুজোয় অ্যাপ্রন পরিহিত ডাক্তারকে মহিষাসুর হিসাবে তুলে ধরায় রাজ্যজুড়ে চিকিৎসক সম্প্রদায়ের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এবার মহম্মদ আলি পার্ক পুজো কমিটি মহিষাসুর রূপে ধর্ষক, খুনির পাশাপাশি অ্যাপ্রন পরিহিত ডাক্তারদেরও মহিষাসুর রূপে তুলে ধরেছে।
বিশদ

মাছ সংরক্ষণে হিমঘরের উদ্বোধন সুলতানপুরে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পর্যাপ্ত ইলিশের আমদানি হলেও, বরফ ও তার সংরক্ষণের অভাবে এবার মাছ পচে গিয়েছে। শুধু তাই নয়, বাধ্য হয়ে সেই মাছ অনেক কম দামে ছেড়ে দিতে হয়েছে। ভবিষ্যতে যাতে এই পরিস্থিতি না হয়, সেজন্য ডায়মন্ডহারবার মৎস্যবন্দর সুলতানপুরের ঠিক উলটো দিকে রাজ্য সরকার একটি হিমঘর তৈরি করেছে।
বিশদ

চাকরির নাম করে প্রতারণা, ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে দেড় লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার যুবক। তাদের নাম চন্দন চক্রবর্তী, সুভাষ দাস, আবদুস শেখ ও গণেশ মাইতি।
বিশদ

পুজো উদ্বোধনে মমতাকে ঘিরে উন্মাদনা

দেবাঞ্জন দাস, কলকাতা: পুজোর উদ্বোধক হিসাবে উদ্যোক্তাদের কাছে তিনিই যে এক এবং একমাত্র আকর্ষণ, মহালয়ার দিন থেকে তা বারবার প্রমাণ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তাঁকে মণ্ডপে হাজির করানোর বায়নাক্কা রোজই বাড়ছে নবান্নের ১৪ তলায় ‘চিফ মিনিস্টার অফিসে’ (সিএমও)। মণ্ডপে তিনি উপস্থিত হওয়া মানেই, তাঁকে ঘিরে মানুষের বাঁধভাঙা উন্মাদনা আর সংবাদমাধ্যমের প্রচার। যা পাদপ্রদীপের আলোয় এনে দিচ্ছে সংশ্লিষ্ট পুজো কমিটিকে। উদ্বোধক হিসাবে মুখ্যমন্ত্রী ঠিক কতগুলি মণ্ডপে উপস্থিত থাকবেন, রোজই সেই তালিকা তৈরি করেন নিরাপত্তা কর্মীরা। তা জানিয়ে দেওয়া হয় কলকাতা পুলিশকেও। 
বিশদ

23rd  September, 2017

Pages: 12345

একনজরে
 ঢাকা, ২৩ সেপ্টেম্বর: সন্ত্রাসবাদে অর্থ জোগান দেওয়ার অভিযোগে সফটওয়্যার কোম্পানি ওয়াইমি’র সাত জন সহ মোট ১১ জনকে আটক করল বাংলাদেশের সন্ত্রাস-দমন শাখা র্যা ব। শনিবার ভোরে ঢাকা, রাজশাহি, খুলনার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারবার কড়া ফতোয়া দেওয়া সত্ত্বেও দলের সংগঠন যে কিছুতেই সর্বত্র মজবুত করা যায়নি, এবার তা ঠারেঠোরে মেনে নিলেন রাজ্য সিপিএমের শীর্ষস্থানীয় নেতা তথা পলিটব্যুরো সদস্য বিমান বসু। ঠাসবুনোট সংগঠন ছাড়া যে বাংলায় শাসক দল তৃণমূল এবং অপর ...

 মুম্বই, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): ল্যান্ড লাইন নম্বর থেকে ফোন করে সমাজকর্মী অঞ্জলি দামানিয়াকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে। গোটা ঘটনাটি জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম)’কে লিখিত অভিযোগ দায়ের করেছেন এই সমাজকর্মী। ...

ইন্দোর, ২৩ সেপ্টেম্বর: তৃতীয় একদিনের ম্যাচে আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। পর পর দু’টি ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ‘টিম ইন্ডিয়া’। প্রতিপক্ষ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা
১৯৫০: ক্রিকেটার মহিন্দার অমরনাথের জন্ম
২০০৭: প্রথম টি-২০ বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন হল ভারত

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৬.৮৩ টাকা ৮৯.৭৬ টাকা
ইউরো ৭৬.৪০ টাকা ৭৯.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, নক্ষত্র-বিশাখা দং ৫৭/২০ রাত্রি ঘ ৪/২৬, সূ উ ৫/২৯/২৭, অ ৫/২৮/৯, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ঘ ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১০ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, বিশাখানক্ষত্র, সূ উ ৫/২৮/১, অ ৫/২৯/২১, অমৃতযোগ দিবা ৬/১৬/৬-৮/৪০/২২, ১১/৫২/৪৪-৩/৫/৫, রাত্রি ৭/৫৩/৫-৯/২৮/৫৪, ১১/৫২/৩৮-১/২৮/২৮, ২/১৬/২২-৫/২৮/১৫, বারবেলা ৯/৫৮/৩১-১১/২৮/৪১, কালবেলা ১১/২৮/৪১-১২/৫৮/৫১, কালরাত্রি ১২/৫৮/৩১-২/২৮/২১।
৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাটোয়ার জগদানন্দপুর গ্রামে ট্রাকের ধাক্কায় মৃত ১, জখম ৬

01:33:54 PM

মধ্যপ্রদেশের গোপালগঞ্জে ৩ শিশু-সহ মোট ৫ জনের রহস্যমৃত্যু, শুরু তদন্ত

01:29:04 PM

হিমাচলের লাহুল-স্পিতিতে বারালাচা পাসে তুষারপাত

01:23:00 PM

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

01:20:32 PM

আজ সময়সূচি বদল সরাইঘাট, কুম্ভ এক্সপ্রেসের
আজ, রবিবার সময়সূচি বদল হল ১২৩৬৯ হাওড়া-হরিদ্বার কুম্ভ ...বিশদ

12:30:00 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, জম্মু ও কাশ্মীরের বিজি সেক্টরে গোলাগুলি, জখম ২ জওয়ান

11:26:14 AM

আজ মন তি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

11:20:00 AM