কলকাতা
 

নৈহাটিতে তদন্তে বেরিয়ে এল উলটপুরাণ
২টি মোবাইল ব্যবহার করে অশ্লীল মেসেজ পাঠিয়ে অভিযোগ পুলিশকর্মীর নামে

বিএনএ, বারাকপুর: এমএ পাঠরতা ছাত্রীকে অশ্লীল এসএমএস পাঠানোর অভিযোগে নৈহাটি থানার তদন্তকারী অফিসার তপন শীলকে ক্লোজ করা হয়েছিল। তদন্তে নেমে ওই মামলায় উলটপুরাণের তথ্য পেল পুলিশ। ওই ছাত্রীর নাকি দু’টি মোবাইল ফোন। একটি মোবাইলে তপনবাবুর নাম সেভ করেছিল। সেই মোবাইল থেকে নিজের দ্বিতীয় মোবাইলে ওই ‘অশ্লীল’ এসএমএস পাঠান তিনি নিজেই! বুধবার বারাকপুর পুলিশ কমিশনারেটের ডিসি (ডিডি) অজয় ঠাকুর সাংবাদিক সম্মেলন করে এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছেন। সাংবাদিক সম্মেলনে ওই ছাত্রীও হাজির ছিলেন। তিনিও ঘটনার কথা স্বীকার করেছেন।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রীর বাড়ি নৈহাটি থানার গোরুরবাড়ি এলাকায়। তিনি বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকে এমএ পড়ছেন। তাঁর মায়ের সঙ্গে মামাবাড়ির সম্পত্তিগত বিষয়ে একটি মামলা হয়েছে। গত আগস্ট মাসে ওই ব্যাপারে নৈহাটি থানায় অভিযোগও দায়ের হয়েছিল। ওই মামলার তদন্তকারী অফিসার ছিলেন নৈহাটি থানার এসআই তপন শীল। তিনি ওই ছাত্রীর বাড়িতে তদন্তে গিয়েছিলেন। অভিযোগ ছিল, তপনবাবু ওই ছাত্রীকে দেখার পরই তাঁর প্রতি আসক্ত হয়ে পড়েন। তাঁর মোবাইল নম্বর নিয়েছিলেন। তারপরই নানা অছিলায় ফোন করতে থাকেন। এমনকী, তদন্তের নামে বার বার বাড়িতেও আসতে থাকেন। গত ৬ সেপ্টেম্বর বারাকপুর পুলিশ কমিশনার অফিসে ওই ছাত্রী অভিযোগ জানিয়ে বলেন, ওই তদন্তকারী অফিসার তাঁর মোবাইলে অশ্লীল এসএমএস পাঠিয়ে উত্ত্যক্ত করছেন।
এহেন মারাত্মক অভিযোগ পাওয়ার পরই বারাকপুরের পুলিশ কমিশনার সুব্রত মিত্র তদন্তকারী অফিসার তপন শীলকে লাইনে ক্লোজ করেন। তারপর বিষয়টি তদন্তের নির্দেশ দেন। এদিনের সাংবাদিক সম্মেলনে বারাকপুর পুলিশ কমিশনারেটের ডিসি (ডিডি) অজয় ঠাকুর বলেন, তদন্ত করে আমরা জানতে পারি ওই ছাত্রীর দু’টি মোবাইল। প্রথম মোবাইলের নম্বরটি দ্বিতীয় মোবাইলে তপন শীল নামে সেভ করে রেখেছিল। এরপর প্রথম মোবাইল থেকে নিজেই নিজের দ্বিতীয় মোবাইলে অশ্লীল এসএমএস পাঠান। এর ফলে, এসএমএসে তপন শীলের নাম ওঠে। কিন্তু, কেন এই কাজ করলেন ওই ছাত্রী? তিনি বলেন, মামলার তদন্তকারী অফিসারের সঙ্গে ছাত্রীদের আইনজীবীর কথা কাটাকাটি হয়েছিল। তাই তদন্তকারী অফিসারকে ‘ফাঁসাতে’ কেউ ছাত্রীকে এই কাজ করার পরামর্শ দিয়েছিল বলে দাবি করেন তিনি।
এবার কি ছাত্রীর বিরুদ্ধে পালটা আইনি পদক্ষেপ নেওয়া হবে? উত্তরে অজয়বাবু বলেন, তদন্তকারী অফিসার তপনবাবু যদি অভিযোগ করেন, তাহলে তা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তপনবাবু কবে থেকে ডিউটিতে যোগ দেবেন? তিনি বলেন, মামলাটির সবেমাত্র কিনারা হল। তাই এরপর থেকে উনি আবার আগের মতোই ডিউটি করবেন।
14th  September, 2017
হাসপাতালের চক্কর কেটেও মেলেনি চিকিৎসা, অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, সিউড়ি: জেলা থেকে শহরের সরকারি হাসপাতালে লাট্টুর মতো চরকিপাক খেয়েও মেলেনি সুরাহা। দু’বছরের এক শিশুর পায়ে ঢুকে যাওয়া সুচ বের করার ক্ষেত্রে ইলামবাজার থানার জগদলপুর গ্রামের বাসিন্দা হাসুনুর জামালের পরিবারকে এমনই হয়রানি পোহাতে হয়েছে।
বিশদ

তিনটি অস্বাভাবিক মৃত্যু রাজারহাট-নিউটাউনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ২৪ ঘণ্টায় তিনটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল রাজারহাট-নিউটাউন এলাকায়। শুক্রবার রাজারহাটের কাশিনাথপুরের বাসিন্দা ফরিদ আলি মোল্লার ঝুলন্ত দেহ উদ্ধার হয় তাঁর বাড়ি থেকে। স্থানীয় একটি হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

চোরাই মোবাইল সমেত ধৃত দুই

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার ভোরে ডায়মন্ডহারবার পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের জলট্যাঙ্ক সংলগ্ন একটি দোকানের শাটার ভেঙে কুড়িটির বেশি মোবাইল চুরি হয়। এদিন দুপুরে বিষ্ণুপুরের আমতলা চৌরাস্তা থেকে চুরির পাণ্ডাসহ দু’জন ধরা পড়ে। ধৃতদের কাছ থেকে চুরির ২১টি মোবাইল উদ্ধার হয়েছে।
বিশদ

কল্যাণী বিশ্ববিদ্যালয়
চার মাসের মধ্যেই পদত্যাগ করতে চলেছেন ভর্তি কমিটির চেয়ারম্যান

 বিএনএ, বারাকপুর: চার মাসের মধ্যেই কল্যাণী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অ্যাডমিশন কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে চলেছেন কলা বিভাগের ডিন তপনকুমার বিশ্বাস। জানা গিয়েছে, তিনি সোমবারই পদত্যাগপত্র জমা দেবেন। এর আগে এই পদের দায়িত্বে ছিলেন দিব্যেন্দু ভট্টাচার্য নামে এক অধ্যাপক।
বিশদ

মৃত্যু অন্তঃসত্ত্বার
বৃষ্টিতে ফের ডেঙ্গু ও জ্বরের বাড়াবাড়ি, ২৪ ঘণ্টায় মৃত ৬

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা, বিএনএ, বারাকপুর, বারাসত, তমলুক ও সংবাদদাতা, খড়্গপুর: শনিবার ডেঙ্গুতে মৃত্যু হল এক অন্তঃসত্ত্বা তরুণীর। জেসমিতা হালদার সাহা (২৭) নামে ওই তরুণীর গর্ভের সন্তানটি মারা গিয়েছিল আগেই। তখন থেকেই আশঙ্কাজনক অবস্থায় ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল।
বিশদ

আবহাওয়ার উন্নতি হতেই বাঁশবেড়িয়ায় কার্তিক দর্শনে জনজোয়ার

 বিএনএ, চুঁচুড়া: নিম্নচাপের বৃষ্টি বাদ সেধেছিল বাঁশবেড়িয়ার কার্তিক পুজোয়। শনিবার সকাল থেকে আকাশ কিছুটা পরিষ্কার হতেই বিগ বাজেটের মণ্ডপ ও কার্তিকের নানান রূপ দেখতে তাই ভিড় জমাতে শুরু করেন দর্শনার্থীরা।
বিশদ

বাসন্তীতে প্রসূতিকে অ্যাম্বুলেন্সে আনতে বলায় ব্লক স্বাস্থ্য আধিকারিককে বেধড়ক মার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রসূতি মহিলাদের হাসপাতালমুখী করতে ব্লক স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দিয়েছিলেন জেলাশাসক। সেই নির্দেশ পালন করতে গিয়ে শনিবার বিকালে হাসপাতাল চত্বরে অ্যাম্বুলেন্স চালকদের আশ্রিত লোকজনের হাতে নিগৃহীত হলেন বাসন্তীর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ রামকৃষ্ণ মণ্ডল।
বিশদ

লিলুয়ায় স্ত্রীকে খুন করে আত্মঘাতী স্বামী

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্ত্রীকে বিছানায় শ্বাসরোধ করে খুন করে মাথায় গুলি চালিয়ে আত্মঘাতী হলেন স্বামী। পুলিস জানিয়েছে, কাশীপুর গান অ্যান্ড সেল ফ্যাক্টরির কর্মী রাজেশ সিং (৩৮) তাঁর স্ত্রী সবিতা সিংকে (৩২) শ্বাসরোধ করে খুন করে আত্মঘাতী হন।
বিশদ

দুই ভাই খুনের সাক্ষীকে লক্ষ্য করে গুলি, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে হাওড়ার জয়পুর থানার বাকসি ব্রিজের কাছে পার বাকসিতে অ্যাম্বুলেন্স চালক শেখ মতিয়ারকে (২৬) খুন করার উদ্দেশ্যে গুলি চালাল দুষ্কৃতীরা। তারা সংখ্যায় আটজন ছিল বলে জানা গিয়েছে। তারা মোট চারটি গুলি করে।
বিশদ

হুগলি জেলা তৃণমূল কংগ্রেস
গোষ্ঠীদ্বন্দ্ব কোনওভাবেই বরদাস্ত নয়: তপন দাশগুপ্ত

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে।
বিশদ

ল’কলেজে টিএমসিপির গোষ্ঠী
সংঘর্ষ, আত্মহত্যার চেষ্টা ছাত্রের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাউথ ক্যালকাটা ল’ কলেজে টিএমসিপি সমর্থকদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের ফলে আত্মহত্যার চেষ্টা এবং ভাঙচুরের ঘটনায় শুক্রবার উত্তাল হল ক্যাম্পাস। ছাত্র সংসদের সহ সভাপতি বিকাশ মান্না গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তবে অনেকের মতে, যেভাবে আগুন লাগানো হয়েছিল, সেটা আসলে নাটক।
বিশদ

18th  November, 2017
খোঁজ নেই চুরি যাওয়া মাইক্রোস্কোপগুলির
প্রেসিডেন্সি নিয়ে ফের উল্টো সুর শিক্ষামন্ত্রীর, উপাচার্যের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর ভর্তির ক্ষেত্রে কাট অব মার্কস কমানোর ইঙ্গিত দিয়েছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। কিন্তু শুক্রবার ভরতির মাপকাঠি নিয়েই প্রশ্ন তুললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, ভর্তির ক্ষেত্রে যে কোনও একটি মাপকাঠিই থাকা ভালো।
বিশদ

18th  November, 2017
মেধাবী ডাক্তারি-ছাত্রের মৃত্যু ঘিরে রহস্য বাড়ছে
নিথর সৌমকের মোবাইলে অনবরত বেজে যাচ্ছিল কার ফোন?

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার রাত তখন ৮টা ৩৩ মিনিট। প্রায় নিথর দেহটা পড়ে ছিল ব্লাড ব্যাঙ্কের গেটের কাছে। রক্তে থইথই চারপাশ। ঘটনাস্থল পার্ক সার্কাসের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজের ইমার্জেন্সি থেকে ঢিলছোঁড়া দূরে। সেখানে তখন রুটিন ভিড়।
বিশদ

18th  November, 2017
বাঁশবেড়িয়ার কার্তিক পুজো
বৃষ্টি উপেক্ষা করেই ভিড়, গোবিন্দকে দেখতে পুরসভার সামনে জনজোয়ার

 বিএনএ, বাঁশবেড়িয়া: সকাল থেকে আকাশ কিছুটা পরিষ্কার হওয়ায় নিম্নচাপ কেটে যাবে বলে আশায় বুক বাঁধতে শুরু করেছিলেন বাঁশবেড়িয়ার মানুষ। কিন্তু, দুপুরের পর থেকে ফের ঝিরঝিরে বৃষ্টি শুরু হওয়ায় আশাভঙ্গ হয় দর্শনার্থীদের একাংশের। তবু বৃষ্টিকে উপেক্ষা করেই বিকালের পর থেকে ছাতা হাতে বিভিন্ন মণ্ডপে পরিদর্শনের পর অভিনেতা গোবিন্দকে কাছ থেকে একবার দেখার জন্য বাঁশবেড়িয়া পুরসভার সামনে হাজির হন কয়েক হাজার দর্শনার্থী।
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নন্দকুমারের হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক সংলগ্ন তালপুকুরে গাড়ির ধাক্কায় ভাঙল রেলগেট, আটকে পড়ে বহু গাড়ি

10:34:00 AM

পাটনার শাস্ত্রীনগরে একটি বাড়িতে ঢুকে গুলি চালাল এক দুষ্কৃতী, মৃত ১

10:29:00 AM

লুধিয়ানার একটি পুলিশ স্টেশনের গ্যারেজে আগুন, পুড়ে ছাই ১০টি বাইক

10:26:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:16:00 AM

উত্তরপ্রদেশে কুয়াশার জেরে দেরিতে চলছে একাধিক ট্রেন, সমস্যায় যাত্রীরা

10:02:00 AM