কলকাতা
 

 লিলুয়ায় বধূকে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার প্রতিবেশী

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাড়িতে কেউ না থাকার সুযোগকে কাজে লাগিয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করল লিলুয়া থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম লক্ষ্মণ পাইন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লিলুয়া থানার বিড়াডিঙি পূর্বপাড়ার বাসিন্দা নির্যাতিতার স্বামী সোমবার রাতের ডিউটিতে গিয়েছিলেন। বাড়িতে তাঁর স্ত্রী একাই ছিলেন। সেই সুযোগকে কাজে লাগিয়ে প্রতিবেশী লক্ষ্মণ বাড়িতে ঢুকে ধর্ষণ করে। নির্যাতিতার চিৎকার চেঁচামেচি শুনে প্রতিবেশীরা বেরিয়ে এলে অভিযুক্ত চম্পট দেয়। পরে নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে পুলিশ লক্ষ্মণকে গ্রেপ্তার করে।
13th  September, 2017
ভাইফোঁটাই মিলিয়ে
দিল ভাই-বোনকে

বিএনএ, বারাসত: ‘ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়ল কাঁটা’— বারাসতের কিশলয় হোমে বরণডালা হাতে নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিল না ১৪ বছরের কিশোরী। টানা ৪০ দিন পরে দাদার দেখা মিলল। সেই দাদার কপালে চন্দনের ফোঁটা দিয়েই হাউহাউ করে কেঁদে উঠল বনশিকা যশ। বোনের চোখের জল মোছাতে গিয়ে দাদা পুনীত কুমারও ভাসল চোখের জলে।
বিশদ

বৃষ্টি থামতেই বকেয়া আনন্দ নিংড়ে নিতে জনস্রোত বারাসত-মধ্যমগ্রামে

বিএনএ, বারাসত: ভিড়ের হাত ধরেই আলোর উৎসবের সূচনা হয়েছিল। শুক্রবারের অতিবৃষ্টিতে সেই ভিড়ের ছন্দ কাটলেও, শনিবার উধাও হয়ে গিয়েছিল কালো মেঘের চোখ রাঙানি। সকালের দিকে ইলশেগুড়ি বৃষ্টির দেখা মিললেও, বিকালের আকাশ ছিল মেঘমুক্ত। সঙ্গে মৃদু শীতলের অনুভূতি। আনন্দ ও উচ্ছ্বাস গায়ে মেখে তাই মণ্ডপে মণ্ডপে নামল দর্শনার্থীদের বিরামহীন স্রোত।
বিশদ

ডেঙ্গুতে মৃত সাউথ পয়েন্ট
স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ডেঙ্গুর বলি হল সাউথ পয়েন্ট স্কুলের ১০ বছরের এক ছাত্র। নাম আবির্ভাব মজুমদার। বাড়ি নেতাজিনগর থানা এলাকার বিজয়গড়ের পল্লিশ্রী। বাবা-মায়ের একমাত্র ছেলে, প্রাণচঞ্চল এই বালকের মৃত্যুতে এলাকা শোকাচ্ছন্ন। এদিন ভোরে ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে সে মারা যায়।
বিশদ

শহরে বিনা সমারোহেই পালিত হল আইএনএ’র ৭৫তম প্রতিষ্ঠা দিবস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজির অন্তর্ধান রহস্য আজও সমাধানের পথ দেখেনি। তাইহোকু বিমান দুর্ঘটনায় দেশবরেণ্য এই জননায়কের মৃত্যু হয়েছিল কি না, তা নিয়ে পক্ষে-বিপক্ষে যুক্তির জাল বিস্তারিত হয়েছে ক্রমশ। সেই বিতর্কের শেষ কবে হবে, কেউ তা জানে না।
বিশদ

সুপারি কিলার দিয়ে মহেশতলার শাহাদ আলিকে খুন, পুলিশ হেপাজতে ৩

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুপারি কিলার লাগিয়ে মহেশতলার শাহাদ আলি লস্করকে (৫২) বাসন্তীতে ডেকে নিয়ে খুন করা হয়। পরে নদীর জলে তাঁর দেহ ভাসিয়ে দেওয়া হয়েছিল। শনিবার ক্যানিং মর্গে মৃতের পরিবার শাহাদ আলির দেহ শনাক্ত করার পর দুপুরে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের পর এই তথ্য পেয়েছে পুলিশ।
বিশদ

ফেসবুকে মুখ্যমন্ত্রীকে নিয়ে কুকথা, গ্রেপ্তার পাথরপ্রতিমার যুবক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফেসবুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে তার নীচে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে পাথরপ্রতিমার গোবর্ধনপুর উপকূল থানার বাসিন্দা শুভেন্দু জানাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সুন্দরবন পুলিশ জেলার সুপার তথাগত বসু বলেন, এ নিয়ে অভিযোগ পাওয়ার পর তদন্ত হয়।
বিশদ

দক্ষিণ ২৪ পরগনা
৮ ব্লকে প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধি করতে কড়া ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্যে প্রাতিষ্ঠানিক প্রসবের হার যখন ৯০ শতাংশ, সেই সময় দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং-২, বাসন্তী, কুলতলি, মগরাহাট, মন্দিরবাজারসহ আটটি ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েত অনেকটা পিছিয়ে রয়েছে। গড়ে ৬০ শতাংশ। শুধু তাই নয়, এখনও হাসপাতালে না নিয়ে গিয়ে সেই সব জায়গায় বাড়িতে প্রসবের ব্যবস্থা হচ্ছে।
বিশদ

বেলেঘাটায় গলায় বঁটি চালিয়ে বালককে খুনের চেষ্টা, ধৃত প্রতিবেশী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গলায় ধারালো বঁটি চালিয়ে ১০ বছরের বালককে খুনের চেষ্টা হল। কারণ অজানা। ভাইফোঁটার সকালে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বেলেঘাটা থানার ৪০ রাখাল ঘোষ লেনের একটি ফ্ল্যাটে। ঘটনার পর অভিযুক্ত প্রতিবেশী যুবক যতীনকুমার সিংকে গ্রেপ্তার করেছে বেলেঘাটা থানার পুলিশ।
বিশদ

উত্তর ২৪ পরগনায় আরও ২টি পুলিশ জেলা তৈরির উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে উত্তর ২৪ পরগনায় আরও দুটি পুলিশ জেলা তৈরি হতে চলেছে। বারাসত ও বসিরহাটকে নিয়ে ওই দুটি পুলিশ জেলা তৈরি হবে। এর জন্য স্বরাষ্ট্র দপ্তর থেকে একটি পরিকল্পনা তৈরি করা হয়েছে। এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সংকেতের অপেক্ষায়।
বিশদ

কালীপুজোর রাতে শহরে শব্দের দাপট তুলনায় কম, জানাল কেন্দ্র

রাহুল দত্ত  কলকাতা: কালীপুজোর রাতে কলকাতায় শব্দদানবের দাপট অনেকটাই কম ছিল। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রকাশিত রিপোর্টে এরকমই তথ্য ধরা পড়েছে। বৃহস্পতিবার কলকাতার ১০টি জায়গার শব্দমাত্রা পরিমাপ করা হয়েছিল। কালীপুজোর রাতে যার মধ্যে ন’টি জায়গার শব্দমাত্রাই গত বছরের তুলনায় এবছর কমেছে।
বিশদ

প্রশাসনের অনুমতিতে পাণ্ডুয়ার কালীপুজোর বিসর্জন শোভাযাত্রা সোমবার

বিএনএ, চুঁচুড়া: প্রাকৃতিক দুর্যোগের কারণে রবিবারের পরিবর্তে সোমবার পাণ্ডুয়ায় কালীপুজোর বিসর্জনের শোভাযাত্রা হবে। শনিবার কেন্দ্রীয় পুজো কমিটি ও প্রশাসন বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়েছে। ফলে সোমবার বিকাল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত জিটি রোডে খন্যান মোড় থেকে সিমলাগড় পর্যন্ত বাস, লরি, অটো, টোটো চলাচল নিয়ন্ত্রণ করবে হুগলি জেলা পুলিশ।
বিশদ

Pages: 12345

একনজরে
 শ্রীনগর ও জম্মু, ২১ অক্টোবর (পিটিআই): ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের বারামুলা জেলার কামালকোট সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনার নির্বিচারে গুলিবর্ষণে ভারতীয় সেনাবাহিনীর এক মালবাহক প্রাণ হারিয়েছেন। গুরুতম জখম হয়েছে একটি মেয়ে। তাকে উরি শহরের একটি হাসপাতালে ভরতি ...

আবিদজান, ২১ অক্টোবর (এএফপি): নাইজারে ফের হামলা। শনিবার মালি সীমান্ত লাগোয়া দক্ষিণ-পশ্চিম নাইজারে এই হামলার জেরে ১২ জন আধাসেনার মৃত্যু হল। দেশের অভ্যন্তরীণ মন্ত্রী মহম্মদ বাজৌম বলেন, নতুন করে হামলার ঘটনা ঘটেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM