কলকাতা
 
 

 রাজারহাটের ইকো পার্কে শুরু হল পশ্চিমবঙ্গ রাজ্য হস্তশিল্প মেলা। সোমবার তোলা কুমার বসুর ছবি

 বালির প্রতিমা দত্ত গ্রেপ্তার, অসুস্থ আদালতে, প্রতিবাদ বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: বালির খুন হওয়া তৃণমূল যুব কংগ্রেস নেতা তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্তকে শনিবার গ্রেপ্তার করল নিশ্চিন্দা থানার পুলিশ। কেবল টিভি ব্যাবসার গোলমাল, মারধর এবং কেবল চুরির অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। এদিন তাঁকে হাওড়া সিজেএম আদালতে টানাহেঁচড়া করে তোলার সময় আদালতের সিঁড়িতে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ। এজলাসেও প্রতিমাদেবী অসুস্থ হয়ে পড়ে গেলে সিজেএম তাঁকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যেতে নির্দেশ দেন। হাওড়া জেলা হাসপাতালে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসার পর ফের তাঁকে আদালতে হাজির করা হয়। বিচারক উভয় পক্ষের আইনজীবীদের সওয়াল-জবাব শোনার পর প্রতিমা দত্তের জামিনের আবেদন খারিজ করে দেন। পুলিশের পক্ষ থেকে তাঁকে নিজেদের হেপাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছিল। কিন্তু বিচারক তাও খারিজ করে দেন। তাঁকে চারদিনের জেল হেপাজতে পাঠানোর নির্দেশ দেন। আগামী ১৬ আগস্ট তাঁকে ফের আদালতে তোলা হবে। এদিকে, প্রতিমা দত্তের গ্রেপ্তারের প্রতিবাদে ‘আক্রান্ত আমরা’ থেকে শুরু করে বিরোধীরা প্রায় সকলে একসুরে সোচ্চার হয়েছে।
বালির নিশ্চিন্দা থানার পশ্চিম শান্তিনগরের বাসিন্দা প্রতিমা দত্তদের কেবল টিভির পারিবারিক ব্যাবসা অনেক পুরানো। শান্তিনগর, সাঁপুইপাড়া এলাকায় তাঁদের কেবলের প্রচুর গ্রাহক রয়েছে। গত ফেব্রুয়ারি থেকে পশ্চিম শান্তিনগরে নতুন কেবল টিভির ব্যাবসা শুরু করেছেন অসিত দত্ত, কমল সরকার, প্রবীর মহাজনরা। অসিত দত্তের অভিযোগ, তাঁরা প্রতিমা দত্তের চেয়ে কম রেটে কেবল কানেকশন ঩দিচ্ছিলেন বলে প্রতিমা দত্ত তাঁকে ফোনে হুমকি দেন। তাঁদের কেবল টিভির তারও চুরি করে নেন। গত ১০ মার্চ তিনি যখন অফিসে ছিলেন না, তখন প্রতিমা দত্ত কয়েকজন ছেলে এবং তাঁর মেয়েকে সঙ্গে নিয়ে তাঁদের অফিসে চড়াও হন। চেয়ার-টেবিল ভেঙে দেন, কর্মীদেরও হেনস্তা ও মারধর করেন। প্রাণনাশের হুমকি দেন। সেদিনই অসিতবাবু নিশ্চিন্দা থানায় অভিযোগ দায়ের করেন। পরে প্রতিমাদেবীও পালটা অভিযোগ দায়ের করেন। নিশ্চিন্দা থানার পুলিশ জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে। কিন্তু প্রতিমা দত্ত এর মধ্যেই হাওড়া জেলা আদালতে আগাম জামিনের আবেদন করেন। শুক্রবার প্রতিমাদেবীর সেই আবেদন আদালত খারিজ করে দেয়। এরপরই শনিবার প্রতিমাদেবীকে গ্রেপ্তার করা হয়। উচ্চ রক্তচাপের রোগী হওয়ায় প্রতিমাদেবী গ্রেপ্তারের পর থেকেই অসুস্থতা বোধ করছিলেন। প্রতিমাদেবী আদালতে জানিয়েছেন, স্বামীর খুনিদের গ্রেপ্তার এবং শাস্তি চেয়ে উচ্চ আদালতে সিবিআই তদন্তের দাবিতে লড়ছি। উচ্চ আদালত অবশ্য ইতিমধ্যে ওই মামলায় পুনরায় শুনানি করার জন্য নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছে। তাই তিনি যাতে এই মামলায় আর লড়তে না পারেন, তার জন্য সরকার এবং পুলিশ ষড়যন্ত্র করেই তাঁর বিরুদ্ধে এই মামলাটি সাজিয়েছে এবং তাঁকে গ্রেপ্তার করেছে। প্রতিমাদেবীব বড় মেয়ে প্রিয়াঙ্কা দত্ত বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও সাজানো মামলা। একজন বয়স্ক এবং অসুস্থ মহিলা তিনজন লোককে অফিসে ঢুকে মারবে, তাঁদের সামনে অফিসে ভাঙচুর চালাবে— এটা কোনওভাবেই বিশ্বাসযোগ্য নয়।
এই ঘটনায় শনিবার দুপুরে ‘আক্রান্ত আমরা’র সদস্যরা হাওড়া আদালতে এসে বিক্ষোভ দেখান। হাওড়ার পুলিশ কমিশনারের কাছেও স্মারকলিপি দিয়েছেন। অম্বিকেশবাবু বলেন, গভীর ষড়যন্ত্রের শিকার হয়েছেন প্রতিমাদেবী। তাই আমরা প্রতিমাদেবীর নিঃশর্ত মুক্তির দাবি করছি। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি বলেন, প্রতিমা দত্তকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করে বাংলার নেত্রী এক কুৎসিত রাজনীতির পরিচয় দিয়েছেন। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এবং বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও প্রায় একই সুরে এই গ্রেপ্তারের প্রতিবাদ করে বলেন, উনি স্বামীর খুনিদের শাস্তির জন্য লড়াই চালাচ্ছেন। অনেক আক্রান্তেরও পাশে দাঁড়াচ্ছেন। তাই তাঁকে এভাবে ফাঁসানো হল। এ প্রসঙ্গে জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অরূপ রায় বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। পুলিশ যা বলার বলবে। পুলিশ জানিয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্রতিমাদেবীকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে কেউ তাঁকে টানাহেঁচড়া করেনি। তাঁর সঙ্গে কোনও দুর্ব্যবহার করা হয়নি।
13th  August, 2017
ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ, অভিযুক্ত দূরশিক্ষার অধিকর্তা

বিএনএ, বারাকপুর: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগের অধিকর্তার বিরুদ্ধে এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ উঠেছে। রবিবার ঘটনাটি ঘটলেও সোমবার ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপাচার্য, রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।
বিশদ

কারখানায় আগুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুন লেগে আতঙ্ক ছড়াল পশ্চিম চৌবাগার গুলশন কলোনির একটি জুতো কারখানায়। সোমবার সকাল ১১টা ২৫ মিনিট নাগাদ ওই কারখানা থেকে আগুন বেরতে দেখেন স্থানীয়রা।
বিশদ

ছোট্ট সুষমাকে পুরস্কার দিল কলকাতা পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলেঘাটার সেই বাচ্চা মেয়েটিকে পুরস্কৃত করল কলকাতা পুলিস। কয়েকদিন আগে বেলেঘাটায় একটি বাড়িতে ১০ বছরের মেয়ে সুষমা দাসকে বেঁধে রেখে লুটের ঘটনা ঘটে। সিসিটিভি’র পাশাপাশি দুষ্কৃতীকে চিহ্নিত করতে শিশুটি প্রভূত সাহায্য করে পুলিসকে।
বিশদ

আড়িয়াদহের ধ্রুবাশ্রম থেকে পালাল ২৫ আবাসিক, রিপোর্ট চাইলেন মন্ত্রী

বিএনএ, বারাকপুর: বেলঘরিয়া থানার আড়িয়াদহ ‘ধ্রুবাশ্রম’ নামে সমাজকল্যাণ দপ্তর পরিচালিত হোম থেকে সোমবার বিকালে ২৫ জন আবাসিক পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এই বিষয়টি জানাজানি হতেই হইচই পড়ে গিয়েছে। কী করে সরকারি এই হোম থেকে একসঙ্গে এতগুলো বাচ্চা চলে গেল তা নিয়ে প্রশ্ন উঠছে।
বিশদ

হার ছিনতাই, ধৃত দুষ্কৃতী

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রংয়ের কাজ করতে এসে বাড়িতে ঢুকে এক মহিলার গলায় ছুরি ঠেকিয়ে সোনার হার ছিনতাই করল এক দুষ্কৃতী। যদিও সেই হার নিয়ে পালানোর সময় ওই মহিলার তৎপরতায় ধরাও পড়ে গেল সে।
বিশদ

আর জি কর
মুখ্যমন্ত্রীর হাতে কাল চালু হচ্ছে রাজ্যের প্রথম ট্রমা সেন্টার

 বিশ্বজিৎ দাস, কলকাতাঊ কাল, বুধবার রাজ্যের প্রথম ট্রমা সেন্টার চালু হতে চলেছে আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে। উত্তরবঙ্গ থেকে বোতাম টিপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করতে চলেছেন এক ছাতার তলায় থাকা এই অত্যাধুনিক ট্রমা কেয়ার পরিষেবা ইউনিট।
বিশদ

অজ্ঞতায় রাস্তার কুকুর ধরতে সারমেয় প্রেমীদের বাধা, বিপাকে পুরকর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাড়ায় পাড়ায় সারমেয় প্রেমীরাই এখন কলকাতা পুরসভার তরফে কুকুর ধরার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছেন। যাঁরা যথেষ্ট জেনেবুঝে পথকুকুরদের নিরাপত্তা এবং সুরক্ষা নিয়ে সোচ্চার, তাঁরা সমস্যা তৈরি করছেন না। পুরসভা রাস্তার কুকুর ধরে নিয়ে গিয়ে কী করে, এই প্রশ্নের উত্তর যাঁরা জানেন না, সেই রকম সারমেয় প্রেমীরাই পুরসভার কাজে বাধা হয়ে দাঁড়াচ্ছেন।
বিশদ

শিয়ালদহ দক্ষিণে ৪ ঘণ্টা ট্রেন অবরোধ, ভাঙচুর-আগুন, লাঠি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা: বিনা নোটিসে স্থানীয় বাসিন্দাদের শৌচাগার ভেঙে দিয়েছে রেল সুরক্ষা বাহিনী। এই অভিযোগ তুলে সোমবার বিকাল ৪টে ২০ মিনিট থেকে রাত ৮টা ২৫ মিনিট পর্যন্ত বারুইপুর স্টেশন সংলগ্ন ২০ নম্বর গেটে অবরোধ করলেন বাসিন্দারা।
বিশদ

প্রায় মৃত্যুন্মুখ রোগিণীকে সম্মিলিত প্রচেষ্টায় বাঁচালেন বারাসত হাসপাতালের ডাক্তাররা

 বিএনএ, বারাসত: ফেলোপিয়ান টিউব ব্লাস্ট! ডাক্তারি ভাষায় যাকে বলে—রাপচারড একটোপিক। হাসপাতালের জরুরি বিভাগে যখন নিয়ে আসা হয়েছিল গৃহবধূ তখন সংজ্ঞাহীন। অতিরিক্ত রক্তপাতে তাঁর শরীর সাদা হয়ে গিয়েছিল। যন্ত্র দিয়েও তাঁর ব্লাড প্রেসার রেকর্ড করা যায়নি।
বিশদ

  মুম্বইয়ে সুড়ঙ্গ খুঁড়ে ব্যাঙ্ক ডাকাতির মূল পান্ডা গ্রেপ্তার পাঁচলায়

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত ১২ নভেম্বর নবি মুম্বইতে বড়সড় ব্যাঙ্ক ডাকাতির মূল পান্ডা মহিউদ্দিন শেখকে (৪০) সোমবার সকালে পাঁচলা থানার বেলডুবি ভবানন্দপুর থেকে গ্রেপ্তার করা হয়। মুম্বই ক্রাইম ব্রাঞ্চ পাঁচলা থানার পুলিশের সহযোগিতায় সোমবার মহিউদ্দিনকে তার দিদির বাড়ি থেকে গ্রেপ্তার করে।
বিশদ

 আলুতে রং করার সময় হাতেনাতে ধরে পুলিশে দিলেন মন্ত্রী

বিএনএ, চুঁচুড়া: সোমবার দুপুরে কলকাতা থেকে আরামবাগ যাওয়ার পথে রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত আলুতে নিষিদ্ধ লাল রং মাখানোর কাজে লিপ্ত দুই ব্যবসায়ীকে হাতেনাতে ধরে তারকেশ্বর থানার পুলিশের হাতে তুলে দেন।
বিশদ

কলেজে গুন্ডামি বরদাস্ত নয়, ফের হুঁশিয়ারি পার্থর

 বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুর কলেজকে আধা কলেজ বা আধা বিশ্ব঩বিদ্যালয় নয়, থিওলজি ছাড়াও বাকি বিষয়গুলি নিয়ে যাতে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করা যায় সে ব্যাপারে আমি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব। সোমবার শ্রীরামপুর কলেজের ২০০ বছর পূর্তি উৎসবের শুভারম্ভ করে একথা বলেন, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

জগৎবল্লভপুরে বেসরকারি শিশুশিক্ষা কেন্দ্রের আচার্যের আত্মহত্যা, প্রবল উত্তেজনা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জগৎবল্লভপুর থানার মুন্সিরহাটের শঙ্করহাটির একটি বেসরকারি শিশুশিক্ষা কেন্দ্র বিবেকানন্দ শিশুশিক্ষা মন্দিরের আচার্য সুজিত বন্দ্যোপাধ্যায়ের (৩৬) অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে সোমবার এলাকায় প্রবল উত্তেজনার সৃষ্টি হয়।
বিশদ

পেটে লাথি মারায় মহিলার গর্ভের ভ্রূণ নষ্ট, তিন অপরাধীর কারাদণ্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেটে লাথি মেরে এক মহিলার গর্ভের তিন মাসের ভ্রূণকে নষ্ট করার ঘটনায় তিন অপরাধীকে চার বছর কারাদণ্ডের আদেশ দিল আদালত। সোমবার আলিপুরের প্রথম সহকারী দায়রা বিচারক সুরেশ সিং ওই আদেশ দিয়েছেন। এর সঙ্গে প্রত্যেককে তিন হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও অতিরিক্ত চারমাস হাজতবাসের নির্দেশ দেন। দোষী সাব্যস্ত ওই তিনজন হল বিভা পাইক, অশোক পাইক এবং পলি পাইক।
বিশদ

Pages: 12345

একনজরে
 বেজিং, ২০ নভেম্বর (পিটিআই): একাধিক পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম দূরপাল্লার নতুন ক্ষেপণাস্ত্র ‘ডংফেং-৪১’ সম্ভবত আগামী বছরই চীনের সেনা অস্ত্রভাণ্ডারে যুক্ত হতে চলেছে। এই ক্ষেপণাস্ত্রটি ‘ম্যাক ১০’-এর থেকে অনেক বেশি গতিসম্পন্ন। এটি একসঙ্গে ১০টি পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম। ...

 শ্রীনগর, ২০ নভেম্বর (পিটিআই): ফের কাশ্মীরে বাবা-মায়ের আবেদনে সাড়া দিয়ে বাড়ি ফিরল জঙ্গি সংগঠনে যোগ দেওয়া এক যুবক। দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা ওই যুবকের নাম, ঠিকানা ...

রাতুল ঘোষ: প্রিয়দার স্মৃতি ক্রমশ ঝাপসা হয়ে আসার মুহূর্তে গত দু’দিন হঠাৎ নিদারুণভাবে উজ্জ্বল হয়ে উঠেছিল। আর এর নেপথ্যে ছিল কয়েকদিন আগে একটি সূত্রে পাওয়া ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার বক্সা পাহাড়ের ১৩টি পাহাড়ি গ্রাম এবং সমতলে থাকা সান্তলাবাড়ি ও জয়ন্তীকে নিয়ে বক্সাদুয়ার নামে একটি আলাদা করে গ্রাম পঞ্চায়েত গঠনের দাবিতে বিজেপি আন্দোলনে নামার প্রস্তুতি নিয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৪.৯০ টাকা ৮৭.৭৯ টাকা
ইউরো ৭৫.৪৪ টাকা ৭৮.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কালিয়াগঞ্জে দাশমুন্সি ভবন ঘুরে মরদেহ নিয়ে যাওয়া হয় কালিয়াগঞ্জের দলীয় পার্টি অফিসে। এরপর সেখান থেকে নিয়ে আসা হয় রায়গঞ্জে। এখানে কংগ্রেস কার্যালয়ে অগুন্তি সমর্থক ও প্রিয়জনদের শ্রদ্ধা জ্ঞাপনের পর অন্ত্যেষ্টির জন্য শ্মশানের উদ্দেশ্যে রওনা হবে।

07:25:00 PM

কলকাতায় গ্রেপ্তার ৩ জন আল কায়দা জঙ্গি
আজ কলকাতা স্টেশন থেকে ৩ জন আল কায়দা ...বিশদ

06:07:00 PM

 কালিয়াগঞ্জের উদ্দেশ্যে শেষযাত্রায় প্রিয়
প্রিয়রঞ্জনের মরদেহ দিয়ে হেলিকপ্টার পৌঁছাল রায়গঞ্জে। সেখান থেকে ...বিশদ

05:16:00 PM

  ফের সাংবাদিক খুন ত্রিপুরায়
মাস দুয়েকের মধ্যে ফের সাংবাদিক খুনের ঘটনা ঘটল ত্রিপুররায়। এবার ...বিশদ

05:13:45 PM

ট্রেনের সময়সূচি বদল 
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ আপ হাওড়া-দেরাদুন ...বিশদ

04:02:00 PM