কলকাতা
 

 দেওরের কুপ্রস্তাবের প্রতিবাদ করে মরতে হল বসিরহাটের নববধূকে

বিএনএ, বারাসত: মাত্র দু’মাস আগে বিয়ে হয়েছিল। কিন্তু, শ্বশুবাড়িতে পা রাখার দিন থেকে নতুন বউদির প্রতি ‘কু-নজর’ পড়েছিল দেওরের। দিনে রাতে সুযোগ পেলেই বউদিকে বিরক্ত এবং উত্যক্ত করত সে। তার প্রতিবাদ করে স্বামীকে জানিয়েছিলেন নববধূ। কিন্তু, কোনও ফল হয়নি। উলটে, ওই নববধূকে খুন করে গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়ার চাঞ্চল্যকর অভিযোগ উঠল। বসিরহাট থানার গোটরা এলাকার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতার বাপের বাড়ির লোকজন স্বামী, দেওর এবং শ্বশুরের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছেন। পুলিশ মৃতার স্বামীকে গ্রেপ্তার করেছে।
পুলিশ জানিয়েছে, মৃতার নাম সুপর্ণা মণ্ডল (১৯)। বসিরহাট থানার দক্ষিণ মথুরাপুর এলাকায় তাঁর বাপের বাড়ি। দু’মাস আগে বসিরহাটের গোটরা এলাকার বাসিন্দা প্রসেনজিৎ মণ্ডলের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। সুপর্ণাদেবীর বাড়ির লোকজনের আর্থিক অবস্থা ভাল নয়। তাঁর বাবা সুশান্তবাবু অত্যন্ত কষ্ট করে মেয়ের বিয়ে দিয়েছিলেন। মৃতার বাড়ির লোকজনদের অভিযোগ, বিয়ের পর থেকেই সুপর্ণার দেওর সুরজিৎ তাঁকে উত্যক্ত এবং বিরক্ত করত। বহুবার ‘কু-প্রস্তাব’ও দিয়েছিল। কিন্তু সুপর্ণা তাতে রাজি হয়নি।
পুলিশ জানিয়েছে, দেওরের মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে তিনি একদিন স্বামী প্রসেনজিৎকে পুরো বিষয়টি বলেন। কিন্তু, প্রসেনজিৎ বিশ্বাস করেনি। নিজের ভাইকে কোনও কিছু না বলে সুপর্ণাকেই বলেছিল, তুমি মিথ্যে কথা বলছ। অভিযোগ, প্রসেনজিৎও নাকি তাঁর উপর নির্যাতন করতে শুরু করে। দুই ছেলের সঙ্গে নির্যাতনে যোগ দিয়েছিল শ্বশুরমশাইও। সুপর্ণাদেবী কী করবেন ভেবে পাচ্ছিলেন না। নালিশ জানিয়েও ফল না হওয়ায় সুরজিৎ ফের আগের মতোই তাঁকে বিরক্ত করতে থাকে। কিন্তু, সুপর্ণাদেবী প্রতিবাদ করে যাচ্ছিলেন অনবরত।
অভিযোগ, দেওর, স্বামী এবং শ্বশুরমশাই এই ঩তিনজন ষড়যন্ত্র করেই শুক্রবার বিকালে তাঁকে শ্বাসরোধ করে খুন করে। তারপর গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেয়। খবর পেয়ে বসিরহাট থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়। ওই সন্ধ্যাতেই মৃতার বাবা সুশান্ত মণ্ডল বসিরহাট থানায় খুনের অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিশ রাতেই সুপর্ণাদেবীর স্বামী প্রসেনজিৎকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত দেওর এবং শ্বশুমশাইকেও গ্রেপ্তার করা হবে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। সমস্ত বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে।
13th  August, 2017
  কলকাতা পুর অধিবেশন
বিমাতৃসুলভ আচরণ, বামেদের মুলতুবি প্রস্তাব খারিজ, প্রতিবাদে ওয়াকআউট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শোনা হচ্ছে না তাঁদের কথা। অধিবেশনেও গুরুত্ব পাচ্ছেন না তাঁরা। কলকাতা পুরসভা যে অনুষ্ঠানগুলি করার সিদ্ধান্ত নিচ্ছে, সেখানে তাঁদের মেয়র কিংবা মেয়র পরিষদের সদস্য বা বরো কমিটির চেয়ারম্যানরা তাঁদের ডাকছেন না। বিমাতৃসুলভ আচরণ করা হচ্ছে।
বিশদ

  প্রবীণ কংগ্রেস বিধায়ক মধুসূদন ঘোষ প্রয়াত, দলমত নির্বিশেষে শোক প্রকাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কংগ্রেসের প্রবীণ বিধায়ক মধুসূদন ঘোষ শুক্রবার ভোরে প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯। অকৃতদার মধুসূদনবাবু বিগত কিছু দিন ধরে দুরারোগ্য ক্যানসারে ভুগছিলেন। এদিন রাজারহাটের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উত্তর শহরতলির নোয়াপাড়া বিধানসভা কেন্দ্র থেকে গত বছরই প্রথম বিধায়ক হিসাবে নির্বাচিত হন তিনি বাম-কংগ্রেস জোটের প্রার্থী হিসাবে।
বিশদ

প্রেসিডেন্সির সমাবর্তন নির্বিঘ্নেই
সই করলেও উচ্চশিক্ষা বিলের দায় নিলেন না রাজ্যপাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠান মোটামুটি নির্বিঘ্নেই মিটল। ছাত্র কাউন্সিল গঠনের বিরুদ্ধে এসএফআইসহ অন্যান্যরা পোর্টিকোর সামনে স্লোগান দিয়ে বিক্ষোভ দেখালেও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় না আসায় তা সেভাবে দানা বাঁধেনি।
বিশদ

  ডাক্তারদের কাজে বিধিনিষেধ, হাইকোর্টে শুনানি ২৫শে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডাক্তারদের বিধিনিষেধের বেড়াজালে বেঁধে ফেলার অভিযোগ ওঠায় তা নিয়ে জনস্বার্থ মামলা হয়েছে হাইকোর্টে। এই মামলায় রাজ্য সরকার শুক্রবার কলকাতা হাইকোর্টকে আশ্বাস দিয়েছে, ওই সংক্রান্ত কমিশন গঠিত হলেও আপাতত তা কার্যকর হবে না।
বিশদ

  সরকারি বিলে অনুমোদনহীন জমিতে বৈধতা পেল নির্মাণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুমোদন না থাকলেও জমির চরিত্র বদল হয়ে গিয়েছে, এমন জমিতে গড়ে ওঠা নির্মাণকে বৈধতা দিতে আইন পাশ হল রাজ্য বিধানসভায়। ফলে, জমির চরিত্র বদল না করেই যেসব স্বাস্থ্যকেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান বা শিল্প কারখানা গড়ে উঠেছে, তাদের স্বার্থরক্ষায় এই আইন জরুরি ভূমিকা নেবে বলেই দাবি রাজ্য সরকারের। তবে, জলাভূমিকে প্রস্তাবিত আইনের আওতার বাইরে রাখা হয়েছে।
বিশদ

 গন্ডগোল পানিহাটিতেও: এরিয়া কমিটি গঠন নিয়ে বরানগর সিপিএমে ‘বিদ্রোহ’, বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন এলসিএস

 হরিহর ঘোষাল, বারাকপুর: বিএনএ: তৃণমূলের ঝড়ে নুইয়ে পড়া অবস্থা থেকে দলকে চাঙা করতে সিপিএমের রাজ্য নেতৃত্ব জোনাল, লোকাল কমিটি ভেঙে এরিয়া কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে এখন এরিয়া কমিটি গঠনের কাজ শুরু হয়েছে।
বিশদ

 সেনাবাহিনীতে চাকরি করে দেওয়ার নামে হাওড়ায় প্রায় ১১ লক্ষ টাকা হাতিয়ে গ্রেপ্তার ৩

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নিজেকে সেনাবাহিনীর কর্মী বলে পরিচয় দিয়ে ঘনিষ্ঠ আত্মীয়দের সহযোগিতায় তিন বেকার যুবককে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে প্রায় ১১ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গোলাবাড়ি থানার পুলিশ শুক্রবার কৃষ্ণা সিংসহ তার আত্মীয় উপেন্দ্র সিং এবং তার স্ত্রী রীনা সিংকে গ্রেপ্তার করেছে।
বিশদ

  ছাত্রছাত্রীদের বিশেষ পরিচয়পত্র দিয়ে বহিরাগত ঠেকাতে উদ্যোগী কলকাতা বিশ্ববিদ্যালয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্যাম্পাসে বহিরাগত ঠেকাতে রেজিস্ট্রার গেট পাহারায় জোর দিয়েছেন। আবার খাতায় নাম লিখে প্রবেশ করার নিদানও দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও বাইরের ছাত্রদের প্রবেশ পুরোপুরি আটকানো যায়নি।
বিশদ

 কসবায় হাইকোর্টের নির্দেশে বস্তি উচ্ছেদে গিয়ে বিক্ষোভের মুখে পুলিশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের উত্তপ্ত কসবা। শুক্রবার কলকাতা হাইকোর্টের নির্দেশে বস্তি উচ্ছেদ করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের প্রবল বিক্ষোভের মুখে পড়ল পুলিশ। এমনকী, বস্তির বাসিন্দাদের মধ্যে একজন গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করেন। যদিও পুলিশের তৎপরতায় তা ব্যর্থ হয়।
বিশদ

চন্দননগরে তৃণমূলের ব্যাপক গোষ্ঠীদ্বন্দ্ব
স্বজনপোষণ ও অনিয়মের অভিযোগ তুলে ৩ বরো চেয়ারম্যান ও ৩ এমআইসি’র ইস্তফা

 বিএনএ, চুঁচুড়া: কাউন্সিলারদের মতামতকে গুরুত্ব না নিয়ে মেয়র এবং তাঁর অনুগত কয়েকজন কাউন্সিলার ইচ্ছামতো পুরসভা পরিচালনা, স্বজনপোষণ, অনিয়ম করছিল। বেশ কয়েকবার প্রতিবাদ করে ও দলকে জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। তাই শুক্রবার চন্দননগর কর্পোরেশনের মেয়র পরিষদ সদস্যপদ ও বরো চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন ৬ তৃণমূল কাউন্সিলার।
বিশদ

  উলুবেড়িয়ায় আনমনে মোবাইলে কথা বললেই বাইক চালিয়ে এসে ছিনতাই

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: উলুবেড়িয়া শহরে মোবাইল কানে রাস্তাঘাটে একা দাঁড়িয়ে নির্জনে কথা বলাই দুষ্কর। বাইক আরোহী ছিনতাইবাজরা শহর দাপিয়ে বেড়াচ্ছে পুজোর মুখে। কিশোরী, তরুণী বিশেষ করে মহিলারা সন্ধ্যার অন্ধকারে নির্জনে রাস্তায় দামি মোবাইল কানে কথা বলছে দেখলেই বাইকবাজ ছিনতাইকারীদের হাত থেকে আর আর রক্ষা নেই।
বিশদ

Pages: 12345




একনজরে
তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবারের অতিবর্ষণে জমিতে সদ্য রোপণ করা আমন ধান, আমনের বীজতলা এবং সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে আলিপুরদুয়ার জেলায় ফসলের ক্ষতি হয়েছে ২২ কোটি টাকা। শুক্রবার জেলা কৃষি দপ্তর ফসলের এই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট নবান্নে পাঠাল। ...

বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM