কলকাতা
 

 ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা, ফরমায়েশ খাটার কাজে অবসাদে আত্মঘাতী বালির যুবক

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোনারপুরের অতনু মিস্ত্রির পর হাওড়ার বালির ভবানীশংকর পাল! পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে বালির নিমতলায় একটি ট্রাকের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন ওই তরুণ। কিন্তু কেন এই আত্মহত্যা? স্থানীয় বাসিন্দা এবং মৃত তরুণের মায়ের কথা অনুযায়ী, উচ্চশিক্ষিত হয়েও বেকারত্বের জ্বালা থেকে মুক্ত হতে পারেননি তিনি। কাজের খোঁজে ভিনরাজ্যে গিয়ে জুটেছিল বড়বাবুদের ফাইফরমাশ খাটার কাজ। তাই অবসাদ ঘিরে ধরেছিল। তার ফলশ্রুতিতে এই ঘটনা বলে দাবি করা হচ্ছে।
ভবানীবাবুর মা বাড়ি বাড়ি ঘুরে কখনও ঘর মোছা, কখনও আয়ার কাজ করে ছেলেকে যত্নে লেখাপড়া করিয়েছেন। বেলুড় শিল্পমন্দিরে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পাশ করার পরও অনেক চেষ্টায় জোটেনি কোনও চাকরি। বৃত্তিমুখী কারিগরিবিদ্যার পড়াশুনো করেও স্বপ্নটাই অধরা থেকে যায়। ফলে মায়ের মুখে হাসি ফোটানোর দীর্ঘদিনের ইচ্ছাও পূরণ হয়নি বালির এই তরুণের।
বেলুড় শিল্পমন্দিরের কৃতী ছাত্র ভবানী গত বছরের শেষদিকে কাজের খোঁজে গিয়েছিলেন ঝাড়খণ্ডের টাটানগরে। কোনও কাজ জোটেনি ভাগ্যে। বাধ্য হয়েই কিছুদিন মুটে, কিছুদিন অন্যের বাড়ির ফাইফরমাশ খাটার কাজ করছিলেন। আর টিকে থাকতে না পেরে বাড়ি ফিরে এসেছিলেন চলতি বছরের জানুয়ারি মাসে। সেদিন থেকেই অবসাদে ভুগছিলেন ২৩ বছরের এই তরুণ। শুক্রবার সকালে বাড়ি থেকে বেরিয়ে যান ভবানী। বাড়ি থেকে কিছুটা দূরেই জিটি রোড দিয়ে তখন হু হু করে ছুটে যাচ্ছে মালভরতি লরি, আটচাকা, দশচাকার ট্রাক। এমনই একটি ট্রাকের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন ভবানী।
12th  August, 2017
রাজারহাট সিটি সেন্টার থেকে
উদ্ধার ৪ কোটির বাতিল নোট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার রাজারহাট সিটি সেন্টারের একটি বন্ধ দোকানে হানা দিয়ে চার কোটি ৫২ লক্ষ ৯২ হাজার টাকার বাতিল ৫০০ ও ১০০০-এর নোট উদ্ধার করল বিধাননগর পুলিশ ও আয়কর দপ্তর।
বিশদ

সীমান্ত পারাপারের চক্রী বাবা,
ছেলে ধৃত, জঙ্গি ঢোকার শঙ্কা

 বিএনএ, বারাসত: দু’-চারজন নয়। গত এক বছরে বাবা-ছেলের ‘ধুর’ সিন্ডিকেটের হাত ধরে এক হাজার বাংলাদেশি এদেশে ঢুকেছে। শুধু তাই নয়, তারা এদেশের নাগরিক হিসাবে ‘জাল নথিপত্র’ তৈরি করে দেশের বিভিন্ন প্রান্তে বসবাস করতেও শুরু করে দিয়েছে। বিশদ

  বাংলাদেশি বন্দির সংখ্যা বাড়ছে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে

 সুকান্ত বসু, কলকাতা: বাংলাদেশি বন্দিরা মাথাব্যথার কারণ হয়ে উঠেছে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের কর্তাব্যক্তিদের। হু হু করে বাড়ছে এই বন্দির সংখ্যা। রাজ্যের কারা দপ্তর সূত্রে জানা গিয়েছে, বর্তমানে এই সংশোধনাগারে বন্দির সংখ্যা হল মোট সাড়ে তিন হাজার।
বিশদ

 জ্ঞান ঘোষ পলিটেকনিকে অধ্যক্ষের গাড়ি ভাঙচুর
দীনবন্ধু অ্যান্ড্রুজে র‌্যাগিং, দোষীদের দ্রুত শাস্তির নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে র‌্যাগিংয়ের অভিযোগে দ্রুত তদন্ত করে দোষীদের শাস্তি দিতে নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী। অন্যদিকে, র‌্যাগিংয়ে অভিযুক্ত ছাত্রদের তিরস্কার করায় বুধবার জ্ঞান ঘোষ পলিটেকনিক কলেজের অধ্যক্ষের গাড়িই ভেঙে দিল ছাত্ররা।
বিশদ

  অবাধ্য জুনিয়র ডাক্তারদের বাগে আনতে?
ন্যাশনালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শান্তনু সেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ২০০ জুনিয়র ডাক্তারের তিনদিনের ধর্মঘট। সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসতে থাকা ছাত্রছাত্রী ও হবু ডাক্তারদের দল। ‘বেলাগাম’ ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে বাগে আনতে সরাসরি দলীয় কাউন্সিলার এবং ডাক্তার সংগঠনের অন্যতম শীর্ষ নেতা ডাঃ শান্তনু সেনকে ন্যাশনালের রোগী কল্যাণ সমিতির মাথায় বসাল রাজ্য সরকার।
বিশদ

  প্রেমিকের সঙ্গে ঝগড়া, বালি ব্রিজ থেকে ঝাঁপ তরুণীর

 বিএনএ, বারাকপুর: বুধবার সকালে বালি ব্রিজ থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক তরুণী। তবে, গঙ্গায় খুচরো পয়সা কুড়ানি, মাঝি এবং পুলিশের তৎপরতায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করায় তিনি বেঁচে গিয়েছেন।
বিশদ

এক অফিসারের স্ত্রীর চোখের জলে কারাবাস থেকে মুক্ত দু’জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইনজীবী স্ত্রীর চোখের জলে সাজা কমল আদালত অবমাননায় কারাবাসের সাজাপ্রাপ্ত সরকারি অফিসারের। ‘এক যাত্রায় পৃথক ফল হয় না’-এই সূত্র অনুসরণে সাজাপ্রাপ্ত আরেক অফিসারও বুধবার কারাবাসের সাজা থেকে মুক্তি পেলেন।
বিশদ

বৈদ্যবাটিতে সকালের প্রাথমিক বিভাগের ঘরে
তালা দিবা বিভাগের প্রধান শিক্ষকের, বিক্ষোভ

 বিএনএ, চুঁচুড়া: বয়েজ সেকশনে কম্পিউটারসহ ভোকেশনালের প্র্যাকটিক্যালের জন্য ঘরের প্রয়োজন। তাই বৈদ্যবাটি সুরেন্দ্রনাথ বিদ্যায়তনে সকালে চলা প্রাথমিক বিভাগটি অন্যত্র নিয়ে যাওয়ার জন্য প্রধান শিক্ষিকাকে অনুরোধ করেছিলেন বয়েজ বিভাগের প্রধান শিক্ষক।
বিশদ

  হেনস্তার অভিযোগ করেও যাদবপুরে বিচার মিলছে না দুই অধ্যাপিকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপিকা দীর্ঘিদিন ধরে হেনস্তা হচ্ছেন বলে অভিযোগ উঠল। এক অধ্যাপিকাকে হেনস্তা করার অভিযোগ উঠেছে পিওনের বিরুদ্ধে। অন্যদিকে অপর অধ্যাপিকাকে কাজে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে বিভাগেরই এক অধ্যাপকের বিরুদ্ধে।
বিশদ

  দীঘা-কলকাতা বাস দুর্ঘটনায় জখম ২২

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুধবার দুপুরে উলুবেড়িয়া থানার খলিসানি রথতলায় ৬ নম্বর জাতীয় সড়কে এক দুর্ঘটনায় দীঘা থেকে কলকাতাগামী একটি সরকারি বাসের ২২ জন জখম হন। যার মধ্যে ১৬ জন যাত্রীকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

  উলুবেড়িয়ায় ছাত্রীর শ্লীলতাহানি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার বিকালে স্কুল থেকে ফেরার পথে উলুবেড়িয়া থানায় বহিরা গ্রাম পঞ্চায়েতের মুসাপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে কয়েকজন যুবক শ্লীলতাহানি করে বলে অভিযোগ। প্রথমে ওই ছাত্রীকে অশ্লীল মন্তব্য করা হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্য সরকারের অনূর্ধ্ব ১৪ আবাসিক ফুটবল আকাদেমিতে বন্ধ কালচিনি চা বাগানের করণ লামা ও মেচপাড়া চা বাগানের প্রমোদ খেড়িয়া সুযোগ পেয়েছে। ...

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): মণিপুরের প্রাক্তন মুখ্যমন্ত্রী রিসাং কেইসিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার ইম্ফলে শারীরিক অসুস্থতার কারণে কেইসিংয়ের মৃত্যু হয়। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: এবার মিড ডে মিলকেও উত্তীর্ণ হতে হবে এফএসএসআইয়ের বেঁধে দেওয়া মানে। খাবারে থাকতে হবে নির্দিষ্ট মাইক্রোনিউট্রিয়েন্টস (অনুখাদ্য)। সম্প্রতি কেন্দ্রের এই নির্দেশিকা এসে ...

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): নন্দন নিলেকানিকেই ইনফোসিসের চেয়ারম্যান হিসাবে ফিরিয়ে আনা হোক। এই দাবি সংস্থার প্রাক্তন-সিএফও বালাকৃষ্ণনের। তাঁর মতে, ইনফোসিসের বর্তমান পরিস্থিতিতে একটি ‘ভালো মুখে’র খুব দরকার। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্মদিন
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৬ টাকা ৬৪.৯৪ টাকা
পাউন্ড ৮০.৮১ টাকা ৮৩.৬১ টাকা
ইউরো ৭৪.০১ টাকা ৭৬.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৮/২৭, উত্তরফাল্গুনীনক্ষত্র দিবা ২/০, সূ উ ৫/২০/১২, অ ৫/৫৭/৫৬, অমৃতযোগ রাত্রি ১২/৪৬-৩/৩, বারবেলা ২/৪৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯-১/৪।
৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৯/৩১/১, উত্তরফাল্গুনীনক্ষত্র অপরাহ্ণ ৪/৬/০, সূ উ ৫/১৭/৩৮, অ ৬/০/২, অমৃতযোগ রাত্রি ১২/৪৬/৩৬-৩/২/৭, বারবেলা ৪/২৪/৪৪-৬/০/২, কালবেলা ২/৪৯/২৬-৪/২৪/৪৪, কালরাত্রি ১১/৩৮/৫০-১/৩/৩২।
 ১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন সকালে দ্বিতীয় হুগলি সেতুতে একটি কন্টেনার বিকল হয়ে পড়ায় যানজট হয়েছিল। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক। অন্যদিকে, দুপুর ১টার সময় রানি রাসমণি এভিনিউ ও ওয়াই রোডে দু'টি পৃথক সমাবেশ রয়েছে। তার জেরে বেলার দিকে ধর্মতলা চত্বরে যানজট হতে পারে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন। 

10:04:00 AM

আরামবাগের মায়াপুরে পথ দুর্ঘটনায় মৃত ৩ 

09:39:00 AM

  ট্যাক্সি ধর্মঘটের ডাক
ভাড়াবৃদ্ধি, পুলিশি জুলুম বন্ধসহ একাধিক দাবিতে পুজোর পরই আন্দোলন তীব্র করার ইঙ্গিত দিল চালকদের একাংশ। এআইটিইউসি অনুমোদিত কলকাতা ট্যাক্সি অপারেটর্স ইউনিয়ন এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি আগামী ৯ অক্টোবর ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে। ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ধর্মঘটের সমর্থনে পুজোর আগে এক মাস ধরে প্রচার চালানো হবে।

09:34:43 AM

দার্জিলিংয়ে ফের বিস্ফোরণ 
ফের বিস্ফোরণে কাঁপল দার্জিলিং। গতকাল রাত ২টো নাগাদ দার্জিলিংয়ের সুকিয়া বাজারে বিস্কোরণ হয়। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙেছে। 

08:47:27 AM

ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): ব্যক্তিগত গোপনীয়তা সংবিধানের অন্তর্গত মৌলিক অধিকারের মধ্যে পড়ে কি না, তা নিয়ে বৃহস্পতিবার রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি জে এস খেহরের নেতৃত্বে সুপ্রিম কোর্টের ৯ সদস্যের সাংবিধানিক বেঞ্চ এই ইস্যুতে গত ২ আগস্ট রায় স্থগিত রেখেছিল। তার আগে তিন সপ্তাহের মধ্যে ছ’দিন দীর্ঘ শুনানি চলে। ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার হিসাবে স্বীকৃতি পাওয়া উচিত কি না, তা নিয়ে পক্ষে ও বিপক্ষে তীব্র বাদানুবাদ চলে শুনানিতে। দু’পক্ষের এই বাদানুবাদে অংশ নেন বাঘা বাঘা আইনজীবী। সেই তালিকায় ছিলেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল, অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেহতা, অরবিন্দ দাতের, কপিল সিবাল, গোপাল সুব্রহ্মণ্যমের মতো প্রবীণ আইনজীবীরা। বিভিন্ন সামাজিক কল্যাণমূলক প্রকল্পে আধার বাধ্যতামূলক করার যে উদ্যোগ কেন্দ্র নিয়েছে, তাকে চ্যালেঞ্জ জানিয়ে একঝাঁক আবেদন জমা পড়েছিল। সেগুলি নিয়ে বিবেচনা করার ক্ষেত্রেই ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, তা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল।

08:33:43 AM

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে মন্ত্রীদের নির্দেশ মমতার
যেসব এলাকায় এখনও বন্যার জল রয়েছে, সেই সব এলাকায় মন্ত্রীদের বিশেষ নজর দেওয়ার জন্য নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বন্যার ভয়াবহতা ব্যাখ্যা করে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, বন্যাদুর্গত মানুষের পাশে থাকতে হবে। যেখানে এখনও জল দাঁড়িয়ে আছে, সেখানে গিয়ে ত্রাণের কাজে নজরদারি করতে হবে। বন্যাক্লিষ্ট মানুষকে সবরকম সাহায্য করতে হবে। দেখতে হবে, ত্রাণ নিয়ে যেন কোনও অভিযোগ না ওঠে। এদিন বিপর্যয় মোকাবিলা দপ্তরকে পর্যাপ্ত ত্রাণ পাঠিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে এদিনের মন্ত্রিসভার বৈঠকে শিক্ষা দপ্তরসহ কয়েকটি দপ্তরে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা প্রতিটি মন্ত্রিসভার বৈঠকেই নেওয়া হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ক্ষমতায় আসার পর কর্মসংস্থানে জোর দেওয়া হয়েছে বলে সরকারের এক কর্তা জানিয়েছেন।

08:15:00 AM