কলকাতা
 
 

 রবিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইন্দিরা গান্ধীর শততম জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপন করছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।ধ্রুব হালদারের তোলা ছবি।

প্রেমিকাকে স্ত্রীর পরিচয়ে হাসপাতালে ভরতি করিয়ে গারদে প্রাক্তন কনস্টেবল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথায় বলে, ‘বাঘে ছুঁলে আঠারো ঘা, পুলিশে ছুঁলে ছত্রিশ ঘা’! এদিকে, ‘পুলিশে ছুঁলে’ যে শান্তিরক্ষকদের নিজস্ব হাসপাতালে বিনা খরচে চিকিৎসাও মিলে যেতে পারে, তাও জানা গেল এখন। তার জেরে ওই পুলিশ অবশ্য প্রতারণার অভিযোগে গারদে ঢুকেছেন। বিষয়টি খোলসা করেই বলা যাক!
কলকাতা পুলিশের কনস্টেবল দিলীপ অধিকারি। সম্প্রতি তিনি অবসরও নিয়েছেন চাকরি থেকে। কিন্তু যে ঘটনা নিয়ে জলঘোলা, তা ঘটেছে প্রায় এক বছর আগে, যখন তিনি কর্মরত ছিলেন। স্ত্রী মধুমালা অধিকারির সঙ্গে বিবাহ বিচ্ছেদের মামলা চলছিল তার অনেক আগে থেকেই। এই অবস্থায় অপর্ণা নামে এক মহিলার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন দিলীপবাবু। সেই সময় অপর্ণাদেবী অসুস্থ হয়ে পড়লে ‘নিজের স্ত্রী’র পরিচয়েই তাঁকে ভরতি করান পুলিশ হাসপাতালে। হাসপাতালের নথিতে রোগীর নামের জায়গায় লেখেন মধুমালা অধিকারি। অন্যান্য নথিতেও তাই লেখা হয়। এমনকী, দিলীরবাবুর স্ত্রী’র চিকিৎসা যাতে সুষ্ঠুভাবে হয়, তার জন্য শীর্ষস্তরের এক পুলিশকর্তার চিঠিও হাসপাতালে জমা দেওয়া হয়। স্বাভাবিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কোনও অস্বচ্ছতা ধরা পড়েনি। কিন্তু ঘটনাচক্রে অপর্ণাদেবী চিকিৎসারত অবস্থাতেই মারা যান। এই সময়েই লোক মারফত মধুমালাদেবী জানতে পারেন, তাঁর নাম ভাঁড়িয়ে একজনকে তাঁরই স্বামী হাসপাতালে ভরতি করিয়েছেন এবং তিনি মারাও গিয়েছেন। পুরো বিষয়টি তাঁর কাছে পরিষ্কার হয়ে যায়। পুলিশের কাছে স্বামীর বিরুদ্ধে ষড়যন্ত্র, জালিয়াতি ও প্রতারণার অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের তদন্ত করতে গিয়েই পুলিশ দিলীপবাবুকে রবিবার গ্রেপ্তার করে। সোমবার তাঁকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। বিচারক তাঁকে দু’দিনের পুলিশ হেপাজতে রাখার নির্দেশ দেন।
এদিন আদালতে মামলাটি উঠলে সরকারি আইনজীবী পীযূষকান্তি মণ্ডল বলেন, অভিযুক্তের বিরুদ্ধে ওঠা অভিযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি মিথ্যার আশ্রয় নিয়ে যে কাজ করেছেন, তা এক কথায় দুর্ভাগ্যজনক। পুরো বিষয়টি ঠিক কী ঘটেছিল, তা জানার জন্য ধৃতকে পুলিশ হেপাজতে নেওয়াটা একান্ত জরুরি। অন্যদিকে, ধৃতের তরফে আইনজীবী বলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে আনা অভিযোগের কোনও সারবত্তাই নেই। উভয়পক্ষের বক্তব্য শোনার পর বিচারক জামিনের আবেদন বাতিল করে দিয়ে ধৃতকে দু’দিনের পুলিশ হেপাজতে রাখার নির্দেশ দেন।
18th  July, 2017
ঋণ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঋণ পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তিকে প্রতারণার অভিযোগ উঠল কালীঘাট থানায় জগদ্দলের বাসিন্দা দেবায়ণ নাথ অভিযোগ করেছেন, একটি মাইক্রো ফিনান্স সংস্থার সঙ্গে তিনি ঋণ নেওয়ার জন্য যোগাযোগ করেন। সেই সংস্থার প্রতিনিধি হয়ে ইকবাল আহমেদ নামে একজন তাঁর সঙ্গে যোগাযোগ করে। 
বিশদ

ভাঙড়ে ফের শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব, জখম ৩ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পঞ্চায়েত নির্বাচন শিয়রে। আর তার ঠিক আগেই ফের উত্তপ্ত ভাঙড়। ফের শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে তপ্ত হল ওই এলাকা। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার নিউটাউনের হাতিশালায় সভা করেন রাজ্যের মন্ত্রী তথা ভাঙড়ের বিধায়ক আবদুর রেজ্জাক মোল্লা এবং তাঁর অনুগামীরা। পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখে এই সভার আয়োজন করা হয়েছিল। 
বিশদ

এন্টালিতে ধর্ষণের অভিযোগে ধৃত বৃদ্ধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্ষণের অভিযোগে এক বৃদ্ধকে গ্রেপ্তার করল এন্টালি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার এন্টালি মতিঝিল বস্তি এলাকার বাসিন্দা বয়স ছাব্বিশের এক তরুণীকে ওই বৃদ্ধ ধর্ষণ করেছে বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

‘পদ্মাবতী’ নিয়ে সিনেমা হলের সামনে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘পদ্মাবতী’ নিয়ে বিতর্কের ঝড় এবার আছড়ে পড়ল কলকাতায়। রবিবার সকালে দক্ষিণ কলকাতার নবীনা সিনেমা হলের বিক্ষোভ দেখালেন একটি বিশেষ সংগঠনের দলের সদস্যরা।  
বিশদ

হালিশহরে নেশা মুক্তিকেন্দ্রে বাউন্সারদের মারধরে মৃত্যু যুবকের 

বিএনএ, বারাকপুর: নেশা ছাড়াতে স্থানীয় মুক্তিকেন্দ্রে ঘরের ছেলেকে রেখে চিকিৎসা করাচ্ছিল হালিশহরের জেটিয়া বকুলতলা চক্রবর্তী পরিবার। সেই নেশা মুক্তিকেন্দ্রেরই বাউন্সারদের বেধড়ক মারধরে প্রাণ গেল বছর বাইশের ওই যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম বিশ্বজিৎ চক্রবর্তী। তাঁর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই যুবক নেশাগ্রস্থ হয়ে পড়ায় মানসিকভাবে আক্রান্ত হয়ে পড়ছিলেন।  
বিশদ

বাঁশবেড়িয়া
শেষদিনে জমজমাট ভিড়, আজ কার্তিক বিসর্জন, সেজে উঠছে শোভাযাত্রার থিম

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ভিড় ক্রমশ বাড়তে শুরু করে। দর্শনার্থীদের ভিড় সামাল দিতে শহরে ঢোকার সমস্ত রাস্তাতেই বিকাল থেকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।
বিশদ

দমদমের হাসপাতালে ধুন্ধুমার,
ভাঙচুর, ধৃত তৃণমূল নেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে শনিবার গভীর রাতে ব্যাপক তাণ্ডব চলল দমদম পুরসভা হাসপাতালে। প্রায় দু’ঘণ্টা ধরে হাসপাতালে ভাঙচুর চালানো হয়। হাসপাতাল কর্মীদেরও মারধর করা হয়। বাদ যাননি অন্যান্য রোগীর আত্মীয়রাও। তাঁদেরও নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ।
বিশদ

ছবি দিয়ে সম্প্রচার করা হয় লোকাল চ্যানেলেও
পল্টু ‘মিসিং’, তিনদিনে খুঁজে বার করল বনগাঁ থানার পুলিশ

বিএনএ, বারাসত: বয়স মাত্র এক বছর। উচ্চতা-২ ফুট। গায়ের রং লালচে। থানায় দায়ের করা নিখোঁজ ডায়েরিতে পল্টুর এমনই বর্ণনা দিয়েছিলেন গৃহকর্তা পাঁচুগোপাল প্রামাণিক। থানার বড়বাবুর কাছে করজোড়ে জানিয়েছিলেন—যেভাবেই হোক, আমরা পল্টুকে খুঁজে বের করে দিন। অবশেষে নিখোঁজ ডায়েরির তিনদিনের মাথায় হারিয়ে যাওয়া পল্টুকে খুঁজে দিল বনগাঁ থানার পুলিশ।
বিশদ

করুণাময়ীতে মায়ের মৃতদেহ
তিনদিন আগলে রাখল ছেলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিনসন স্ট্রিটের ছায়া এবার সল্টলেকে। মায়ের মৃতদেহ তিনদিন ধরে আগলে বসে থাকল ছেলে। দেহ পচে দুর্গন্ধ বের হওয়ায় প্রতিবেশীরা বিধাননগর (পূর্ব) থানায় খবর দেন। পরে পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে। করুণাময়ী আবাসনে এই ঘটনায় হতবাক বাসিন্দারা।
বিশদ

আজ দ্বিশতবর্ষ উদযাপন অনুষ্ঠানের সূচনা করবেন শিক্ষামন্ত্রী
শ্রীরামপুর কলেজের আঁতুড়ঘর অলডিন হাউজ আগাছা-জঙ্গলে ভরে ধ্বংসের পথে

বিএনএ, চুঁচুড়া: ১৮১৮ সালে উইলিয়াম কেরি, উইলিয়াম ওয়ার্ড ও জোশুয়া মার্শম্যানের হাত ধরে অলডিন হাউসে আত্মপ্রকাশ করেছিল শ্রীরামপুর কলেজ। ভারতের প্রাচীনতম এই শিক্ষাপ্রতিষ্ঠান দ্বিশতবর্ষের দোরগোড়ায় এসে পৌঁছেছে শ্রীরামপুর কলেজ। আজ, সোমবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দ্বিশতবর্ষ উদযাপন অনুষ্ঠানের সূচনা করবেন।
বিশদ

খালি আসন নিয়ে যাদবপুরের উপাচার্যের সঙ্গে কথা বলবেন পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সির পর এবার খালি আসন নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলবেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রবিবার বঙ্গীয় সাহিত্য পরিষদের নবরূপায়িত পাঠকক্ষের উদ্বোধন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথাই জানান তিনি।
বিশদ

 শিয়ালদহে ধৃত ৫ দুষ্কৃতী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ জিআরপির জালে ধরা পড়ল পাঁচ কুখ্যাত দুষ্কৃতী। ধৃতদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে একাধিক থানায় অভিযোগ রয়েছে। দীর্ঘদিন ধরেই পুলিস তাদের খুঁজছিল। রবিবার ভোরের ট্রেনে ডাকাতির ছক কষে তারা জড়ো হয় শিয়ালদহ ১৪, ১৪ এ নম্বর প্ল্যাটফর্মের শেষের দিকে। 
বিশদ

 বছর ঘুরতে চললেও ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচনের নামগন্ধ নেই, পরিষেবা শিকেয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় এক বছর হতে চলল, কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলারশূন্য। ফল যা হওয়ার, তা-ই হচ্ছে। জঞ্জাল সাফাই, পানীয় জল সরবরাহ ইত্যাদি পুর-পরিষেবা অবহেলিত হলেও কারও কাছে গিয়ে আর্জি জানানোর জায়গাটাই নেই নাগরিকদের।
বিশদ

 জেলে বসেই বাইক চুরির ছক, বড়সড় পাচারচক্র পাকড়াও

 বিএনএ, বারাকপুর: জেলে বসেই বাইক চুরির ছক কষেছিল পাচারকারীরা। পরিকল্পনা মতো জেল থেকে বেরিয়ে নদীয়া, উত্তর ২৪ পরগনা জেলায় তারা সক্রিয় হয়ে উঠেছিল। একের পর এক দামি বাইক চুরি করে তা রাজ্যের বাইরে পাচার করত। এছাড়া কিছুটা কম দামি বাইকও তারা হাতিয়ে নিয়ে পালাত।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM