কলকাতা
 

আজ টিআই প্যারেড
রাজ্যে একের পর এক ডাকাতির ঘটনায় জড়িত ছিল খড়দহকাণ্ডে ধৃতরা

বিএনএ, বারাকপুর: খড়দহে স্বর্ণঋণদানকারী সংস্থায় ডাকাতির ঘটনায় ধৃতদের নিয়ে আজ, শুক্রবার টিআই প্যারেড হবে। ধৃত চারজনের মধ্যে কোন দু’জন ওই সংস্থার অফিসের ভিতরে ঢুকে সোনা লুট করেছিল তা পুলিশি জেরায় তারা স্বীকার করেছে। তাদেরই টিআই প্যারেড হবে। জানা গিয়েছে, এক সময় এই রাজ্যে একের পর এক ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছিল। খড়দহকাণ্ডে ধৃত দুষ্কৃতীদের মধ্যে দু’জন সেই দলেও ছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ এই তথ্য জানতে পেরেছে। ডাকাতিতে দুষ্কৃতীরা যে পেশাদার তা অপারেশনের ধরন দেখেই পুলিশ জানতে পেরেছিল।
খড়দহের ওই সংস্থায় সাত সকালে ডাকাতি করার পর কিভাবে দুষ্কৃতীরা পালিয়েছিল জেরায় তারা জানিয়েছে। যে জায়গায় সংস্থার অফিস রয়েছে, সেখান থেকে খড়দহ স্টেশন খুবই কাছে। কিন্তু, অপরাধ করার পর তারা সেখানে না গিয়ে সোজা টিটাগড় স্টেশন চলে যায়। সেখানে তাদের লোকজন দাঁড়িয়েছিল। কোন পথে যাবে, কীভাবে যাবে তা আগে থেকেই ছক কষে রেখেছিল। তার জন্য স্থানীয় কিছু চর তাদের সাহায্য করেছিল। তাদের খোঁজে পুলিশ ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে। টিটাগড় স্টেশন থেকে ট্রেনে করে তারা প্রথমে শিয়ালদহে যায়। সেখান থেকে তারা দু-তিনটে দলে ভাগ হয়ে যায়। এমনকী লুট করার সোনাও তারা ভাগ করে নিয়েছিল। এরপর তারা কখনও ট্রেন, কখনও বাসে চেপে বিহার চলে যায়। সেখানে যাওয়ার পর কিছুদিন তারা ঘাপটি মেরে বসেছিল।
পরে, ঝাড়খণ্ড এবং বিহারে খড়দহের মতোই স্বর্ণঋণদানকারী সংস্থায় তারা একই কায়দায় ডাকাতি করে। তদন্তে নেমে পুলিশ আরও জানতে পারে, ধৃতদের মধ্যে পঙ্কজ দাস এবং নীরজ সিং হচ্ছে পেশাদার ডাকাত। বেশ কয়েক বছর আগে এই রাজ্যে ধারাবাহিক ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছিল। সেই সময় পুলিশ তদন্তে নেমে এই দু’জন সহ আরও কয়েকজনকে গ্রেপ্তার করে। তারা বেশ কয়েক বছর জেলে ছিল। জেল থেকে বের হওয়ার পর পঙ্কজ ও নীরজ সেই আগের মতো পুরানো ছকে ডাকাতি করা শুরু করে। তবে, খড়দহের ওই সংস্থার অফিসের ভিতরে ওরা দুজন ঢুকেছিল কি না তদন্তের স্বার্থে বারাকপুর পুলিশ কমিশনারেটের কর্তারা কিছু বলতে চাননি। এখনও উদ্ধার না হওয়া ৩ কেজি সোনা তারা কোথায় রেখেছে, তা পুলিশ জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে। সেই সোনার হদিশ পেতে ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে পুলিশ।
19th  May, 2017
পুরপ্রধানের মরদেহ নিয়ে হাজার হাজার মানুষের স্রোতে স্তব্ধ হল জিটি রোড

 বিএনএ, ভদ্রেশ্বর: কলেজস্তরে এলএলবি পড়াশোনার সময়েই রাজনীতির হাতেখড়ি হয়েছিল। তারপর বাম আমলে বিরোধী দলের হয়ে কাজ করার সময়ে অপরাধ জগতের সঙ্গে নাম জড়িয়ে পড়েছিল ভদ্রেশ্বর পুরসভার চেয়ারম্যান মনোজ উপাধ্যায়ের। পরপর চারটি খুনের অভিযোগ হয় তাঁর নামে। শুধু তাই নয়, খুনের অভিযোগে দু’বার জেলও খেটেছেন। কিন্তু, কোনও ক্ষেত্রেই তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়নি।
বিশদ

পাড় ভাঙছে গঙ্গাসাগরে, বিপন্ন হতে পারে কপিলমুনির মন্দির
সমীক্ষার দায়িত্ব চেন্নাই আইআইটিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাসাগরের পাড় কতটা ভাঙছে তার সমীক্ষার কাজ শুরু করল রাজ্য সরকার। এর জন্য মূল দায়িত্ব দেওয়া হল রাজ্য সরকারের সংস্থা ম্যাকিনটোস বার্নকে। মূল সমীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে চেন্নাই আইআইটিকে। তাদের সাহায্য করবে কলকাতা পোর্ট ট্রাস্ট। বুধবার মহাকরণের রোটান্ডায় গঙ্গাসাগর বকখালি উন্নয়ন পর্ষদের সঙ্গে বৈঠকে ওই সিদ্ধান্ত নিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই বৈঠকে কলকাতা পোর্ট ট্রাস্ট সহ গঙ্গাসাগরের সঙ্গে যুক্ত বিভিন্ন দপ্তরের কর্তাব্যক্তিরা ছিলেন।
বিশদ

প্রতারণার অভিযোগে ধৃত বিএসএনএলের ইঞ্জিনিয়ার সহ ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতারণার ঘটনায় ধৃত বিএসএনএলের মহিলা ইঞ্জিনিয়ার। কলকাতার একটি বেসরকারি মেডিকেল কলেজে ভরতি করিয়ে দেওয়ার নাম করে ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে বুধবার যাদবপুর থানার পুলিশ অভিযুক্ত মহুয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

শেষ সাক্ষাৎকার
বেআইনি খাটাল উচ্ছেদে সক্রিয় ভূমিকা নিয়েছিলেন মনোজ

 অরূপ ভট্টাচার্য, ভদ্রেশ্বর, বিএনএ: শহরকে সাজিয়ে তোলার জন্য বুধবার ভদ্রেশ্বর পুরসভা এলাকায় থাকা বেআইনি খাটালগুলি উচ্ছেদ করার জন্য নির্দেশিকা জারি করবেন বলে ঠিক ছিল। মঙ্গলবার দুপুরে পুরসভায় নিজের চেম্বারে বসে ‘বর্তমান’ পত্রিকার প্রতিবেদককে দেওয়া শেষ সাক্ষাৎকারে একথা জানিয়েছিলেন প্রয়াত পুরপ্রধান মনোজ উপাধ্যায়।
বিশদ

 কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেডেল এবার গড়বে আলিপুর টাঁকশাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেডেল এবার তৈরি করবে আলিপুর টাঁকশাল। বুধবার উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এতদিন স্থানীয় গয়না প্রস্তুতকারকদের দিয়ে সোনা-রুপোর মেডেলগুলি করানো হত। কিন্তু সংস্থা বাছাইয়ের ক্ষেত্রে অস্বচ্ছতা রয়ে যেত।
বিশদ

সুপারি কিলার দিয়ে পুরপ্রধানদের খুনের চক্রান্ত করছে বিজেপি, অভিযোগ মন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপারি কিলারদের দিয়ে বিজেপি পুরসভার চেয়ারম্যানদের খুন করার চক্রান্ত করেছে। তাই দমদম পুরসভার চেয়ারম্যান হরেন্দ্র সিং ও দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পাচু রায়কে রাতে একা বের হতে নিষেধ করেছি।
বিশদ

মেয়েদের জন্য এই প্রথম ডে কেয়ার স্কুল খুলছে পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়েদের জন্য এই প্রথম একটি ডে কেয়ার স্কুল খুলছে কলকাতা পুরসভা। প্রতিদিন এই স্কুল খুলবে সকাল ৮টায়। অভিভাবকরা প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ছাত্রীদের সকালেই স্কুলে পাঠাতে পারবেন। ছুটি হবে বিকেল ৫টায়।
বিশদ

সরকারি চাকরির টোপ দিয়ে প্রতারণা, হরিনাভি ও দত্তপুকুর থেকে ধৃত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় সোনারপুর থানার হরিনাভি ও উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে মোট দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। মোটা অঙ্কের প্রতারণার ঘটনাটি ঘটেছে দত্তপুকুরে।
বিশদ

 খলিসানি কালীতলায় সোনার দোকানে তালা ভেঙে লুটপাট

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: উলুবেড়িয়া থানার খলিসানি কালীতলায় সোমবার রাতে একদল দুষ্কৃতী একটি সোনার দোকানের শাটার, লোহার গেটের তালা ও দরজার তালা ভেঙে অবাধে লুটপাট চালায়। দুষ্কৃতীরা প্রথমেই সিসি টিভি ক্যামেরাগুলি অকেজো করে, দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল।
বিশদ

22nd  November, 2017
ঢাকুরিয়া থেকে সুলেখা পর্যন্ত উড়ালপুল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঢাকুরিয়া থেকে সুলেখা পর্যন্ত দুই লেনের উড়ালপুলের অনুমোদন করল নবান্ন। এর ফলে ঢাকুরিয়ায় দ্বিতীয় উড়ালপুল তৈরি হতে চলেছে। এর জন্য ২৪৮ কোটি ২২ লক্ষ টাকা অনুমোদন করা হয়েছে।
বিশদ

22nd  November, 2017
স্বামীর ব্রেন অপারেশনের আগে সর্বস্বান্ত বৃদ্ধা
ব্যান্ডেলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ৪ লক্ষ ৬৫ হাজার টাকা গায়েব

বিএনএ, চুঁচুড়া: চেক নিজের কাছেই রয়েছে। অথচ ওই একই নম্বরের চেকের মাধ্যমে ৪ লক্ষ ৬৫ হাজার ৫০০ টাকা তুলে নিয়েছে প্রতারকরা। এমনই অবাক করা ঘটনা ঘটেছে চুঁচুড়ার ব্যান্ডেলের কৈলাসনগর এলাকার বাসিন্দা গীতা দাস নামে এক বৃদ্ধার সঙ্গে। স্বামীর মস্তিষ্কে অস্ত্রোপচারের জন্য অনেক টাকা প্রয়োজন।
বিশদ

22nd  November, 2017
 নিউটাউনে চালু হচ্ছে পাবলিক সাইকেল স্কিম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার থেকে নিউটাউনে ঘোরার জন্য আর বাস বা ট্যাক্সির জন্য অপেক্ষা করতে হবে না। নিউটাউনে আগামী মাস থেকেই শুরু হচ্ছে পাবলিক সাইকেল স্কিম। একটি বেসরকারি সংস্থা এই ব্যাপারে হিডকোর সঙ্গে চুক্তি করেছে। একটি অ্যাপের মাধ্যমে এই সুবিধা নেওয়ার জন্য সদস্য হতে হবে।
বিশদ

22nd  November, 2017
বিভিন্ন দাবিদাওয়ায় চন্দননগর পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ অস্থায়ী কর্মীদের

বিএনএ, চুঁচুড়া: অবিলম্বে বকেয়া বেতন মেটানো, স্থায়ীকরণ, পিএফ চালু সহ একগুচ্ছ দাবিতে মঙ্গলবার চন্দননগর পুরসভার মূল গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখালেন অস্থায়ী কর্মীরা। এদিন সকাল সাড়ে ৯টা নাগাদ অস্থায়ী কর্মীরা গেটে তালা ঝুলিয়ে দেওয়ায় কর্মীরা এসে বাইরে দাঁড়িয়ে থাকতে বাধ্য হন।
বিশদ

22nd  November, 2017
দলীয় বৈঠকেও গরহাজির
বিধানসভার অধিবেশন থেকে ছুটি চাওয়ায় শুভ্রাংশুকে নিয়ে জল্পনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাবা মুকুল রায় দল ছাড়লেও তিনি এখনও মমতা বন্দ্যোপাধ্যায়কেই তাঁর একমাত্র নেত্রী বলে মানেন। প্রকাশ্যে এমন মন্তব্য করেও স্বস্তিতে নেই বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়। মুকুলের ছেলে শুভ্রাংশু অসুস্থতার কারণে বিধানসভার চলতি অধিবেশন থেকে ছুটি চাওয়ায় তা নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে তৃণমূলের অন্দরে।
বিশদ

22nd  November, 2017

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত প্রাথমিক, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চাঁদা নিয়ে শিক্ষকমহলে ক্ষোভ তৈরি হয়েছে। আগামী ২৮-৩০ নভেম্বর গঙ্গারামপুর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:56 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM

‘জগন্নাথ রসগোল্লা’ হিসাবে জিআই ট্যাগের আবেদনের সিদ্ধান্ত ওড়িশার
রসগোল্লা নিয়ে লড়াইয়ের ময়দান এখনই ছাড়তে প্রস্তুত নয় ...বিশদ

10:03:16 AM

সৌরভের দাদা ডেঙ্গুতে আক্রান্ত
ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা ...বিশদ

09:58:56 AM