কলকাতা
 

প্রেমিকার স্বামীকে খুনের পরদিন গঙ্গাস্নান করে দক্ষিণেশ্বরে পুজোও দিয়েছিল অজিত

বিএনএ, বারাসত: তখন সবে সকাল হয়েছে। গঙ্গাস্নান সেরে রক্তজবার মালা ও ক্ষীরের সন্দেশ ভরতি ডালা সাজিয়ে ভবতারিণী মায়ের সামনে এসে দাঁড়িয়েছিল সে। খালি পা। মাথার চুল থেকে তখনও জল গড়িয়ে পড়ছে। হাতে ধূপের গোছা। মন্দিরের সামনে এসে করজোড়ে চোখ বন্ধ করে প্রার্থনা। তারপর আপন মনে বলে উঠল—আঃ, বুকের ভিতরটা হালকা হল এইবার। প্রেমিকার স্বামীকে নৃশংসভাবে খুন করার পরদিনই পাপ ধুয়ে ফেলতে গঙ্গাস্নান সেরে দক্ষিণেশ্বরে পুজো দিয়েছিল অজিত রায়।
জেরায় পুলিশের কাছে এমনই চাঞ্চল্যকর স্বীকারোক্তি দিয়েছে খুন হওয়া অনুপম সিংহের স্ত্রী মনুয়া মজুমদারের প্রেমিক অজিত। মনুয়ার স্বামী অনুপম ছিলেন তাদের দু’জনের কাছে ‘পথের কাঁটা’। সেই কাঁটাকে সরিয়ে বিয়ের পরিকল্পনাও করেছিল দু’জনে। পুলিশের জেরায় সে বলেছে, মায়ের মন্দিরে দাঁড়িয়ে তাদের নবজীবন যেন সুখের হয়, তারও প্রার্থনা করেছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর তিনেক আগের কথা। মনুয়ার তখন বিয়ে হয়নি। বারাসতের পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ পাশ করেছেন। ওই বিশ্ববিদ্যালয়েই একদিন হঠাৎ করে অজিতের সঙ্গে তাঁর আলাপ। কলেজে পা দিলেও বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি করত অজিত। সেই আলাপ থেকে দু’জনের প্রেম। কিন্তু, অজিতকে বিয়ে না করে অনুপমের সঙ্গে প্রেম করে বিয়ে করেছিলেন মনুয়া।
তারপর থেকে সাময়িক অজিতের সঙ্গে দূরত্ব তৈরি হয়। কিন্তু, বছর দেড়েক আগে থেকে ফের অজিতের সঙ্গে তাঁর পুরানো প্রেম জেগে ওঠে। জেরায় মনুয়া জানিয়েছেন, অনুপম ছিল সরল স্বভাবের। সেটা নাকি তাঁর পছন্দ ছিল না। তিনি মনে মনে চাইতেন, এমন একজন জীবনসঙ্গী হোক, যে খুব ‘প্রভাবশালী’ হবে। অজিত নাকি সেইরকম ছিল। কারণ, যখনই সে মনুয়ার সঙ্গে দেখা করত, তখনই সংগঠনের ৮-১০ জন ছেলেকে সঙ্গে নিয়ে আসত। তারা দূরে দাঁড়িয়ে থাকত। অজিত মনুয়াকে বলেছিল, রাতে-দিনে যখন দরকার পড়বে একটা ফোন করবে। এক মিনিটে পৌঁছে যাব। পুলিশ, তৃণমূলের নেতা-মন্ত্রী সব আমার পকেটে থাকে। অজিতের এই ডায়ালগবাজি এবং ডাকাবুকো স্টাইলের মোহে পড়েছিলেন মনুয়া।
অন্যদিকে, স্ত্রী মনুয়াকে খুব বিশ্বাস করতেন অনুপম। খুব ভালোবাসতেন। মনুয়া যখন যা চাইতেন, তিনি সঙ্গে সঙ্গে কিনে এনে দিতেন। বিয়ের পর মনুয়া অনুপমকে বলেছিলেন, আমাকে বিদেশ ঘুরতে নিয়ে যাবে? তাই মধুচন্দ্রিমার গন্তব্য ছিল থাইল্যান্ড। কিন্তু, সেই মনুয়া যে মনে মনে অনুপমকে খুনের ছক কষছিলেন, সেটা ঘুণাক্ষরেও টের পাননি অনুপম। তবে মাসখানেক আগে অনুপম কিছুটা যেন আঁচ করতে পেরেছিলেন। পুলিশ জানিয়েছে, একদিন সকালে কাজে যাওয়ার সময় অনুপম মনুয়াকে বলেছিলেন, তুমি যদি অন্য কাউকে ভালোবেসে থাকো, আমায় জানিও। আমি তোমার প্রেমিকের কাছে পৌঁছে দেব। তখন মনুয়া বলেছিলেন, না না, আমি তোমাকেই ভালোবাসি। পুলিশ বিস্ময়ে প্রশ্ন করেছিল, তাহলে খুন করালেন কেন? ডিভোর্স করলেই তো হত? মনুয়ার দাবি, তাতে নাকি লোকে হাসাহাসি করত। তাই খুন!
19th  May, 2017
রাইফেলের যন্ত্রাংশ বিক্রি: গ্রেপ্তার দুই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইনসাস রাইফেলের যন্ত্রাংশ ও তার নকশা বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে ইছাপুর রাইফেল ফ্যাক্টরির এক অফিসার শম্ভু ভট্টাচার্য ও দীপক সাউকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ। বৃহস্পতিবার তাঁদের উল্টোডাঙা থেকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

  বাঙালিদের ছুটতে হবে না দক্ষিণ ও মধ্য ভারতে
পূর্ব ভারতে প্রথম হার্ট প্রতিস্থাপনের লাইসেন্স পেল আর এন টেগোর হাসপাতাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হার্ট প্রতিস্থাপনের জন্য আর দক্ষিণ বা মধ্য ভারতে ছুটতে হবে না। পূর্ব ভারতের মধ্যে এই প্রথম হার্ট প্রতিস্থাপনের লাইসেন্স পেল নারায়ণা হৃদয়ালয়া হাসপাতাল গোষ্ঠীর মুকুন্দপুরের আর এন টেগোর হাসপাতাল। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) এবং অঙ্গপ্রতিস্থাপন সংক্রান্ত বিষয়ের নোডাল অফিসারের উপস্থিতিতে এই লাইসেন্সের বিষয়ে চূড়ান্ত সম্মতি প্রদান করা হয়।
বিশদ

  ফিনাইল খাইয়ে স্কুল শিক্ষিকাকে খুনের চেষ্টা, পুলিশ হেপাজতে স্বামী শাশুড়ি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে এক গৃহবধূকে হত্যার চেষ্টার অভিযোগ উঠল। এবার ফিনাইল খাইয়ে এক স্কুল শিক্ষিকাকে খুনের চেষ্টার অভিযোগে বুধবার উত্তর কলকাতার শ্যামপুকুর থানার পুলিশ ওই গৃহবধূর স্বামী দেবশিস কুণ্ডু এবং শাশুড়ি পলি কুণ্ডুকে গ্রেপ্তার করে।
বিশদ

  ২২ লক্ষ টাকা ‘গায়েব’: রাষ্ট্রায়ত্ত ব্যাংককে কড়া চিঠি ইসিএসসি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি সংস্থা অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহ নিগমের (ইসিএসসি) ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রায় ২২ লক্ষ টাকা ‘গায়েব’ হয়ে যাওয়া নিয়ে খাদ্য দপ্তরে তোলপাড় পড়ে গিয়েছে। সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত ব্যাংক কর্তৃপক্ষকে এ ব্যাপারে কড়া চিঠি দিয়েছে ইসিএসসি।
বিশদ

৩২ বিষধর সাপসহ হাওড়া স্টেশনে আটক ২জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে পাচারের আগে হাওড়া স্টেশন চত্বর থেকে ৩২টি বিষধর সাপসহ দু’জনকে গ্রেপ্তার করল হাওড়া বন দপ্তর, ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো (ডব্লুসিসিবি) এবং সিআইডি’র যৌথ দল।
বিশদ

  রহস্যজনকভাবে আত্মঘাতী পাঁচতারা হোটেলের শেফ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে রহস্যজনকভাবে ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন বাইপাসের এক নামী পাঁচতারা হোটেলের শেফ। বাঁকুড়ার কোতুলপুরের বাসিন্দা সুপ্রভাত সামন্ত নামে ওই শেফ প্রগতি ময়দান থানার ১৩ নম্বর মেট্রোপলিটনে ওই হোটেলের অন্য দুই সহকর্মীর সঙ্গে একই ফ্ল্যাটে থাকতেন।
বিশদ

২ সেতুর ফাটল দ্রুত মেরামতের উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগে শহরের দু’টি সেতুতে ফাটল তড়িঘড়ি মেরামতে উদ্যোগী হয়েছে কেএমডিএ। কারণ, পুজোর আগে মেরামত না করলে শহরের সাধারণ মানুষ বড়সড় বিপাকে পড়বেন বলেই মনে করছে পুলিশ।
বিশদ

বিদ্যাসাগর হাসপাতালে মহিলার মৃত্যু, বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বৃহস্পতিবার বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে এক রোগিণীর মৃত্যুর ঘটনায় শোরগোল পড়েছে। কবিতা অধিকারি (৫৫) নামে ওই রোগিণী এদিন সকাল ৯টার সময় একা বাথরুমে যান।
বিশদ

প্রকাশিত কলকাতা পুলিশের পুজো গাইড
৪০ বড় পুজোর সামনে থেকে
ট্যাক্সিতে পিক-আপ ও ড্রপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঠাকুর দেখতে আসা দর্শনার্থীদের ভোগান্তি কমাতে ৪০টি বড় পুজো মণ্ডপের সামনে পিক-আপ এবং ড্রপের ব্যবস্থা রাখছে কলকাতা পুলিশ। এবারেই প্রথম এই ব্যবস্থা চালু করা হচ্ছে। নির্দিষ্ট পয়েন্ট থেকেই অ্যাপ নির্ভর ট্যাক্সি ও সাধারণ ট্যাক্সি চালকরা যাত্রী ওঠাতে এবং নামাতে পারবেন।
বিশদ

নৌকা থেকে ঘাটে প্রতিমা নামাতে গিয়ে গঙ্গায় ডুবে মৃত্যু বৃদ্ধের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার বিকালে বালির কাকেশ্বরতলা গঙ্গার ঘাটে নৌকা থেকে প্রতিমা নামানোর সময় অসাবধানতাবশত নৌকা থেকে পড়ে যান এক ব্যক্তি। গঙ্গায় তখন ভরা জোয়ার থাকায় জলের টানে মুহূর্তের মধ্যে সবার চোখের সামনে তলিয়ে যান অশোককুমার গঙ্গোপাধ্যায় (৬৪) নামে ওই ব্যক্তি।
বিশদ

হকারির আড়ালে আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে ধৃত এক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিঠে বড়সড় ব্যাগ। সামনের চেনে রাখা কম্বল। তার নীচে পরপর সাজানো বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র। হকারের বেশ ধরে চলছিল আগ্নেয়াস্ত্রের কারবার। সেই সঙ্গে চলত ক্রেতা খোঁজাও। বিহার থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে এসে তা তুলে দেওয়া হত এখানকার দুষ্কৃতীদের হাতে।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ পানীয় জলের সংকট মেটানোর দাবিতে বৃহস্পতিবার পুরসভার সামনে বিক্ষোভ দেখায়। তাদের দাবি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল পর্যাপ্ত পাওয়া যাচ্ছে না। ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...

 মুম্বই, ২১ সেপ্টেম্বর (পিটিআই): টাটা সন্স-এর গায়ে এবার প্রাইভেট স্ট্যাম্প। বহিষ্কৃত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধিতা সত্ত্বেও প্রাইভেট লিমিটেড কোম্পানি হওয়ার জন্য বৃহস্পতিবার শেয়ার হোল্ডারদের সম্মতি ...

ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:47:10 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM