কলকাতা
 

২৬ এপ্রিল পর্যন্ত পুলিশ হেপাজত
মদের দোকানের মাসোহারা দিয়ে সোনা কিনতেন সেই আবগারি কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের টাকায় সোনা কিনতেন দুর্নীতি দমন শাখার হাতে ধৃত আবগারি দপ্তরের কর্তা অশোককুমার দে। মাসোহারা হিসাবে বিভিন্ন মদের দোকান থেকে যে টাকা পেতেন, তার বেশির ভাগটাই ব্যয় করতেন সোনা কেনার পিছনে। সোনার প্রতি তাঁর যে আগ্রহ ছিল, তার প্রমাণ মিলেছে বাড়ি থেকে ৩০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধারের ঘটনায়। এর বাইরেও বিভিন্নজনের নামে তিনি সোনা কিনে রেখেছেন বলে খবর। যা চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। ধৃত নিজেই তদন্তকারী অফিসারদের কাছে স্বীকার করেছেন, প্রতি মাসে সোনা কেনাটা তাঁর অভ্যাসে পরিণত হয়েছিল। এমনকী স্বপ্ন দেখতেন, একদিন গোটা বাড়ি সোনায় মুড়ে ফেলবেন। যা শুনে আশ্চর্য হয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। আর কোথায় তাঁর নামে বেনামে সম্পত্তি রয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে।
তদন্তে উঠে আসছে, ঘাটাল, দাসপুর এলাকার কোনও মদের দোকানের মালিককেই রেহাই দেননি অশোকবাবু। সরকারি নিয়ম মেনে ব্যাবসা চালানোর পরও তাঁদের তিনি মাসোহারা দিতে বাধ্য করতেন বলে অভিযোগ। তা না হলে কেসের ভয় দেখাতেন। বেশ কিছু মদের দোকানের মালিক তাঁর সঙ্গে মাসিক বন্দোবস্তে রাজি না হওয়ায় তাঁদের বিরুদ্ধে কেস রুজু করেন। মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অথচ তাঁরা নিয়ম মেনেই ব্যাবসা করছিলেন। মাসে পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত আবগারি দপ্তরের এই কর্তাকে মাসোহারা দিতে হত বলে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন। তিনি নিজেই ঘুষের টাকা নিতেন। শুধু তাই নয়, বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের দেওয়ার নাম করে দামি ব্র্যান্ডের মদও নিয়ে আসতেন বিভিন্ন দোকান থেকে। সূত্রের খবর, এই এলাকায় ব্যাংকের ছাতার মতো যে সমস্ত বার গজিয়ে উঠছে, সেগুলিও অশোকবাবুকে মাসোহারা দিত। যেগুলির লাইসেন্স বা অনুমতি নেই বলেই জানা যাচ্ছে। এই ধরনের বারের জন্য মাসোহারার অঙ্ক ছিল বেশি। ঘুষের টাকা তিনি অফিসে বসেই নিতেন। তার প্রমাণ হিসাবে অভিযুক্তের অফিস থেকে প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে তাঁর শ্রীরামপুরের বাড়ি থেকে। আলমারিসহ বিভিন্ন জায়গায় এই টাকা রাখা ছিল। এর বাইরেও তিনি নগদ টাকা দিয়ে কয়েকদিন আগে প্রচুর সোনার গয়না কিনেছিলেন বলে জানা গিয়েছে।
এদিকে, ধৃতকে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে সরকারি পক্ষের আইনজীবী তমাল মুখোপাধ্যায় বলেন, ধৃতের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকা, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস পাওয়া গিয়েছে। তদন্তকারী অফিসাররা ওই অভিযুক্তের ব্যাংকের সমস্ত কাগজপত্র খতিয়ে দেখছেন। যদিও ধৃতের আইনজীবীদের দাবি, তাঁদের মক্কেলকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। সওয়াল-জবাব শেষে বিচারক ধৃতকে ২৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দেন।
21st  April, 2017
নারদকাণ্ডের পর সতর্ক কাকলি, ঘরের বাইরে বাক্সে জমা রাখতে হচ্ছে ঘড়ি, মোবাইল, পেন

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: নারদকাণ্ডের পর তৃণমূল সংসদ সদস্য কাকলি ঘোষ দস্তিদার এখন অনেক বেশি সতর্ক। প্লুটো এবং নিমোর কড়া নজর তো রয়েছেই। সেই সঙ্গে তাঁর সঙ্গে দেখা করতে গেলে ঘরের বাইরের জমা রাখতে হচ্ছে—মোবাইল, ঘড়ি ও পেন। অর্থাৎ, গোপন ক্যামেরার যাবতীয় সরঞ্জাম। তবে, পরিচিত লোকজন এবং দলের ঘনিষ্ঠদের ক্ষেত্রে অবশ্য সেই ছাড় রয়েছে।
বিশদ

মাহেশ, গুপ্তিপাড়ার রথে লাখো ভক্ত সমাগম

অরূপ ভট্টাচার্য, মাহেশ, বিএনএ: রবিবার সকাল থেকে মেঘলা আবহাওয়া ও ভ্যাপসা গরমকে উপেক্ষা করে জনপ্লাবনে ভাসল হুগলির মাহেশ ও গুপ্তিপাড়া। রথের দড়িতে টান দেওয়ার জন্য দূরদূরান্ত থেকে আসা মানুষের ভিড় সামাল দিতে নাজেহাল হতে হয় জেলা পুলিশ ও প্রশাসনকে। পরিস্থিতি সামাল দিতে এদিন সকাল সাড়ে ১০ টা থেকেই শ্রীরামপুরের বটতলা ও রিষড়ার বাগখাল থেকে জি টি রোডে সমস্ত ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ।
বিশদ

নোয়াপাড়া-বারাসত মেট্রো
নিউ বারাকপুর পর্যন্ত লাইন মাটির নীচে করার প্রস্তাব

প্রসেনজিৎ কোলে, কলকাতা: যখন একের পর এক বাধা কাটিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পথ ক্রমেই প্রশস্ত হচ্ছে, তখন রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত এবং বর্তমানে গতি হারানো নোয়াপাড়া-বারাসত প্রকল্পের জটিলতা কাটানোর রাস্তা খুঁজে বার করল মেট্রো।
বিশদ

মধ্যমগ্রামে মাঠ দখলের অভিযোগে নির্মীয়মাণ বাড়ির একাংশে ভাঙচুর

 বিএনএ, বারাসত: জমির মালিকানা নিয়ে গন্ডগোলের জেরে রবিবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়াল মধ্যমগ্রামের রামকৃষ্ণপল্লি এলাকায়। খেলার মাঠ দখল করার অভিযোগ তুলে একটি নির্মীয়মাণ দোতলা বাড়ির একাংশ এবং পাঁচিলে ভাঙচুর চালায় স্থানীয়রা। তাদের অভিযোগ, খেলার মাঠ দখল করে বেআইনি বাড়ি ও পাঁচিল তৈরি করা হয়েছে।
বিশদ

 বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার বনগাঁয়, ধৃত তরুণ দম্পতিসহ ৬

 বিএনএ, বারাসত: চোরাপথে সীমান্ত টপকে বাংলাদেশে বিরল প্রজাতির কচ্ছপ পাচারের বড় আন্তর্জাতিক চক্রের কিনারা করল বনগাঁ থানার পুলিশ। ২২ বছরের এক তরুণী এবং তার স্বামীসহ ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে বিরল প্রজাতির ১৭০টি কচ্ছপও উদ্ধার করা হয়েছে।
বিশদ

জোকার নবপল্লির বাসিন্দাদের লড়াইয়ে জয়
ভরাট হওয়া জলাশয় পূর্বের অবস্থায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ঠাকুরপুকুর সংলগ্ন জোকা নবপল্লির ভরাট হয়ে যাওয়া দশ কাঠা আয়তনের জলাশয় পূর্বের অবস্থায় ফিরিয়ে দেওয়ার জন্য ন’বছর আগে আন্দোলনে নেমেছিলেন বাসিন্দারা। সম্প্রতি হাইকোর্ট ওই সংক্রান্ত বিষয়ে রায় দিয়ে সেই আন্দোলনকে সঠিক বলে মান্যতা দিল।
বিশদ

বিনা অপারেশনে ফেলে রাখা ও স্বাস্থ্যসাথি কার্ড আটকে রাখার অভিযোগ
মাকে নার্সিংহোম থেকে ছাড়াতে কন্যাশ্রীর টাকা তুলতে বাধ্য হল নবম শ্রেণির ছাত্রী

বিএনএ, চুঁচুড়া: ভরতি করার পর চার দিন কেটে গেলেও স্বাস্থ্যসাথির কার্ডে ভরতি হওয়া রোগীর অ্যাপেনডিক্স অপারেশনের ব্যবস্থা করেনি নার্সিংহোম কর্তৃপক্ষ। তাই রবিবার সকালে মা নমিতা দাসকে অন্যত্র নিয়ে যেতে চাওয়ায় বকেয়া টাকা নগদে না দেওয়ার জন্য কয়েক ঘণ্টা রোগীকে আটকে রাখার অভিযোগ উঠল তারকেশ্বরের বিবেকানন্দপল্লির একটি নার্সিংহোমের বিরুদ্ধে।
বিশদ

হামলার প্রতিবাদে জোটবদ্ধ বিভিন্ন ডাক্তার সংগঠন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালে ঢুকে হামলা, মারধর, নয়া স্বাস্থ্য আইনের সংশোধনী এখনও না প্রকাশ করা, নির্বিচারে চিকিৎসায় গাফিলতির ধারা প্রয়োগ ইত্যাদির প্রতিবাদে সরব হল বিভিন্ন চিকিৎসক সংগঠন।
বিশদ

অজিতকে কাছ থেকে দেখার জন্য জেলে কান্না জুড়ে দিল মনুয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেমিক অজিত দাসকে একটি বার কাছ থেকে দেখার জন্য জেলে কান্নাকাটি জুড়ে দিল মনুয়া মজুমদার। বারাসতের অনুপম সিংহ হত্যা মামলায় মূল ‘ষড়যন্ত্রকারী’ হিসাবে অভিযুক্ত তাঁর স্ত্রী মনুয়া।
বিশদ

Pages: 12345




একনজরে
বিএনএ, বারাকপুর: রবিবার সকালে চাকদহ থানার পালপাড়ায় একটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। জানা গিয়েছে, শ্যামল দাস নামে এক ব্যক্তি বাড়ি ভাড়া নিয়ে চুড়িদার, নাইটি তৈরির কারখানা করেন। সেই কারখানায় এদিন সকালে আগুন ধরে যায়। খবর দেওয়া হয় দমকল দপ্তরে।  ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: উচ্চ মাধ্যমিকের খাতা মূল্যায়নে পরীক্ষকদের ফাঁকি ধরতে কড়া পদক্ষেপ করছে সংসদ। এ জন্য পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নে (পিপিএস এবং পিপিআর) নয়া নির্দেশিকা জারি করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। যদি দেখা যায়, কোনও খাতায় ৯ নম্বরের বেশি বাড়ছে বা ...

সংবাদদাতা, কাঁথি: কাঁথির কাঁচলাগেড়িয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। উদ্ধার হওয়া নাবালিকাকে রবিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনও ব্যক্তির আধার নম্বর কোনওভাবেই সর্বসমক্ষে আনা যাবে না। সম্প্রতি এই নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে তারা বলছে, কোনও ব্যক্তিগত তথ্যও আনা যাবে না সবার সামনে। ২০১৬ সালের আধার অ্যাক্ট এবং ২০০০ সালের তথ্যপ্রযুক্তি আইন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM