কলকাতা
 

২৬ এপ্রিল পর্যন্ত পুলিশ হেপাজত
মদের দোকানের মাসোহারা দিয়ে সোনা কিনতেন সেই আবগারি কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের টাকায় সোনা কিনতেন দুর্নীতি দমন শাখার হাতে ধৃত আবগারি দপ্তরের কর্তা অশোককুমার দে। মাসোহারা হিসাবে বিভিন্ন মদের দোকান থেকে যে টাকা পেতেন, তার বেশির ভাগটাই ব্যয় করতেন সোনা কেনার পিছনে। সোনার প্রতি তাঁর যে আগ্রহ ছিল, তার প্রমাণ মিলেছে বাড়ি থেকে ৩০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধারের ঘটনায়। এর বাইরেও বিভিন্নজনের নামে তিনি সোনা কিনে রেখেছেন বলে খবর। যা চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। ধৃত নিজেই তদন্তকারী অফিসারদের কাছে স্বীকার করেছেন, প্রতি মাসে সোনা কেনাটা তাঁর অভ্যাসে পরিণত হয়েছিল। এমনকী স্বপ্ন দেখতেন, একদিন গোটা বাড়ি সোনায় মুড়ে ফেলবেন। যা শুনে আশ্চর্য হয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। আর কোথায় তাঁর নামে বেনামে সম্পত্তি রয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে।
তদন্তে উঠে আসছে, ঘাটাল, দাসপুর এলাকার কোনও মদের দোকানের মালিককেই রেহাই দেননি অশোকবাবু। সরকারি নিয়ম মেনে ব্যাবসা চালানোর পরও তাঁদের তিনি মাসোহারা দিতে বাধ্য করতেন বলে অভিযোগ। তা না হলে কেসের ভয় দেখাতেন। বেশ কিছু মদের দোকানের মালিক তাঁর সঙ্গে মাসিক বন্দোবস্তে রাজি না হওয়ায় তাঁদের বিরুদ্ধে কেস রুজু করেন। মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অথচ তাঁরা নিয়ম মেনেই ব্যাবসা করছিলেন। মাসে পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত আবগারি দপ্তরের এই কর্তাকে মাসোহারা দিতে হত বলে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন। তিনি নিজেই ঘুষের টাকা নিতেন। শুধু তাই নয়, বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের দেওয়ার নাম করে দামি ব্র্যান্ডের মদও নিয়ে আসতেন বিভিন্ন দোকান থেকে। সূত্রের খবর, এই এলাকায় ব্যাংকের ছাতার মতো যে সমস্ত বার গজিয়ে উঠছে, সেগুলিও অশোকবাবুকে মাসোহারা দিত। যেগুলির লাইসেন্স বা অনুমতি নেই বলেই জানা যাচ্ছে। এই ধরনের বারের জন্য মাসোহারার অঙ্ক ছিল বেশি। ঘুষের টাকা তিনি অফিসে বসেই নিতেন। তার প্রমাণ হিসাবে অভিযুক্তের অফিস থেকে প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে তাঁর শ্রীরামপুরের বাড়ি থেকে। আলমারিসহ বিভিন্ন জায়গায় এই টাকা রাখা ছিল। এর বাইরেও তিনি নগদ টাকা দিয়ে কয়েকদিন আগে প্রচুর সোনার গয়না কিনেছিলেন বলে জানা গিয়েছে।
এদিকে, ধৃতকে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে সরকারি পক্ষের আইনজীবী তমাল মুখোপাধ্যায় বলেন, ধৃতের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকা, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস পাওয়া গিয়েছে। তদন্তকারী অফিসাররা ওই অভিযুক্তের ব্যাংকের সমস্ত কাগজপত্র খতিয়ে দেখছেন। যদিও ধৃতের আইনজীবীদের দাবি, তাঁদের মক্কেলকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। সওয়াল-জবাব শেষে বিচারক ধৃতকে ২৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দেন।
21st  April, 2017
ভোররাতে রাসবিহারীর ফুটপাতে উঠে গেল বিক্রমের গাড়ি
মডেলের মৃত্যু, জখম অভিনেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার দুর্ঘটনার কবলে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের গাড়ি। পুলিশ জানিয়েছে, গাড়ি চালাচ্ছিলেন টিভি সিরিয়াল খ্যাত অভিনেতা স্বয়ং। তাঁর সঙ্গে ছিলেন মডেল সোনিকা সিং চৌহান। শ্যুটিংয়ের পর অনেক রাত পর্যন্ত পার্টি সেরে বিক্রমবাবু ওই মডেলকে নিয়ে বাড়ি ফিরছিলেন।
বিশদ

তৃণমূল-বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র শিবপুর, ইট, বোমা, পুলিশের লাঠি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিজেপি’র প্রতিবাদ মিছিল এবং থানায় স্মারকলিপি জমা দেওয়াকে কেন্দ্র করে শনিবার বিকালে তৃণমূলের সঙ্গে তাদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল শিবপুর এলাকা। অভিযোগ, বিজেপি’র মিছিল চলাকালীন তাতে হামলা চালায় শাসকদলের কর্মীরা। যা থেকে উভয়পক্ষের মধ্যে তীব্র হাতাহাতি শুরু হয়।
বিশদ

জিএসটি’র প্রচারে কলকাতায় অমিতাভ
জুনের গোড়ায় থাকতে পারেন ইনডোরে, সঙ্গী অক্ষয়, সিন্ধু

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জুলাই মাসে দেশজুড়ে চালু হয়ে যাবে পণ্য ও পরিষেবা কর বা জিএসটি। নতুন কর ব্যবস্থা কতটা ভালো বা খারাপ, তার কর কাঠামো জিনিসপত্রের দাম কতটা বাড়াবে বা কমাবে, সেই বিষয়ে এখনও কোনও নির্দিষ্ট ধারণায় আসা যায়নি।
বিশদ

এ’বছরই চালু হতে পারে দক্ষিণেশ্বরের স্কাইওয়াক

বিএনএ, বারাকপুর: চলতি বছরের শেষেই দক্ষিণেশ্বরে স্কাইওয়াক প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে। নতুন বছরের শুরুতে কল্পতরু উৎসবে ভক্তরা স্কাইওয়াক ব্যবহার করে সহজেই মন্দিরে যেতে পারবেন। শনিবার দক্ষিণেশ্বরে স্কাইওয়াক প্রকল্পের কাজ পরিদর্শনে এসে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এই মন্তব্য করেন।
বিশদ

এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া গ্রেপ্তারির প্রতিবাদে বিক্ষোভ, ভাঙচুর

এলাহাবাদ, ২৯ এপ্রিল (পিটিআই): চার ছাত্রকে গ্রেপ্তার করার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হল এলাহাবাদ বিশ্ববিদ্যালয়। কয়েকদিন আগে এলাহাবাদ হাইকোর্ট দীর্ঘদিন বেআইনিভাবে বিশ্ববিদ্যালয়ের হস্টেল থেকে যাওয়া ছাত্রদের বের করে দেওয়ার নির্দেশ দেয়। সেই মতোই কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের হস্টেল থেকে বেশ কয়েকজনকে তাড়িয়ে দেওয়া হয়।
বিশদ

ভদ্রেশ্বরে অজ্ঞাতপরিচয়ের দেহ উদ্ধার, এখনও নিখোঁজ ৬ জন

বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে ভদ্রেশ্বর বাবুঘাটের কাছ থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করল প্রশাসন। সন্ধ্যা পর্যন্ত বছর ৩৫ এর ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। এদিন উদ্ধার হওয়া মৃতদেহটি ধরলে তেলেনিপাড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪। এখনও নিখোঁজ ৬।
বিশদ

খুচরো নিয়ে বচসা, যাত্রীকে ঘুসি, গ্রেপ্তার অটোচালক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অটোয় এবার ভাড়ার জুলুম। আট টাকা খুচরো দিতে হবে, নতুবা চালক ১০ টাকাই ভাড়া নেবে। অটোচালকের এই দাবির প্রতিবাদ করলে প্রথমে যাত্রীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ, তারপর ঘুসি মারে বলে অভিযোগ উঠেছে অটোচালকের বিরুদ্ধে। যাত্রীর কপাল ফেটে যায়।
বিশদ

ব্যাংক ম্যানেজার পরিচয় দিয়ে ডেবিট কার্ডের তথ্য হাতিয়ে টাকা উধাও, ধৃত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়ে অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য জেনে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ জানানোর দু’বছর বাদে একজনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিশ।
বিশদ

গৃহবধূর ছবি বিকৃত করে মোবাইলে ছড়িয়ে ধৃত ১

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক গৃহবধূর আপত্তিকর ও ভুয়ো ছবি তৈরি করে মোবাইলে ছড়িয়ে দেওয়ার অভিযোগ ঘিরে বারুইপুরে চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে বারুইপুরের বৃন্দাখালির পাড়ুলদহ গ্রামে। এক পড়শি যুবক ওই গৃহবধূর আধার কার্ড করে দেওয়ার জন্য তাঁর পাসপোর্ট সাইজ ছবি নিয়েছিল।
বিশদ

Pages: 12345



একনজরে
সোমনাথ বসু: এক সপ্তাহেই কতটা বদলে গিয়েছে মোহন বাগান। গত শনিবার আইজল এফসি’র মুখোমুখি হওয়ার আগে সবুজ-মেরুন জনতার চোখেমুখে ছিল আই লিগ জয়ের স্বপ্ন। কলকাতা ...

অয়নকুমার দত্ত, আমেদাবাদ থেকে ফিরে: চপ-তেলে ভাজা ভেজেও মানুষ অন্নসংস্থান করতে পারেন। পশ্চিমবঙ্গে ‘চপ শিল্প’ নিয়ে যত তর্যাই চলুক না কেন, এদেশেরই অন্য এক রাজ্যে এই চপ-সিঙ্গারাই পালটে দিয়েছে বেশ কিছু জেল বন্দি মানুষের জীবন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্পোর্টস ইউটিলিটি ভেহিকল হিসাবে তাদের ডব্লুআর-ভি গাড়িটি দেশের বাজারে আসা মাত্র দারুণ সাড়া তৈরি করেছে। গাড়িটির নির্মাতা সংস্থা হন্ডা’র দাবি অন্তত তেমনই। ...

 সংবাদদাতা, আরামবাগ: নাবালিকা অপহরণে মদত দেওয়ার অভিযোগে শনিবার ভোরে আরামবাগের ফাঁসিবাগান এলাকা থেকে মূল অভিযুক্তের বাবাকে গ্রেপ্তার করল আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাজেশ প্রসাদ। বাড়ি ওই এলাকাতেই। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭০-ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত দাদাসাহেব ফালকের জন্ম।
১৯৪৫- জার্মানির চ্যান্সেলর এডলফ হিটলারের আত্মহত্যা।
১৯৮৭-ক্রিকেটার রোহিত শর্মার জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮১.৬৩ টাকা ৮৪.৪৪ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
29th  April, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা

দিন পঞ্জিকা

১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, পঞ্চমী রাত্রি ১২/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ৮/৩৩, সূ উ ৫/৮/৪৯, অ ৫/৫৮/৫৭, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/২৬ রাত্রি ৭/২৮-৮/৫৭, বারবেলা ৯/৫৮-১/১০, কালরাত্রি ১২/৫৮-২/২২।
১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, চতুর্থী ৮/২৭/০, মৃগশিরানক্ষত্র ১/১৯/৪২, সূ উ ৫/৮/৮, অ ৫/৫৯/৪, অমৃতযোগ দিবা ৫/৫৯/৩২-৯/২৫/৭, রাত্রি ৭/২৮/১৭-৮/৫৭/২৯, বারবেলা ৯/৫৭/১৪-১১/৩৩/৩৬, কালবেলা ১১/৩৩/৩৬-১/৯/৫৮, কালরাত্রি ১২/৫৭/১৪-২/২০/৫২। 
 ৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপার ওভারে গুজরাত লায়ন্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

12:03:36 AM

আজ ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ, রবিবার শহরে কালবৈশাখীর ক্ষীণ আশা জুগিয়ে রাখল আবহাওয়া দপ্তর। তবে ঝড়বৃষ্টি হওয়ার ভালো সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি এলাকায়। পূর্ব বিহারের উপর থাকা একটি ঘূর্ণাবর্ত রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকিয়েছে। তার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে দক্ষিণ-পশ্চিমা বায়ু উপর দিকে উঠে আসছে। এদিকে, বিহারের ঘূর্ণাবর্ত থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে, যার অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উপরে।  

08:15:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে জয়ের জন্য ১২ রানের টার্গেট দিল মুম্বই ইন্ডিয়ান্স 

29-04-2017 - 11:51:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স-গুজরাত লায়ন্স ম্যাচ সুপার ওভারে 

29-04-2017 - 11:38:42 PM

গুজরাত লায়ন্স ২০ ওভারে ১৫৩/৯ 

29-04-2017 - 09:40:01 PM

গুজরাত লায়ন্স ১০ ওভারে ৭০/৪ 

29-04-2017 - 08:52:29 PM






বিশেষ নিবন্ধ
ধ্রুবতারা ফুটবল, স্বপ্ন সরণিতে মিজোরাম
সৌম্য বন্দ্যোপাধ্যায়: এই লেখাটা যেদিন আপনি পড়ছেন, অর্থাৎ রোববার সেই দিনটা যখন শেষ হব হব ...
এত তাড়াতাড়ি ভোটের বাদ্যি বাজিয়ে দেওয়ার চেষ্টা কেন
শুভা দত্ত: সামনের বছর পঞ্চায়েত ভোট। সে ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এবং তার আগে ...
  স্বল্প সঞ্চয় প্রকল্পে চরম দুরবস্থার জন্য দায়ী কিছু কর্পোরেট সংস্থার বিপুল অনাদায়ী ঋণ
 দেবনারায়ণ সরকার: ২০১৭-র ১ এপ্রিল থেকে প্রবীণদের জন্য ৫ বছরের সঞ্চয় প্রকল্পে থেকে শুরু করে ...
এই পুর নির্বাচনে পাহাড় থেকে সমতলে নতুন রাজনৈতিক সমীকরণের খোঁজ মিলবে
বিশ্বনাথ চক্রবর্তী: আগামী ১৪ মে রাজ্যের ৭টি পুরসভার ১৪৮টি ওয়ার্ডে ৩৮৫টি বুথে ভোটগ্রহণ হবে। এই ...
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...