কলকাতা
 

২৬ এপ্রিল পর্যন্ত পুলিশ হেপাজত
মদের দোকানের মাসোহারা দিয়ে সোনা কিনতেন সেই আবগারি কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের টাকায় সোনা কিনতেন দুর্নীতি দমন শাখার হাতে ধৃত আবগারি দপ্তরের কর্তা অশোককুমার দে। মাসোহারা হিসাবে বিভিন্ন মদের দোকান থেকে যে টাকা পেতেন, তার বেশির ভাগটাই ব্যয় করতেন সোনা কেনার পিছনে। সোনার প্রতি তাঁর যে আগ্রহ ছিল, তার প্রমাণ মিলেছে বাড়ি থেকে ৩০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধারের ঘটনায়। এর বাইরেও বিভিন্নজনের নামে তিনি সোনা কিনে রেখেছেন বলে খবর। যা চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। ধৃত নিজেই তদন্তকারী অফিসারদের কাছে স্বীকার করেছেন, প্রতি মাসে সোনা কেনাটা তাঁর অভ্যাসে পরিণত হয়েছিল। এমনকী স্বপ্ন দেখতেন, একদিন গোটা বাড়ি সোনায় মুড়ে ফেলবেন। যা শুনে আশ্চর্য হয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। আর কোথায় তাঁর নামে বেনামে সম্পত্তি রয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে।
তদন্তে উঠে আসছে, ঘাটাল, দাসপুর এলাকার কোনও মদের দোকানের মালিককেই রেহাই দেননি অশোকবাবু। সরকারি নিয়ম মেনে ব্যাবসা চালানোর পরও তাঁদের তিনি মাসোহারা দিতে বাধ্য করতেন বলে অভিযোগ। তা না হলে কেসের ভয় দেখাতেন। বেশ কিছু মদের দোকানের মালিক তাঁর সঙ্গে মাসিক বন্দোবস্তে রাজি না হওয়ায় তাঁদের বিরুদ্ধে কেস রুজু করেন। মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অথচ তাঁরা নিয়ম মেনেই ব্যাবসা করছিলেন। মাসে পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত আবগারি দপ্তরের এই কর্তাকে মাসোহারা দিতে হত বলে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন। তিনি নিজেই ঘুষের টাকা নিতেন। শুধু তাই নয়, বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের দেওয়ার নাম করে দামি ব্র্যান্ডের মদও নিয়ে আসতেন বিভিন্ন দোকান থেকে। সূত্রের খবর, এই এলাকায় ব্যাংকের ছাতার মতো যে সমস্ত বার গজিয়ে উঠছে, সেগুলিও অশোকবাবুকে মাসোহারা দিত। যেগুলির লাইসেন্স বা অনুমতি নেই বলেই জানা যাচ্ছে। এই ধরনের বারের জন্য মাসোহারার অঙ্ক ছিল বেশি। ঘুষের টাকা তিনি অফিসে বসেই নিতেন। তার প্রমাণ হিসাবে অভিযুক্তের অফিস থেকে প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে তাঁর শ্রীরামপুরের বাড়ি থেকে। আলমারিসহ বিভিন্ন জায়গায় এই টাকা রাখা ছিল। এর বাইরেও তিনি নগদ টাকা দিয়ে কয়েকদিন আগে প্রচুর সোনার গয়না কিনেছিলেন বলে জানা গিয়েছে।
এদিকে, ধৃতকে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে সরকারি পক্ষের আইনজীবী তমাল মুখোপাধ্যায় বলেন, ধৃতের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকা, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস পাওয়া গিয়েছে। তদন্তকারী অফিসাররা ওই অভিযুক্তের ব্যাংকের সমস্ত কাগজপত্র খতিয়ে দেখছেন। যদিও ধৃতের আইনজীবীদের দাবি, তাঁদের মক্কেলকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। সওয়াল-জবাব শেষে বিচারক ধৃতকে ২৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দেন।
21st  April, 2017
 বৈদ্যবাটি, রিষড়া, ডানকুনি, বাঁশবেড়িয়া ও উত্তরপাড়ার বহু এলাকা এখনও জলের তলায়

 বিএনএ, চুঁচুড়া: টানা বৃষ্টিতে এখনও জলমগ্ন হুগলির বৈদ্যবাটি, রিষড়া, ডানকুনি, বাঁশবেড়িয়া ও উত্তরপাড়া পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ড। কয়েকটি জায়গায় পুরসভার তরফে জল নামানোর জন্য উদ্যোগ নেওয়া হলেও অধিকাংশ এলাকা অপেক্ষাকৃত নিচু হওয়ায় জমা জল বের করার মতো কোনও উপায় নেই।
বিশদ

বাসন্তী: তির দলের যুব শাখার বিরুদ্ধে
স্বামীকে খুনের চেষ্টার অভিযোগ তৃণমূল পঞ্চায়েতের প্রধানের স্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দলের যুব শাখার লোকজনই তাঁর স্বামীকে খুন করার টার্গেট নিয়েছে। বুধবার বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের প্রধান আফতাব মোল্লার স্ত্রী সরাসরি তৃণমূলের যুব শিবিরের বিরুদ্ধে জেলা নেতা শক্তি মণ্ডলের কাছে ওই অভিযোগ করলেন। গত সোমবার মুড়িমুড়কির মতো বোমা নিয়ে হামলা হয় ফুলমালঞ্চ পঞ্চায়েতের প্রধানের বাড়িতে।
বিশদ

গ্যাস সিলিন্ডার থেকে গড়ফার বহুতলে আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এলপিজি গ্যাস সিলিন্ডার লিক করে গড়ফায় বহুতলে আগুন লাগে। ঘটনায় হতাহতের খবর নেই। বুধবার সকাল সওয়া ১১টা নাগাদ এই ঘটনা ঘটে গড়ফা থানার ঝিল রোডে।
বিশদ

চিহ্নিত ১০০টি
নয়া আইনে বিপজ্জনক বাড়ি ভাঙা হলেও বাসিন্দাদের রাখা নিয়ে জট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসের শুরুতেই বিপজ্জনক বাড়ি ভাঙতে নয়া আইন কার্যকর করেছে কলকাতা পুরসভা। সেই অনুযায়ী কোন কোন বিপজ্জনক বাড়ি এখনই দখল করা এবং ভাঙা উচিত, তার তালিকা তৈরি করা হলেও ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে নানা জটিলতার সম্মুখীন হচ্ছে পুর প্রশাসন।
বিশদ

 চিনার পার্ক থেকে ৮ চোরাই অটো উদ্ধার করল লালবাজার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিশের গাড়ি চুরি দমন শাখার গোয়েন্দারা চিনার পার্কে এক অভিযান চালিয়ে ফের আটটি চোরাই অটো উদ্ধার করেছেন। উদ্ধার হওয়া অটোগুলির মধ্যে একটি কড়েয়ার, তিনটি তিলজলা, একটি এন্টালি এবং একটি লেকটাউন থেকে চুরি গিয়েছিল।
বিশদ

গভীর নালায় তলিয়ে গিয়ে মৃত্যু হল যুবকের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গভীর নালায় তলিয়ে গিয়ে মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের জয়রামপুরে। স্থানীয় সূত্রের খবর, লাগাতার বৃষ্টিতে এলাকার রাস্তায় প্রচুর জল জমেছে।
বিশদ

 রবীন্দ্র সরোবরে আপাতত নির্মাণ নয়, নির্দেশ এনজিটি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবরে আপতত যে কোনও রকমের নির্মাণকাজ স্থগিত রাখার নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পূর্বাঞ্চলীয় শাখা। পরিবেশকর্মী সুভাষ দত্তের করা মামলার ভিত্তিতে বুধবার আদালত এই নির্দেশ দিয়েছে।
বিশদ

 নামখানায় ভেসেল বন্ধ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীতে ট্রলারের ধাক্কায় ভেসেল দাঁড়ানোর ভাসমান ডেকের সঙ্গে যুক্ত লোহার শিকল ছিঁড়ে যায়। তার জেরে ভেসেল চলাচল বন্ধ হয়ে গিয়েছে।
বিশদ

হাওড়া ফেরিঘাটে বিক্ষোভ নিখোঁজের পরিবারের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার রাতে হাওড়া-আহিরিটোলা ঘাটের লঞ্চ থেকে গঙ্গায় পড়ে গিয়ে আরতি দাস (২৪) নামে এক যুবতীর নিখোঁজ হওয়ার ঘটনায় বুধবার বিকালে তাঁর পরিবারের লোকজন হাওড়া ফেরিঘাটে এসে বিক্ষোভ দেখান।
বিশদ

মাদক মামলায় দোষী সাব্যস্ত এক বিদেশি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে ৪৮ লক্ষ টাকার মাদকসহ ধৃত এক বিদেশিকে দোষী সাব্যস্ত করল আদালত। আসামির পোল্যান্ডের বাসিন্দা জেডরেজেজ জেজিয়েস্কি। বুধবার কলকাতার বিচারভবনের বিশেষ আদালতের বিচারক সঞ্জয় মুখোপাধ্যায় ওই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেন।
বিশদ

দামোদরের বাঁধ ভেঙে উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: ডিভিসি আচমকা বিপুল পরিমাণে জল ছাড়ায় বুধবার বেলা ১০টা থেকে উদয়নারায়ণপুর থানার দামোদরের বাঁধ উপচে জল ঢুকতে শুরু করে। এদিন বিকাল পর্যন্ত উদয়নারায়ণপুরের পাঁচটি জায়গা দিয়ে দামোদরের বাঁধের উপর দিয়ে ‘ওভারফ্লো’ করে দামোদরের জল ঝাঁপিয়ে পড়ছে। কোনও কোনও পয়েন্টে বাঁধের উপর দিয়ে এক ফুট উঁচু হয়ে উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত করেছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে ...

 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM