কলকাতা
 

  জমা দিলেন অভিযোগ
স্বাস্থ্যভবন ও কমিশনের দ্বারস্থ কন্যাহারা দম্পতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার মাসের মেয়ে কুহেলির মৃত্যুতে অ্যাপোলো গ্লেনিগলস হাসপাতালের বিরুদ্ধে এবার স্বাস্থ্যভবন এবং নবগঠিত স্বাস্থ্য কমিশনে লিখিত অভিযোগ করলেন তার বাবা অভিজিৎ চক্রবর্তী ও মা শালু চক্রবর্তী। বৃহস্পতিবার প্রথমে তাঁরা স্বাস্থ্যভবনে যান। তারপর তাঁরা কমিশনে গিয়ে সেখানকার সচিব আরশাদ ওয়ারসির সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ জমা দেন। কমিশন থেকে বেরিয়ে এসে তাঁরা বলেন, সরকারের উপর আমাদের আস্থা রয়েছে। আমরা চাই, মুখ্যমন্ত্রী আমাদের মেয়ের মৃত্যুতে যাঁরা দোষী, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিক। শুক্রবার সন্তানহারা এই দম্পতির নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে। এদিকে, এই ডামাডোলের মধ্যেই কুহেলির মৃত্যুতে নিজেদের তদন্ত কমিটির রিপোর্ট স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথীর কাছে জমা দিলেন অ্যাপোলো হাসপাতালের সিইও রানা দাশগুপ্ত এবং সেখানকার মেডিকেল সার্ভিস ডিরেক্টর সুজয় কর। একইসঙ্গে, জোকা ইএসআইতে যেহেতু প্রথমে কুহেলিকে নিয়ে যাওয়া হয়েছিল, সেকারণে সেই হাসপাতালকে ইএসআই কর্তৃপক্ষ গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।
21st  April, 2017
বিল পাশ বিধানসভায়
হাওড়ার সিকিউরিটি জোনে আর চারতলা নির্মাণ হবে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া পুরসভা এলাকায় থাকা গুরুত্বপূর্ণ সরকারি অথবা আধা সরকারি ভবন এবং জমিকে এবার থেকে ‘সিকিউরিটি জোন’ হিসাবে চিহ্নিত করা হবে। সিকিউরিটি জোনে উন্নীত হওয়ার ফলে সংশ্লিষ্ট ভবনের ৫০০ মিটার ব্যাসার্ধে এখন থেকে নতুন করে আর কোনও চারতলা বাড়ি তৈরি করা যাবে না।
বিশদ

  ফের জাল বার্থ সার্টিফিকেট তৈরি চক্রের একজন গ্রেপ্তার, মিলল বাংলাদেশি যোগ

 বিএনএ, বারাসত: ফের জন্ম শংসাপত্র জালিয়াতি চক্র। বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ভারতীয় নাগরিক সাজাতে মোটা টাকার বিনিময়ে যা মুড়িমুড়কির মতো ব্যবহার করা হচ্ছে। হাবড়া পুরসভার নামে ভুয়ো বার্থ সার্টিফিকেট তৈরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠেছে এসেছে পুলিশের হাতে।
বিশদ

  গাইঘাটায় জোর করে বিয়ে, থানায় এসে অভিযোগ নাবালিকার, গ্রেপ্তার মা-মাসি ও শাশুড়ি

 বিএনএ, বারাসত: ১৬ বছরের নাবালিকা মেয়েকে জোর করে বিয়ে দেওয়ার অভিযোগে তার মা, শাশুড়িসহ তিনজনকে গ্রেপ্তার করল গাইঘাটা থানার পুলিশ। অভিযোগ, দিন ২০ আগে গাইঘাটার কয়া এলাকার ১৬ বছরের ওই নাবালিকাকে জোরজবরদস্তি বিয়ে দেওয়া হয়েছিল বনগাঁর বেদেপোতা এলাকায়।
বিশদ

  নাবালিকার বিয়ে রুখল পুলিশ-প্রশাসন

 বিএনএ, চুঁচুড়া: স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে নবম শ্রেণিতে পড়া এক নাবালিকার বিয়ে আটকাল প্রশাসন। মঙ্গলবার বিকালে সিঙ্গুর থানার গোপালনগর গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে পুলিশ ও চাইল্ড লাইনের কর্মীরা ওই নাবালিকাসহ তার বাবা, মাকে থানায় নিয়ে যায়।
বিশদ

 ২৪ ঘণ্টার মধ্যে শহরে ভেঙে পড়ল দুই বাড়ি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টার ব্যবধানে উত্তর কলকাতার দু’জায়গায় দু’টি বাড়ি ভেঙে পড়ল। স্বাভাবিকভাবেই শহরের বিপজ্জনক বাড়িগুলি নিয়ে ফের প্রশ্ন উঠে গেল। মঙ্গলবার স্বাধীনতা দিবসের দুপুরে বড়বাজারের বড়তলা স্ট্রিটে একটি পুরানো পাঁচতলা বাড়ির একাংশ সম্পূর্ণভাবে ভেঙে পড়ে।
বিশদ

কলেজ স্কোয়ারে সাঁতার অনির্দিষ্টকালের জন্য বন্ধ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজ স্কোয়ারে অনির্দিষ্টকালের জন্য সাঁতার প্রশিক্ষণসহ অন্যান্য খেলাধূলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। সাঁতারু তথা প্রশিক্ষক কাজল দত্তের মৃত্যুতে কে দায়ী, তা নিয়ে সেখানকার ক্লাব এবং পুর কর্তৃপক্ষের মতানৈক্য তৈরি হয়।
বিশদ

উলুবেড়িয়ায় প্রতিবেশী দেওরের সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে খুন, স্ত্রী ও প্রণয়ীর বিরুদ্ধে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেওরের সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে স্বামীকে খুনের অভিযোগ উঠল স্ত্রী ও তার প্রেমিকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নব বাগ (৪৫)। তিনি উলুবেড়িয়া থানার কুলগাছিয়ার বাগপাড়ার বাসিন্দা। মৃতের মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে।
বিশদ

  হাওড়া আদালতে প্রতিমা দত্তর জামিন মঞ্জুর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তপন দত্ত হত্যা মামলায় একাধিকবার আদালতের রায় তাঁর স্ত্রী প্রতিমা দত্তের অনুকূলে গিয়েছে। তাই তাঁকে হেনস্তা করার জন্যই পরিকল্পনামাফিক চুরির মামলায় ফাঁসানো হয়েছে।
বিশদ

মুজিব হত্যার দিনই হাসিনাকে
হত্যার ছক ভেস্তে দিল পুলিশ

  ঢাকা, ১৬ আগস্ট: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে নৃশংসভাবে খুন হয়েছিলেন এই দিনেই। আর সেই ১৫ আগস্টই মুজিব-কন্যা শেখ হাসিনাকে খুনের ছক কষে ফেলেছিল বাংলাদেশের নব্য জেএমবি জঙ্গিরা। আর সেই তথ্য পেয়ে গিয়েছিল বাংলাদেশ পুলিশ। তারপরই শুরু হয় ব্যাপক তল্লাশি।
বিশদ

এবার সেফ ড্রাইভকেও বিশ্বের
দরবারে নিয়ে যেতে চান মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কন্যাশ্রীর মতোই ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পকে বিশ্বের মঞ্চে হাজির করতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচিকে গোটা পৃথিবীর কাছে রোল মডেল করে তোলাই তাঁর লক্ষ্য। যাতে বিশ্ববাসী তা অনুসরণ করে।
বিশদ

রহস্যমৃত্যু বিমান সেবিকার,
আবাসনের নীচে মিলল দেহ
কেষ্টপুরে রাতভর পার্টিতে মদের ফোয়ারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে কেষ্টপুর মোড় থেকে সামান্য দূরেই একটি গলিরাস্তা দিয়ে কাজে বেরনোর সময় এক ভদ্রলোক দেখলেন রাস্তার উপর পড়ে রয়েছে এক তরুণীর মৃতদেহ। তাঁর পরনে সাদা ও গোলাপি রঙের একটি শর্ট টপ ও জিনসের মাইক্রো মিনি হট প্যান্ট।
বিশদ

Pages: 12345




একনজরে
 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM