কলকাতা
 

 কলকাতা পুরসভায় বিক্ষোভ, ধস্তাধস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ স্টিং-কাণ্ডে অভিযুক্ত মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং ডেপুটি মেয়র ইকবাল আহমেদের পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশন ফের উত্তাল হয়। মাসখানেক আগে পুরসভার বাজেট অধিবেশনের প্রথম দিনেও এই দাবিতে শাসক তৃণমূলের কাউন্সিলারদের সঙ্গে বামফ্রন্ট ও কংগ্রেস কাউন্সিলারদের বা‌গ্‌বিতণ্ডা হাতাহাতি পর্যন্ত গড়িয়েছিল। এদিন পুরসভার অন্দরে তুমুল হইচইয়ের রেশ কাটতে না কাটতেই পুরভবনের সামনে ফের তুলকালাম বেধে যায়। অভিযুক্ত ওই দু’জনের পদত্যাগের দাবিত যুব কংগ্রেসের একটি মিছিল পুরসভার সামনে এলে পুলিশের সঙ্গে তাদের তুমুল ধস্তাধস্তি শুরু হয়ে যায়।
নারদকাণ্ডে এফআইআর হওয়ায় এদিন বিক্ষোভের উত্তাপ ছিল আগের বারের থেকে বেশি। এদিন অধিবেশন শুরুর পরপরই ‘ভ্রষ্টাচারী মেয়রের পদত্যাগ চাই’ লেখা সাদা কাগজের পোস্টার নিয়ে চেয়ার ছেড়ে নেমে আসেন বিজেপির পুর-পরিষদীয় দলনেত্রী মীনাদেবী পুরোহিত। প্রায় সঙ্গে সঙ্গেই বাম কাউন্সিলাররা পকেটের মধ্যে মুড়ে রাখা বড় সাইজের পোস্টার বার করে মেলে ধরেন মালাদেবীর সামনে। তাঁদের নিরস্ত করতে দৌড়ে আসেন একাধিক তৃণমূল কাউন্সিলার। চেয়ারপার্সনের সামনেই শুরু হয়ে যায় ঠেলাঠেলি, ধস্তাধস্তি। একসময় দেখা যায়, সিপিএম কাউন্সিলার মৃত্যুঞ্জয় চক্রবর্তীর হাত থেকে পোস্টার কেড়ে নিয়েছেন এক তৃণমূল কাউন্সিলার। তখন মৃত্যুঞ্জয়বাবু পকেট থেকে একটি লাল কার্ড বার করে মেয়রকে দেখাতে থাকেন এবং হুইসেল বার করে সজোরে বাজাতে থাকেন। তুমুল হইচই শুরু হয়ে যায়। এসবের মধ্যেই বাম ও কংগ্রেস কাউন্সিলাররা যৌথভাবে ওয়াকআউট করে মেয়রের ঘরের সামনে স্লোগান দিতে থাকেন এবং অবস্থান বিক্ষোভ শুরু করেন। বাম ও কংগ্রেস কাউন্সিলাররা বেরিয়ে গেলেও তখন অধিবেশনের মধ্যে বিজেপির মীনাদেবীর সঙ্গে তৃণমূল কাউন্সিলার তপন দাশগুপ্তের কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়। পরে বিজেপি কাউন্সিলাররাও বাম ও কংগ্রেসের বিক্ষোভে যোগ দেন। তবে এ যে তাদের যৌথ বিক্ষোভ নয়, তা জানিয়েছেন দুই তরফের নেতানেত্রীরাই। মালা রায় বলেন, এভাবে বিরোধীরা অধিবেশনের বাইরের একটি বিচারাধীন বিষয় নিয়ে গোলমাল পাকিয়ে অধিবেশনের মর্যাদা নষ্ট করছে। এসব স্রেফ রাজনৈতিক লাভের জন্য বিরোধীরা করছে বলে দাবি করেন তিনি।
এদিকে, এই ঘটনার কিছুক্ষণ পর যুব কংগ্রেসের একটি মিছিল পুরসভার দিকে আসে। পুলিশের ব্যারিকেডে বাধা পেলে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। এই ঘটনায় মোট ৫৬ জন যুব কংগ্রেস কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে।
21st  April, 2017
ডানকুনিতে মালগাড়ি লাইনচ্যুত, দীর্ঘক্ষণ বন্ধ ট্রেন চলাচল, চরম দুর্ভোগে যাত্রীরা

বিএনএ, চুঁচুড়া: ডানকুনি স্টেশনে ঢোকার মুখে হাওড়া ও শিয়ালদহ বিভাগের ক্রসিংয়ের কাছে লাইনচ্যুত হল মালগাড়ির তিনটি বগি। দুর্ঘটনার জেরে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টা থেকে হাওড়া-বর্ধমান কর্ড ও শিয়ালদহ-ডানকুনি শাখায় সমস্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ

 পেট্রল ঢেলে আত্মহত্যার চেষ্টা স্ত্রীর, আগুনে ভষ্মীভূত দোকান

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্বামীর সঙ্গে বিবাদের জেরে ক্ষোভে স্ত্রী নিজের গায়ে পেট্রল ঢেলে আগুন দেন। সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল একাধিক দোকান। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে রবীন্দ্রনগর থানার আক্রা ফটকের সবজি বাজারে। অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক জখম হন ওই মহিলা পার্বতী সাউ। বিশদ

 হাবড়ায় কৃষি সমবায়ের কোটি কোটি টাকা আত্মসাৎ, ম্যানেজার বাবা, ক্যাশিয়ার ছেলে পলাতক

 বিএনএ, বারাসত: কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল হাবড়ার ‘আবাদ সোনাকানিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের’ ম্যানেজার ও ক্যাশিয়ারের বিরুদ্ধে। গ্রাহকদের দাবি, প্রায় চার থেকে পাঁচ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। বিশদ

  খাবারে ইন্ডাস্ট্রিয়াল বরফের ব্যবহার রুখতে কর্মশালা করবে পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাগাতার প্রচার, দোকানে গিয়ে বরফ নষ্ট করে দিয়ে আসার পরও মানুষের সচেতনতা বা বিক্রেতাদের হুঁশ ফেরানো যাচ্ছে না। তাই ইন্ডাস্ট্রিয়াল আইস বা সংরক্ষণের জন্য উৎপাদিত বরফ কীভাবে কারখানা থেকেই আলাদাভাবে চিহ্নিত করে বাজারে আনা যায়, তা নিয়ে মত বিনিময় করতে কর্মশালার আয়োজন করছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ।
বিশদ

  অনুমোদন ছাড়াই শিক্ষক, বিতর্কে সরোজিনী নাইডু কলেজের অধ্যক্ষা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের তরফে অনুমোদন দেওয়া হয়নি শিক্ষক পদের। তারপরও দু’টি বিষয়ে স্নাতকোত্তরের ক্লাস চালু করতে চেয়ে শিক্ষক চেয়েছিলেন সরোজিনী নাইডু কলেজ ফর উইমেনের অধ্যক্ষা। সেই মতো কলেজ সার্ভিস কমিশনের তরফে ওই কলেজের জন্য শিক্ষক দেওয়াও হয়।
বিশদ

  চিটফান্ড কর্তাকে অপরহণের অভিযোগে গ্রেপ্তার তৃণমূল নেত্রী মৈত্রেয়ী সাহা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটে এক চিটফান্ড সংস্থার মালিককে অপহরণের অভিযোগে কলকাতা পুলিশ রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের অন্যতম সহ সভানেত্রী মৈত্রেয়ী সাহাকে গ্রেপ্তার করেছে। কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান বিশাল গর্গ এই খবরের সত্যতা স্বীকার করেছেন।
বিশদ

বসিরহাটে জনতার রোষে অভিযুক্তকে খুঁজতে রাতভর পানাপুকুরের জলে হাবুডুবু খেল পুলিশ

 বিএনএ, বারাসত: শুধু কালঘাম ছুটে যাওয়া নয়। ৩০ বছরের এক রোগা-পাতলা যুবককে ধরতে গিয়ে রাতভর নাকানিচোবানি খেতে হল পুলিশকে। জনতার ক্ষোভে রাতের অন্ধকারে প্রায় তিন ঘণ্টা পানাপুকুরে ডুব দিতে হয়েছে! মশার কামড়ের সঙ্গে কচুরিপানার চুলকানিতে পুলিশকর্মীদের অবস্থা একেবারে নাজেহাল। যদিও এত কাণ্ডের পরেও ‘বেয়াদপ’কে ধরা যায়নি। বুধবার গভীর রাতে বসিরহাট থানার শিরীষতলা এলাকার এহেন ঘটনায় শোরগোল ছড়িয়েছে।
বিশদ

  আগে রেট ছিল ২০০ টাকা, সঙ্গে বস্টনের এমডি ডিগ্রি ফ্রিতে
ভুয়ো মেডিকেল কলেজের ১৪০ জন এজেন্ট ছড়িয়ে দেশ জুড়ে, ১০ হাজারে এমবিবিএস

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ১৯৭৫ সাল থেকে হাওড়ার রামরাজাতলার আড়ুপাড়ায় যে ভুয়ো মেডিকেল কলেজ চালানো হচ্ছে, সেই হাওড়া সেন্ট্রাল ক্যালকাটা মেডিকেল কলেজ নামক জাল ডাক্তারের কারখানার প্রায় ১৪০ জন এজেন্ট রয়েছে সারাদেশ জুড়ে।
বিশদ

রক্তদানে এবার সোনার আঙটির টোপ বিজেপির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাধারণ মানুষকে রক্তদানে উৎসাহিত করতে উপহার দেওয়ার চল আগে থেকেই চালু ছিল। এবার উপহার, পেট পুজোর পাশাপাশি রক্তদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে একজনকে সোনার আংটি পুরস্কার হিসাবে তুলে দেওয়ার অভিনব উদ্যোগ নেওয়া হল।
বিশদ

Pages: 12345




একনজরে
সিডনি, ২২ জুন: অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজের কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রণীত। একইদিনে শেষ আটে গেলেন সাইনা নেহওয়াল ও পি ভি সিন্ধু। সাইনা ২১-১৫, ২০-২২ , ২১-১৪ পয়েন্টে হারালেন আমেরিকার সোনিয়া চিয়েকে। শেষ আটে সাইনার সামনে ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM