Bartaman Patrika
কলকাতা
 

পঞ্চসায়রে ‘গণধর্ষণ’ কাণ্ডে এক
নাবালককে আটক করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চসায়রে ‘গণধর্ষণ’ কাণ্ডে এবার এক নাবালককে আটক করল কলকাতা পুলিস। ধৃত ট্যাক্সিচালক উত্তম রামকে জেরা করে ওই নাবালককে আটক করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, সরাসরি ধর্ষণ না হলেও যে কায়দায় অভিযুক্ত ট্যাক্সিচালক উত্তম রাম হোমের ওই মহিলাকে যৌন নিগ্রহ করেছে, তা ধর্ষণের শামিল। আর গোটা ঘটনায় এই নাবালক তাকে সাহায্য করেছে বলে সে জেরায় জানিয়েছে। অভিযোগকারিণী সেদিন রাতে ইএম বাইপাসে একের পর এক গাড়িকে দাঁড় করানোর চেষ্টা করছিলেন। পুলিস আগেই জানিয়েছিল, ওই মহিলা সেদিন পঞ্চসায়র হোম থেকে পালিয়ে ইএম বাইপাসে চলে আসেন। প্রথমে কমিন্ট পার্কের কাছে একটি ট্যাক্সিতে ওঠেন। কিছুক্ষণ পর ওই ট্যাক্সিচালককে তিনি বলেন, তাঁকে বৃদ্ধাশ্রমে নিয়ে যেতে। তিনি চালকের পাশের আসনেই বসতে চান। কিন্তু চালকের মনে হয়, মহিলার মধ্যে কিছু অস্বাভাবিকতা রয়েছে। তিনি পিয়ারলেস হাসপাতালের কাছে তাঁকে নামিয়ে দেন।
এরপর বাইপাস ধরে কিছুটা হেঁটে যাওয়ার পর অজয়নগরের দিকে যাওয়া একটি ট্যাক্সিকে হাত দেখান ওই মহিলা। সেই ট্যাক্সিরই চালক এই উত্তম রাম। মহিলা ট্যাক্সিতে উঠলে তাঁকে নিয়ে কাঠিপোতার দিকে যায় সে। অন্ধকারের মধ্যে গাড়িতে মহিলাকে নিগ্রহ করা হয় বলে অভিযোগ। এরপর উত্তম তাঁকে নরেন্দ্রপুরের একটি জায়গায় নামিয়ে দেয়। তখনই তার নজরে আসে, ওই মহিলার নাক থেকে রক্ত পড়ছে। উত্তম ভয়ে পালিয়ে যায়। তবে সে পুলিসকে জানিয়েছে, কাঠিপোতার দিকে যাওয়ার সময় একটি জায়গায় ট্যাক্সি দাঁড় করিয়ে সে তার পূর্ব পরিচিত ওই কিশোরকে ডেকে নেয়। এরপর অন্ধকারের মধ্যে প্রথমে ওই নাবালক, পরে উত্তম যৌন নির্যাতন করে বলে অভিযোগ। তদন্তকারীরা গোটা ঘটনা খতিয়ে দেখে অভিযুক্ত নাবালককে আটক করে। তবে তদন্তকারীদের মতে, এই ঘটনায় আরও এক-দু’জন যুক্ত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। ওই নাবালককে হেফাজতে নিয়ে জেরা করা হবে বলে তাঁরা জানিয়েছেন।

অফিসপাড়ায় তল্লাশির সময়
বহুতল থেকে টাকার বৃষ্টি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ন্ত দুপুরে ব্যস্ত বেন্টিঙ্ক স্ট্রিট। অফিসপাড়ায় আর পাঁচটা কাজের দিনের মতো বুধবারও ওই পথ দিয়ে হেঁটে যাচ্ছেন অগুনতি মানুষ। হঠাৎ রাস্তার ধারে এক বহুতলের উপর থেকে উড়ে এল টাকা। ঝপাঝপ পড়তে শুরু করল নোটের বান্ডিল।
বিশদ

মায়ের বকা খেয়ে আত্মঘাতী
ইস্টবেঙ্গলের জুনিয়র ফুটবলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য ইস্টবেঙ্গলের অনূর্ধ্ব ১৪ দলে জায়গা পেয়েছিল। ইচ্ছাও ছিল বড় ফুটবলার হওয়ার। কিন্তু মায়ের বকুনি মেনে নিতে পারেনি বছর বারোর রোহন রায়। সম্ভবত সেকারণেই নিজের ঘরে গিয়ে গলায় মায়ের শাড়ি জড়িয়ে আত্মহত্যা করল সে।
বিশদ

গাড়িতে বসিয়ে বাবা-মা বাজারে
পাঁচ বছরের মেয়ে টোটো চালিয়ে ফেলায়
পিষ্ট হয়ে মৃত্যু আড়াই বছরের শিশুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টোটোর চাপায় মায়ের সামনেই মৃত্যু হল আড়াই বছরের সন্তানের। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নিউটাউনের এনকেডিএ বাজারের একেবারে সামনে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় বাজারের একেবারে সামনে ওই টোটোটি পার্ক করা ছিল।
বিশদ

এবার ভদ্রেশ্বরে ডেঙ্গুর বলি তরতাজা যুবক দু’দিনে ২টি মৃত্যুতে কাঠগড়ায় প্রশাসন

বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গুতে শিশুমৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের এক যুবকের মৃত্যু হল হুগলিতে। বুধবার সকালে চন্দননগর হাসপাতাল থেকে কলকাতায় নিয়ে যাওয়ার পথে ভদ্রেশ্বর পুরসভার বাসিন্দা সোনু চৌধুরী (২২) নামে ওই কলেজ ছাত্রের মৃত্যু হয়।
বিশদ

 ‘ক্লোনিং’ করা কার্ডে এটিএমে টাকা
তুলত তুর্কি ও বাংলাদেশি জালিয়াতরা

 বিএনএ, বারাকপুর: এটিএম জালিয়াতি চক্রে ধৃত চার বিদেশির কাছ থেকে ৩১ লক্ষ টাকা ও ৩০ হাজার মার্কিন ডলার উদ্ধার করল পুলিস। ধৃত তুরস্ক ও বাংলাদেশিরা বৈধ পাসপোর্ট নিয়ে ভারতে এসেছিল। পুলিস সূত্রের খবর, ত্রিপুরা ও অসমে জালিয়াতি চালানোর পর কলকাতায় ঘাঁটি গেড়েছিল তারা। বিশদ

এইচআইভি পজিটিভ আক্রান্ত
শিশুদের সঙ্গে ‘সান্তাক্লজ’ বিরাট

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বড়দিনের এখনও একমাস বাকি। কিন্তু তার আগেই বুধবার একেবারে নিঃশব্দে ‘সান্তাক্লজ’ হাজির হলেন সোনারপুরের গোবিন্দপুরের এক স্বেচ্ছাসেবী সংস্থার বাগানবাড়িতে। ভিতরের বিশাল হলঘরকে পুরো ক্রিসমাসের মতো করে সুন্দর করে সাজিয়ে রাখা হয়েছিল। যা দেখলে চোখ ধাঁধিয়ে যাচ্ছে।
বিশদ

পরামর্শ বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞদের
ব্যর্থতা মোকাবিলার শিক্ষাই দেওয়া হচ্ছে না ছোটদের, রোহনের ঘটনা থেকে শিক্ষা নিন বাবা-মায়েরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যর্থতার মোকাবিলা শেখানো হচ্ছে না ছোট থেকে। বড়দের ক্ষেত্রে যা ‘ব্যর্থতা’, ছোটদের ক্ষেত্রে তা অনেক সময়ই ‘বকুনি’ বা ‘বকাঝকা’র রূপ নিয়ে আসে। আর তা নিজের ক্ষেত্রে ঘটলে পৃথিবী অন্ধকার দেখার কোনও কারণ নেই। সারা জীবনই পড়ে আছে ঘুরে দাঁড়ানোর জন্য।
বিশদ

ভবিষ্যতে ভাঙা হবে চিংড়িঘাটা উড়ালপুল
ইএম বাইপাস থেকে নিউটাউন পর্যন্ত সাড়ে সাত কিমি উড়ালপুলের ভাবনা

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ইএম বাইপাস থেকে নিউটাউন যাওয়ার সুবিধার জন্য উড়ালপুল তৈরির পরিকল্পনা করেছিল সরকার। ভেড়ির মধ্যে পিলার বসিয়ে উড়ালপুল করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)-র আপত্তিতে সেই পরিকল্পনা ফাইলবন্দি হয়েই পড়ে রয়েছে।
বিশদ

 বিদ্যুতের লাইন খননের মেশিনের দণ্ড মাটি ভেদ করে গাড়ি ফুঁড়ে বাড়িতে ঢুকল

 বিএনএ, বারাসত: মধ্যমগ্রামে বিদ্যুতের হাইটেনশন লাইন মাটির নীচে দিয়ে নিয়ে যাওয়ার জন্য বোরিং মেশিন বসিয়ে গর্ত খোঁড়ার কাজ শুরু করেছিল ঠিকাদার সংস্থা। কিন্তু, মেশিনের দণ্ড মাটির বাইরে বেরিয়ে রাস্তায় দাঁড়ানো গাড়ি, পাশের বাড়ির দেওয়াল ও ছাদ ফুটো করে দিল।
বিশদ

  নেতাজিনগরে পুলিস তালা ভেঙে
উদ্ধার করল প্রৌঢ়ার মৃতদেহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়ে সকালে ফোন করে মায়ের সঙ্গে কথা বলেন। কিন্তু তারপর থেকে যখনই ফোন করেছেন, মা ধরেননি। তাতে ভয় পেয়ে গিয়ে সুদূর বেঙ্গালুরু থেকে মেয়ে প্রথমে মায়ের পড়শিদের, তারপরে মামাবাড়িতে ফোন করে বিষয়টি জানান। বিশদ

  বেহালা থেকে ভূমি সংস্কার অফিস সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে অবরোধ চৌরাস্তায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বেহালা চৌরাস্তা থেকে ঠাকুরপুকুর-মহেশতলা ব্লক ভূমি সংস্কার অফিসকে সরিয়ে কলকাতা পুরসভার সদর দপ্তরে নিয়ে যাওয়ার ঘোষণা নিয়ে শোরগোল পড়েছে। এ নিয়ে আন্দোলনে নেমেছে দক্ষিণ ২৪ পরগনা ল’ ক্লার্ক অ্যাসোসিয়েশন। বিশদ

  বারাসতের কলোনি মোড়ে শাটার ভেঙে মোবাইল শোরুমে চুরি

 বিএনএ, বারাসত: মঙ্গলবার রাতে বারাসতের কলোনি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে মোবাইলের শোরুমে দুঃসাহসিক চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীরা কয়েক লক্ষ টাকার মোবাইল ও নগদ এক লক্ষ টাকা চুরি করে চম্পট দিয়েছে বলে দাবি শোরুম কর্তৃপক্ষের।
বিশদ

বিধাননগরে ডেঙ্গু মোকাবিলায় সাফাই
ও স্বাস্থ্যকর্মীরা একসঙ্গে বাড়ি বাড়ি যাবেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় ওয়ার্ড ভিত্তিক সাফাই কর্মী এবং স্বাস্থ্য কর্মীরা একসঙ্গে এবার বাড়ি বাড়ি যাবেন। বুধবার বিধাননগর পুরসভায় প্রথমবার ডেঙ্গু মোকাবিলা নিয়ে কী কী পদক্ষেপ হবে, সেবিষয়ে আলোচনার জন্য স্বাস্থ্য, জঞ্জাল অপসারণ এবং পরিবেশ বিভাগ বৈঠকে বসেছিল।
বিশদ

মহিলাদের মধ্যে বাড়ছে চাহিদা
৩৬ লাখ টাকার বিদেশি সিগারেট বাজেয়াপ্ত হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহিলাদের মধ্যে বাড়ছে বিদেশি সিগারেটের চাহিদা। যে কারণে হংকং, কোরিয়ার মতো দেশ থেকে চোরাপথে সিগারেট আসার পরিমাণ বেড়ে গিয়েছে। কেন বিদেশি সিগারেট বেশি মাত্রায় আসছে, তার তদন্ত করতে গিয়ে এই তথ্য হাতে এসেছে শুল্ক দপ্তরের।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...

 ফিরদৌস হাসান, শ্রীনগর,২০ নভেম্বর: বুধবার শ্রীনগরের বিধায়ক হোস্টেলে ‘বন্দি’ নেতাদের পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দিল কেন্দ্র। এই মুহূর্তে বিধায়ক হোস্টেলে ৩০ জন বিভিন্ন দলের নেতা বন্দি। তাঁদের সঙ্গে দেখা করে হোস্টেল থেকে বেরিয়েই ক্ষোভে ফেটে পড়লেন আত্মীয়-পরিজনেরা। ...

 জেরুজালেম, ২০ নভেম্বর (এএফপি): সিরিয়ায় ইজরায়েলের আক্রমণে বুধবার মৃত্যু হল ১১ জন ইরানি এবং সিরীয় সেনার। মঙ্গলবারই সিরিয়ার দিক থেকে ইজরায়েলে চারটি রকেট হামলা করা হয়। এরপরেই সিরিয়ায় বিমান হামলা করা হয়েছে বলে দাবি করেছে ইজরায়েল। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: বহু পুরানো মামলায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব টেলিভিশন দিবস১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা ...বিশদ

07:03:20 PM

৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM