Bartaman Patrika
কলকাতা
 

 বিদেশ যাওয়ার ১৯ লক্ষ টাকা
না পেয়েই মামার বাড়ি লুটপাট
গ্রেপ্তার ভাগ্নি ঐন্দ্রিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হরিদেবপুরে মামার বাড়িতে লুটপাটের মাত্র ১০ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার হল ‘পলাতক’ ভাগ্নি ঐন্দ্রিলা রায়। বুধবার রাত ১২টা নাগাদ চম্পাহাটির বাড়িতে ঢোকার মুখেই হরিদেবপুর থানার পুলিস প্রথমে ঐন্দিলা ও রূপম সমাদ্দার নামে এক মুহুরিকে গ্রেপ্তার করে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পরে ডায়মন্ডহারবার থেকে পবিত্র দেবনাথ ওরফে ভোলা নামে দাগি দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়। গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা এই খবর জানিয়েছেন।
প্রথম বিভাগে মাধ্যমিক পাশ করার পর ঐন্দ্রিলা শিয়ালদহ লরেটো স্কুলে ভর্তি হলেও পড়াশুনা আর এগয়নি। কিছুদিন কলসেন্টারে চাকরি করেছে। নিজের পছন্দ মতো বিয়ে করলেও তা ১৫ দিনের বেশি টেকেনি। বাড়িতে পক্ষাঘাতে শয্যাশায়ী বাবা। তাই ভাগ্য ফেরাতে কানাডা যাওয়ার পরিকল্পনা করে সে। কিন্তু তার জন্য ১৯ লক্ষ টাকা দরকার। এই টাকাই সে দিন পনেরো আগে চিকিৎসক মামার কাছে ধার চেয়েছিল। কিন্তু গোয়েন্দাদের দাবি, ‘একাধিক সম্পর্কে জড়িয়ে পড়া’, ‘মাদকাসক্ত’ ‘বিপথগামী’ ভাগ্নিকে মামা সেই টাকা দিতে রাজি হননি।
পুলিস জানিয়েছে, সেই রাগেই মামার বাড়িতে লুটপাটের ছক কষে ঐন্দ্রিলা। এমনকী এরজন্য প্রয়োজনে খুন করতেও রাজি ছিল সে। তাই হাতুড়ি নিয়ে হানা দিয়েছিল। গোয়েন্দাদের দাবি, ঐন্দ্রিলাকে এই অপরাধ করতে আগাগোড়া সাহায্য করেছে মুহুরি রূপম সমাদ্দার। রূপমই জেলার দাগি দুষ্কৃতী ভোলার সঙ্গে ঐন্দ্রিলার আলাপ করায়। ঐন্দ্রিলার মনে হয়েছিল, মামার বাড়িতে লুটপাট চালালে ৬০-৭০ লক্ষ টাকা পাওয়া যাবে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দারা জেনেছেন, বুধবার দুপুরে পূর্ব পরিকল্পনা মতো ঐন্দ্রিলা ও ভোলা রূপমের টালিগঞ্জের বাড়িতে আসে। তারপর তারা তাদের মোবাইল রূপমের কাছে রেখে হাতুড়ি নিয়ে হরিদেবপুরে মামা তথা চিকিৎসক অরূপকুমার দাসের বাড়িতে হানা দেয়। বাড়িতে ঢুকে পরিচারিকা কল্পনার কাছে জল খেতে চায় ঐন্দ্রিলা। কল্পনা জল আনতে রান্নাঘরের দিকে যেতেই তাঁকে পিছন থেকে জাপটে ধরে মাথায় পরপর হাতুড়ির আঘাত করা হয়। চিৎকার করে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন কল্পনা। তাঁর চিৎকার শুনে দোতলা থেকে নেমে আসেন ঐন্দ্রিলার মামাতো বোন শালমলি। তাঁর মাথায়ও হাতুড়ি দিয়ে আঘাত করা হয়। ভয় পেয়ে সিন্দুকের চাবি দিয়ে দেন তিনি। রক্তাক্ত অবস্থায় মেঝেতেই লুটিয়ে পড়েন শালমলি।
ভোলা ও ঐন্দ্রিলার মনে হয়, কল্পনা ও শালমলি দু’জনেই মারা গিয়েছে। এরপর তারা সিন্দুক থেকে নগদ দেড় লক্ষ টাকা, প্রায় তিন লক্ষ টাকা দামের সোনার গয়না নিয়ে বেরিয়ে আসে। বাইরে অপেক্ষা করছিল রূপম। রক্তমাখা জামা বদল করতে প্রথমে তারা বাইপাসে মেট্রোপলিস মলে গিয়ে নতুন জামা কেনে। মলের বাথরুমে ঢুকে রক্তমাখা জামা ছেড়ে নতুন জামা পড়ে ঐন্দ্রিলা। রক্তমাখা জামা ও হাতুড়ি গড়িয়ার একটি ভ্যাটে ফেলে দেয় তারা।

08th  November, 2019
ইকো পার্কের জলাশয়ে ডুবে মৃত্যু শিশুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলে ডুবে মর্মান্তিক মৃত্যু হল চার বছরের এক শিশুর। শনিবার এমনই ঘটনা ঘটেছে ইকো পার্কের ভিতরে থাকা চিলড্রেন্স পার্কের ৪ নম্বর গেটের কাছে। পুলিস জানিয়েছে, মৃত শিশুর নাম শেখ আবেজ।  
বিশদ

ডেঙ্গু দমনে বিশেষ অভিযানে হাওড়া পুরসভা, চলবে আরও পক্ষকাল ধরে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডেঙ্গুতে হাওড়া শহরে ইতিমধ্যেই চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা সরকারিভাবে দেড় হাজার ছাড়িয়ে গিয়েছে। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে দেখে জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার ডেঙ্গু রোধে বিশেষ অভিযান শুরু করল হাওড়া পুরসভা।
বিশদ

বুলবুলের প্রভাবেই দিকভ্রষ্ট শুশুক উদ্ধার
শ্যামপুরের খালে, ছাড়া হল রূপনারায়ণে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: শনিবার সকালে শ্যামপুরের অনন্তপুরের আঁটিলাপাড়ায় নদী সংলগ্ন একটি খালে একটি গাঙ্গেয় ডলফিন বা শুশুক আটকে পড়ে। স্থানীয় লোকজন সেটি দেখতে পেয়ে বন দপ্তরকে খবর দেন। বন দপ্তর সেটি উদ্ধার করে নদীতে ছেড়ে দেয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে স্থানীয় লোকজন প্রথম ওই শুশুকটি দেখতে পান।
বিশদ

  উদয়নারায়ণপুরে অজ্ঞান না করে ১২ বছরের ছাত্রের চক্ষু অপারেশন

 সংবাদদাতা, উলুবেড়িয়া: উদয়নারায়ণপুরের গুটিসিংটির বাসিন্দা সৌরভ দাসের ছোট থেকেই চোখের সমস্যা। ষষ্ঠ শ্রেণীর এই ছাত্র স্কুলের বোর্ডে লেখা সেভাবে দেখতে না পাওয়ায় শিক্ষকের পরামর্শে তাকে নিয়ে আসা হয় উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে।
বিশদ

রামমন্দির থেকে ফুলশয্যায় বসে জামাই কার্তিক,
বাঁশবেড়িয়ার কার্তিক পুজো সাজছে হরেক থিমে

 বিএনএ, চুঁচুড়া: আজ, রবিবার থেকে বাঁশবেড়িয়া, চুঁচুড়ায় শুরু হচ্ছে কার্তিক পুজোর উৎসব। ইতিমধ্যেই শুক্রবার রাত ও শনিবার মিলিয়ে একঝাঁক পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। নানান আদলের মণ্ডপ আর আলোয় সেজে উঠেছে বাঁশবেড়িয়ার অলিগলি। ছোট এই এলাকার পথের বাঁকে বাঁকে কার্তিক পুজো হয়। শুধু তাই নয়, কার্তিকপুজোয় নানান দেবদেবীর পুজোকে কেন্দ্র করে উৎসবের শহর হয়ে ওঠে বাঁশবেড়িয়া।
বিশদ

  মমতার হস্তক্ষেপে তিন স্টেশনে ফের স্টপেজ
লোকালের, শহরে সব্জি আনার সমস্যা মিটল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুলাই মাসে কৃষ্ণনগর থেকে শিয়ালদহমুখী একটি লোকাল ট্রেনের কয়েকটি স্টেশনে স্টপেজ বন্ধ করার জেরে বহু কৃষক সঙ্কটে পড়েছিলেন। সব্জি নিয়ে তাঁরা শহরে আসতে পারছিলেন না। কম দামে ফড়েদের কাছে সব্জি বিক্রি করতে বাধ্য হচ্ছিলেন তাঁরা। বিশদ

বুলবুল-তাণ্ডবের ৮ দিন পরেও
দক্ষিণ ২৪ পরগনার কয়েক
হাজার গ্রাম এখনও বিদ্যুৎহীন

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুলবুলের তাণ্ডবের আটদিন পার হয়ে গিয়েছে। কিন্তু এখনও জেলার ক্ষতিগ্রস্ত আটটি ব্লক যথা সাগর, নামখানা, কাকদ্বীপ, পাথরপ্রতিমা, গোসাবা, বাসন্তী, কুলতলি ও মথুরাপুরের কয়েক হাজার গ্রাম নিষ্প্রদীপ। সংশ্লিষ্ট গ্রামীণ এলাকা মাইলের পর মাইল বিদ্যুৎহীন হয়ে অন্ধকারের ডুবে রয়েছে।
বিশদ

বারুইপুর পুলিসের হোম থেকে পালান ‘নির্যাতিতা’
পঞ্চসায়র ‘গণধর্ষণকাণ্ডে’ নরেন্দ্রপুর
থানাতেও শ্লীলতাহানির মামলা

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পঞ্চসায়র ‘গণধর্ষণকাণ্ডে’ নয়া মোড় নিল। তদন্তকারী কলকাতা পুলিস ঘটনার পাঁচদিনের মাথায় শনিবার জানতে পেরেছে, নির্যাতিতা প্রথমে নরেন্দ্রপুর থানায় একটি অভিযোগ করেছিলেন। তাঁর সেই অভিযোগের ভিত্তিতে নরেন্দ্রপুর থানায় ৩৫৪এ ধারায় একটি শ্লীলতাহানির মামলা দায়ের করা হয়েছে।
বিশদ

জনসংযোগই মূল অস্ত্র, বিশেষ বৈঠকে
কাউন্সিলারদের বুঝিয়ে দিলেন মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনে কলকাতা পুরভোট। তাই জনসংযোগে আরও বাড়তি গুরুত্ব দিতে হবে। মানুষের কাছে আরও বেশি করে পৌঁছতে হবে। মানুষের কথা শুনতে হবে। শনিবার শহরে তৃণমূল কাউন্সিলারদের এমনই বার্তা দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম। বিশদ

খোদ আর জি কর ব্লাড ব্যাঙ্ক অধিকর্তা শিবিরে উপস্থিত
অর্জুন-পবন আয়োজিত রক্তদান শিবির থেকে কুকার, ওভেন, ডিনার সেট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারাকপুরের বিজেপি’র সাংসদ অর্জুন সিং এবং তাঁর পুত্র ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিং-এর তত্ত্বাবধানে আয়োজিত এক রক্তদান শিবির থেকে ঢালাও উপহার দেওয়ার অভিযোগ উঠল। অর্জুন, পবন ছাড়াও ভাটপাড়া পুরসভার একাধিক কাউন্সিলার শনিবারের ওই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন। বিশদ

স্বাস্থ্যবান্ধব শারদ সম্মান
মশাবাহিত রোগ প্রতিরোধে ক্লাবগুলির ভূমিকার মূল্যায়ন হোক বছরভর, অতীনকে প্রস্তাব অরূপের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুধু পুজোর চারদিন নয়, মশাবাহিত রোগ প্রতিরোধে এবং পরিবেশ পরিচ্ছন্নতায় বছরভর ক্লাবগুলির ভূমিকার মুল্যায়ন করেই আগামীবার থেকে এই স্বাস্থ্যবান্ধব সম্মান দিক কলকাতা পুরসভা। এমনই অভিনব প্রস্তাব দিলেন রাজ্যের পূর্ত এবং ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস। বিশদ

  বালিগঞ্জে গাড়িতে তুলে ‘অপহরণ’, স্থানীয়দের অভিযোগ খতিয়ে দেখছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বালিগঞ্জ থানার সৈয়দ আমির আলি অ্যাভিনিউতে চায়ের দোকান থেকে সাদা রঙের এসইউভি গাড়িতে তুলে এক ব্যক্তিকে ‘অপহরণ’ করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা এই অভিযোগ করেছেন। শনিবার বিকেল চারটে নাগাদ এই ঘটনা ঘটে। বিশদ

জাঙ্গিপাড়ায় বিজেপির পাল্টা সভায় ফের তোপ তৃণমূল সাংসদের

 সংবাদদাতা, জাঙ্গিপাড়া: কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে জাঙ্গিপাড়া বিধানসভার রাজবলহাট দিঘিরঘাট ময়দানে প্রকাশ্য জনসভায় কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বৃহত্তর কলকাতায় পণ্য পরিবহণ পরিকাঠামোর উন্নয়নে ২১০০ কোটি দিতে পারে বিশ্ব ব্যাঙ্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোপলিটন এলাকায় লজিস্টিকস বা পণ্য পরিবহণ ও মজুত রাখা সংক্রান্ত পরিকাঠামো গড়তে উৎসাহী বিশ্ব ব্যাঙ্ক। এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে তাদের। ওই প্রকল্পের মাস্টার প্ল্যান আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে বলে শনিবার দাবি করলেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...

 কলম্বো, ১৬ নভেম্বর: অপ্রীতিকর নানা ঘটনার মধ্যেই শনিবার সম্পন্ন হল শ্রীলঙ্কার ভোট। আর এই ভোটে শ্রীলঙ্কার দিকে বিশেষ নজর ছিল ভারতের। ভারতের মূল চিন্তা মহিন্দা রাজাপাকসে। যদি তাঁর দল পুনরায় ক্ষমতায় ফেরে, তাহলে তা ভারতের জন্য খুব ভালো হবে না, ...

জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...

ইন্দোর, ১৬ নভেম্বর: ইনিংস জয়ের হ্যাটট্রিক করে ফেলল ‘টিম ইন্ডিয়া’। গত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ইনিংসের ব্যবধানে জিতেছিল কোহলি বাহিনী। সাফল্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সহনশীলতা দিবস
১৮১২ - ‘দ্য টাইমস’ পত্রিকার প্রতিষ্ঠাতা জন ওয়ালটারের মৃত্যু ।
১৮৯০ -অবিভক্ত ভারতে প্রথম সিরাম ভ্যাকসিন ও পেনিসিলিন প্রস্তুতকারক বিশিষ্ট ভেষজ বিজ্ঞানী ও চিকিৎসক হেমেন্দ্রনাথ ঘোষের জন্ম।
১৯৪৬ - বিশ্বে প্রথমবারের মত কৃত্রিমভাবে বৃষ্টিপাত সৃষ্টি করা হয়।
১৯৬৩: ঝাড়খণ্ডে জন্মগ্রহণ করেন অভিনেত্রী মীনাক্ষি শেষাদ্রি
১৯৭১: পাকিস্তানের ক্রিকেটার ওয়াকার ইউনিসের জন্ম
১৯৮৮: এক দশকেরও বেশি সময় পর পাকিস্তানে অনুষ্ঠিত হল অবাধ নির্বাচন। সেই নির্বাচনে দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বেনজির ভুট্টো

16th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

01:23:59 PM