Bartaman Patrika
কলকাতা
 

মধ্যমগ্রামে সিন্ডিকেটের দখল নিয়ে লড়াই, বিনোদকে সরাতেই গুলি রাখাল-বাহিনীর

বিএনএ, বারাসত: ফিল্মি কায়দায় মধ্যমগ্রামের তৃণমূল পার্টি অফিসে শ্যুটআউটের ঘটনায় পুলিস এক নাবালক সহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম ঈশ্বর ওরাও, প্রাণ সিং, সোমনাথ দত্ত ও অমিত হালদার। মঙ্গলবার ধৃতদের বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃত নাবালককে সল্টলেকের জুভেনাইল আদালতে তোলা হলে বিচারক তাকে হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তদন্তে পুলিস জেনেছে, জমি কেনাবেচার সিন্ডিকেটের দখলদারিকে কেন্দ্র করেই শ্যুটআউটের ঘটনা ঘটেছে। এক সময়ের বন্ধু বিনোদ সিংকে সরিয়ে দিতেই এই হামলা চালিয়েছে রাখাল নন্দীর বাহিনী। এই ঘটনার মূল অভিযুক্ত রাখালের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।
অতিরিক্ত পুলিস সুপার বিশ্বচাঁদ ঠাকুর বলেন, ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এলাকার সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত রাখাল নন্দী সহ অন্যদের খোঁজে তল্লাশি চলছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যমগ্রাম পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে রাখাল নন্দী ও বিনোদ সিং ওরফে রিঙ্কুর বাড়ি। পুরসভার ম্যাটাডোর স্ট্যান্ডে খালাসির কাজ করার সময় রাখাল কুখ্যাত দুষ্কৃতী রতন মল্লিকের ছত্রচ্ছায়ায় আসে। তোলাবাজি দিয়ে অপরাধ জগতে হাতেখড়ি হওয়া রাখাল দ্রুত এলাকায় প্রোমোটারি ও জমি কেনাবেচার সিন্ডিকেটের মূল মাথা হয়ে ওঠে। এই কাজ করতে করতে রাখাল ও বিনোদের বন্ধুত্ব হয়। সেই সময় তারা সিপিএমের আশ্রয়ে কাজ করত। পালা বদলের পর সিপিএমের ছায়া থেকে বেরিয়ে এক তৃণমূল নেতার হাত ধরে তারা শাসক শিবিরে যোগ দেয়।
বছর নয়েক আগে মধ্যমগ্রামের দোহারিয়ায় জোড়া খুনের ঘটনায় এই দু’জনের নাম জড়ায়। সিন্ডিকেটের ভাগবাঁটোয়ারা নিয়ে রাখাল ও বিনোদের অটুট বন্ধুত্বে চিড় ধরতে শুরু করে বছর তিনেক আগে। পুলিস জানিয়েছে, সুচতুর বিনোদ প্রোমোটারির পাশাপাশি সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরপর মধ্যমগ্রাম শহর যুব তৃণমূলের কার্যকরী সভাপতির দায়িত্ব পান। রাজনৈতিক দাপট বৃদ্ধির সঙ্গে সঙ্গেই মধ্যমগ্রামের সিন্ডিকেটরাজের পুরো নিয়ন্ত্রণ বিনোদের কুক্ষিগত হয়। ক্ষমতার মধুভাণ্ডের টোপ দেখিয়ে রাখালের দলের অনেক ছেলেকে বিনোদ নিজের দলে টেনে নেন। একটি মামলায় রাখাল বছর চারেকের জন্য জেলে যেতেই তার হাতে তৈরি সাম্রাজ্যের দখল নেন বিনোদ।
সেই আক্রোশ মেটাতে লোকসভা ভোটের আগে জেলে বসেই বিনোদের উপর হামলা চালানোর চেষ্টাও করে রাখাল। সে যাত্রাতেও প্রাণে বেঁচে যান বিনোদ। মাস দেড়েক আগে রাখাল জামিনে জেল থেকে বেরিয়ে আসার পর ফের এলাকার দখলদারি নিয়ে ঝামেলা শুরু হয়। বিনোদ ও তাঁর দলবলের দাপটে জামিন পেয়েও রাখাল মধ্যমগ্রামের বাড়িতে ঢুকতে পারেনি। পুলিস নিশ্চিত, পুরনো সাম্রাজ্য ফিরে পেতেই সোমবার রাতে পরিকল্পনামাফিক ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংযোগস্থলের কদমতলা বাজারে বিনোদের উপর হামলা চালায় রাখালের দলবল। কিন্তু, এ যাত্রাতেও রক্ষা পান বিনোদ। জেলা তৃণমূল সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, এলাকায় কোনও দুষ্কৃতীরাজ চলতে দেওয়া হবে না। মধ্যমগ্রামে দলের জেলা পার্টি অফিসের সুরক্ষা নিশ্চিত করার কথা বলা হয়েছে পুলিসকে।

11th  September, 2019
হাসপাতালে চিকিৎসাধীন রবীন দেব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সিপিএম নেতা রবীন দেব। সোমবার আচমকাই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।  
বিশদ

রবীন্দ্রনাথ ঘোষকে ভর্তি করা হল এসএসকেএমে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে রবিবার বিকেলে কলকাতা এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। ডাঃ সরোজ মণ্ডলের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়।  
বিশদ

ওর ‘সুন্দর’ চোখ দিয়ে অন্য শিশু আলো দেখুক: মা
লেকটাউনে ডেঙ্গুতে ৩ বছরের শিশুর মৃত্যু, চক্ষুদান করল পরিবার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে মৃত্যু হল লেকটাউনের বাসিন্দা তিন বছরের এক শিশুর। মৃতের নাম অহর্ষি ধর। রবিবার রাতে পার্ক সার্কাসের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বুধবার থেকে জ্বরে ভুগছিল। বৃহস্পতিবার রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।  
বিশদ

পথ চলতি মানুষের আর্জি
দাম কমাতে শহরের সব্জি বাজারগুলিতে লাগাতার নজরদারি চালাক ইবি, টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট শাখার আটটি টিম ও টাস্ক ফোর্সের অফিসাররা সোমবার দিনভর শহরের বিভিন্ন খুচরো ও পাইকারি সব্জি বাজার পরিদর্শন করেন। তাঁরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। সব্জি যাতে অহেতুক চড়াদামে বিক্রি না করা হয়, তা নিয়েও সর্তক করে দেন ব্যবসায়ীদের। 
বিশদ

দিনভর জনস্রোতে ভাসল বাঁশবেড়িয়া ও
চুঁচুড়া, সন্ধ্যায় আলোর বন্যায় যেন স্বপ্নপুরী

অভিজিৎ চৌধুরী, বাঁশবেড়িয়া, বিএনএ: হাতে আর একদিন। তাই কার্তিক পুজোর আনন্দ উপভোগ করতে সোমবারও জনস্রোত দেখা গেল বাঁশবেড়িয়ায়। রবিবার পুজোপর্ব মিটে যাওয়ার পর সোমবার শুধুই নির্ভেজাল প্রতিমা আর মণ্ডপ দেখতে দুপুর থেকেই ভিড় জমতে শুরু করেছিল বাঁশবেড়িয়া, সাহাগঞ্জের পথেপ্রান্তরে। 
বিশদ

৪০০ কোটি টাকার জিএসটি
জালিয়াতি, কলকাতায় ধৃত ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জিএসটি’তে জালিয়াতি করে সরকারের ঘর থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযাগ ফের প্রকাশ্যে এল। দীর্ঘদিন ধরে নজর রাখার পর অবশেষে এই অপরাধের চাঁইদের নাগালে পাওয়া গিয়েছে বলে দাবি করল কমিশনারেট অব সিজিএসটি অ্যান্ড সেন্ট্রাল এক্সাইজ (সাউথ)।
বিশদ

আমতার স্কুলে বিক্ষোভ অভিভাবকদের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অনিয়মিত ক্লাস, শিক্ষিকাদের নিজেদের মধ্যে গোলমালের জেরে পড়াশুনার ক্ষতি সহ একগুচ্ছ অভিযোগে সোমবার আমতার উদং উচ্চ বালিকা বিদ্যালয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।
বিশদ

শলপে সার্কাসের তাঁবুতে আগুন 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার ভোরে ডোমজুড় থানার শলপে একটি সার্কাসের তাঁবুতে আগুন লাগে। তার ফলে সার্কাসের কিছু পাখি মারা যায়। একটি পশুও সামান্য জখম হয়েছে। দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিস জানিয়েছে, এদিন ভোর তিনটে নাগাদ আগুন লাগে। 
বিশদ

পুরসভার ৩ হাসপাতালকে যুক্ত করার আবেদন
বিধাননগরে আরও বেশি সংখ্যক বাসিন্দাকে স্বাস্থ্যসাথীর আওতায় আনার উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার অধীনে থাকা তিনটি হাসপাতালকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনতে চাইছে পুর প্রশাসন। সোমবার পুরসভার মেয়র পারিষদ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, তিনটি হাসপাতালকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন করা হবে। 
বিশদ

মৃত্যুর কারণ পাঁচ লাখ টাকা?
সমাপ্তির সুইসাইড নোট রহস্য বাড়াচ্ছে, হাসপাতালে দিনভর তদন্ত নার্সিং শীর্ষকর্ত্রীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, আরামবাগ: মেধাবী নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের মৃত্যুরহস্যের জট কাটেনি এখনও। শুধুমাত্র তাঁর হাতে নীল কালিতে লেখা কথাগুলিই নয়, স্বাক্ষরবিহীন সুইসাইড নোটের বেশ কিছু অংশও গভীরভাবে ভাবাচ্ছে পুলিস ও হাসপাতাল প্রশাসনকেও। 
বিশদ

নৈহাটিতে ছিনতাইয়ের চেষ্টা
কাঁকিনাড়ায় কল্যাণী এক্সপ্রেসওয়েতে নার্সিংহোম কর্মীকে গুলি, কারণ নিয়ে ধন্দ 

বিএনএ, বারাকপুর: রবিবার রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে কাঁকিনাড়ার পানপুর মোড়ের কাছে গুলিবিদ্ধ হলেন বেসরকারি নার্সিংহোমের এক কর্মী। কী কারণে গুলি, তা নিয়ে ধন্দে পড়েছে পুলিস। পরিবারের দাবি, বাইক ছিনতাইয়ে বাধা দেওয়ায় গুলি করা হয়েছে।
বিশদ

পঞ্চসায়র গণধর্ষণকাণ্ড
সাতদিন পরও কলকাতা পুলিসের হাতে ধর্ষণের কোনও প্রমাণ নেই 

নিজস্বপ্রতিনিধি, কলকাতা: সাতদিন পেরিয়ে গেলেও ‘পঞ্চসায়র গণধর্ষণ’ কাণ্ডের তদন্তে এখনও ধর্ষণের কোনও প্রমাণ হাতে পায়নি কলকাতা পুলিসের তদন্তকারী টিম। কলকাতা পুলিসের এক বিশ্বস্ত সূত্র জানাচ্ছে, প্রাথমিক মেডিক্যাল রিপোর্ট ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ থেকে ধর্ষণ হয়েছে, এমন কথা এখনই বলা যাচ্ছে না। 
বিশদ

গোপালনগরে প্রাক্তন প্রধান শিক্ষকের সমর্থনে স্কুলের গেটে তালা, অবরোধ পড়ুয়াদের 

বিএনএ, বারাসত: ছাত্রছাত্রীদের পোশাক দেওয়াকে কেন্দ্র করে প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ তুলেছিলেন গোপালনগরের নহাটা হাইস্কুলের স্কুলের বর্তমান প্রধান শিক্ষক। ওই ঘটনার তদন্তও শুরু করেছে স্কুল শিক্ষা দপ্তর।  
বিশদ

আদি গঙ্গা সংস্কারে টাকা দেওয়া হবে কি না, কেন্দ্রকে হলফনামা দিতে নির্দেশ এনজিটির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদি গঙ্গা সংস্কারে কেন্দ্রীয় প্রকল্পের অর্থ দেওয়া হবে কি না, তা স্পষ্ট করে হলফনামা দিয়ে কেন্দ্রকে জানাতে নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)। সোমবার এনজিটি’তে আদি গঙ্গা সংক্রান্ত মামলার শুনানি ছিল।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

03:58:52 PM

ডেঙ্গুতে পাঁচ বছরের এক শিশুকন্যার মৃত্যু 
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুকন্যার। মৃতের ...বিশদ

02:28:49 PM

শিশুদের সঙ্গে মঞ্চে অভিনয়ে নামছেন মদন মিত্র 
শিশুদের নিয়ে এবার নাট্য উৎসবের আয়োজন করতে চলেছেন মদন মিত্র। ...বিশদ

02:22:00 PM

দঃ দিনাজপুরের গঙ্গারামপুরে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:40:00 PM

মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে গোলমাল। রেলের টিকিট কাউন্টারে দাঁড়িয়ে ...বিশদ

01:18:00 PM