Bartaman Patrika
কলকাতা
 
 

 কুমোরটুলিতে রং লাগতে শুরু করেছে দুর্গাপ্রতিমার গায়ে। মঙ্গলবার তোলা সায়ন চক্রবর্তীর ছবি।

 ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট)

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট) সৈয়দ ওয়াকার রেজা। শুক্রবার থেকে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন (এসটিএম)-এ টানা চিকিৎসা চলেছে তাঁর। ট্রপিক্যাল মেডিসিন বিভাগের প্রধান ডাঃ বিভূতি সাহার অধীনে ভর্তি হন রেজা সাহেব। তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর করে গিয়েছেন পুলিস কমিশনার অনুজ শর্মা সহ ফোর্সের একাধিক শীর্ষ কর্তা। এসটিএম সূত্রের খবর, প্রথমে এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল ডিসিকে (পোর্ট)। সেখান থেকে রেফার করা হয় ট্রপিক্যালে। সিসিইউতে চিকিৎসা চলেছে তাঁর। প্লেটলেট কাউন্ট কমে ৩৫ হাজারও হয়ে যায়। পরে ধীরে ধীরে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হয়। এ বিষয়ে ট্রপিক্যাল অধিকর্তা ডাঃ প্রতীপ কুণ্ডু বলেন, এখন অনেকটাই ভালো আছেন উনি। পরিস্থিতি দেখে আমরা ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

শিয়ালদহ উড়ালপুলে ভারী যান চলাচল বন্ধ ও ট্রাম লাইন তুলে দেওয়ার পরামর্শ সমীক্ষক সংস্থার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ উড়ালপুলে ট্রাম চলাচল বন্ধ করার পরামর্শ দিল সমীক্ষক সংস্থা। সেই সঙ্গে তাদের পরামর্শ, উড়ালপুলে ভারবহন ক্ষমতা কমানোর জন্য বিটুমিনের স্তর কমানো হোক। ভারী যানবাহন চলাচল বন্ধ করা গেলে সেতুর উপর চাপ কমবে। এতে ভালো হবে। সেই সঙ্গে উড়ালপুলে হাঁটার অনুমতি দেওয়া যাবে না।
বিশদ

বউবাজারে বাড়ি বাড়ি সমীক্ষা,
বহু বাসিন্দারই ফেরা অনিশ্চিত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্মীয়মাণ ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের সুড়ঙ্গ বিপর্যয়ের পর বউবাজারের বাড়িগুলির অবস্থা খতিয়ে দেখতে শুরু করল কেএমআরসিএল-এর বিল্ডিং বিশেষজ্ঞদের কমিটি। পাঁচ সদস্যের এই কমিটি কয়েকদিন আগেই তৈরি করা হয়। সোমবার সদস্যরা নিজেদের মধ্যে বৈঠক করেন। মঙ্গলবার দুপুরে তাঁরা এলাকা পরিদর্শন করেন।
বিশদ

বউবাজারে বিপর্যয়
কবে ফিরবেন পুরনো জায়গায়, সেই চিন্তাই ঘুরপাক খাচ্ছে হোটেলবাসী গৃহহীনদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়িটি ভয়ঙ্কর ক্ষতিগ্রস্ত হওয়ায় স্যাকরাপাড়া লেনের বাসিন্দা ৭৫ বছরের বৃদ্ধা অরুণা কর্মকারের স্থান হয়েছিল গণেশচন্দ্র অ্যাভিনিউয়ের একটি হোটেলে। সেখানেই তিনি আপাতত ‘বন্দি’। ওই হোটেলের একটি ঘরে ছোট ছেলে অনুপ কর্মকারকে নিয়ে রয়েছেন তিনি। অনুপবাবু চোখে ভালো দেখতে পান না।
বিশদ

 বউবাজারের বিপর্যস্ত এলাকার স্বর্ণ ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দিতে উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারের বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত স্বর্ণ ব্যবসায়ীদের তালিকা তৈরি করে ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে উদ্যোগ নিচ্ছে কেএমআরসিএল। ইতিমধ্যে শ’খানেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর একটি খসড়া তালিকা তৈরি করা হয়েছে ব্যবসায়ীদের আবেদনের ভিত্তিতে।
বিশদ

মধ্যমগ্রামে সিন্ডিকেটের দখল নিয়ে লড়াই, বিনোদকে সরাতেই গুলি রাখাল-বাহিনীর

বিএনএ, বারাসত: ফিল্মি কায়দায় মধ্যমগ্রামের তৃণমূল পার্টি অফিসে শ্যুটআউটের ঘটনায় পুলিস এক নাবালক সহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম ঈশ্বর ওরাও, প্রাণ সিং, সোমনাথ দত্ত ও অমিত হালদার। ধৃতদের বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

দিদির দেহ আগলে ‘ডাক্তার’ ভাই, দুর্গন্ধ বেরতে উদ্ধার করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিনসন স্ট্রিট কাণ্ডের মতো এবার দক্ষিণ দমদমে দিদির মৃতদেহ আগলে ভাইয়ের বসে থাকার মতো চাঞ্চল্যকর ঘটনা ঘটল। মনে করা হচ্ছে, অন্তত চার-পাঁচ দিন ধরে দেহ আগলে রাখার পর মঙ্গলবার প্রতিবেশীরা পচা গন্ধ পান। দমদম থানার অন্তর্গত ঘুঘুডাঙা ফাঁড়ির পুলিস এসে এদিন পচন ধরা দেহটি উদ্ধার করে।
বিশদ

 মন্দার ছাপ মঙ্গলাহাটেও, চড়া সুদে ঋণ নিয়ে বিক্রিবাটা না হওয়ায় দুশ্চিন্তায় ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুজোর বাজার ভালো হবে এই আশা করে চড়া সুদে ১ লক্ষ টাকা ধার করে রেডিমেড শার্ট-প্যান্ট তুলেছিলেন হাওড়ার মঙ্গলাহাটের খুচরা ব্যবসায়ী অজিত পাল। তার জন্য আগস্ট মাস থেকে সুদও গুনতে হচ্ছে তাঁকে। কিন্তু, পুজোর আর একমাসও বাকি নেই। এই অবস্থায় তাঁর বিক্রি নেই বললেই চলে। শুধু তিনি নন।
বিশদ

ট্রমা সেন্টারের সুফল
পিজিতে পথ দুর্ঘটনাগ্রস্তদের মৃত্যুহার কমল ১০ শতাংশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রমা সেন্টার চালুর মাত্র এক মাসেই পিজি হাসপাতালে আসা পথ দুর্ঘটনাগ্রস্তদের মৃত্যুহার কমল প্রায় ১০ শতাংশ। হাসপাতালের সাম্প্রতিক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। পিজি সূত্রের খবর, ট্রমা সেন্টার চালুর আগে এখানে আসা প্রতি ১০০ জন পথ দুর্ঘটনাগ্রস্তের মধ্যে মৃত্যু হতো কমবেশি ২৭ জনের।
বিশদ

 জগাছায় পাইথন উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার জগাছা থানার মৌখালি খেলার মাঠের কাছ থেকে একটি বিরল প্রজাতির পাইথন উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

 কলকাতার একটি নামী কোম্পানির ৯২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্ক প্রতারণার অভিযোগে কলকাতার একটি নামী কোম্পানির ৯২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যার মধ্যে রয়েছে একাধিক পাঁচতারা হোটেল ও জমি। এই সংস্থার বিরুদ্ধে ৫৫০ কোটি টাকা ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে সিবিআইয়ের কাছে প্রথমে অভিযোগ জমা পড়ে।
বিশদ

পদ্মপুকুর জল প্রকল্প পরিদর্শন পুরমন্ত্রীর
গঙ্গায় জেটি তৈরিতে আপত্তি জানাবে না পোর্ট ট্রাস্ট, বৈঠক শেষে জানালেন ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ায় পদ্মপুকুরে ২০ মিলিয়ন গ্যালন জল প্রকল্পের জন্য গঙ্গায় জেটি তৈরিতে পোর্ট ট্রাস্ট আপত্তি জানাবে না বলে জানিয়ে দিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আগামী বছর জানুয়ারি মাসের মধ্যে নাজিরগঞ্জে গঙ্গা থেকে জল তুলে তা পদ্মপুকুরে পরিস্রুত করে শহরের বিভিন্ন এলাকায় সরবরাহ করা হবে।
বিশদ

 কচুয়া-চাকলায় সার্কিট ট্যুরিজম গড়তে উচ্চপদস্থ কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী, আজ প্রথম বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর ২৪ পরগনার কচুয়া ধাম, চাকলা ধাম, ধান্যকুড়িয়া এবং চন্দ্রকেতুগড়কে ঘিরে সার্কিট ট্যুরিজম করার পরিকল্পনা নেওয়া হল। এর জন্য ২১ জনের একটি উচ্চপদস্থ কমিটি তৈরি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বিপর্যয়ের আগে একই মাটি কাটা হয়েছে সুষ্ঠুভাবে
বউবাজারে টানেল বোরিং মেশিনেই কি গোলযোগ ছিল, উঠছে প্রশ্ন

প্রসেনজিৎ কোলে, কলকাতা: বউবাজারে টানেলের মধ্যে যে জায়গায় দুর্ঘটনা ঘটেছে, তার ২০০ মিটার আগে একই চরিত্রের মাটির স্তর কেটে বাধাহীনভাবে এগিয়েছে টানেল বোরিং মেশিন (টিবিএম)। এই ২০০ মিটারের যাত্রাপথে টানেলের মধ্যে সামান্যতম জল ঢোকার কোনও ঘটনা ঘটেনি।
বিশদ

 অনলাইনে খেলনা কিনে প্রতারিত মমতার দাদা অজিত বন্দ্যোপাধ্যায়

সুজিত ভৌমিক, কলকাতা: অনলাইনে নাতির জন্য খেলনা কিনতে গিয়ে প্রতারিত হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাদা তথা বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। এই কাণ্ডে অজিতবাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১০ হাজার ৮৬২ টাকা খোয়া গিয়েছে বলে অভিযোগ।
বিশদ

Pages: 12345

একনজরে
পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

সংবাদদাতা, মালবাজার: মাত্র দেড় মাসের মধ্যে একটি অপহরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল মাল থানার পুলিস। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে মাল পুলিসের একটি দল সুদূর পাঞ্জাব থেকে উদ্ধার করল অপহৃত নাবালিকাকে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM