Bartaman Patrika
কলকাতা
 

  এলাকা কোন থানার, এই নিয়ে টানাপোড়েনের
জেরে লেকটাউনে ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে দেরি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এলাকা কার, এই নিয়ে রাজ্য ও কলকাতা পুলিসের টানাপোড়েনের জেরে লেকটাউনের দক্ষিণদাঁড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় আটকে রইল দেহ। তবে শেষমেশ কলকাতা পুলিস বাড়তি উদ্যোগ নিয়ে ঝুলে থাকা মৃতদেহ ক্রেন দিয়ে নামিয়ে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠায়। দিনের শেষে দেখা যায়, ওই এলাকা লেকটাউন থানা এলাকার মধ্যেই পড়ে। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা রুজু করতে বাধ্য হয় তারা।
দক্ষিণদাড়ির কাছে বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ একটি নির্মীয়মাণ সাইটের ধারে এক ব্যক্তিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্থানীয় বাসিন্দারা। ১০০ ডায়ালে ফোন করে তাঁরা বিষয়টি কলকাতা পুলিসকে জানান। মিনিট পনেরোর মধ্যেই উল্টোডাঙা থানার অফিসাররা হাজির হয়ে যান সেখানে। কিন্তু দেখা যায়, এই এলাকা তাদের এক্তিয়ারে পড়ে না। সঙ্গে সঙ্গেই ফোন করে বিধাননগর কমিশনারেটের কন্ট্রোল রুমে তাঁরা বিষয়টি জানান। বিধাননগর উত্তর থানার অফিসাররাও এসে জানিয়ে দেন, এটি তাঁদের এলাকার মধ্যেও পড়ে না। এই জায়গা লেকটাউন থানার অন্তর্ভুক্ত। তাদের জানানো হয় বিষয়টি। কিছুক্ষণ পরে ওই থানার অফিসাররা এসে হাজির হন। তাঁদের দাবি ছিল, যেখানে দেহটি ঝুলছে, সেই জায়গা লেকটাউন থানার মধ্যে পড়ে না। এটি মানিকতলা থানার আওতায়। এবার হাজির হন মানিকতলা থানার অফিসাররাও। কিন্তু তাঁরা জানিয়ে দেন, এই এলাকা কোনওভাবেই তাঁদের এক্তিয়ারের মধ্যে পড়ে না। এর মাঝে এলাকা ছেড়ে কার্যত দায় এড়িয়ে চলে যায় লেকটাউন থানার পুলিস। জানিয়ে যায়, এই দেহ উদ্ধার কলকাতা পুলিসকেই করতে হবে।
এলাকা নিয়ে টানাপোড়েনের চেয়ে মৃত ব্যক্তিকে উদ্ধার করা যে বেশি জরুরি, তা বুঝতে পারেন কলকাতা পুলিসের আধিকারিকরা। তাই এলাকা বিচার না করেই ঝুলে পড়া ব্যক্তিকে নামানো হয়। কিন্তু তা করতে গিয়েও সমস্যা হয় কর্দমাক্ত জায়গার জন্য। যে পোস্টে ওই ব্যক্তি ঝুলেছেন, সেখানে কোনওভাবেই যাওয়া সম্ভব হচ্ছিল না অফিসারের পক্ষে। পাশেই রয়েছে খাল। অত্যন্ত পিচ্ছিল ওই জায়গায় কোনওভাবে দেহের ভারসাম্য হারালে সোজা খালে পড়তে হবে। তাই ঝুঁকি না নিয়ে ক্রেন ডাকতে হয়। লালবাজারের এক পদস্থ কর্তার দাবি, তা আনতে কিছুটা সময় লেগে যায়। যে কারণে দেহ নামাতে নামাতে আটটা চল্লিশ মিনিট হয়ে যায়। তাঁর যুক্তি, টানাপোড়েন চলার কারণেই দেহ নামাতে দেরি হয়েছে, এমনটা নয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই এলাকায় গিয়েছেন থানার অফিসাররা। লেকটাউন থানা তাদের এলাকা নয় বলার সঙ্গে সঙ্গেই চটজলদি ক্রেন ডেকে পাঠিয়েছে কলকাতা পুলিস।
দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানোর পর এলাকা আসলে কার, তা নিয়ে তদন্তে নামে কলকাতা পুলিস। এলাকার ম্যাপ বের করা হয়। দেখা যায়, তা রাজ্য পুলিসের এলাকায় পড়ে। এরপর তা দেখানো হয় লেকটাউন থানার কর্তব্যরত অফিসারদের। বিষয়টি কমিশনারেটের কর্তাদের কানে তোলেন লালবাজারের কর্তারা। এরপরই টনক ন঩ড়ে কমিশনারেটের আধিকারিকদের। তাঁরা বুঝতে পারেন, এলাকা তাঁদেরই। এই নিয়ে অহেতুক দড়ি টানাটানি করা হচ্ছে। তারপরই আত্মঘাতী হওয়ার রাজু হাওলাদারের স্ত্রীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা রুজু করে লেকটাউন থানা। এলাকা লেকটাউন থানার হওয়া সত্ত্বেও তারা কেন দেহ নিতে অস্বীকার করল, এই বিষয়ে কমিশনারেটের এক কর্তাকে প্রশ্ন করা হলে, বিষয়টি এড়িয়ে তাঁর যুক্তি, আগে যারা গিয়েছে, তারা দেহ নামিয়েছে। এলাকা কার, তা পরে ঠিক হয়েছে।
15th  August, 2019
 ভেড়ি নিয়ে সংঘর্ষ তৃণমূলের দুই গোষ্ঠীর, দেদার বোমাবাজি, পুলিসের জিপে ভাঙচুর, উত্তেজনা শাসনে

বিএনএ, শাসন: ভেড়ি দখলকে কেন্দ্র করে শাসক দলের দুই গোষ্ঠীর সংঘর্ষে শনিবার রাতে ফের রণক্ষেত্রের চেহারা নিল শাসন। পুলিসের সামনে দেদার বোমা ও গুলি চলার পাশাপাশি দুষ্কৃতীরা পুলিসের একটি গাড়ি ভাঙচুর করে। দুষ্কৃতীদের তাণ্ডবে শাসক থানা থেকে আসা পুলিস কর্মীরা কোনওমতে এলাকা থেকে পালিয়ে প্রাণে বাঁচেন।
বিশদ

গ্রেপ্তার হুগলির ত্রাস টোটোন, অস্ত্রভাণ্ডারে কার্বাইন দেখে চোখ কপালে উঠল পুলিসের

বিএনএ, চুঁচুড়া: হুগলির ত্রাস, চুঁচুড়ার রবীন্দ্রনগরের ডন টোটন বিশ্বাসকে তার দুই সঙ্গী সহ গ্রেপ্তার করল চন্দননগর কমিশনারেটের পুলিস। শনিবার রাতে চুঁচুড়ার ধান্য গবেষণাগারের ভিতরে দুষ্কৃতীদের একটি গোপন জমায়েতে হয়েছিল। সেখানেই হানা দিয়ে টোটন ও তার দুই সঙ্গীকে গ্রেপ্তার করে পুলিস। কুখ্যাত টোটনের হেফাজত থেকে পুলিস কার্বাইনের মতো আধুনিক অস্ত্র উদ্ধার করেছে।
বিশদ

গয়না হাতিয়ে বিয়ে করার পরিকল্পনা ছিল সহযোগী বন্ধুর
নরেন্দ্রপুরে পুলিস সেজে ডাকাতির ঘটনার মূল চক্রী পড়শি ডিভোর্সি মহিলা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নরেন্দ্রপুরের খুড়িগাছির দত্ত বাড়িতে পুলিস সেজে ডাকাতির ঘটনার পিছনে এক পড়শি ডিভোর্সি মহিলা ও তার বয়ফ্রেন্ডের যোগ পেল পুলিস। পুরো পরিকল্পনাটি ওই জুটির। ডিভোর্সি ওই মহিলা দীপা মজুমদারকে জেরা করে এমনই চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিস।
বিশদ

বেহালায় গলা কেটে গৃহবধূ
খুন, গ্রেপ্তার মেয়ে-জামাই
ভেস্তে গেল ট্রলিব্যাগে দেহ লোপাটের চেষ্টা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়ে-জামাইয়ের বেলাগাম জীবনযাপন অপছন্দ ছিল শাশুড়ির। এনিয়ে তাঁর সঙ্গে জামাই, মেয়ের ঝামেলা লেগেই থাকত। তার জেরে শাশুড়িকে শ্বাসরোধ করে, গলা কেটে খুনের অভিযোগ উঠল জামাইয়ের বিরুদ্ধে। সঙ্গ দিল মেয়ে। খুনের পর দেহটি চাদরে মুড়ে ট্রলিতে ভরে লোপাটের চেষ্টাও করেছিল তারা। কিন্তু পড়শির মোবাইলের ঝলকানিতে ভয় পেয়ে গিয়ে দেহ ও ট্রলিটি বাড়ির সামনে রেখেই চম্পট দেয়।
বিশদ

নামী সুইমিং পুলগুলির পরিকাঠামো মান্ধাতার আমলের
অপরিচ্ছন্ন জলে বিপদ মাথায় নিয়েই চলছে সাঁতার প্রশিক্ষণ, পুরসভায় রিপোর্ট অডিটরদের

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ‘স্বাস্থ্য’ ভালো নেই শহরের ১০টি নামজাদা সুইমিং পুলের। ভয়াবহ খারাপ অবস্থা সাঁতার প্রশিক্ষণ ক্লাবগুলিরও। ফলে বিপদ মাথায় নিয়েই চলছে সাঁতার প্রশিক্ষণ। ন্যূনতম ব্যবস্থা না থাকায় ঘটছে একের পর এক মর্মান্তিক দুর্ঘটনা।
বিশদ

বৃষ্টির জন্য ত্রিপল খোলা যাচ্ছে না, ব্যাহত হচ্ছে প্রতিমা তৈরির কাজ

 নিজস্ব প্রতনিধি, কলকাতা: গত ১৬-১৭ তারিখের পর থেকে আর সেভাবে প্রবল বৃষ্টিপাত এখনও পর্যন্ত হয়নি কলকাতায়। এখন প্রত্যেকদিন কমবেশি যা বৃষ্টিপাত হচ্ছে, আবহাওয়া দপ্তরের পরিভাষায় তা ‘হাল্কা থেকে মাঝারি’।
বিশদ

আরসালানকে এগিয়ে দেওয়া নিয়ে ধোঁয়াশা কাটেনি, আঘাতের চিহ্ন তুলতেই হাসপাতালে ভর্তি হন রাঘিব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনার পর আরসালানকে কেন এগিয়ে দেওয়া হল, তা নিয়ে ধোঁয়াশা এখনও পুরোপুরি কাটেনি। এই নিয়ে তাঁর দাদা রাঘিবকে একাধিক প্রশ্ন করা হয়। কিন্তু তাঁর জবাবে সন্তুষ্ট নন তদন্তকারী অফিসাররা। তবে দুর্ঘটনার পর রাঘিব গায়ে আঘাতের চিহ্ন মুছে ফেলার চেষ্টা করেছিলেন বলে জানতে পারছেন তাঁরা।
বিশদ

 পেট্রল পাম্পে দাদাগিরি, হেনস্তার শিকার অভিনেত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতসকালে শহরের রাস্তায় ফের হেনস্তার শিকার হলেন টালিগঞ্জের এক অভিনেত্রী। রবিবার ঘটনাস্থল রুবির মোড় এলাকার একটি পেট্রল পাম্প। অভিযোগের তির পেট্রল পাম্প কর্মীদের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে কসবা থানার পুলিস পৌঁছয়। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস।
বিশদ

তিন মাস ফ্ল্যাটে রাখায় জামাই-শাশুড়ি বিরোধ বেড়েছিল, দাবি শ্বশুরের
মেয়েকে ডিভোর্স দিতে চাপ দিচ্ছিলেন শাশুড়ি, তাই খুন বলে দাবি জামাইয়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিভোর্সের জন্য বারবার চাপ দেওয়াতে রাগ চেপে রাখতে পারেনি জয় ও তার স্ত্রী স্নেহা। এথেকে দিনের পর দিন চেপে রাখা ক্ষোভেই শাশুড়িকে খুন করে জয়। আর সেই কাজে সবরকমভাবে সাহায্য করে স্নেহা।
বিশদ

বেহাল রাস্তার প্রতিবাদে আমডাঙার বেড়াবেড়িয়া মোড়ে রাস্তা অবরোধ, বিক্ষোভ

বিএনএ, বারাসত: বেহাল রাস্তার প্রতিবাদে রবিবার সকালে আমডাঙার বেড়াবেড়িয়া মোড়ে দীর্ঘ সময় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। প্রায় দু’ঘন্টা ধরে অবরোধ চলার পর প্রশাসনের আশ্বাসে স্থানীয় বাসিন্দারা অবরোধ তুলে নেন। অবরোধের জেরে রাস্তায় তীব্র যানজট হয়।
বিশদ

নিমতার ব্যবসায়ীর কাছ থেকে ৫ লক্ষ টাকা তোলাবাজির অভিযোগ উত্তর দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে

বিএনএ, বারাকপুর: উত্তর দমদম পুরসভার তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যান কল্যাণ করের অনুগামীদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উঠল। নিমতার অরবিন্দনগর এলাকায় ৬০ লক্ষ টাকা দামে বাড়ি কেনায় ৫লক্ষ টাকা তোলা চাওয়া হয় বলে অভিযোগ। শনিবার রাতে বাড়ির মালিক তথা ব্যবসায়ীর সঙ্গে এলাকার কয়েকজনের সঙ্গে ধস্তাধস্তি বাধে।
বিশদ

 বিএসএফের বিরুদ্ধে মারধরের অভিযোগ শাসকদলের, রাস্তা অবরোধ স্বরূপনগরে

বিএনএ, বারাসত: বিএসএফের চেক পোস্ট তুলে নেওয়ার দাবিতে রবিবার দুপুরে স্বরূপনগরের হাকিমপুরে শাসকদলের নেতৃত্বে এলাকাবাসীর বিক্ষোভকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। শুধু তাই নয়, বিএসএফের জওয়ানদের নামে স্বরূপনগর থানায় শাসকদলের দুই স্থানীয় পঞ্চায়েত সদস্য মারধরের অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

 সল্টলেকে তৈরি হবে আরও দু’টি ট্যাঙ্ক, নতুন করে গড়া হবে ১৭ নম্বর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘আপনার বাড়ি কোথায়’? ল্যান্ড মার্ক কী? এরকম প্রশ্নের ক্ষেত্রে সল্টলেকের বাসিন্দাদের উত্তর সর্বদাই ৫, ৬, ১৩...... প্রভৃতি ট্যাঙ্কের কাছে। আসলে সল্টলেক এবং সেখানকার জলের ট্যাঙ্কের সঙ্গে বাসিন্দাদের সম্পর্ক একেবারে অঙ্গাঙ্গীভাবে জড়িত। এবার সেই পরিচিতির তালিকাতেই নয়া সংযোজন হতে চলেছে।
বিশদ

 আজ ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শনে হুগলি জেলা প্রশাসন

 বিএনএ, চুঁচুড়া: আজ, সোমবার একইসঙ্গে হুগলির ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করবে হুগলি জেলা প্রশাসন। জেলাশাসক ওয়াই রত্নাকর রাও নিজে এবং তাঁর হাজার অফিসার ওই কাজ করবেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 একনজরে পিভি সিন্ধু ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে তৃণমূল কংগ্রেসের করিম-কানাইয়ার দ্বন্দ্ব চলছেই। এবার উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের অনুগামী হিসেবে পরিচিত তৃণমূলের ইসলামপুর ব্লক সভাপতি জাকির হুসেনের নিযুক্ত অঞ্চল সভাপতিরা অবৈধ বলে দাবি করলেন দলের বিধায়ক আবদুল করিম চৌধুরী।   ...

সিওল, ২৫ আগস্ট (এপি): আকারে ‘দানবীয়’। পরীক্ষামূলক উৎক্ষেপণ করা হয়েছে বহুমুখী রকেট লঞ্চারের। আর তাতে তদারকি করেছেন কিম জং উন নিজে। রবিবার উত্তর কোরিয়ার তরফে একথা বলা হল। ঘটনাচক্রে, পরমাণু অস্ত্র ইস্যুতে আমেরিকার সঙ্গে উত্তর কোরিয়ার ফের আলোচনার প্রক্রিয়া শুরুর ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিমতায় ফের গুলি করে খুন 
ফের খুন উত্তর দমদম পুর এলাকার নিমতায়। গত রাতে পাটনা-ঠাকুরতলা ...বিশদ

10:27:00 AM

১৩১৩৭ আপ কলকাতা-আজমগঢ় এক্সপ্রেস আজ সকাল ১১:২৫ মিনিটের বদলে বেলা ২:৪৫ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছাড়বে 

10:16:31 AM

জিয়াগঞ্জে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বধূকে ধারালো অস্ত্রের কোপ যুবকের 

10:10:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, সোমবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:06:59 AM

শিবপুর পিটিআর সাইডিংয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহ উদ্ধার 

09:52:32 AM

আজ ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শনে হুগলি জেলা প্রশাসন 
আজ, সোমবার একইসঙ্গে হুগলির ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করবে ...বিশদ

09:30:16 AM