Bartaman Patrika
কলকাতা
 

কোন্নগরের আর্ট ডিরেক্টর খুন: দেহ নদীতে
ফেলে মিসিং ডায়েরি করে ফুরকান

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কোন্নগরের বাঙালি আর্ট ডিরেক্টার কৃষ্ণেন্দু চৌধুরীকে ছুরি দিয়ে খুন করার পর নিজেই নদীতে ফেলে এসেছিল মহম্মদ ফুরকান। পাশাপাশি, পুলিসের নজর এড়াতে নিজেই দায়ের করেছিল মিসিং ডায়েরি। মুম্বইতে খুন হওয়া কৃষ্ণেন্দুবাবুর মৃত্যুর তদন্তে এমনই রোমহর্ষক তথ্য উঠে এসেছে। মুম্বইয়ের মালওয়ানি থানার পুলিস সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণেন্দুবাবুর কল রেকর্ড যাচাই করার পরেই ফুরকানের মিথ্যে তথ্য প্রকাশ্যে আসে। পুলিসের কাছে ফুরকান দাবি করেছিল, কৃষ্ণেন্দুবাবু যখন তার সঙ্গে বৈঠক করতে এসেছিলেন, তখন একাধিক ব্যক্তির সঙ্গে তাঁর ফোনে টাকাপয়সা নিয়ে তর্কাতর্কি হয়। তাদের মধ্যে একজন মহিলাও ছিল। কিন্তু কল রেকর্ড যাচাই করে দেখা যায় সেদিন উল্লিখিত সময়ে নিজের অফিসের কর্মী ছাড়া কারও সঙ্গে ওই চিত্রশিল্পী কথা বলেননি। মঙ্গলবারই অভিযুক্ত ফুরকানকে আদালতে তুলে দশদিনের জন্যে হেফাজতে নিয়েছে মালওয়ানি থানার পুলিস। এদিকে, মঙ্গলবারই ওই পরিবারের সঙ্গে দেখা করার পাশাপাশি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও মুম্বইয়ের পুলিস কমিশনারকে নিরপেক্ষ তদন্তের জন্যে চিঠি দিয়েছেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিস যে তথ্য পেয়েছে তাতে জানা গিয়েছে, টাকাপয়সা নিয়ে বিবাদের জেরেই ক্ষুব্ধ ফুরকান আচমকাই কৃষ্ণেন্দু চৌধুরীকে খুন করে। ঘটনার দিন অর্থাৎ গত ৭ আগস্ট ওই আর্ট ডিরেক্টর তার সহযোগী ফুরকানের মাড এলাকার অফিসে গিয়েছিলেন। তিনি নতুন সিনেমার সেট তৈরি নিয়ে আলোচনার পাশাপাশি ফুরকানের কাছে বকেয়া প্রায় লক্ষ টাকা চান। কিন্তু ফুরকান ব্যবসার অবস্থা খারাপ দাবি করে তা পরে দেবে বলে। এনিয়েই দু’জনের মধ্যে বচসা হয়। পুলিসের কাছে ফুরকান দাবি করেছে, সেই সময় কিছু অসংযত কথা ওই আর্ট ডিরেক্টার বলেন। আর তাতেই টেবিলে থাকা ছুরি তুলে ফুরকান গলায় ও পেটে একাধিক আঘাত করে। জোরালো আঘাতে সেখানেই কৃষ্ণেন্দুবাবুর মৃত্যু হয়। পরে ফুরকান নিজেই দুই ঘনিষ্ঠ কর্মীকে নিয়ে মৃতদেহ বিছানার চাদরে মুড়ে মুম্বই আমেদাবাদ সড়ক ধরে গাড়ি চালিয়ে খানিখাদি সেতুর উপরে নিয়ে আসে। সেখান থেকেই মৃতদেহ নদীতে ফেলে দেওয়া হয়। অত্যন্ত পরিকল্পিতভাবে ফুরকান তার শাগরেদদের উত্তরপ্রদেশে পাঠিয়ে দেয়। আর নিজে কৃষ্ণেন্দুবাবুর মিসিং ডায়েরি করে দেয়। কিন্তু অদৃশ্য ব্যক্তিদের ঘাড়ে দোষ চাপাতে গিয়েই ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ে। এক পুলিস অফিসার বলেন, খুনের কোনও পরিকল্পনা ছিল না। কিন্তু খুনের পর যা করা হয়েছে সবই খুবই পরিকল্পনামাফিক।

15th  August, 2019
প্রাক্তন বিধায়কের জীবনাবসান

প্রয়াত হলেন চন্দননগরের প্রাক্তন বিধায়ক অশোক সাউ। অশোকবাবু তৃণমূলের বিধায়ক ছিলেন। চন্দননগরে পালাবদলের অন্যতম এই কারিগরের বয়স হয়েছিল ৭৫ বছর।
বিশদ

বালি ব্রিজের ফুটপাতে বাইক রেখে গঙ্গায় ঝাঁপ

সাতসকালে বালি ব্রিজ থেকে গঙ্গায় ঝাঁপ দিলেন এক যুবক। বুধবার ঘটনাটি ঘটেছে বালিমুখী লেনে। ব্রিজের ফুটপাতে বাইক রেখে ওই যুবক ঝাঁপ দেন গঙ্গায়।
বিশদ

দুর্ঘটনায় বাইক চালকের মৃত্যু

বৈদ্যবাটিতে পথ দুর্ঘটনায় এক বাইক চালকের মৃত্যু হয়েছে। নাম সমীর মল্লিক (৫৪)। বুধবার বৈদ্যবাটি থেকে শেওড়াফুলি যাওয়ার পথে ওই বাইক চালক বৈদ্যবাটি চৌমাথা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান।
বিশদ

আরামবাগের  তিরোলে পাড়বাঁধের দাবি এলাকাবাসীর

ভোট আসে, ভোট যায়। গ্রামবাসীদের দুঃখের কথা শোনেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। প্রতিশ্রুতি দেন, তাঁরা ভোটে জিতলে গ্রামে পাড়বাঁধ হবে।
বিশদ

সন্দেশখালিকে ঢাল করেই আরামবাগে মহিলা ভোট কাছে টানার চেষ্টা বিজেপির

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি।
বিশদ

কাকু সেজে আহিয়ার মেয়েকে সঙ্গে নিয়েই অপারেশন পুলিসের

‘মঙ্গলবার রাতের মধ্যেই ২ লক্ষ টাকা দিতে হবে। নাহলে সেখ মহম্মদ আহিয়ার মৃতদেহ দেখতে হবে’— অভিযুক্তদের কাছ থেকে মুক্তিপণ নিয়ে এমনই হুমকি বার্তা এসেছিল অপহৃতের স্ত্রী ও মেয়ের কাছে।
বিশদ

হাওড়ার রাস্তাকে ঠান্ডা রাখতে নামছে স্প্রিঙ্কলার গাড়ি

তীব্র দাবদাহ থেকে নাগরিকদের সামান্য স্বস্তি দিতে উদ্যোগী হাওড়া পুরসভা। এবার পথে নামছে পুরসভার স্প্রিঙ্কলার গাড়ি।
বিশদ

শ্রীরামপুরের নার্সিংহোমে কিশোরের মৃত্যু, উত্তেজনা

এক কিশোরের মৃত্যুকে ঘিরে শ্রীরামপুরের একটি নার্সিংহোমে উত্তেজনা ছড়াল। অভিযোগ, বুধবার বিকেলে সেখানে চিকিৎসকদের উপর হামলা চালায় মৃত রোগীর পরিবার।
বিশদ

চাঁদিফাটা রোদ, রাতে টর্চ জ্বালিয়ে চাষবাস

এক নজর দেখলে মনে হবে খনিতে কাজ করছেন শ্রমিকরা। মাথায় সার্চ লাইট। কপালে ফেট্টি। আলোগুলি ঘুরে ঘুরে বেড়াচ্ছে। বেশিরভাগ সময় মাটির উপর ইতস্তত ঘুরছে লাইটগুলি। বিস্তীর্ণ মাঠের মধ্যে আলোর পায়চারি দেখে আশ্চর্য লাগবে। 
বিশদ

আশানুরূপ চাঙ্গা হবে না ভারতের তথ্যপ্রযুক্তি শিল্পের বাজার: রিপোর্ট

চলতি অর্থবর্ষ, অর্থাৎ ২০২৪-২৫ সালে ভারতের তথ্যপ্রযুক্তি শিল্পের বাজার খুব ভালো যাবে না। এই শিল্পে আয় বৃদ্ধির হার পাঁচ থেকে সাত শতাংশ হতে পারে বলে মনে করছে ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল। তাদের বক্তব্য, গত অর্থবর্ষে সেই বৃদ্ধির হার ছিল ৬ শতাংশ।
বিশদ

চণ্ডীতলায় পুরনো রেকর্ড ছাপিয়ে যাওয়াই পাখির চোখ শাসকদলের

মঙ্গলকাব্যের ইতিহাস ছুঁয়ে আছে চণ্ডীতলা বিধানসভা কেন্দ্র। আছে একটি রেকর্ডও। ২০১৯ সালের ভোটে হুগলি জেলায় শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিধানসভাগুলির মধ্যে তৃণমূল কংগ্রেসকে সর্বোচ্চ লিড দিয়েছিল চণ্ডীতলা।
বিশদ

তলে তলে রাম-বাম জোট? কুলতলিতে আশায় গেরুয়া শিবির

জয়নগর লোকসভার অধীন কুলতলিতে কার্যত একতরফা প্রচার করছেন তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল। তাঁর মূল প্রতিপক্ষ বিজেপি বা আরএসপি’র প্রার্থীকে প্রচারে সেভাবে দেখা যাচ্ছে না।
বিশদ

৫ বছর পুরসভার ভোট হয়নি, ক্ষোভ এলাকায় উত্তর লোকসভাতেই, বলছেন ভোটাররা

হাওড়ায় লোকসভার ভোটে এবার জাতীয় বা রাজ্য রাজনীতি যতটা না প্রাসঙ্গিক, তার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে স্থানীয় ইস্যু।
বিশদ

বেলেঘাটার গণেশ খুনে খাল থেকে উদ্ধার হাড়গোড়, পাঠানো হল ফরেন্সিকে

কলকাতা বেলেঘাটার বাসিন্দা গণেশ দাসকে খুনের ঘটনায় বুধবার উদ্ধার হল কিছু হাড়গোড়। জয়পুর থানার পুলিস জানিয়েছে, গাইঘাটা খাল থেকে ফিমার, কোমরের সহ সাতটি হাড় উদ্ধার হয়েছে। মৃতদেহটি জলে ডুবিয়ে রাখতে ব্যবহৃত বস্তা, দড়িও উদ্ধার করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
ভ্লাদিমির পুতিনের অন্যতম সমালোচক তথা বিরোধী নেতা আলেক্সেই নাভালনি গত ১৬ ফেব্রুয়ারি মারা যান। জেলের ভিতর সেই মৃত্যু নিয়ে দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে নিন্দার মুখে পড়েছেন পুতিন। ...

তাপমাত্রা বাড়তেই ভাবনা বদল। বুধবার বালুরঘাটে এই মরশুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন পারদ আরও চড়ার পূর্বাভাস পেয়ে ভোট দেওয়া নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভোটাররা। ...

একাধিক মামলায় তিনি ছিলেন পুলিসের খাতায় ‘ওয়ান্টেড’। জানুয়ারিতেই তাঁর নামে রেড কর্নার নোটিস জারি হয়েছিল। শেষপর্যন্ত, থাইল্যান্ডে ধরা পড়লেন নয়ডার স্ক্র্যাপ মাফিয়া তথা উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার রবি কানা। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM