Bartaman Patrika
কলকাতা
 

শিক্ষকের চাকরি দেওয়ার
নামে ৮ লাখ টাকা প্রতারণা
ধৃত কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত আমিরুল হুসেনকে বুধবার রাতে গ্রেপ্তার করে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিস। এর পিছনে বড়সড় একটি চক্র কাজ করছে বলে নিশ্চিত তদন্তকারী অফিসাররা। প্রাথমিক ও হাইস্কুলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা করা হচ্ছে বলে জানতে পেরেছেন তাঁরা।
পুলিস সূত্রে জানা যাচ্ছে, আমিরুল কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক হিস্ট্রিতে স্নাতকোত্তরের ছাত্র ছিল। পড়াশোনার জন্য এখনও বিশ্ববিদ্যালয়ের হস্টেলেই সে রয়েছে। দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা ওই ছাত্রের সঙ্গে হস্টেলেই থাকেন অভিযোগকারী আব্দুস সালাম। তিনিও ওই বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর কোর্সের পড়ুয়া। হস্টেলে থাকার সুবাদে দুজনের মধ্যে পরিচয় হয়। কথায় কথায় অভিযুক্ত ওই ছাত্রকে জানায়, টাকার বিনিময়ে প্রাথমিক ও হাইস্কুলে চাকরি পাওয়া সম্ভব। তার সঙ্গে শিক্ষা দপ্তরের বড় কর্তাদের যোগাযোগ রয়েছে। এরই মাঝে স্কুল সার্ভিস কমিশনের কর্তা বলে পরিচয় দিয়ে কয়েকজনের ফোনও আসে। এরপরই টাকা দিতে রাজি হয়ে যান আব্দুস। অভিযোগে ওই ছাত্র জানিয়েছেন, তাঁর কাছে আট লক্ষ টাকা চাওয়া হয়। তবে একবারে নয়, ধাপে ধাপে টাকা নেওয়া হবে জানায় আমিরুল।
আব্দুস সালাম লিখিত অভিযোগে বলেছেন, প্রথমে তাঁর থেকে এক লক্ষ টাকা নেওয়া হয়। এরপর তাঁর কাছে বেশ কিছু ফোন আসে। তাঁরা নিজেদের শিক্ষা দপ্তরের অফিসার বলে পরিচয় দেন। এরপর তাঁর কাছ থেকে আরও দেড় লক্ষ টাকা নেওয়া হয়। তবে এবার টাকা নিজে নেননি আমিরুল। আব্দুসকে অন্য এক জায়গায় নিয়ে যায় সে। সেখানে তাঁর সঙ্গে একজনের পরিচয় করিয়ে দেয়। ওই ব্যক্তি জানায়, সে নিয়োগ সংক্রান্ত বিষয় দেখভাল করে। অভিযোগকারী ছাত্র পুলিসকে জানিয়েছেন, এই পর্যায়ে তাঁর কাছ থেকে দেড় লক্ষ টাকা নেওয়া হয়। এরপর একটি ভুয়ো ওয়েবসাইট দেখায় প্রতারক। তাতে ওই ছাত্রের নাম তুলে দেয় চক্রের সঙ্গে জড়িত লোকজন। তা দেখে সন্দেহ হয় আব্দুসের। বিষয়টি নিয়ে তিনি খোঁজখবর শুরু করেন। জানতে পারেন, কোনও রেজাল্টই বেরয়নি। এর মাঝে বেপাত্তা হয়ে যায় আমিরুল। তার সঙ্গে কিছুতেই যোগাযোগ করতে পারছিলেন না অভিযোগকারী। তখনই তিনি বুঝতে পারেন প্রতারকের খপ্পরে পড়েছেন। এরপরই বুধবার রাতে আমহার্স্ট স্ট্রিট থানায় প্রতারণার অভিযোগ করেন তিনি। তার ভিত্তিতে প্রতারণা, জালিয়াতি সহ একাধিক ধারায় কেস রুজু করে রাতেই গ্রেপ্তার করা হয় ওই ছাত্রকে। ধৃত জেরায় জানিয়েছে, স্কুলে চাকরি দেওয়ার নাম করে তারা বিভিন্ন লোকের কাছ থেকে টাকা তুলেছে। একটি চক্র চালাচ্ছে তারা। তাতে আরও অনেকে রয়েছে। তাদের মধ্যে কেউ ছাত্র রয়েছে কি না, তা তদন্ত করে দেখছে পুলিস।
12th  July, 2019
যাদবপুরে গেরুয়া শিবিরের তাণ্ডবে
ভোগান্তিতে গড়িয়া থেকে গড়িয়াহাট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়-কাণ্ডে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এভিবিপি) তাণ্ডবে বৃহস্পতিবার সন্ধ্যায় স্তব্ধ হয়ে গেল যাদবপুর থানা থেকে সুলেখা সেতু পর্যন্ত রাজা সুবোধচন্দ্র মল্লিক রোড। যানজটের প্রভাবে প্রভাবিত গড়িয়া থেকে গড়িয়াহাট।
বিশদ

দত্তপুকুরে নিখোঁজ শিশুকন্যার বিবস্ত্র
দেহ উদ্ধার, ধর্ষণ করে খুনের অভিযোগ

বিএনএ, বারাসত: বুধবার দুপুরে দত্তপুকুরের কয়ড়া গ্রামে নিখোঁজ শিশুকন্যার বিবস্ত্র মৃতদেহ উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতার বয়স মাত্র ৬ বছর। এদিন বিকেলে বারাসত জেলা হাসপাতালে শিশুকন্যার মৃতদেহের ময়নাতদন্ত হয়।
বিশদ

 নিজস্ব পেট্রল পাম্প বন্ধ হচ্ছে
পুরসভার গাড়ি চালকদের জন্য
চালু করা হল নয়া ‘পেট্র কার্ড’

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: তেলের বদলে এবার পেট্র কার্ড। যা দেখিয়ে শহরের ১০টি চিহ্নিত পেট্রল পাম্প থেকে কলকাতা পুরসভার নিজস্ব এবং ভাড়ায় নেওয়া গাড়িগুলি জ্বালানি তেল নিতে পারবে। কলকাতা পুরসভার সাপ্লাই বিভাগের তরফে এই নয়া কার্ডের ব্যবস্থা করা হয়েছে।
বিশদ

ইমামবাড়া সর্বজনীনে কাঁধে কাঁধ মিলিয়ে
মণ্ডপ তৈরি করছেন সৌমিত্রর সঙ্গে রুস্তমরা

 অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: প্রায় ৩৬ বছর আগেকার কথা। চুঁচুড়ার ইমামবাড়া এলাকার একটি সর্বজনীন পুজো নিয়ে অসন্তোষ তৈরি হয়েছিল গুটিকয় উদ্যোক্তাদের। কিন্তু, সামান্য কয়েকজন লোক, তার উপরে পাশেই সংখ্যালঘু অধ্যুষিত মহল্লা থাকায় দুর্গাপুজোর মতো উৎসব করার সাহস জোটাতে পারছিলেন না তাঁরা।
বিশদ

পুলিস-প্রশাসনকে দুষল কং-সিপিএম,
নিন্দা বিজেপির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যেভাবে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্তা করা হয়েছে, তা সমর্থনযোগ্য নয় বলে মনে করছে রাজনৈতিক মহল। সরাসরি এই ঘটনার নিন্দার পাশাপাশি ছাত্র সংসদ অফিসে ভাঙচুরের প্রসঙ্গে পুলিস প্রশাসনকে দুষেছে কংগ্রেস ও সিপিএম। বিশদ

চিকিৎসকের গাফিলতিতে শিশুর
মৃত্যুর অভিযোগ, উত্তেজনা বনগাঁয়

 বিএনএ, বারাসত: চিকিৎসকের গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার বনগাঁয় তীব্র উত্তেজনা ছড়ায়। মৃত শিশুর নাম রিয়া সরকার (৯ মাস)। মৃত শিশুর বাবার নাম কৃষ্ণ সরকার ও মায়ের নাম ববিতা সরকার। বিশদ

আগরপাড়ায় ‘তোলা’ না দেওয়ায় কেক
কারখানায় তাণ্ডব, ভাঙচুর, জখম ২

 বিএনএ, বারাকপুর: ‘তোলা’ না পেয়ে বিশ্বকর্মা পুজোর সন্ধ্যায় আগরপাড়ার একটি কেকের কারখানায় তাণ্ডব চালানোর অভিযোগ উঠল। অভিযোগ, এলাকার বেশ কিছু যুবক এই ভাঙচুর চালিয়েছে। হামলায় কারখানার কর্মী দু’জন জখম হয়েছেন। কারখানা কর্তৃপক্ষের অভিযোগ, এলাকার সমাজবিরোধীদের তোলা না দেওয়ায় এই ভাঙচুর চালানো হয়েছে।
বিশদ

শিয়ালদহ স্টেশন চত্বর থেকে
ধৃত তিন পাচারকারী
উদ্ধার হল বিপুল পরিমাণ সোনা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সীমান্ত পার করে চোরাই সোনা নিয়ে এসে গ্রেপ্তার তিন বাংলাদেশি। বৃহস্পতিবার তাদের শিয়ালদহ স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৮৫০ গ্রাম সোনা। বিজনেস ভিসা নিয়ে তারা ভারতে ঢোকে। ধৃতদের সঙ্গে আন্তর্জাতিক সোনা পাচারচক্রের যোগ মিলেছে।
বিশদ

বাড়ি ভাঙা নিয়ে বিশেষজ্ঞ
কমিটির রিপোর্ট ঘিরে বিভ্রান্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে বাড়িগুলির অবস্থা নিয়ে বিশেষজ্ঞ কমিটির রিপোর্ট জমা পড়তেই নতুন করে বিভ্রান্তি ছড়িয়েছে এলাকায়। গত বুধবার ওই কমিটি রিপোর্ট জমা দেয় কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডকে (কেএমআরসিএল)।
বিশদ

 কল্যাণীতে রেজিস্ট্রারকে ঘেরাও করলেন অধ্যাপকরাই

  বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটে থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ঘেরাও করলেন আন্দোলনরত অধ্যাপক-অধ্যাপিকরা। প্রসঙ্গত, বায়োমেট্রিক হাজিরার প্রতিবাদে গত মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের একাংশ অধ্যাপক অধ্যাপিকারা ক্লাস করছেন না। বিশদ

ডেঙ্গু আক্রান্ত ৪, জেলার সব স্বাস্থ্যকেন্দ্রে
২৪ ঘণ্টাই রক্ত সংগ্রহের ব্যবস্থার সিদ্ধান্ত

  বিএনএ, চুঁচুড়া: ফের নতুন করে চারজন ডেঙ্গু আক্রান্তের সন্ধান মিলল হুগলিতে। এবার চণ্ডীতলা­-১ ব্লক থেকে ওই চারজন ডেঙ্গু আক্রান্তের খোঁজ মিলেছে। এর আগে পোলবা-দাদপুর ব্লকে আশা কর্মী সহ তিনজনের সন্ধান মিলেছিল। ফলে জেলায় ডেঙ্গুর থাবা ক্রমেই জোরাল হচ্ছে বলে ওয়াকিবহাল মহল মনে করছে।
বিশদ

 মা উড়ালপুলে বৃষ্টির জল ধরে
মাটির নীচে দেওয়ার পরিকল্পনা

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়,কলকাতা: জল বাঁচানোই এখন সবচেয়ে বড় কর্তব্য। সেই নিয়ে প্রচারাভিযানও শুরু করেছে রাজ্য সরকার। জল বাঁচান, জীবন বাঁচান- এই স্লোগান নিয়ে মিছিলও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বৃষ্টির জল সংরক্ষণে উদ্যোগী হল পুর ও নগরোন্নয়ন দপ্তরও।
বিশদ

২০ বছর ধরে ভিক্ষা করে ৩৯
মেয়ের ‘সংসার’ চালান বড়মা

 অভিমন্যু মাহাত, বিলকান্দা, বিএনএ: এ আর এক যশোদা মায়ের গল্প, যিনি জন্ম দেননি— কিন্তু, মানুষ করছেন। একটি-দু’টি নয়, নয় নয় করে ৩৯টি সন্তান তাঁর। যাদের কাউকে গর্ভে না ধরলেও বুক পেতে মাতৃত্বের আস্বাদ ও দায়িত্ব নিয়েছেন। বিশদ

 আজ সল্টলেকে বহু চর্চিত আলো বসানোর কাজ শুরু

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তার আলো এলইডি’তে পরিবর্তন করার প্রকল্প অবশেষে চালু হতে চলেছে সল্টলেক তথা বিধাননগরে। আজ, শুক্রবার বিধাননগর পুরসভার সামনে এই প্রকল্পের সূচনা করা হবে। প্রথমদিন পুরসভার সামনে এফ ডি পার্ক থেকে লাবণী পর্যন্ত এই আলো বসানোর কাজ শুরু হবে। বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হরিরামপুর: ৭৫ বছর বয়স হয়ে গেল, এখনও বার্ধক্য ভাতা মেলে না। আর কবে পাব? জেলাশাসককে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন মতিউর রহমান। বৃহস্পতিবার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুল প্রশ্নের জেরে যেসব টেট পরীক্ষার্থীদের তিন মাসের মধ্যে নিয়োগ করতে বলা হয়েছিল, তাদের প্রায় এক বছরেও চাকরি দেওয়া হয়নি। সেই সূত্রে হওয়া আদালত অবমাননার মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ...

অভিষেক পাল  রানাঘাট, সংবাদদাতা: আকাশে তুলোর মতো মেঘ, চতুর্দিকে কাশফুল জানান দিচ্ছে পুজো আসতে আর বেশি দেরি নেই। এখন আর শুধু কয়েকটা দিনের অপেক্ষা। মণ্ডপ তৈরি থেকে মূর্তি তৈরি সবকিছুতেই শিল্পী ও কারিগরদের ব্যস্ততা তুঙ্গে। তেমনই ব্যস্ততা চোখে পড়ল ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM