Bartaman Patrika
কলকাতা
 

প্রাক বর্ষাতেই ডেঙ্গুর সিঁদুরে মেঘ
দেখছে দমদমের তিন পুরসভা

পবিত্র ত্রিবেদী, কলকাতা: ভারতের পশ্চিম উপকূলে ‘বায়ু’ ঘূর্ণী ঝড়ের দাপটে মৌসুমি বায়ু বর্ষার গতিপথে এগোতে পারেনি। ফলে এ রাজ্যেও বর্ষা খানিকটা পিছোতে পারে। বর্ষা আসার আগেই ডেঙ্গু মোকাবিলায় দমদম এলাকার পুরসভাগুলি কোমর বেঁধে নামল। সম্প্রতি দক্ষিণ দমদমে এক মহিলার ডেঙ্গুতে মৃত্যু হয়েছে। সেই ঘটনার পর নাগেরবাজার চত্বরের এক বেসরকারি হাসপাতালকে শোকজ করে রাজ্য স্বাস্থ্য দপ্তর। এবার দক্ষিণ দমদম পুরসভা এলাকার সব নার্সিংহোমকে বৈঠকে ডাকল। এর পাশাপাশি, স্কুলগুলিকেও ১৯ জুন বৈঠকে ডাকা হয়েছে। দমদম পুরসভা এলাকায় স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি, কাউন্সিলাররাই বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু রোধে সচেতনতামূলক প্রচার চালাচ্ছেন। উত্তর দমদম পুরসভা এলাকায় অফিস টাইমের পর সন্ধ্যার জন্য বিশেষ টিম তৈরি করে সচেতনতা অভিযান চালানো হচ্ছে। পরপর কয়েকটি বাড়িতে জ্বরের রোগী মিললে চিকিৎসকদেরই সেই এলাকায় পাঠিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে দক্ষিণ দমদম পুরসভা। জল জমতে না দেওয়া, মশা রোধে তেল ছড়ানো, এলাকা পরিষ্কার রাখার কাজ দেখতে কর্মীদের বাড়ি বাড়ি পাঠানো, পুকুরে গাপ্পি মাছ ছাড়ার মতো রুটিন কাজ তিন পুরসভাতেই চলছে বলে কর্তৃপক্ষের দাবি।
উত্তর দমদমে বিকাল-সন্ধ্যায় কর্মীরা ডেঙ্গু রোধে এলাকায় ঘুরে কাজ করছেন। চিকিৎসকদের মত অনুযায়ী, ডেঙ্গুর মশা সকাল-বিকেলে কামড়ায়। সেজন্য ওই সময়কে টার্গেট করে টিম নামিয়েছে উত্তর দমদম পুরসভা কর্তৃপক্ষ। এছাড়া ভেক্টর বোর্ন ডিজিজ কন্ট্রোল টিম আলাদাভাবে কাজ করছে এখানে। পুরসভার চেয়ারম্যান-ইন-কাউন্সিল (স্বাস্থ্য) মহুয়া শীল জানান, সন্ধ্যার সময় কাজ করছে র্যা পিড অ্যাকশন টিম। ওই টিমের কর্মীরা মূলত পরিত্যক্ত বাড়ি, ঝোপে গিয়ে দেখছে কোথাও জল জমেছে কি না। মশার তেল দেওয়া, এলাকা পরিচ্ছন্ন রাখার কাজও তারা খতিয়ে দেখছে।
দমদম পুরসভায় গত সোমবারই ডেঙ্গু নিয়ে রিভিউ মিটিং হয়েছে। পুরসভার বিভিন্ন জায়গা থেকে জ্বরের খবর মিলেছে বলে জানা গিয়েছে। তবে সেগুলো সাধারণ জ্বর বলে পুর কর্তৃপক্ষের দাবি। অনেক সময় ঘরের ভিতরে ঢুকে স্বাস্থ্য কর্মীদের জল জমে রয়েছে কি না দেখতে দেওয়া হয় না। এজন্য এই পুরসভা এলাকায় সরাসরি কাউন্সিলাররা বাড়ি বাড়ি পরিদর্শন করছেন। মাইকিং করা শুরু হয়েছে। দমদম পুরসভার চেয়ারম্যান-ইন-কাউন্সিল (স্বাস্থ্য) রিঙ্কু দত্ত দে বলেন, আমরা যেখানে জ্বরের রোগী পাচ্ছি সেখানকার কাউন্সিলারকে ওই দিকে কড়া নজর রাখতে বলছি। এখনও পর্যন্ত কোথাও ডেঙ্গু রোগী পাওয়া যায়নি। আমাদের গাপ্পি মাছ ছাড়া শুরু হয়ে গিয়েছে।
দক্ষিণ দমদম পুরসভায় বুধবারই ডেঙ্গু সংক্রান্ত একটি মিটিং হয়েছে। পুরসভা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, ৪-৫টি বাড়িতে পরপর জ্বর পাওয়া গেলে সেখানে পুরসভার পক্ষ থেকে চিকিৎসক পাঠানো হবে। রক্ত পরীক্ষা করিয়ে দেবে পুরসভাই। দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান-ইন-কাউন্সিল (স্বাস্থ্য) গোপা পাণ্ডে জানান, আমাদের স্বাস্থ্য কর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন। আমরা বছরের শুরু থেকেই ডেঙ্গু আটকাতে বিভিন্ন কর্মসূচি নিয়েছি। আমাদের জনস্বাস্থ্য দপ্তরের উদ্যোগে থার্মোকল, প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে উদ্যোগ নেওয়া হয়েছে।
দক্ষিণ দমদম পুরসভায় ২০১৭ সালে মারাত্মক আকার ধারণ করেছিল ডেঙ্গু। গত বছর উত্তর দমদম পুরসভাকে সতর্ক করেছিল প্রশাসন। জানা গিয়েছে, গত বছর দমদম পুরসভা এলাকা থেকে ডেঙ্গুতে মৃত্যুও হয়েছিল। বর্ষায় মশাবাহিত রোগ বাড়ে। তার আগেই সতর্কতামূলক সবরকম পদক্ষেপ নেওয়া হয়েছে বলে দাবি করেছে তিন পুরসভাই। এদিকে, বিধাননগর পুরসভা এলাকাতে ম্যাজিক শো, পথনাটকের মাধ্যমে ডেঙ্গু রোধে সচেতনতায় জোর দেওয়া হচ্ছে। দত্তাবাদ এলাকায় দুজন সন্দেহজনক রোগী পাওয়া গিয়েছে। তাঁদের রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায়।
13th  June, 2019
কচুয়ায় পদপিষ্ট হয়ে মৃত ৫
জন্মাষ্টমীতে লোকনাথধামে দুর্ঘটনা, ভেঙে পড়ল পাঁচিল

বিশ্বজিৎ মাইতি, কচুয়া, বিএনএ: বৃহস্পতিবার মধ্যরাতে জন্মাষ্টমীর পুণ্যলগ্নে ভক্তদের জনপ্লাবনে কচুয়ার লোকনাথধামে মর্মান্তিক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। জখমের সংখ্যা ৪০ জনেরও বেশি। শুক্রবার দুপুরে কচুয়ার মন্দিরে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রাজ্য পুলিস ও প্রশাসনের কর্তারা বৈঠকের পর তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আর জি কর হাসপাতালে রাজারহাটের পূর্ণিমা গড়াই (৪৭), পিজিতে হাসনাবাদের সনকা দাস (৬৬), ন্যাশনাল মেডিক্যালে আমলানির তরুণ মণ্ডল (২৭), স্বরূপনগরের অপর্ণা সরকারকে (২৭) মৃত ঘোষণা করা হয়। এছাড়াও পিজিতে আরও একজন মারা গিয়েছেন, তাঁর নাম ও পরিচয় রাত পর্যন্ত জানা যায়নি। যদিও অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, আরও কয়েকজনের মৃত্যু হয়েছে।
বিশদ

দু’টি হাসপাতালে গিয়ে আহতদের
দেখলেন মমতা, ক্ষতিপূরণ ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কচুয়ার লোকনাথধামে ঘটে যাওয়া ভয়াবহ দুর্ঘটনার খবর পেয়ে শুক্রবার বেলায় বাড়ি থেকে সোজা দুই হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা সওয়া ১১টা নাগাদ তিনি ঢোকেন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে মিনিট পনেরো থেকে আহতদের বিষয়ে বিস্তারিত খোঁজখবর করেন।
বিশদ

‘ঠেলাঠেলির সময় মা বলেছিল, হাত ছাড়বি না’
বাবার মৃত্যুদিনেই মায়ের মৃত্যুতে সংসারে অথই জলে সম্প্রীতি

পবিত্র ত্রিবেদী, কলকাতা: কিডনি নষ্ট হয়ে বাবার মৃত্যুর পরই মাথায় আকাশ ভেঙে পড়েছিল। মাঝে সময়ের ব্যবধান তিন বছরের। কাকতালীয় ভাবে বাবার মৃত্যুর দিনই মায়ের অকালমৃত্যু হল। মা লোকের বাড়ি রান্নার কাজ করে মেয়ের পড়াশোনা ও সংসারের খরচ জোগাতেন।
বিশদ

 কাটা আঙুল ঝুলছে, ছুটছে দিদা, প্রাণ বাঁচাতে আমিও...

রিনি মণ্ডল, প্রত্যক্ষদর্শী: দিদা, মাসি আর আমি— তিনজনই গিয়েছিলেন ওখানে। সরু রাস্তা। দিদা মানে কৌশি মণ্ডল আর মাসি সাগরী পাড়ুই। প্রচণ্ড ভিড়। গিজগিজ করছে লোকজন। নিঃশ্বাস ফেলা দায়। পিফা রাঘবপুরে আমাদের বাড়ি থেকে সবাই মিলে যখন বেরলাম, তখন সন্ধ্যা সাতটা বাজে। প্রতিবার দিদা আর মাসি হেঁটেই কচুয়া যায়।
বিশদ

কুমোরটুলিতে ব্যস্ততা তুঙ্গে
জন্মাষ্টমীতে কাঠামো পুজো সেরেই অনেকে বায়না দিলেন দুর্গা প্রতিমার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার জন্মাষ্টমীর দিন কাঠামো পুজো করে অনেকেই কুমোরটুলিতে প্রতিমার বায়না দিয়ে গেলেন। আবার কেউ কেউ রথযাত্রার দিন দিয়ে গিয়েছেন বায়না। এদিন তাঁদের অনেকেই নির্মীয়মাণ দুর্গা প্রতিমার চরণে দিয়ে গেলেন ফুল। পরিয়ে দিলেন ১০৮টি জবার মালা।
বিশদ

 স্বাস্থ্য পরীক্ষায় অরবিন্দ, জীবনানন্দ সহ ৪টি সেতুতে গাড়ি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত সপ্তাহে খারাপ আবহাওয়ার জন্য মেরামতির কাজ করা যায়নি যাদবপুর থানার কাছের জীবনানন্দ সেতুতে। শুক্রবার সকাল ৬টা থেকে সেই কাজ শুরু করল কেএমডিএ। এর জন্য যান চলাচল বন্ধ রাখা হয়েছে। আগামী রবিবার রাত ১১টা পর্যন্ত তা বন্ধ থাকবে বলে কেএমডিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশদ

জাগুয়ার দুর্ঘটনার পর পুলিসের কাছে ধরা দেবে কে, তা নিয়েই বিবাদ শুরু হয়েছিল পারভেজ পরিবারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাগুয়ার দুর্ঘটনার পর পুলিসের কাছে কে আত্মসমর্পণ করবে, এই প্রশ্নেই আড়াআড়িভাবে ভাগ হয়ে গিয়েছিল আরসালানের পরিবার। শেক্সপিয়র সরণীতে দুর্ঘটনার পর রাঘিবকে উদ্ধার করা, সল্টলেকে লুকিয়ে রাখা বা দুবাই পাঠানো—পুলিসের হাত থেকে ভাগ্নেকে বাঁচাতে এভাবেই সক্রিয় হয়ে উঠেছিলেন, তাঁর মামা মহম্মদ হামজা।
বিশদ

 পুকুরের উপর বাঁশের দুর্বল অস্থায়ী দোকান তৈরির অনুমতি নিয়ে ক্ষোভ কচুয়াযাত্রীদের

বিএনএ, কচুয়া: সংকীর্ণ রাস্তার ধারে দুর্বল সীমানা প্রাচীর, উল্টো দিকে পুকুরের পাড় ও তার উপর বাঁশের মাচা করে তৈরি দোকান। লক্ষ লক্ষ ভক্ত ঢোকার মুখ পরিষ্কার রাখার ব্যাপারে কেন নজর দিল না পুলিস ও প্রশাসন? দিনভর এই প্রশ্নই পাক খেল কচুয়া সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার পুণ্যার্থীর মধ্যে।
বিশদ

‘শেষ সময়ে জলটুকুও পায়নি ছেলে’, ‘তাড়াতাড়ি অপারেশন না হলে ওর পা বাঁচবে না’
পিজি’র ট্রমা সেন্টারের পরিষেবা নিয়ে দুই মায়ের অভিযোগ মমতাকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার পিজি হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে পেয়ে ট্রমা সেন্টারের পরিষেবা নিয়ে ক্ষোভ উগরে দিলেন রোগীর বাড়ির লোকজন। একটি ঘটনায় পায়ের উপর দিয়ে লরি চলে যাওয়া বসিরহাটের বাসিন্দা এক কিশোরের পা বাঁচাতে মুখ্যমন্ত্রীর শরণাপন্ন হন তার মা।
বিশদ

 নবান্ন থেকে গ্রিভান্স সেলের অফিস সরছে উত্তীর্ণে, সাজছে নয়া অফিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের ৪৯টি প্রকল্পের সুযোগ-সুবিধা নিয়ে সাধারণের অভিযোগ জানতে গড়া ‘গ্রিভান্স সেল’ এবার পাচ্ছে পৃথক একটি অফিস। রাজ্যের প্রশাসনিক সদর দপ্তর নবান্ন থেকে গ্রিভান্স সেল সরিয়ে আনা হচ্ছে আলিপুরের সরকারি ভবন উত্তীর্ণের প্রথমতলে। এই নতুন অফিস সাজাতে টেন্ডারও ডেকেছে পূর্ত দপ্তর।
বিশদ

বহু প্রাণ বাঁচিয়ে স্থানীয় যুবক পাঁচু, সুভাষরা এখন পাড়ার ‘হিরো’
পুকুরে কে যেন চুল ধরে টানল, বেঁচে ফিরব ভাবিনি, বললেন দুর্ঘটনাগ্রস্ত মহিলা

বিএনএ, বারাসত: প্রবল জনস্রোতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোকান। অন্য পুণ্যার্থীদের মতোই সবাই ছিটকে পড়লাম জলে। রাস্তা থেকে ঝাঁপ দিয়ে শয়ে শয়ে মানুষ একজন আর একজনের উপরে পড়ছে। কী করে জলে ভেসে থাকব বুঝতে পারছি না। কাঠ ও বাঁশের খাঁজে আটকে গিয়েছে শাড়ি। জলের মধ্যে শাড়ি খুলে কার্যত বিবস্ত্র অবস্থায় বাঁচার চেষ্টা করছি।
বিশদ

 হুগলিতে তৃণমূলের বর্ধিত জেলা কমিটির বৈঠকে ফের অন্তর্কলহ প্রকাশ্যে

বিএনএ, চুঁচুড়া: লোকসভা নির্বাচনের বিপর্যয়েও তৃণমূল কংগ্রেসের আঁকচাআঁকচি থামার নাম নিচ্ছে না। শুক্রবার হুগলিতে দলের বর্ধিত জেলা কমিটির বৈঠকে ফের নেতৃত্বের অন্তর্কলহই প্রকাশ্যে চলে এল।
বিশদ

 প্রতারণার শিকার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার, বৈশালী থেকে গোয়েন্দাদের জালে দুই প্রতারক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার প্রতারণার শিকার খোদ রাষ্টায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার। ঘটনাটি ঘটেছে শেক্সপিয়র সরণী থানা এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ব্যাঙ্ক ম্যানেজার গত জুন মাসে একটি ফোন পান। ওই ব্যাঙ্কে শহরের একটি বিখ্যাত গাড়ির শোরুমের অ্যাকাউন্ট রয়েছে।
বিশদ

ট্যাংরায় অস্ত্র আইনে ধৃত দুই বিজেপি কর্মী, এলাকায় বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই বিজেপি কর্মীকে অস্ত্র আইনে গ্রেপ্তার করল ট্যাংরা থানার পুলিস। যা নিয়ে শুক্রবার সকালে পাগলাডাঙা রোডে বিক্ষোভে ফেটে পড়লেন ওই দুই পরিবার ও বিজেপির কর্মী-সমর্থকরা। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম অজয় পাল ও সুরেশ সাউ। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): বাবরি মসজিদ ধ্বংস মামলার দায়িত্বপ্রাপ্ত বিশেষ বিচারকের মেয়াদ বৃদ্ধির জন্য উত্তরপ্রদেশ সরকারকে শুক্রবার নির্দেশিকা জারি করতে বলল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের মধ্যে এই নির্দেশিকা জারি করতে হবে। ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন ওই বিশেষ বিচারক। ...

 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর মহকুমায় জনজাগরণ কর্মসূচি নিয়ে বিজেপি এখনও মাঠে নামতে পারেনি। তাছাড়া ইতিমধ্যেই একবার কর্মসূচি ঘোষণা করে তার দিনক্ষণ পিছতেও হয়েছে বিজেপিকে। জনজাগরণ নামের ওই কর্মসূচি প্রকৃত পক্ষে বিরোধীদের কাউন্টার করার কর্মসূচি। কিন্তু এনিয়ে বিজেপি’র টালবাহানায় দলের ...

ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূলকে সরিয়ে পশ্চিমবঙ্গে বিজেপিকে আনার ব্যাপারে ভোটারদের দু’বার ভাবতে বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের সন্ত্রাস ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি 
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি। দুর্ঘটনার জেরে বহু দুরপাল্লার ট্রেন একাধিক স্টেশনে ...বিশদ

09:20:10 PM

ডুরান্ড কাপ জিতল গোকুলাম
মোহন বাগানকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপ জিতল গোকুলাম এফ ...বিশদ

07:02:58 PM

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিতে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত 
প্রতিরক্ষা উৎপাদন সচিবের থেকে লিখিত আশ্বাস মেলায় কর্মবিরতি প্রত্যাহার করলেন ...বিশদ

03:49:44 PM

অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের 

02:40:20 PM

প্রয়াত অরুণ জেটলি, আজকের দিনের সব কর্মসূচি বাতিল করল রাজ্য বিজেপি 

02:09:35 PM

এক গুরুত্বপূর্ণ বন্ধুকে হারামাল, অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করে ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

01:41:21 PM