Bartaman Patrika
কলকাতা
 

দিনভর হাড্ডাহাড্ডি লড়াই
শেষে আরামবাগে জয় তৃণমূলের

রামকুমার আচার্য, আরামবাগ, বিএনএ: ফটো ফিনিস বলতে যা বোঝায়, ঠিক তাই হল আরামবাগ কেন্দ্রে। রাত পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এই কেন্দ্রে জয়ী হলেন তৃণমূলের অপরূপা পোদ্দার। বৃহস্পতিবার দুপুরের পর থেকে আরামবাগ কেন্দ্রের তৃণমূল ও বিজেপির ফলাফল নিয়ে চাপানউতোর সৃষ্টি হয়। বেশ কয়েকটি মেশিন খারাপ হওয়ায় শুরু হয় ভিভিপ্যাড গণনা। রাতের দিকে ভিভিপ্যাট গণনার মধ্য দিয়ে তৃণমূল প্রার্থী জয়লাভ করার পর দলীয় কর্মীদের মুখে হাসি দেখা যায়। তবে এবার আরামবাগে গেরুয়া ঝড়ও পরখ করলেন মানুষ। এদিন ফলাফল এমন টান টান জায়গায় গিয়ে দাঁড়ায় যে তৃণমূল-বিজেপি উভয় শিবিরই বিভিন্ন সময়ে জয়ের উল্লাসে মেতে ওঠে।
এদিন আরামবাগের কালীপুরে গণনা কেন্দ্রের বাইরে শতাধিক কর্মী নিয়ে ক্যাম্প অফিস খোলে তৃণমূল। সেখানে অবশ্য বিরোধীদের দেখা যায়নি। কিন্তু, আরামবাগ সহ রাজ্যে বিজেপির ফলাফল ভালো হওয়ায় উল্লাসে মেতে ওঠেন গেরুয়া দলের কর্মী সমর্থকরা। গণনা কেন্দ্রে এদিন আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হয় সেখানে সকাল থেকেই চাপা উত্তেজনায় গণনা পর্ব শুরু হয়। বেলা যত বাড়তে থাকে ততই তৃণমূলের ভোটের ব্যবধান বাড়তে থাকে। তবে দুপুরের পর আরামবাগ কেন্দ্রে তৃণমূল প্রার্থীর সঙ্গে বিজেপি প্রার্থীর ভোটের ব্যবধান ২০ হাজারে গিয়ে ঠেকে। এমনকী, একবার বিজেপি প্রার্থী তপন রায় তৃণমূলকে পিছনে ফেলে এগিয়েও যান। সেই ফলের পর বিজেপি কর্মী সমর্থকরা উচ্ছ্বাসে ফেটে পড়েন। কিন্তু, কিছুক্ষণের মধ্যেই তৃণমূল প্রার্থী কামব্যাক করেন এবং লিড বাড়িয়ে নেন। সন্ধ্যা পর্যন্ত দুই দলের ভোটের ব্যবধান নিয়ে উভয় শিবিরই যথেষ্ট চিন্তিত হয়ে পড়ে। ভোটের ফলাফল জানতে এদিন গণনা কেন্দ্রের ভিতরে মিডিয়া সেন্টারে থাকা টিভির পর্দায় তিন দলেরই সমর্থকরা একই সঙ্গে বসে খবরে চোখ রাখেন।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আরামবাগ কেন্দ্রের ২০৫৮টি বুথে প্রায় ১৪লক্ষ ভোটার ভোট দেন। সেই ভোট এদিন তারকেশ্বর, হরিপাল ও চন্দ্রকোণা বিধানসভার জন্য ২০টি করে টেবিলে গোনা হয়। এছাড়া আরামবাগ, পুরশুড়া ও খানকুলের জন্য ২১টি করে টেবিল করা হয়। এছাড়া গোঘাটের ভোট ২২টি টেবিলে গণনা হয়েছে। এদিন বেশকিছু ইভিএম মেশিন বিকল হয়ে যাওয়ায় সংশ্লিষ্ট বুথের ভিভিপ্যাট মেশিন গোনার কাজ শুরু করে কমিশন। তবে গণনা পর্বে তৃণমূল ও বিজেপির মধ্যে ভোটের ব্যবধান এতটা কাছাকাছি ছিল যা নিয়ে উত্তেজনা চরমে ওঠে। তবে দুই দলের টানাপড়েনের মধ্যেই রাত পর্যন্ত এগিয়ে থাকে তৃণমূল। সেই এগিয়ে থাকার আনন্দেই গণনা কেন্দ্রের বাইরে ক্যাম্প অফিসে তৃণমূলের নেতা-কর্মীরা আনন্দে মেতে ওঠেন।
এদিকে, এদিন গণনাকেন্দ্রের ভিতরে বেলা ১১টা পর্যন্ত সংবাদ মাধ্যমকে ফলাফল নিয়ে কোনও তথ্য না দেওয়ায় সাংবাদিকরা ধর্ণায় বসে বিক্ষোভ দেখান। পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।
এদিন দেখা যায়, ভোটের ব্যবধানে গোঘাট ও পুরশুড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ভরাডুবি হয়েছে। তবে শাসকদলের মুখ রক্ষা করেছে আরামবাগ, খানাকুল, চন্দ্রকোণা, তারকেশ্বর ও হরিপাল। তবে, পোস্টাল ব্যালটের ভোটে বিজেপির জয় হয়েছে। জানা গিয়েছে, বিজেপি ১০৩২টি পোস্টাল ব্যালটের ভোট পেয়েছে। অন্যদিকে, তৃণমূল ৩১৬টি ভোট পায়।
বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষ বলেন, খুব কম ব্যবধান হলেও আমাদের জয় নিশ্চিত ছিল। তার ফল এদিন আমরা পেয়েছি। যা আরামবাগের মানুষের কাছে ইতিহাস হয়ে রইল।
তৃণমূলের আরামবাগ ব্লক সভাপতি স্বপন নন্দী বলেন, যে সব জায়গায় আমাদের সমস্যা হয়েছে সেখানে নেত্রীর নির্দেশে আমরা সংশোধন করব। মানুষ উন্নয়নের পক্ষে আমাদের আশীর্বাদ করেছেন। তাই আমরা জয়ী হয়েছি।
24th  May, 2019
 এক্সাইডে অভিনেত্রী হেনস্তা কাণ্ডে সাসপেন্ড চারু মার্কেটের এসআই, দু’জনকে শো-কজ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সাইড মোড়ে অভিনেত্রী হেনস্তা কাণ্ডে প্রাথমিক তদন্তের ভিত্তিতে কলকাতা পুলিস চারু মার্কেট থানার এসআই পীষূষকুমার পালকে সাসপেন্ড করল। পাশাপাশি এই ঘটনায় ভবানীপুর থানার এসআই মেনন মজুমদার ও ময়দান থানার এএসআই পার্থ চট্টোপাধ্যায়কে শো-কজ করা হয়েছে।
বিশদ

ঝড়ে লণ্ডভণ্ড গ্রামে যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু

সংবাদদাতা, উলুবেড়িয়া: মঙ্গলবার সন্ধ্যার ৪০ সেকেন্ডের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যাওয়া আমতা ২ নং ব্লকের কুশবেড়িয়া ও তাজপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু করে দিলেন ব্লক প্রশাসনের আধিকারিকরা।
বিশদ

আর যেন ছন্দ না হারায় পরিষেবা, আর্তি রোগীদের
হাসপাতালে অচলাবস্থা কাটার প্রহর গুনে গিয়েছে বহু পরিবার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৃশ্য ১: এনআরএস হাসপাতাল চত্বরে দাঁড়িয়ে ছিলেন দক্ষিণ ২৪ পরগনার গোচরণের দেবী নস্কর। পাশেই ট্রলিতে শুয়ে তাঁর জা। পায়ে প্লাস্টার। দেবী নস্কর বললেন, গত শনিবার পথ দুর্ঘটনায় পা ভেঙেছে জায়ের। এতদিন আসতে ভরসা পাইনি। এত দূর থেকে এসে যদি ফিরে যেতে হয়। আউটডোর বন্ধ ছিল তো।
বিশদ

 বকুলতলায় দর্জি দোকানের আড়ালে অস্ত্রের কারবার, গ্রেপ্তার মালিক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগরের বকুলতলা থানার রথুনাথপুরের খোলাখালিতে রাস্তার উপর দর্জির দোকান শওকত মোল্লার। সারাদিন সেখানে বসে জামা-প্যান্ট কাটা থেকে তা তৈরি করে। কিন্তু সন্ধ্যার পর পাল্টে যায় তার ব্যবসার ধরন। সামনের দিকে তৈরি জামা প্যান্ট ঝুলিয়ে রেখে ভিতর শুরু হয় আগ্নেয়াস্ত্রর অর্ডার নেওয়ার কারবার।
বিশদ

 ওয়েবসাইটের মেধাতালিকায় ভুল, মহসিন কলেজে বিক্ষোভ ভর্তি হতে আসা পড়ুয়াদের

  বিএনএ, চুঁচুড়া: কলেজের ওয়েবসাইটের টেকনিক্যাল সমস্যার জন্য ছাত্রছাত্রীদের হাতে থাকা মার্কশিটের সঙ্গে মেধাতালিকার নম্বর মিলছে। ফলে যোগ্য নম্বর পেয়েও ছাত্রছাত্রীরা ভর্তি হতে পারছেন না। এই অভিযোগে, বুধবার সকালে থেকে চুঁচুড়া মহসিন কলেজের গেটের সামনে বিক্ষোভে শামিল হলেন সাধারণ ছাত্রছাত্রী ও এবিভিপির সদস্যরা।
বিশদ

 এনআরএসে চিকিৎসক নিগ্রহে পাঁচ অভিযুক্তের ফের পুলিস হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তার নিগ্রহে অভিযুক্ত পাঁচজনকে আগামী ২৪ জুন পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বুধবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় ওই আদেশ দিয়েছেন। এদিন কড়া পুলিসি প্রহরায় ওই পাঁচজনকে আদালতে হাজির করা হয়।
বিশদ

১৭০০’র বেশি টব
৯০০ বর্গফুটের ঝুলন্ত বাগান বানিয়ে তাক লাগাল আর আহমেদ ডেন্টাল

বিশ্বজিৎ দাস, কলকাতা: ৯০০ বর্গফুটের ঝুলন্ত বাগান বানিয়ে তাক লাগাল শিয়ালদহের আর আহমেদ ডেন্টাল কলেজ হাসপাতাল। প্রাচী সিনেমা হল লাগোয়া হাসপাতালের পুরনো ক্যাম্পাসে হাসপাতাল কর্তৃপক্ষ এবং পূর্ত দপ্তর যৌথভাবে এই বাগান করেছে।
বিশদ

 লেকটাউনের কাছে বহুতলের ফ্ল্যাটে আগুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউনে চীনা মন্দিরের কাছে বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। স্থানীয় বাসিন্দা, দমকল কর্মী ও পুলিসের তৎপরতায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গিয়েছে। আগুন ছড়াতে না পারলেও ফলস সিলিং ও আসবাবের জন্য আগুন নিভতে দেরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে দমকলের ৬টি ইঞ্জিন।
বিশদ

 বাউড়িয়া জুটমিলে বিধ্বংসী আগুন

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেলে কয়েক লক্ষ টাকার চটের বস্তা তৈরির সামগ্রী। পুলিস সূত্রের খবর, বুধবার বিকাল সাড়ে পাঁচটা নাগাদ আচমকা বাউড়িয়া জুটমিলের ব্রডলুম সেকশনের এস-৪ ইউনিটে আগুন লাগে। স্থানীয় সূত্রের খবর, আগুন লাগার পর সেখানে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত তা ছড়িয়ে পড়ে।
বিশদ

এবার সওয়া ৩ ঘণ্টায়
কলকাতা থেকে বকখালি
এসি বাস চালাবে ভূতল পরিবহণ

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিনা ধকলে ও কম সময়ে প্রতিদিন এসি বাসে এবার পর্যটকরা সরাসরি কলকাতা থেকে বকখালি যেতে পারবেন। তা নিয়ে ভূতল পরিবহণ নিগম থেকে চিন্তা-ভাবনা শুরু হয়েছে। সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের অধ্যক্ষ শ্রীমন্ত মালি দু’টি এসি বাস চালুর প্রস্তাব দিয়েছিলেন।
বিশদ

 ভোটের ফলে ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব মধ্য হাওড়া জেলা কমিটি ভেঙে দিল

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা ভোটের ফল নিয়ে ক্ষুব্ধ জেলা তৃণমূল নেতৃত্ব। আর সেই কারণেই এবার উত্তর হাওড়ার পর মধ্য হাওড়া জেলা তৃণমূল কমিটি ভেঙে দেওয়া হল। এখন শুধুমাত্র মধ্য হাওড়ার সভাপতি পদে সুপ্রীতি চট্টোপাধ্যায় থাকবেন। বাকি কোনও পদ এই বিধানসভা এলাকায় থাকছে না।
বিশদ

 বনগাঁয় তৃণমূল বিধায়ক ও কাউন্সিলারকে দলে নেওয়ায় পথে নেমে বিক্ষোভ বিজেপির

  বিএনএ, বারাসত: পুরসভার ১২ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলারকে নিয়ে বনগাঁ উত্তরের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস বিজেপিতে যোগদান করায় গেরুয়া শিবিরের একাংশের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছিল। এবার সেই ক্ষোভ একেবারে রাস্তায় এসে পড়ল।
বিশদ

 তৃণমূল পার্টি অফিস দখলকারীরা আত্মসমর্পণ করছে, দাবি পুলিসের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূলের পার্টি অফিস বেদখলের মামলায় পুলিস আদালতকে জানাল, বারাকপুর সংসদীয় এলাকায় তিনটি অভিযোগের ক্ষেত্রে এফআইআর হয়েছে। বেশকিছু অভিযুক্ত স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে।
বিশদ

 ডেঙ্গুর চিকিৎসায় ‘প্রোটোকল’ না মানলে কড়া ব্যবস্থা
কলকাতা পুরসভার ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্র রোগী ‘রেফার’ করতে পারবে সরকারি হাসপাতালে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্র থেকে এবার ‘সঙ্কটজনক’ রোগীদের ‘রেফার’ করা যাবে শহরের বিভিন্ন সরকারি হাসপাতালে। শহরের কোন কোন ওয়ার্ড থেকে কোন কোন সরকারি হাসপাতালে রোগী রেফার করা যাবে, তার তালিকাও তৈরি হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
  বিজাপুর, ১৯ জুন: ছত্তিশগড়ের বিজাপুরে এক সমাজবাদী পার্টির নেতাকে অপহরণ করে খুন করল মাওবাদীরা। পুলিস জানিয়েছে, এসপি নেতা সন্তোষ পুনেম ওই এলাকায় কনট্রাক্টর হিসেবে কাজ করতেন। গতবছর তিনি বিধানসভা ভোটে দাঁড়িয়ে পরাজিত হন। ...

 হর্ষ ভোগলে : চলতি বিশ্বকাপে বাংলাদেশের লড়াকু মনোভাব আমাকে মুগ্ধ করেছে। নিজেদের যেটুকু সক্ষমতা রয়েছে, সেটাকেই পুরোপুরি কাজে লাগানোর জন্য ঝাঁপিয়ে পড়ে ওরা। তারচেয়ে বড় ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুন: উত্তরবঙ্গে তৈরি হোক এইমস। বাংলার কংগ্রেসিদের সুরেই এবার উত্তরবঙ্গে এইমস চাইছেন পশ্চিমবঙ্গের বিজেপি এমপিরা। উত্তরবঙ্গের মানুষের কথা মাথায় রেখে সংসদে এই ইস্যুটি সামনে আনবেন তাঁরা। একসময় রায়গঞ্জে এইমস তৈরি হবে বলে মনমোহন সিং সরকার সিদ্ধান্ত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

19th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৯ টাকা ৭১.০৫ টাকা
পাউন্ড ৮৫.৩২ টাকা ৮৯.৪৩ টাকা
ইউরো ৭৬.০২ টাকা ৭৯.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আষা‌ঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ৩০/৩০ অপঃ ৫/৯। উত্তরাষাঢ়া ২৬/৪৭ দিবা ৩/৩৯। সূ উ ৪/৫৬/২০, অ ৬/১৯/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/২ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮ গতে ১২/৫৮ মধ্যে। 
৪ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ২৭/২৪/১ দিবা ৩/৫৩/৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ২৫/৩৬/১১ দিবা ৩/৯/৫৮, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২২/২১, অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/২২ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ৪/৪১/২৯ গতে ৬/২২/২১ মধ্যে, কালবেলা ৩/০/৩৮ গতে ৪/৪১/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৮/৫৬ গতে ১২/৫৮/৪ মধ্যে। 
মোসলেম: ১৬ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মিসড কল দিলেই সদস্য হওয়ার সুযোগ, ৬ জুলাই থেকে ফের অভিযানে বিজেপি  
আগামী বিধানসভা ভোটের দিকে তাকিয়ে বুথভিত্তিক শক্তিশালী সংগঠন গড়ে তোলার ...বিশদ

09:06:32 AM

গুজরাতে রাজ্যসভার দু’টি আসনে ভোট নিয়ে নির্বাচন কমিশনের জবাব চাইল সুপ্রিম কোর্ট 
গুজরাতে রাজ্যসভা দু’টি আসনে পৃথক পৃথকভাবে ভোট করা নিয়ে নির্বাচন ...বিশদ

09:05:00 AM

মজদুরদের কাজে ফাঁকি রুখতে চালু হচ্ছে ‘ফেস বায়োমেট্রিক’ হাজিরা
 

কাজে এসে ফাঁকি দেওয়ার অভিযোগ বারবারই উঠেছে কলকাতা পুরসভার জঞ্জাল ...বিশদ

08:55:00 AM

জ্বালানি সাশ্রয়ে ‘মউ’ দক্ষিণবঙ্গ পরিবহণের 
বাসের জ্বালানি সাশ্রয়ে তৎপর দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। নিগম সূত্রের ...বিশদ

08:50:00 AM

বেস্ট কেপ্ট স্টেশন-এর শিরোপা পেল এসপ্ল্যানেড
সার্বিক যাত্রী স্বাচ্ছন্দ্য, পরিচ্ছন্নতা বিচার করে ‘বেস্ট কেপ্ট স্টেশন’-এর শিরোপা ...বিশদ

08:45:00 AM

সরকারি অনুদানপ্রাপ্ত স্কুলের সম্পত্তি কর নেবে না কলকাতা পুরসভা 
কলকাতার সরকারি অনুদানপ্রাপ্ত (গভর্নমেন্ট এইডেড) স্কুলগুলিকে পুরসভার সম্পত্তি করের আওতা ...বিশদ

08:45:00 AM