Bartaman Patrika
কলকাতা
 

জয়ের মালা তিনিই পরবেন, মমতার গড়
কলকাতা দক্ষিণে আত্মবিশ্বাসী মালা রায়

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ‘দিদি, অভিষেকেই সেঞ্চুরি চাই। গতবার মার্জিন ছিল, ১ লক্ষ ৩৬ হাজার। এবার অন্তত আড়াই চাইই-চাই।’ হেসে উঠলেন দিদি। বললেন, তোমরা পাশে থাকলে সেই মার্জিনেই আমি জিতব। কারণ, তোমরাই আমার শক্তি। বলেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গোটা তিরিশেক যুবকের দিকে হাত নাড়লেন তিনি। হুডখোলা জিপে সাতসকালে বেরিয়েছেন কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়। প্রখর রোদে তেতে উঠেছে চারপাশ। একটা ছোট্ট মেয়ে হাতে ফুল নিয়ে ছুটে এসে বলল, আন্টি এটা তোমার জন্য। শুনেই তার গাল টিপে স্নেহের ছোঁয়া দিলেন প্রার্থী। এবার কলকাতা দক্ষিণে সুব্রত বক্সিকে আর প্রার্থী করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। দলের অন্যতম ‘গড়’ বলে পরিচিত এই কেন্দ্রে কলকাতা পুরসভার চেয়ারপার্সনের উপর আস্থা রেখেছেন তৃণমূল সুপ্রিমো। সেই আস্থার মর্যাদা রাখতে চান মালাদেবীও। সকাল থেকে দুপুর, বিকেল থেকে রাত—শুধুই ছুটছেন তিনি। মাঝে এক ঘণ্টা বিশ্রাম। কখনও পশ্চিম কলকাতার গার্ডেনরিচ, কখনও আবার দক্ষিণ কলকাতার বালিগঞ্জ। আবার চলে যাচ্ছেন দক্ষিণ শহরতলির প্রত্যন্ত এলাকা জোকাতেও। বললেন, নিজেকে চেনানোর প্রয়োজন হচ্ছে না মানুষের কাছে। বাড়ির প্রতিটি মানুষ আমাকে চেনেন। এটাই আমার ভরসা। সবশেষে রয়েছে তৃণমূল নেত্রীর আশীর্বাদ। যেকারণে অভিষ্ট লক্ষ্যে পৌঁছনোর ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।
প্রার্থীর সঙ্গে থাকা সর্বক্ষণের কর্মীদের কথায়, দক্ষিণ কলকাতা তৃণমূলের হাতেই থাকবে। কারণ এই কেন্দ্রে খোদ তৃণমূল নেত্রীর ক্যারিশমা রয়েছে। আমরা ভাবছি, মার্জিন নিয়ে। দিদির গড়ে আমাদের প্রার্থী জয়ের মালা পরেই রয়েছেন। শুধু আমরা নজর দিচ্ছি সেইসব এলাকায়, যেখানে ঘাসফুলের প্রচারে খামতি রয়েছে। সেই ঘাটতি পূরণ হলেই মার্জিন নিয়ে চিন্তা করতে হবে না। প্রার্থী আবার বললেন, অতীতে কী হয়েছে, তা ইতিহাস। আমি সেসব নিয়ে ভাবতে চাই না। কারণ তা ছিল দুঃস্বপ্ন। আমি এখন দিদির সৈনিক। ভেবে নিন, দিদির ছায়ার সঙ্গে লড়াই করতে হচ্ছে বিরোধীদের। আমাদের দিদির নির্বাচনী যুদ্ধের রণকৌশল জানার ক্ষমতা নেই বিরোধীদের। কারণ, উন্নয়নের যে ছোঁয়া লেগেছে গোটা রাজ্যে, সেই স্পর্শ পেয়েছে কলকাতা দক্ষিণও। তাতেই মানুষ আজ উজ্জীবিত। রাজ্যের সেই জনগণ সিপিএমকে আট বছর আগেই ছুঁড়ে ফেলেছে। এবার বিজেপিরও একই হাল হবে।
প্রতাপাদিত্য রোডে দলের কেন্দ্রীয় নির্বাচনী কার্যালয়ের সব দায়িত্ব সামলানো মালাদেবীর অন্যতম অনুগত গৌতম দত্তের কথায়, পরিসংখ্যানই দেখুন না, ১৯৯১ সালের পর থেকে এই কেন্দ্রে কখনওই হারেননি মমতা এবং তাঁর দলের প্রার্থীরা। আগে এই কেন্দ্র থেকে জিততেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। পরে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি এখান থেকে সাংসদ হয়েছেন। এবার মানুষের ‘ঘরের মেয়ে’ জিতবেন। আমরা এনিয়ে পুরোপুরি আশাবাদী। তাই দিদি জিতলে আমরা কীভাবে উৎসব করব, সেটাও চূড়ান্ত করে ফেলেছি।
তবে প্রার্থী বললেন, আমি তো শুধু লোকসভার প্রার্থী নই, কাউন্সিলারও। তাই নিজের ওয়ার্ডের দিকেও আমাকে প্রতিদিন নজর রাখতে হয়। এই ওয়ার্ড আমার সন্তানের মতো। এখানকার মানুষ আমাকে বাড়ির মেয়ের মতোই ভালোবাসে। আর সেই ভালোবাসাই আমি প্রচারে বেরিয়ে কলকাতা দক্ষিণের প্রতিটি প্রান্তে পেয়েছি। যেটা আমার কাছে প্রধান শক্তি।
16th  May, 2019
আস্থাভোট নিয়ে হাইকোর্টের
তীব্র ভর্ৎসনা বনগাঁর পুর
চেয়ারম্যানকে
অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি
হালিশহর পুরসভায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে তীব্র ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। তাঁর আচরণকে ‘নির্লজ্জ’ বলে অভিহিত করে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় বলেছেন, সংখ্যাগরিষ্ঠতা আপনার পক্ষে আছে কি না, তা জানতে ভোটাভুটি করতেই হবে। সেটাই গণতন্ত্র। কেন চেয়ার আঁকড়ে পড়ে আছেন?
বিশদ

 খড়দহে ক্যাব চালক খুনের পুনর্নির্মাণ
শেষ মুহূর্তে বেঁকে বসে সীমা, কাঁটা
সরাতে ছুরি চালিয়ে দেয় পিটার

বিএনএ, বারাকপুর: খড়দহ থানা এলাকায় ক্যাব চালক খুনে নতুন মোড় এল। স্বামী-স্ত্রী দু’জনে মিলেই ক্যাব চালককে খুনের ছক কষেছিল। ধৃত দম্পতিকে জেরা করে এমনই তথ্য পেয়েছে পুলিস। তবে শেষ মুহূর্তে পুরনো প্রেমিকের প্রতি ‘দুর্বল’ হয়ে উঠেছিল প্রেমিকা। তাই খুনের আগের মুহূর্তে একেবারেই মেরে ফেলতে চাইছিল না সীমা শর্মা। অন্যদিকে তার নতুন প্রেমিক তথা স্বামী পিটার কুর্মি চিরতরে পথের কাঁটা সরিয়ে দিতে চাইছিল।
বিশদ

‘অযাত্রা’ খিচুড়ির জায়গা নিতে পারে মুড়ি-তরকারি
হাওড়ায় তৃণমূলের ‘অতিথিসেবা’য় এবার মুরগির ঝোলের বদলে ডিম-ভাত

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ‘অতিথি দেব ভব’— কিন্তু, এবার সেই অতিথিসেবায় সামান্য ভাটা দেখা যাচ্ছে হাওড়ার তৃণমূল কংগ্রেসে। ভিন জেলা থেকে আসা সহকর্মীদের জন্য হাওড়া শহরে অন্যান্যবার ধুমধাম করে থাকা-খাওয়ার আয়োজন করা হয়।
বিশদ

এয়ারপোর্ট থেকে নিউ বারাকপুর
মেট্রো যাবে মাটির তলা দিয়ে
মিলল কেন্দ্রের অনুমোদন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমানবন্দর থেকে নিউ বারাকপুর পর্যন্ত যশোর রোডের তলা দিয়ে মেট্রো রেল চলবে। কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের অনুমোদন দিয়েছে। এটি বিমানবন্দর-বারাসত মেট্রো প্রকল্পের প্রথম পর্যায়ের কাজ।
বিশদ

 উত্তরপ্রদেশে মৃত্যু দেগঙ্গার যুবকের, এলাকায় চাঞ্চল্য

  বিএনএ, তমলুক: উত্তরপ্রদেশের গাজিপুরে ঝাঁটা বাঁধার কারখানায় কাজ করা দেগঙ্গার যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম রঞ্জিত রায় (২৩)। তাঁর বাড়ি দেগঙ্গার নেতাজিপল্লি এলাকায়। এদিন দেগঙ্গা থানার পুলিস মৃত যুবকের পরিবারের দাবি মেনে মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।
বিশদ

 উল্টোডাঙা বেইলি ব্রিজের মাপজোক শুরু হল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের পাশে বেইলি ব্রিজ তৈরির জন্য মাপজোক শুরু হল। কেএমডিএ, ম্যাকিনটোস বার্ন এবং গার্ডেনরিচ শিপ বিল্ডার্স-এর ইঞ্জিনিয়াররা শুক্রবার দুপুরে নকশা তৈরির কাজ করেন। বেইলি ব্রিজ তৈরি করবে গার্ডেনরিচ শিপ বিল্ডার্স।
বিশদ

সভার আগে হাইকোর্টের নির্দেশ পাইনি: অংশুমান
হালিশহরে অনাস্থা আনা কাউন্সিলাররাই বিপক্ষে ভোট দিলেন, চেয়ারম্যান তৃণমূলেরই

  বিএনএ, হালিশহর: শুক্রবার আদালতের রায়ের আগেই হালিশহর পুরসভায় অনাস্থার তলবি সভা হল। বিকেল ৩টের আগেই পুরসভার সভাকক্ষে ঢুকে পড়েন তৃণমূলের ১৩ জন কাউন্সিলার। বিজেপির কাউন্সিলাররা অনাস্থার তলবি সভায় গরহাজির ছিলেন। অনাস্থার বিপক্ষে ১৩ জন কাউন্সিলারই সহমত হন।
বিশদ

 ভাটপাড়ায় বোমা বিস্ফোরণে মৃত্যু ঘিরে তৃণমূল-বিজেপির তরজা, আতঙ্কে বন্ধ স্কুল

বিএনএ, ভাটপাড়া: বৃহস্পতিবার রাতে ভাটপাড়ার রামনগর কলোনিতে বিজেপির পার্টি অফিসের দেওয়াল লাগোয়া ক্লাবের ছাদে বোমা বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে মারা যান বিজেপির এক সমর্থক। পুলিস সূত্রের খবর, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ ঘটে এবং তাতেই মৃত্যু হয়। যদিও বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা এসে ওই ক্লাবের ছাদে বোমা ছোঁড়ে।
বিশদ

রাজ্যের স্বাস্থ্যকর্তাদের সঙ্গে বৈঠকের পর জানাল পুরসভা
ডেঙ্গু আক্রান্তদের জন্য কলকাতার সরকারি হাসপাতালে ১০টি বেড সংরক্ষিত রাখা হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার সরকারি হাসপাতালগুলিতে ১০টি করে বেড নির্দিষ্ট করা থাকবে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য। এবারই প্রথম কলকাতা পুরসভার ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্র থেকেও সরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের রেফার করার সুবিধা চালু হচ্ছে।
বিশদ

চণ্ডীতলা গ্রামীণ হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট
অস্ত্রোপচার বন্ধ, বিক্ষোভ, ৬ বছর জেনারেটর বিকল থাকার কথা প্রকাশ্যে

  বিএনএ, চুঁচুড়া: বিদ্যুৎ বিভ্রাটের জেরে পরিষেবা ব্যাহত হওয়ায় শুক্রবার দুপুরে হুগলির শ্রীরামপুরের চণ্ডীতলা গ্রামীণ হাসপাতালে রোগীর আত্মীয়রা দীর্ঘ সময় বিক্ষোভ দেখান। ঘটনার জেরে এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় প্রায় ছয় বছর ধরে হাসপাতালের জেনারেটর বিকল হয়ে পড়ে থাকার বিষয়টিও প্রকাশ্যে এসেছে।
বিশদ

ভর্তি হওয়ার পরেও ছেড়ে দিলেন অনেকে, বিকেন্দ্রীকৃত কাউন্সেলিংয়ের পথে যাদবপুর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুরুটা ভালো হলেও শেষবেলায় তাল কেটে গেল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির ক্ষেত্রে এমনটাই ঘটল। প্রথম দু’দফায় ঝোড়ো গতিতে ছাত্রছাত্রীরা ভর্তি হয়। কিন্তু শেষ দফায় এসে সেই গতি ধীর হয়ে গেল। প্রথমে যাদবপুরকে বাছলেও পরে এই প্রতিষ্ঠান ছেড়ে অন্যত্র চলে গেলেন অনেকে।
বিশদ

 পোলবা-দাদপুরের বিজেপির মহিলা মোর্চার নেত্রীকে মারধর তৃণমূল নেতার

  বিএনএ, চুঁচুড়া: হুগলির পোলবা-দাদপুর ব্লকের বিজেপির মহিলা মোর্চার নেত্রীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের স্থানীয় এক নেতার বিরুদ্ধে। স্থানীয় ৮ নম্বর জেলা পরিষদ আসনের মহিলা মোর্চার সহ-সভানেত্রী যমুনা মালিক নামে ওই মহিলা এদিন পোলবা থানায় এনিয়ে অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

 পুলিসকে স্টেশনের সিসিটিভির ফুটেজ দিলেন মেট্রো রেলের আধিকারিকরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো দুর্ঘটনার তদন্তে সিসিটিভির ফুটেজ হাতে এল পুলিসের। শুক্রবার মেট্রো রেলের তরফে তা হস্তান্তর করা হয়েছে তদন্তকারী সংস্থাকে। এই ফুটেজ খতিয়ে দেখেই গাফিলতি কোথায় ছিল, তা চিহ্নিত করতে চাইছেন অফিসাররা। পাশাপাশি এই ফুটেজের ফরেন্সিক পরীক্ষাও করানো হবে।
বিশদ

 হাসনাবাদে নাবালিকা বিয়ে রুখতে গিয়ে ক্ষোভের মুখে প্রশাসন

  বিএনএ, বারাসত: নাবালিকার বিয়ে রোখাকে কেন্দ্র করে হুলুস্থুল বাধল হাসনাবাদের চিমটাকাছারি গ্রামে। কব্জি ডুবিয়ে মাংস-ভাত খাওয়ার পাশাপাশি বিয়ের অনুষ্ঠান যখন শুরু হওয়ার পথে, ঠিক সেই সময় পুলিস ও প্রশাসনিক আধিকারিকরা গিয়ে বিয়ে আটকে দেন। এই ঘটনায় কনেপক্ষের পাশাপাশি বরপক্ষের মধ্যেও তীব্র ক্ষোভ তৈরি হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM

মমতাকে ফোন অমিত শাহর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

03:24:53 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:09:36 PM