Bartaman Patrika
কলকাতা
 

 ডায়মন্ডহারবার
ঝাঁ চকচকে উন্নয়নের উচ্ছ্বাসও ঢাকা
পড়ছে নব্য তৃণমূলের ‘দাদাগিরি’র দাপটে

সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: নদীর পাড় ধরে যেতে যেতে দেখা গেল জায়গায় জায়গায় নতুন কাজ হচ্ছে। কোথাও দেখা মিলল বড় বড় লোহার পাইপ ফেলা রয়েছে। কোথাও চলছে নির্মাণ কাজ। এটি ডায়মন্ডহারবারের গঙ্গার পাড়। সপ্তাহান্তিক পর্যটন কেন্দ্র হিসেবেই বেশি জনপ্রিয় এই জায়গা। সেই বাঁধানো পাড় ধরে কিছুটা হাঁটতেই পরপর কয়েকটি খাবারের গুমটি রয়েছে। এই কাজ দেখে একটি দোকানের মালিক রামপদ মণ্ডলকে জিজ্ঞাসা করতেই তাঁর উচ্ছ্বসিত উত্তর, আন্তর্জাতিকমানের কাজ হচ্ছে এখানে। শুনেছি বম্বের মেরিন ড্রাইভের মতো এখানেও সেরকম তৈরি করা হচ্ছে। পর্যটন ক্ষেত্রে এটি বড় প্রাপ্তি। আর কী কাজ হয়েছে? ওই দোকানির বক্তব্য, কেন হাসপাতাল হয়েছে, বিশ্ববিদ্যালয় হয়েছে। রাস্তা-আলো হয়েছে। এলাকার কী অবস্থা? ধীর গলায় বলে উঠলেন, কাজ হলে কী হবে, এলাকার নেতারা যা করছেন, তাতে মানুষ বিরক্ত। আদি তৃণমূল নেতারা বসে গিয়েছেন। কোনও সক্রিয় কাজে নেই তাঁরা। ফলে এই ভোটে কী হবে, বলা মুশকিল।
এলাকার উন্নয়ন চোখে পড়ার মতোই। রাস্তাঘাট ঝাঁচকচকে। শহর ছাড়িয়ে গ্রামে ঢুকলেও দেখা মিলবে পিচের রাস্তা। আলো, জল নিয়েও অভিযোগ নেই। কিন্তু এই উন্নয়নও কিন্তু ঢাকা পড়ে যাচ্ছে এলাকায় নেতাদের দাদাগিরিতে। কেউ সেই ক্ষোভ চেপে রেখে দিচ্ছেন। কেউ তা প্রকাশ করছেন। যেমন, ১২ নম্বর ওয়ার্ডের রায়নগরে কথা হচ্ছিল ব্যবসায়ী রথীন্দ্রনাথ রায়ের সঙ্গে। এলাকায় উন্নয়নের কথা পাড়তেই তার তালিকা পেশ করলেন তিনি। বললেন, কাজ এখানে অনেক হয়েছে। তা নিয়ে আমাদের কোনও অভিযোগ নেই। তবে সমস্যা তো অন্য কিছুতে।
সেটা কী জিজ্ঞাসা করতেই কিছুটা আড়ালে নিয়ে গিয়েই বলেন, গতবার পঞ্চায়েত নির্বাচনে এখানে কম হিংসা হয়নি। বিরোধীদের মনোনয়ন জমা না দিতে দেওয়া থেকে মারামারি—কী না হয়েছে। এসব কিন্তু মানুষ ভালো ভাবে নেয়নি। তাছাড়া আদি নেতারা নিষ্ক্রিয়। খোদ এলাকার বিধায়কই বসে রয়েছেন। তাঁকে কোনও অনুষ্ঠানে ডাকা হয় না। কিছু যুব নেতা নিজেদের হাতে ক্ষমতা পেয়ে যা নয় তা করছেন। চমকানো-ধমকানো থেকে তোলাবাজি—সবই করছে। আমরা এসবে বিরক্ত।
অন্যদিকে, রায়নগর ছাড়িয়ে পাঁচ নম্বর ওয়ার্ড কালীনগরের বাসিন্দা তরুণ কবিরাজ নামে এক ব্যক্তির কথায়, তৃণমূল এখানে ভালোই কাজ করেছে। সমস্যা দলের কিছু যুব নেতাকে নিয়ে। তাঁদের অত্যাচারে অতিষ্ঠ মানুষ। যা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে। শহর ছাড়িয়ে গ্রামে প্রবেশ করা গেল। গুরুদাসনগরের ৭০ বছরের বৃদ্ধ মহম্মদ নাসিরুল্লার মতে, আমরা সবই পেয়েছি। সামাজিক প্রকল্পের সুবিধা পাচ্ছে গ্রামের সবাই। তবে নেতারা যেভাবে এসে টাকা চাইছে, তাতে আমরা কী করব? আরেক গ্রামবাসী অশোক জানার কথায়, আমাদের ওসব নিয়ে মাথা ঘামিয়ে লাভ কী! নেতারা আসবেন। কিন্তু এ নিয়েই আমাদের চলতে হবে। ভোট দেওয়ার সময় আমরা তখন ভাবব।
ডায়মন্ডহারবার জুড়ে এখন লোকের মুখে মুখে শাসক দলের উন্নয়ন এবং অত্যাচারের কথা ঘুরে বেড়াচ্ছে। রাজ্যের অন্যতম হাইপ্রোফাইল কেন্দ্র হিসেবেই পরিচিত কারণ এখনকার তৃণমূল প্রার্থী মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। এলাকা ঘুরলে তৃণমূলের দেওয়াল লিখন থেকে পোস্টার-হোর্ডিংয়ে বিরোধীদের পিছনে ফেলেছে তৃণমূল, সেটা স্বাভাবিক। বিজেপি কিংবা সিপিএম’ও এই আসন ছিনিয়ে নিতে ঝাঁপিয়েছে। এলাকাবাসীদের কাছে সিপিএমের চেয়েও গেরুয়া শিবির নিয়েই আগ্রহ বেশি। ট্রেন থেকে চোখে পড়ল, গুরদাসপুর, নেতরা সহ একাধিক জায়গায় বিজেপি’র পতাকায় ছেয়ে গিয়েছে। এই কেন্দ্রে বিজেপি পতাকা বা দেওয়াল লিখন যতই হোক না কেন, লোকের মুখে মুখে কিন্তু অন্য দলের চেয়ে বিজেপি নিয়েই চর্চা হয়। কাজের নিরিখে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন সাধারণ মানুষ, একই সঙ্গে নব্য তৃণমূলীদের অত্যাচারের কথাও ঘুরে ফিরে আসছে তাঁদের মুখে। তবে ক্ষোভের কথা কেউ কেউ বললেও, অনেকেই মুখে আঙুল দিয়ে বলছেন, ওসব বলা বারণ!
16th  May, 2019
কাটমানির পালটা দিলেন মমতা, ফেরত চাইলেন ব্ল্যাকমানি 

কলকাতা. নিজস্ব প্রতিনিধি: কাটমানি নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় গোলমাল লেগেই রয়েছে। তৃণমূল নেতাদের একাংশের বিরুদ্ধে জনসাধারণের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। আমজনতার কাঠগড়ায় পঞ্চায়েত ও পুর প্রতিনিধিরা। কাটমানিকে অন্যতম হাতিয়ার করে জোড়াফুলের বদলে বাংলায় পদ্মফুট ফোটানোর চেষ্টাও শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।
বিশদ

৩০ হাজার টাকায় কসাই ভাড়া করে
স্ত্রীকে টুকরো টুকরো করে কেটে খুন
ধৃত স্বামীসহ ৩

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্ত্রীর সঙ্গে একাধিক যুবকের অবৈধ সম্পর্ক রয়েছে। এই সন্দেহেই ৩০ হাজার টাকায় কসাই ভাড়া করে টুকরো টুকরো করে কেটে রিকশা করে বালির জেটিয়া ঘাটে ফেলে দিয়েছিল স্বামী উপেন্দ্র রজক। গত বৃহস্পতিবার বস্তাবন্দি এক মহিলার কাটা মুণ্ড ও দেহাংশ পায় পুলিস।
বিশদ

উত্তর শহরতলিতে ১৩০০ বাস ভাড়ায় নিয়েছে
তৃণমূল, অটোও অমিল হওয়ার আশঙ্কা

 বিএনএ, বারাসত: ২১ জুলাইয়ের সমাবেশ উপলক্ষে উত্তর ২৪ পরগনা জেলার প্রায় সিংহভাগ বেসরকারি বাস ভাড়া নিয়েছে শাসক দল। এছাড়া প্রায় ৪৫০টি সরকারি বাস তুলে নেওয়া হচ্ছে। এছাড়াও ছোট গাড়ি ও ম্যাটাডোরে বিভিন্ন এলাকা থেকে কর্মীরা সকাল থেকেই ধর্মতলার উদ্দেশে রওনা দেবেন।
বিশদ

জেলার কর্মীদের থাকা-খাওয়া, আসা-যাওয়ার
তদারকিতে ব্যস্ত রইলেন মন্ত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: আজ, রবিবার ধর্মতলায় তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশে যাওয়ার জন্য উলুবেড়িয়া থেকে ৫০টি নৌকা ভাড়া করা হয়েছে। প্রায় পাঁচ হাজার কর্মী ওই নৌকায় করে গঙ্গা ধরে বাবুঘাটে যাবেন। সেখান থেকে হেঁটে তাঁরা ধর্মতলায় সভাস্থলে যাবেন।
বিশদ

সল্টলেক সেন্ট্রাল পার্কে মানুষের ঢল
মমতার কাটমানির ডাকে খুশি
‘তৃণমূল’ কর্মীরা, বললেন দল শুদ্ধ হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের কেউ কাটমানি নিয়ে থাকলে তা ফিরিয়ে দিতে হবে বলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তাতে দলে স্বচ্ছতা আসবে বলে মনে করছেন একুশে জুলাইয়ের জন্য প্রত্যন্ত এলাকা থেকে আসা তৃণমূল কর্মীরা। কেউ কেউ তো উচ্ছ্বসিত হয়ে জানালেন, ওই বার্তা জানার পর তাঁরা আরও খুশি হয়ে একুশে জুলাইয়ে যোগ দিতে এসেছেন।
বিশদ

বৃষ্টির আবাহনে ব্যাঙের বিয়ে রায়দিঘিতে,
প্রীতিভোজে খিচুড়ি খেল ৪০০ গ্রামবাসী 

সংবাদাতা, রায়দিঘি: রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত বৃষ্টিতে ভেসে গেলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। তাই বৃষ্টি যাতে দ্রুত আসে, সেই কারণে ধুমধাম করে পুরোহিত ডেকে, মালাবদল, সিঁদুর দান করে ব্যাঙের বিয়ে হয়ে গেল রায়দিঘির কৌতলাতে। গ্রামবাসীদের বিশ্বাস ব্যাঙের বিয়ে দিলেই বৃষ্টির আগমন হবে।
বিশদ

দূতাবাসের হস্তক্ষেপে বাড়ি ফিরলেন কলকাতার তরুণী
থাইল্যান্ডে নিয়ে গিয়ে মারধর, শ্লীলতাহানি,
ভ্রমণ সংস্থার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশ ভ্রমণে নিয়ে গিয়ে এক আইনের ছাত্রীকে হেনস্তার অভিযোগ উঠল। অভিযোগের তির একটি ভ্রমণ সংস্থা বিরুদ্ধে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই তরুণী দীর্ঘদিন ধরেই ফ্যাশন লাইফস্টাইল ব্লগার এবং সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।
বিশদ

স্ত্রীকে টুকরো টুকরো করে কেটে ঢালা হয়েছিল অ্যাসিড
লেকটাউনে পরকীয়ার জেরে খুন: স্বামী,
প্রেমিকা ও সুপারি কিলার দোষী সাব্যস্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘পরকীয়া’র জেরে স্ত্রীকে নৃশসংভাবে ধারালো অস্ত্র দিয়ে টুকরো টুকরো করে কেটে হত্যা করেছিল স্বামী, তার প্রেমিকা ও এক যুবক। শুধু তাই নয়, মৃতদেহ যাতে শনাক্ত না করা যায়, সেকারণে মহিলার দেহের বিভিন্ন অংশে ঢালা হয়েছিল অ্যাসিড।
বিশদ

বিশেষ ট্রেন পূর্ব রেলের, বেসরকারি বাস-অটো কমার আশঙ্কা
পাতাল পথে আজ সুষ্ঠুভাবে ভিড়
সামাল দেওয়াই চ্যালেঞ্জ মেট্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দরজায় হাত আটকে চলন্ত ট্রেন থেকে পড়ে যাত্রী মৃত্যুর ঘটনার পর আজ, রবিবার বড়সড় পরীক্ষার সামনে মেট্রো রেল। সুষ্ঠুভাবে ২১ জুলাইয়ের ভিড় সামাল দেওয়াই প্রধান চ্যালেঞ্জ পাতাল পথে। মেট্রো রেল সূত্রের খবর, ভিড় সামাল দিতে অবস্থানগতভাবে গুরুত্বপূর্ণ একাধিক স্টেশনে বাড়তি কর্মী মোতায়েন করা হবে।
বিশদ

পাল্টা তোপ দাগলেন অর্জুন
২১ জুলাই নিয়ে বারাকপুর মহকুমা উন্মাদনাহীন, জ্যোতিপ্রিয় দাবি দ্বিগুণ জমায়েতের

 বিএনএ, বারাকপুর: পরিবর্তনের বারাকপুর মহকুমায় ২১ জুলাই কার্যত উন্মাদনাহীন। ২১ জুলাই নিয়ে শনিবার তেমন দেখা গেল না প্রচার। বা সাধারণ মানুষের কৌতূহল। এই মহকুমা এলাকা থেকে কতজন ধর্মতলার জনসভায় অংশ নেবেন, তা নিয়ে সন্দিহান শাসক দল।
বিশদ

আজকের সভায় লোক জমায়েত ও কাল
মমতার বৈঠক নিয়ে তটস্থ জেলা নেতারা

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: একদিকে ২১ জুলাইয়ের সভায় রেকর্ড জনসমাগম করানোর লক্ষ্যে পরিশ্রম, অন্যদিকে ২২ জুলাই মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজিরা। দুই বড় ইভেন্টের জোড়া ধাক্কায় এখন ত্রাহী দশা জেলা পরিষদের সভাধিপতি থেকে কর্মাধ্যক্ষদের। কোনওভাবে এই দুটি দিন পার করতে পারলে সকলেই যেন হাঁফ ছেড়ে বাঁচেন।
বিশদ

এয়ারপোর্টের কাছে পুলিসকে বোকা
বানিয়ে গাড়ি থেকে পালাল ২ বন্দি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসকে বোকা বানিয়ে গাড়ি থেকে পালিয়ে গেল দুই বন্দি। গত ১৭ জুলাই এয়ারপোর্ট থানা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করছিল পুলিস। পরে তাদের আদালতে তুলে নিজেদের হেফাজতেও নেয় পুলিস।
বিশদ

আইন কার্যকর করার কড়া দাওয়াই মেয়রের
পুরসভাই ফাঁকা জমির আবর্জনা সাফ
করবে, বিনিময়ে খরচ মেটাবে মালিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিগত দিনে বিধানসভায় কলকাতা পুরসভার ১৯৮০ সালের আইনের ৪৯৬ নং ধারার উপর সংশোধনী বিল পাশ করে বলা হয়েছিল, কারও ফাঁকা জমিতে যদি জঙ্গল বা আবর্জনা পড়ে থাকে, তাহলে সেটির মালিককে তিনবার নোটিস দিয়ে সতর্ক করা হবে।
বিশদ

তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গয়েশপুরে বোমাবাজি, বাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: শুক্রবার রাতে গয়েশপুর পুরসভায় ৯ নম্বর ওয়ার্ডে ব্যাপক বোমাবাজি ও বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটল। ৭ জন তৃণমূল সমর্থকের বাড়ি ভাঙচুর করা হয়েছে। আক্রান্তদের একাংশের অভিযোগ, শাসক দলেরই একটি গোষ্ঠী এই ভাঙচুরের ঘটনায় জড়িত।
বিশদ

Pages: 12345

একনজরে
পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা পরে হুগলির চাঁপদানির ডালহৌসি জুটমিলে কাজ শুরু হল। শুক্রবার বিকেলে একাংশের কর্মী কাজ বন্ধ করে দেন। তারপর রাতে কারখানার সমস্ত কর্মী কাজ বন্ধ করে দিয়েছিলেন। কর্মীদের অভিযোগ, কারখানার উৎপাদন বাড়ানোর জন্য বেশি সময় ধরে কাজের ...

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের বিভিন্ন রাস্তায় গবাদিপশুর বিচরণ বেড়ে যাওয়া ব্যাপক সমস্যার পড়েছেন পথচলতি সাধারণ মানুষ। শহরের যত্রতত্র গোরু, ছাগল ঘোরাঘুরি করলেও সেসব ধরে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে। ...

 ভোপাল, ২০ জুলাই (পিটিআই): ভেজাল দুধের বড়সড় চক্রের পর্দা ফাঁস করল মধ্যপ্রদেশ পুলিস। রাজ্যের বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে শনিবার এই চক্রে জড়িত থাকার অভিযোগে মোট ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের কোলাবায় অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু, জখম ১ 

03:50:12 PM

তৃণমূলের ২১ জুলাইয়ের সভা মেগা ফ্লপ শো: দিলীপ ঘোষ 

03:47:10 PM

টাকা দিয়েও তৃণমূল সভা সফল করতে পারেনি: দিলীপ ঘোষ 

03:42:00 PM

ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে হারলেন পি ভি সিন্ধু 
ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে জাপানের আকেন ইয়ামাগুচির কাছে ১৫-২১, ১৬-২১ পয়েন্টে ...বিশদ

02:57:15 PM

ওঃ ইন্ডিজ সফরে তিন ফরম্যাটের ভারতীয় দল ঘোষণা
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষণা করা হল ভারতীয় টেস্ট, ওয়ান ...বিশদ

02:34:49 PM

সভা শেষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:53:19 PM