Bartaman Patrika
কলকাতা
 

 লোকসভা কেন্দ্র: দমদম
বিধানসভা ভোটের ভরাডুবি বাঁচিয়ে কামারহাটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চ্যালেঞ্জ তৃণমূলের

হরিহর ঘোষাল, কামারহাটি, বিএনএ: গত লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে কামারহাটি কেন্দ্রে তৃণমূলের মূল প্রতিপক্ষ ছিল সিপিএম। বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের ভরাডুবি হয়েছিল। শাসক দলের থেকে ছিনিয়ে নিয়ে সিপিএম জোট প্রার্থী এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন। গত বিধানসভার ভরাডুবি পূরণ করে এবার লোকসভায় এই কেন্দ্র থেকে লিড পাওয়াই তৃণমূলের কাছে মস্ত চ্যালেঞ্জ। যদিও গত বিধানসভায় সিপিএম এবং কংগ্রেস জোট ছিল। এবার আর জোট নেই। ফলে, ভোট ভাগাভাগিতে আশার আলো দেখছে শাসক দল। আর গত বিধানসভার ফলাফলের উপর নির্ভর করেই এই কেন্দ্রে সিপিএম বাজিমাত করতে চাইছে। আর মোদি হাওয়াকে ভরসা করে বিজেপি এই কেন্দ্রে নিজের পালে হাওয়া টানতে চাইছে। কংগ্রেসও ভালো ফলের আশায় রয়েছে।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালে লোকসভা নির্বাচনে তৃণমূল ৫৭ হাজার ২৯৯ ভোট পেয়েছিল। সিপিএম পেয়েছিল ৪২ হাজার ৪৮৯টি ভোট। বিজেপি ২৬ হাজার ৪৩২ ভোট পেয়েছিল। আর কংগ্রেস ৪ হাজার ৪১১ ভোট পেয়েছিল। লোকসভায় সিপিএমের সঙ্গে তৃণমূলের মূল লড়াই হয়েছিল। এই কেন্দ্রে থেকে তৃণমূল ১৪ হাজার ৮১০ ভোটে লিড পেয়েছিল। পাশাপাশি ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে সিপিএম এবং কংগ্রেস জোট হয়েছিল। এই কেন্দ্রে কংগ্রেস আলাদা করে প্রার্থী দেয়নি। সিপিএম জোট পেয়েছিল ৬২ হাজার ১৯৪ ভোট। তৃণমূল ৫৭ হাজার ৯৯৬ ভোট পেয়েছিল। বিজেপি পেয়েছিল ১০ হাজার ৭৯৭ ভোট। বিধানসভাতেও সিপিএম জোট প্রার্থীর সঙ্গে তৃণমূল প্রার্থীর লড়াই হয়েছিল। প্রায় ৪ হাজার ১৯৮ ভোটে সিপিএম জোট প্রার্থী জয়ী হয়েছিলেন।
এবারের লোকসভা নির্বাচন নিয়ে বেলঘরিয়া শহর তৃণমূলের সভাপতি তথা কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা বলেন, গত বিধানসভায় সিপিএম এবং কংগ্রেস জোট ছিল। এবার আর জোট নেই। তাই, বিধানসভার ওই অঙ্ক এবার আর কাজ করবে না। তৃণমূল প্রার্থী সৌগত রায় সংসদ সদস্য হিসাবে এখানে প্রচুর উন্নয়নমূলক কাজ করেছেন। তা মানুষ দেখতে পাচ্ছেন। তাছাড়া তিনি সব সময়ে এই বিধানসভার মানুষের পাশে ছিলেন। ফলে, তাঁর মতো অধ্যাপক প্রার্থীকে জেতাতে সকলেই তাঁকে ভোট দেবেন। এবার আমরা এই কেন্দ্র থেকে ভালোই লিড পাব।
স্থানীয় সিপিএম বিধায়ক মানস মুখোপাধ্যায় বলেন, গত লোকসভার পর থেকে মানুষ ওদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। গত বিধানসভায় হাতেনাতে তৃণমূল তার প্রমাণ পেয়ে গিয়েছে। যত দিন যাচ্ছে, মানুষ ওদের থেকে দূরে সরে যাচ্ছে। ফলে, গত বিধানসভায় আমরা যত ভোটে জিতেছিলাম, তার থেকে অনেক বেশি ভোটে এই কেন্দ্র থেকে আমরা লিড পাব। বিজেপির কলকাতা উত্তর শহরতলির সাধারণ সম্পাদক চণ্ডীচরণ রায় বলেন, এটা বিধানসভা বা পুরসভা নির্বাচন নয়। তাই মানুষ সিপিএম, তৃণমূলকে সমর্থন জানিয়ে নিজের ভোট নষ্ট করবে না। দেশের স্বার্থে মানুষ এবার মোদিকে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী করতে একজোট হয়েছে। এই বিধানসভার মানুষও তাতে শামিল হয়েছেন। তাই এই এলাকার মানুষ ঠিক মতো করে ভোট দিতে পারলে এই কেন্দ্র থেকে আমাদের লিড নিশ্চিত। জেলা কংগ্রেস সভাপতি তাপস মজুমদার বলেন, মানুষ কাকে ভোট দেবে তা ঠিক করে ফেলেছে। ফলে, গতবারের লোকসভা বা বিধানসভার কোনও অঙ্কই এবার কাজ করবে না।
16th  May, 2019
সকাল থেকে ছুটলেন সায়ন্তন
নুসরত এসে বলে গেলেন, আমি ‘বি পজিটিভ’

সায়ন্ত ভট্টাচার্য, বসিরহাট: ‘দাদা, হিঙ্গলগঞ্জের সাহেবখালি পঞ্চায়েতের পুকুরিয়া গ্রামে ১৮৯ এবং ১৮৮ নম্বর বুথে সাধারণ মানুষ ভোট দিতে আসতে পারছেন না।’ এই কথা বলার সঙ্গে সঙ্গেই পাশে থাকা আরও একজন ফোন কান থেকে নামিয়ে বললেন, ‘দাদা, মিনাখাঁর প্রায় সব বুথ থেকেই আমাদের এজেন্টকে বের করে দিয়েছে।’ একটার পর একটা ফোন।
বিশদ

 ভোট শেষ হল নির্বিঘ্নেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বিঘ্নেই শেষ হল দিল্লির মসনদ দখলের মহাসংগ্রামের শেষ পর্ব। এই পর্বে রবিবার কলকাতা ও দুই ২৪ পরগনা মিলিয়ে যে ন’টি আসনের জনমত ইভিএম বন্দি হয়েছে, সেই এলাকাগুলিতে কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া গোটা ভোটপর্ব ছিল শান্তিপূর্ণ। ষষ্ঠ দফার ভোটের অশান্তির বাতবরণের পুনরাবৃত্তি ঠেকাতে কড়া ব্যবস্থা গ্রহণ করেছিল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে, এদিন বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যের ন’টি লোকসভা কেন্দ্রে গড়ে ভোট পড়েছে ৭২.৯১ শতাংশ।
বিশদ

ভাটপাড়া উপনির্বাচনে অর্জুন
বাহিনীর তাণ্ডব, গুলি, বোমা
মদন মিত্রর উপর হামলার চেষ্টা

 হরিহর ঘোষাল. কাঁকিনাড়া, বিএনএ: রবিবার দুপুরে অর্জুন বাহিনীর তাণ্ডবে ভাটপাড়ার কাঁটাপুকুর এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। মুড়িমুড়কির মতো এলাকায় এলোপাথাড়ি বোমা পড়ে, গুলি চলে। পুলিসের গাড়ি ভাঙচুর করে উল্টে দেওয়া হয়।
বিশদ

  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মথুরাপুর লোকসভার সাগর বিধানসভা কেন্দ্রের ১৬ নম্বর হিন্দোলকেটকি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বিজেপিকে ভোট দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করেছে বলে অভিযোগ উঠেছে।
বিশদ

গার্ডেনরিচ-মেটিয়াবুরুজে ভোট
মুচকি হাসি বন্দর ‘শাহেনশাহ’ সামসুজ্জামানের, রহমত দেখালেন ‘ভি’ চিহ্ন, আনোয়ার ছুটলেন দিনভর

বিশ্বজিৎ দাস, বন্দর এলাকা: ব্রেকফাস্টে এক গ্লাস মুসাম্বির জ্যুস, দুটো ডিম, প্রোটিন পাউডার আর বেলের শরবত! ১৯ মে সকালটা তাই খেয়ে শুরু করলেন বন্দর এলাকার ‘শাহেনশাহ’ (অনেকে যদিও বলেন, আগে ছিলেন)। সকাল পাঁচটায় ঘুম থেকে ওঠা। তারপর এই ব্রেকফাস্ট।
বিশদ

 দেখা হতেই সায়ন্তনের সঙ্গে করমর্দন পল্লবের

 নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: যুযুধান দুই প্রার্থীর মুখোমুখি সাক্ষাৎ হতেই হাত মেলালেন দু’জন। রবিবার ঘটনাটি ঘটেছে বসিরহাটের ভ্যাবলা আর এন মুখার্জি রোডের একটি বুথের কাছে। এদিন এখানে বিজেপির একটি ক্যাম্প অফিস ভেঙে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই খবর পেয়ে চলে আসেন বিজেপি প্রার্থী সায়ন্তন বসু।
বিশদ

মেশিন খারাপ, দেরিতে শুরু হলেও ভোট
দেওয়ার জেদ নিয়ে লাইনে দাঁড়াল দমদম

রাহুল দত্ত, দমদম: ভোট শুরু হওয়ার কথা ছিল সকাল ৭টায়। বেলা ১০টা গড়িয়ে গেলেও তখনও ভোট শুরু হয়নি। কারণ ইভিএমে যান্ত্রিক গোলযোগ। প্রতিবাদে মুখরিত না হলেও, লাইনে দাঁড়ানো ভোটারদের চোখে-মুখে তখন বিরক্তি-ক্লান্তি-ক্ষোভ। তাসত্ত্বেও মুখে রা নেই তাঁদের।
বিশদ

  পদ্মফুলের দেখা নেই বন্দরে, আড্ডার মেজাজে জোড়া ফুলের কারিগররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখানে ভোট কভার করতে গেলে প্রিয়জন-পরিচিতজনের ফোন মিলবে বারবার। সব ঠিক আছে তো? কোনও সমস্যা হয়নি তো? কলকাতার ‘রাফ অ্যান্ড টাফ’ অংশ যে বন্দর এলাকা! পেল্লায় পেল্লায় সাইজের কন্টেনার, কোথাও কোথাও কিলোমিটারের পর কিলোমিটার শুনশান ধু ধু রাস্তা, আবার কোথাও ঢুকলে মনে হবে— গলির গোলকধাঁধা থেকে বের হব কীভাবে! ১০ বাই ১০ খুপচি ঘরেই ওস্তাগরগিরি, বিরিয়ানি শিল্পকলা, নকল করার কাজ— কী হয় না এখানে! এখনও এখানে ভোট মানেই ছ্যাঁত করে ওঠা ডিসি পোর্ট বিনোদ মেহতার খুন আর অপরাধ শিল্পাঞ্চলের ছবি ভেসে ওঠে।
বিশদ

ঠোক না হ্যায় তো মুঝে ঠোকো!
কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ কাকলির, বসলেন ধর্নাতেও

বিএনএ, দেগঙ্গা: কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই নাকি বিজেপিকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছিলেন। প্রতিবাদ করায় তৃণমূলকর্মীদের গুলি করারও হুমকি দিয়েছিলেন তাঁরা। এমনই অভিযোগ তুলে বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ কাকলি ঘোষদস্তিদার সরাসরি বুথে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে হুঙ্কার ছেড়ে বললেন, আমাকে গুলি করুন—‘ঠোক না হ্যায় তো, মুঝে ঠোকো’।
বিশদ

ভোটের দিনে লাইন মাংসের দোকানেও,
বাসশূন্য রাস্তা, মওকা অটো-রিকশর

 নিজস্ব প্রতিনিধি, দমদম ও বিএনএ: সকাল থেকেই পুরো বন঩ধের চেহারা নিয়েছিল শহর। এমনিতেই রবিবারের ছুটি, তার উপর ভোটের দিন হওয়ায় মানুষের মধ্যে মেজাজেই দিন কাটানোর ইচ্ছা। আর ছুটির মেজাজ বললে, বাড়িতে সকলে মিলে একসঙ্গে খাওয়াদাওয়া, বন্ধুদের মধ্যে আড্ডা।
বিশদ

ডায়মন্ডহারবার: ফাঁকা মাঠে রাজ তৃণমূলের, সিপিএম ব্যস্ত রিগিংয়ের অভিযোগে, ভোট নিয়ে সন্তষ্ট বিজেপি

সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: ভোটের আগের দিন থেকেই পাড়ায় পাড়ায় কানাঘুঁষো শোনা যাচ্ছিল, বহিরাগতদের আনাগোনা শুরু হয়েছে। আর ভোটের দিন দেখা গেল, বহিরাগতদের হাওয়ায় বিরোধীরা খড়কুটোর মতো উড়ে গেল? সেই প্রশ্ন কিন্তু ডায়মন্ডহারবার লোকসভার আনাচে কানাচে ঘুরপাক খাচ্ছে। শহর থেকে গ্রাম।
বিশদ

বাঙ্কার বানিয়ে পাহারায় কেন্দ্রীয় বাহিনী!

 নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: বুথ না ভারত-পাকিস্তান সীমান্ত! বাইরে থেকে বোঝার উপায় নেই। বালির বস্তা দিয়ে একেবারে বাঙ্কার বানিয়ে সশস্ত্র বাহিনী রয়েছে পাহারায়। যে কোনও সীমান্তে গেলে এমন বাঙ্কার দেখা যাবে। কিন্তু ভোটে এই ব্যবস্থা, তা কিন্তু চট করে দেখা যাবে না।
বিশদ

আরাবুলের সেই ‘দস্যিপনা’ উধাও, ‘শান্ত’ ছেলের মতো ঠান্ডা মাথায় ভোট করালেন

বিমল বন্দ্যোপাধ্যায়, ভাঙড়, ঘুমটা খুব গভীর হয়ে গিয়েছিল। ঠিক সেই সময় দেওয়াল ঘড়িতে ঢং ঢং করে ঘণ্টা বাজতেই ঘুমটা ভেঙে গেল তাঁর। গা ঝাড়া দিয়ে উঠে বসলেন। মাথার পাশে রাখা টর্চ জ্বেলে দেখলেন রাত আড়াইটে। হাত-মুখ ধুয়ে ধর্মীয় রীতি অনুসারে রোজার কাজ সারলেন। সাড়ে তিনটে। উত্তর গাজিপুরে বাড়ির চারপাশ নিস্তব্ধ।
বিশদ

২ ড্রাম বোমা উদ্ধার নিউটাউনে
ভোটার প্রভাবিত করতে মাংস-ভাত
পুকুরে ফেলে দিল কেন্দ্রীয় বাহিনী

পবিত্র ত্রিবেদী, কলকাতা: সল্টলেকে কয়েকটি বুথে তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ ও নিউটাউনে কেন্দ্রীয় বাহিনীর লাঠিচার্জ ছাড়া রাজারহাট, নিউটাউন, সল্টলেকে রবিবার মোটের উপর ভোট হল শান্তিপূর্ণ। এদিন বারাসত লোকসভা কেন্দ্রের আওতাধীন এই এলাকায় ভোটে বিরোধী দলগুলির ক্যাম্প অফিস কোথাও সেভাবে চোখে পড়ল না।
বিশদ

Pages: 12345

একনজরে
শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের। ...

নয়াদিল্লি, ১৯ মে (পিটিআই): অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা খতিয়ে দেখতে রবিবার দিল্লির পুলিস কমিশনারের কাছে আর্জি জানাল রাজ্য বিজেপি। এ বিষয়ে পুলিস কমিশনার অমূল্য পট্টনায়েককে চিঠি দিয়েছে তারা। বিজেপি মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর একথা জানিয়েছেন। ...

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, শালতোড়া, বিএনএ: রবিবার কড়া নিরাপত্তায় বাঁকুড়া লোকসভার অন্তর্গত শালতোড়ার ১ নম্বর বুথে পুনর্নির্বাচন হয়। এদিন নির্বিঘ্নে ভোটগ্রহণপর্ব সম্পন্ন হয়। তবে বিজেপির তরফে দলীয় পোলিং এজেন্টকে বুথে যাওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। ...

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:01:25 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM

বিধানসভা উপনির্বাচন: সকাল ৮টা পর্যন্ত কান্দিতে ৯.২৫ ও ন‌ওদায় ১০.৩৫ শতাংশ ভোট পড়ল

09:31:17 AM

 ভোট শেষে চপ-মিষ্টিতে মজে রইল জয়নগর
প্রতিদিনই দোকানে চপ, অমৃতি ভাজা হয়। কিন্তু, প্রতিদিন যা বিক্রি ...বিশদ

09:20:00 AM

  জয়নগরে জওয়ানদের মানবিক মুখ
একদিকে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে যখন একাধিক অভিযোগ উঠছে, তখন ...বিশদ

09:15:00 AM