Bartaman Patrika
কলকাতা
 

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে। গলায় হাত চিহ্ন আঁকা কংগ্রেসের উত্তরীয়। আদ্যন্ত কর্পোরেট জগৎ থেকে আসা কোটিপতি প্রার্থীর সাজগোজে কিন্তু সাধারণের সঙ্গে মিশে যাওয়ার স্পষ্ট বার্তা। প্রথম গন্তব্য সেখান থেকে কিছুটা দূরের পণ্ডিতিয়া রোড বস্তি। কংগ্রেসের ঝান্ডা কাঁধে পাশে এসে দাঁড়ালেন জনাদশেক কর্মী। আগে থেকেই মিতাদেবীর সঙ্গে রয়েছেন জনাপাঁচ প্রবীণ মহিলা কংগ্রেস কর্মী। তাঁদেরকে সঙ্গে নিয়েই গাড়িতে সওয়ারি হলেন মিতাদেবী। পিছন পিছন আসতে থাকল রাহুল গান্ধী, সোমেন মিত্র এবং প্রার্থীর মুখের ছবি দেওয়া সুসজ্জিত ট্যাবলো। সেখানে রাহুল গান্ধীর কণ্ঠে কংগ্রেসকে জয়ী করার আহ্বান ভেসে আসছে। কংগ্রেসের তরফে তৈরি করা নির্বাচনী গানে কাঠগড়ায় তোলা হয়েছে একইসঙ্গে তৃণমূল ও বিজেপিকে। আসছে সারদা-নারদ-কাণ্ডের প্রসঙ্গ। বেজে চলেছে সেই গান।
পণ্ডিতিয়া রোডের বস্তির ভিতর দলের কর্মীদের নিয়ে ঢুকে পড়লেন মিতাদেবী। মাইকে কংগ্রেস কর্মী বলে চলেছেন, অনেক তো দেখলেন দাঙ্গাবাজি, দুষ্কৃতীরাজ। এবার ভোটটা দিন হাত চিহ্নে। কংগ্রেস কখনও কথার খেলাপ করে না। মিতাদেবীর সামনে সামনে এগচ্ছেন জনাপনেরো কংগ্রেস কর্মী ও সমর্থক। হ্যান্ডমাইকে এক কর্মী বলে যাচ্ছিলেন কথাগুলি। আরেক কর্মী হাতে হাতে ধরিয়ে দিচ্ছিলেন লিফলেট। প্রচার এগতে শুরু করল বস্তি এলাকার সর্পিল গলিপথ ধরে। প্রার্থী এগতে এগতে বলতে থাকলেন, আমি আপনাদের পাড়ারই মেয়ে। সবসময় পাশে পাবেন। আর এটা দিল্লির নির্বাচন। জনমুখী, গণতান্ত্রিক সরকার গড়তে তাই এবারের ভোটটা হাত চিহ্নে দিন। হ্যান্ডমাইকের প্রচার শুনে অনেক মুখ বেরিয়ে এল গলিঘুপচি থেকে। অনেকে মনে করিয়ে দিলেন, মানুষের সাহায্যে মিতাদেবীর বাবা তপন চক্রবর্তীর দরাজ হস্তের কথা। চিনতে পারছেন তো প্রশ্ন করায় প্রবীণ-প্রবীণারা কেউ কেউ বললেন, তুমি তো আমাদের এখানকারই মেয়ে। কেন চিনতে পারব না? হাসি আরও উজ্জ্বল হল কংগ্রেস প্রার্থীর। নমস্কার, প্রতি নমস্কারের পাশাপাশি হাত মেলাতে মেলাতে এগতে শুরু করল প্রচার মিছিল।
বস্তির ভিতর এক গৃহবধূ বললেন, দিদি রোদে না দাঁড়িয়ে আমাদের দাওয়ায় এসে একটু দাঁড়ান। আমরা এখানে কয়েকজন আছি। প্রার্থী এগিয়ে গেলেন ছোট্ট পরিসরের উঠোনে। সেখানে কথায় কথায় তিনি বোঝালেন রাহুল গান্ধীর ঘোষণা করা ‘ন্যায় প্রকল্প’-এর কথা। এবার কেন্দ্রে ক্ষমতায় আসতে পারলে গরিব পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে মাসে মাসে ছ’হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। সেই কথা মনে করিয়ে দিয়ে মিতাদেবী বলে চললেন, কংগ্রেস কিন্তু ১৫ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দেয় না। আমরা যা বলি, তা করে দেখাই। একশো দিনের কাজ, তথ্যের অধিকার, খাদ্যের অধিকার নিয়ে আইন আমাদেরই সময়ে করা। তাই ২০০৯-এর পর ২০১৪তে মানুষ আমাদের আবার ফিরিয়ে এনেছিল। আমরা বলছি, গরিব বাড়ির মহিলার অ্যাকাউন্টে ছ’হাজার টাকা করে দিতে পারব। কত টাকা কীভাবে দেওয়া যায়, তা নিয়ে রীতিমতো একটি প্রশিক্ষিত টিম দীর্ঘদিন কাজ করার পর যাবতীয় সম্ভাবনা খতিয়ে দেখেই এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। হাওয়া তুলে ভোট নেওয়ার পক্ষপাতী নয় কংগ্রেস। এইটুকু বলে কর্মীদের ডাকে গলিপথে আরও এগিয়ে গেলেন কংগ্রেস প্রার্থী।
প্রচারের মাঝখানে সামান্য আলাপচারিতায় জানা গেল, জেতার সম্ভাবনা কতটা, তা নিয়ে এখন কিছু ভাবছেন না তিনি। পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একটি আইটি সংস্থার মালিক মিতাদেবী মনে করেন, কংগ্রেসের হাতেই দেশের ভবিষ্যৎ সুরক্ষিত। তাই রাহুল গান্ধীর ডাকে তিনি শামিল হয়েছেন নির্বাচনী লড়াইয়ে। বালিগঞ্জ প্লেসে নিজের নির্বাচনী কার্যালয়ে বসে জানিয়ে দিলেন, বামেদের সঙ্গে জোট হয়নি বলে কোনও খেদ নেই। এতে বরং সাংগঠনিক দিক থেকে কংগ্রেসের অনেক লাভ হচ্ছে। যার সুফল আজ না হলেও ভবিষ্যতে ঘরে তুলবে কংগ্রেস। ফোনে দলীয় কর্মীকে কোনও নির্দেশ দিতে ব্যস্ত হওয়ার আগে এমনটাই জানিয়ে দিলেন এই কংগ্রেস প্রার্থী।
16th  May, 2019
এবার ‘অন্যরকম ২১ জুলাই’
বৃষ্টির জন্য আনা ছাতা খুলতে
হল কড়া রোদ থেকে বাঁচতে

বীরেশ্বর বেরা, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে ২১শে জুলাইয়ের সমাবেশ মানেই, কখনও না কখনও ঝেঁপে বৃষ্টি নামবে। এই দুই ঘটনার কোনও যোগসূত্র না থাকলেও ভরা বর্ষার মরশুম হওয়ায় সাম্প্রতিক অতীতে সবক’টি ২১শে জুলাইয়ের সভায় বৃষ্টি হয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা লক্ষাধিক সমর্থক বছর বছর এমনটাই দেখে আসতে অভ্যস্ত।
বিশদ

কেউ এলেন শিশু কোলে, কেউ বৃদ্ধ মাকে নিয়ে
ট্রেন ঢুকেছে আর জনস্রোতে
ভেসেছে শিয়ালদহ স্টেশন চত্বর

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ভোর থেকে একের পর এক ট্রেন ঢুকেছে আর শিয়ালদহ স্টেশন চত্বর বার বার ভেসে গিয়েছে জনস্রোতে। কে নেই সেই ভিড়ে। বাবা-মায়ের কোলে চড়ে বছর দুই-তিনের শিশু থেকে শুরু করে ছেলের হাত ধরে আসা বৃদ্ধা কিংবা নজরকাড়া পোশাক, পোস্টার-ব্যানার নিয়ে ট্রেন থেকে নামা যুবক-যুবতীদের প্রবল উদ্দীপনায় স্টেশন চত্বরেই জনস্রোতের সাক্ষী থাকলেন উপস্থিত যাত্রীরাও।
বিশদ

চলছে চাপান-উতোর
বাড়তি ট্রেন চালানো
হয়েছে, বলছে রেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগের দিনই কম ট্রেন চালানো হবে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সভার দিনও তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক শিয়ালদহ বিভাগে তিনটি ট্রেন না চালানোর অভিযোগ করেছেন। তবে, রেলের পক্ষ থেকে এমন অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে।
বিশদ

তৃণমূলের মিছিলে অবরুদ্ধ হাওড়া ব্রিজ,
বহু গাড়িকে ফেরত পাঠানো হল

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: এবারের ২১ জুলাই যে ভিড়ের নিরিখে আগের সমস্ত রেকর্ড ভেঙে দেবে, হাওড়া স্টেশনে তা আগে থেকেই টের পাওয়া যাচ্ছিল। শনিবার রাত থেকেই দূরদূরান্তের জেলা থেকে হাজার হাজার তৃণমূল কর্মী ও সমর্থক হাওড়া স্টেশনে নেমেছেন। তাঁরা কেউ উত্তর হাওড়ার বিভিন্ন অস্থায়ী শিবিরে, না হলে কলকাতার বিভিন্ন অস্থায়ী শিবিরে রাত কাটিয়েছেন।
বিশদ

ছুটির দিন হওয়ায় ২১ জুলাইয়ের যান নিয়ন্ত্রণে তেমন বেগ পেল না পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্রই গাড়ি চলেছে স্বাভাবিক গতিতে। সামান্য কিছু রাস্তায় মিছিলের জন্য গাড়ি চলাচল সাময়িকভাবে শ্লথ হয়ে গিয়েছে। বিশদ

২১ শে জুলাই
তৃণমূলের মেডিক্যাল ক্যাম্পে ১৮ হাজারের
বেশি রোগী দেখলেন প্রায় ৯০০ চিকিৎসক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছরের রেকর্ড ছাপিয়ে এ বছর ২১ শে জুলাইয়ের সভা উপলক্ষে তৃণমূলের মেডিক্যাল ক্যাম্পগুলিতে ১৮ হাজারের বেশি রোগী দেখলেন চিকিৎসকরা। এবারের ২১ শে মহা সমাবেশের জন্য শহর এবং লাগোয়া এলাকা মিলিয়ে ১৩টি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছিল তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশন (পিডিএ)।
বিশদ

সভায় আসার পথে বাসেই
প্রসব, নাম রাখা হল ‘একুশি’

সুকান্ত বসু ও অলকাভ নিয়োগী, কলকাতা ও বর্ধমান: ২১ জুলাই ধর্মতলায় সমাবেশে যাওয়ার পথে দক্ষিণেশ্বরের বালি ব্রিজের কাছে কন্যাসন্তানের জন্ম দিলেন পূর্ব বর্ধমানের ছোট নিমপুর আমবাগান নতুন কলোনির বাসিন্দা রেখা সরকার। বিশেষ দিনে এই জন্মমুহূর্তকে স্মরণীয় করে রাখতে ফুটফুটে শিশুটির নাম রাখা হয়েছে একুশি।
বিশদ

‘চিড়িয়াখানা খুলবে আড়াইটের পর’
তৃণমূলের ঘোষণায় বিভ্রান্তি,
তবুও বাঘ-হাতি টানল ভিড়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রতি রবিবার চিড়িয়াখানা খোলে সকাল ৯টায়। এই রবিবার ভিড় হতে পারে, চিড়িয়াখানা কর্তৃপক্ষকে একথা আগাম জানিয়েছিল পুলিস। তাই ২১ জুলাই সকাল পৌনে ৮টাতেই খুলে দেওয়া হয় চিড়িয়াখানার গেট। দরজা খুলতেই সাত সকালে দলে দলে লোক ঢুকতে শুরু করে।
বিশদ

পেয়ারার লোভ দেখিয়ে ধর্ষণ করে খুন
নিখোঁজের ৬ দিন পরে উদ্ধার নরেন্দ্রপুরের নাবালিকার পচাগলা দেহ, গ্রেপ্তার অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিখোঁজের ছ’দিন পর অবশেষে শনিবার গভীর রাতে খেয়াদহ-১ এর একটি পাঁচিল ঘেরা জায়গার ভিতর থেকে এক নাবালিকার পচাগলা দেহ উদ্ধার করেছে নরেন্দ্রপুর থানার পুলিস। প্রাথমিক তদন্তের পর পুলিস জানতে পেরেছে, পেয়ারার লোভ দেখিয়ে আসগর নামে ওই নাবালিকার এক পড়শি বাড়ি থেকে এক কিলোমিটার দূরে নিয়ে যায়।
বিশদ

২৯শে প্রকাশ্যে আসবে অ্যানাকোন্ডারা,
ওই দিনই নতুন ঘরে প্রবেশ হায়নাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর বেশিদিন অপেক্ষা করতে হবে না রাজ্যবাসীকে। চেন্নাই থেকে নিয়ে আসা অ্যানাকোন্ডাদের প্রকাশ্যে আনার দিনক্ষণ ঠিক করে ফেলল আলিপুর চিড়িয়াখানা। আগামী ২৯ জুলাই থেকে দর্শকরা দু’চোখ ভরে দেখতে পারবেন অ্যানাকোন্ডাদের।
বিশদ

ব্রিটিশ আমলের স্টিমার সারিয়ে গঙ্গায়
ভ্রমণের সুযোগ আনছে বন্দর কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ৭৫ বছরের পুরনো একটি ‘প্যাডেল স্টিমার’ সংস্কার করে তাতে গঙ্গাবক্ষে ভ্রমণের ব্যবস্থা চালু করতে চাইছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ (কেওপিটি)। স্কটল্যান্ডের ডেনি অ্যান্ড কোম্পানির তৈরি ১৯৪৫ সালের এই স্টিমারটি বহু বছর ধরে খিদিরপুর ডকে অচল অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

ধর্মতলায় শহিদ দিবসের সমাবেশে
দেখা মিলল না শোভন, সব্যসাচীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই শহরের সদ্য প্রাক্তন মেয়র অনুপস্থিত রইলেন ধর্মতলায় তৃণমূলের বাৎসরিক শহিদ সমাবেশে। প্রায় দেড় দশকের মধ্যে এবারেই প্রথম অন্যদল থেকে যোগদানপর্ব ছাড়াই শেষ হল তৃণমূলের ২৬ তম শহিদ স্মরণ কর্মসূচি। এতে হাঁফ ছেড়েছেন বিরোধীরা।
বিশদ

 বনগাঁর বিজেপি নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তৃণমূল কাউন্সিলারের

 বিএনএ, বারাসত: বিজেপি নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করে বনগাঁ থানার দ্বারস্থ হলেন এক মহিলা তৃণমূল কাউন্সিলার। ওই বিজেপি নেতার নাম দেবদাস মণ্ডল। দেবদাসবাবু বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ সভাপতি। এই অভিযোগকে কেন্দ্র করে এলাকায় ফের চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

  ভাটপাড়ায় প্রার্থী হয়ে জিতে দেখান মুখ্যমন্ত্রী, চ্যালেঞ্জ অর্জুনের

 বিএনএ,বারাকপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপির এমপি অর্জুন সিং। তিনি বলেন, ভাটপাড়ায় নতুন করে নির্বাচন হোক। এবং এখানে প্রার্থী হোন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানে প্রার্থী করব আমার ছেলেকে।
বিশদ

Pages: 12345

একনজরে
সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

 নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই): বাজেট বরাদ্দের ক্ষেত্রে সংবেদনশীল হওয়ার ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেই অনুযায়ী নজিরবিহীন সিদ্ধান্ত নিল তারা। এই প্রথম সিআরপিএফের মহিলাকর্মীদের জন্য কর্মক্ষেত্রে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসতে চলেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার 
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার। মেয়র ইন ...বিশদ

05:15:43 PM

মুম্বইয়ে এমটিএনএলের বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

মুম্বইয়ের বান্দ্রায় এমটিএনএলের বিল্ডিংয়ে আগুন। খবর পেয়ে অকুস্থলে পৌঁছাল দমকলের ...বিশদ

04:24:09 PM

৩০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:14:19 PM

চন্দ্রযান-২-র উৎক্ষেপণ সফল 

02:49:00 PM

চিড়িয়াখানার সামনে হাইটবারে আটকে লরি, যানজট 
আলিপুর চিড়িয়াখানার সামনে বেলভেডেয়ার রোডে হাইট বারে আটকাল লরি। তার ...বিশদ

02:20:38 PM

চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার 
এ জে সি বোস রোডের চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে ...বিশদ

01:31:39 PM