Bartaman Patrika
কলকাতা
 

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে। গলায় হাত চিহ্ন আঁকা কংগ্রেসের উত্তরীয়। আদ্যন্ত কর্পোরেট জগৎ থেকে আসা কোটিপতি প্রার্থীর সাজগোজে কিন্তু সাধারণের সঙ্গে মিশে যাওয়ার স্পষ্ট বার্তা। প্রথম গন্তব্য সেখান থেকে কিছুটা দূরের পণ্ডিতিয়া রোড বস্তি। কংগ্রেসের ঝান্ডা কাঁধে পাশে এসে দাঁড়ালেন জনাদশেক কর্মী। আগে থেকেই মিতাদেবীর সঙ্গে রয়েছেন জনাপাঁচ প্রবীণ মহিলা কংগ্রেস কর্মী। তাঁদেরকে সঙ্গে নিয়েই গাড়িতে সওয়ারি হলেন মিতাদেবী। পিছন পিছন আসতে থাকল রাহুল গান্ধী, সোমেন মিত্র এবং প্রার্থীর মুখের ছবি দেওয়া সুসজ্জিত ট্যাবলো। সেখানে রাহুল গান্ধীর কণ্ঠে কংগ্রেসকে জয়ী করার আহ্বান ভেসে আসছে। কংগ্রেসের তরফে তৈরি করা নির্বাচনী গানে কাঠগড়ায় তোলা হয়েছে একইসঙ্গে তৃণমূল ও বিজেপিকে। আসছে সারদা-নারদ-কাণ্ডের প্রসঙ্গ। বেজে চলেছে সেই গান।
পণ্ডিতিয়া রোডের বস্তির ভিতর দলের কর্মীদের নিয়ে ঢুকে পড়লেন মিতাদেবী। মাইকে কংগ্রেস কর্মী বলে চলেছেন, অনেক তো দেখলেন দাঙ্গাবাজি, দুষ্কৃতীরাজ। এবার ভোটটা দিন হাত চিহ্নে। কংগ্রেস কখনও কথার খেলাপ করে না। মিতাদেবীর সামনে সামনে এগচ্ছেন জনাপনেরো কংগ্রেস কর্মী ও সমর্থক। হ্যান্ডমাইকে এক কর্মী বলে যাচ্ছিলেন কথাগুলি। আরেক কর্মী হাতে হাতে ধরিয়ে দিচ্ছিলেন লিফলেট। প্রচার এগতে শুরু করল বস্তি এলাকার সর্পিল গলিপথ ধরে। প্রার্থী এগতে এগতে বলতে থাকলেন, আমি আপনাদের পাড়ারই মেয়ে। সবসময় পাশে পাবেন। আর এটা দিল্লির নির্বাচন। জনমুখী, গণতান্ত্রিক সরকার গড়তে তাই এবারের ভোটটা হাত চিহ্নে দিন। হ্যান্ডমাইকের প্রচার শুনে অনেক মুখ বেরিয়ে এল গলিঘুপচি থেকে। অনেকে মনে করিয়ে দিলেন, মানুষের সাহায্যে মিতাদেবীর বাবা তপন চক্রবর্তীর দরাজ হস্তের কথা। চিনতে পারছেন তো প্রশ্ন করায় প্রবীণ-প্রবীণারা কেউ কেউ বললেন, তুমি তো আমাদের এখানকারই মেয়ে। কেন চিনতে পারব না? হাসি আরও উজ্জ্বল হল কংগ্রেস প্রার্থীর। নমস্কার, প্রতি নমস্কারের পাশাপাশি হাত মেলাতে মেলাতে এগতে শুরু করল প্রচার মিছিল।
বস্তির ভিতর এক গৃহবধূ বললেন, দিদি রোদে না দাঁড়িয়ে আমাদের দাওয়ায় এসে একটু দাঁড়ান। আমরা এখানে কয়েকজন আছি। প্রার্থী এগিয়ে গেলেন ছোট্ট পরিসরের উঠোনে। সেখানে কথায় কথায় তিনি বোঝালেন রাহুল গান্ধীর ঘোষণা করা ‘ন্যায় প্রকল্প’-এর কথা। এবার কেন্দ্রে ক্ষমতায় আসতে পারলে গরিব পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে মাসে মাসে ছ’হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। সেই কথা মনে করিয়ে দিয়ে মিতাদেবী বলে চললেন, কংগ্রেস কিন্তু ১৫ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দেয় না। আমরা যা বলি, তা করে দেখাই। একশো দিনের কাজ, তথ্যের অধিকার, খাদ্যের অধিকার নিয়ে আইন আমাদেরই সময়ে করা। তাই ২০০৯-এর পর ২০১৪তে মানুষ আমাদের আবার ফিরিয়ে এনেছিল। আমরা বলছি, গরিব বাড়ির মহিলার অ্যাকাউন্টে ছ’হাজার টাকা করে দিতে পারব। কত টাকা কীভাবে দেওয়া যায়, তা নিয়ে রীতিমতো একটি প্রশিক্ষিত টিম দীর্ঘদিন কাজ করার পর যাবতীয় সম্ভাবনা খতিয়ে দেখেই এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। হাওয়া তুলে ভোট নেওয়ার পক্ষপাতী নয় কংগ্রেস। এইটুকু বলে কর্মীদের ডাকে গলিপথে আরও এগিয়ে গেলেন কংগ্রেস প্রার্থী।
প্রচারের মাঝখানে সামান্য আলাপচারিতায় জানা গেল, জেতার সম্ভাবনা কতটা, তা নিয়ে এখন কিছু ভাবছেন না তিনি। পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একটি আইটি সংস্থার মালিক মিতাদেবী মনে করেন, কংগ্রেসের হাতেই দেশের ভবিষ্যৎ সুরক্ষিত। তাই রাহুল গান্ধীর ডাকে তিনি শামিল হয়েছেন নির্বাচনী লড়াইয়ে। বালিগঞ্জ প্লেসে নিজের নির্বাচনী কার্যালয়ে বসে জানিয়ে দিলেন, বামেদের সঙ্গে জোট হয়নি বলে কোনও খেদ নেই। এতে বরং সাংগঠনিক দিক থেকে কংগ্রেসের অনেক লাভ হচ্ছে। যার সুফল আজ না হলেও ভবিষ্যতে ঘরে তুলবে কংগ্রেস। ফোনে দলীয় কর্মীকে কোনও নির্দেশ দিতে ব্যস্ত হওয়ার আগে এমনটাই জানিয়ে দিলেন এই কংগ্রেস প্রার্থী।
16th  May, 2019
পর্বতারোহী বিপ্লব, কুন্তলের দেহ ফিরল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালি পর্বতারোহী বিপ্লব বৈদ্য এবং কুন্তল কাঁড়ারের দেহ ফিরল কলকাতায়। শনিবার রাতে তাঁদের দেহ কলকাতা বিমানবন্দরে নিয়ে আসা হয়। উল্লেখ্য, কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্গ অভিযানে গিয়ে গত ১৫ মে মৃত্যু হয়েছিল দুই বাঙালি পর্বতারোহীর।
বিশদ

  হাওড়ায় ব্যবসায়িক লেনদেন নিয়ে বোমাবাজি, গুলিবিদ্ধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ব্যবসায়িক লেনদেনকে কেন্দ্র করে বোমাবাজি ও গুলিতে উত্তপ্ত হয়ে উঠল হাওড়ার পিলখানা থার্ড বাই লেন। শনিবার ভোররাতে আচমকাই বোমাবাজি ও গুলি চালানোর ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

উস্তিতে বিজেপির বুথ সভাপতিকে মারধর, লুট

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার দুপুরে উস্তি থানার একতারা অঞ্চলের বিজেপি বুথ সভাপতি অজয় খাঁড়া নিগৃহীত হয়েছেন। বাড়ি থেকে সামান্য তফাতে দোকানের কাছে ঘটনাটি ঘটেছে।
বিশদ

একদা লালদুর্গ বারাকপুরে সিপিএমের
ভোটব্যাঙ্কে থাবা বসিয়ে জয় বিজেপির

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: একদা লালদুর্গ বারাকপুরে সিপিএমের ব্যাঙ্কে থাবা বসিয়ে লোকসভা ভোটে ছক্কা হাঁকিয়েছে বিজেপি। গত বিধানসভা ভোটে একাধিক কেন্দ্রে দ্বিতীয় স্থানে থাকা সিপিএম এবার একেবারে ধরাশায়ী হয়েছে। এই লোকসভার সাতটি বিধানসভার মধ্যে দু’টি বাদ দিলে সব কটিতেই গেরুয়া শিবিরের জয়জয়কার।
বিশদ

 ৬ কোটির সোনা সহ
সীমান্তে ধৃত স্কুলপড়ুয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল পড়ুয়াদের ব্যবহার করে অরক্ষিত নদীপথ দিয়ে বাংলাদেশ থেকে নিয়ে আসা হচ্ছে চোরাই সোনা। ওই পড়ুয়াদের কাঁধে থাকছে বইপত্র ঠাসা ব্যাগ। তার মধ্যেই লুকিয়ে আনা হচ্ছে সোনার বিস্কুট, বার। গোয়েন্দাদের নজর এড়াতেই এই পন্থা অবলম্বন করেছে চোরাচালানকারীরা। এই নতুন কৌশল উদ্বেগ বাড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।
বিশদ

হুগলির একাধিক জায়গায় তৃণমূল-বিজেপি
সংঘর্ষ, ভাঙচুর, মারধর, পার্টি অফিস দখল

বিএনএ, চুঁচুড়া: ফল পরবর্তী হিংসায় হুগলির একাধিক জায়গায় তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষ, পার্টি অফিস ভাঙচুর এবং কর্মীদের মারধরের ঘটনা লেগেই রয়েছে। শুক্রবার রাতে চুঁচুড়ায় কনকশালী জোড়া পুকুরধারে তৃণমূলের দলীয় কার্যালয়ে হামলা করে বিজেপি।
বিশদ

জমি আন্দোলনের আঁতুড়ঘর সিঙ্গুরেও
থাবা বিজেপির, তৃণমূলে জলঘোলা

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: সিঙ্গুরের জমি আন্দোলনকে সামনে রেখে বামেদের এ রাজ্য থেকে উৎখাত করেছিল তৃণমূল। তারপরেই সিঙ্গুরের অনিচ্ছুক চাষিদের সরকারি সাহায্য দেওয়ার পাশাপাশি টাকাপয়সা সহ জমি ফেরত দেওয়ার ব্যবস্থা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ফের উত্তপ্ত ভাঙড়, সংঘর্ষ, অবরোধ,
বিষ্ণুপুর-মহেশতলাতেও অশান্তি

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভোটের ফল বেরবার পর ফের উত্তপ্ত হয়ে উঠল ভাঙড়। শুক্রবার সকাল থেকে পদ্মেরহাট সংলগ্ন টোনা এলাকা জুড়ে আরাবুল অনুগতদের সঙ্গে সিপিএম অনুগত জমি কমিটির লোকজনের সঙ্গে সংঘর্ষ হয়।
বিশদ

25th  May, 2019
কেন্দ্র: কলকাতা উত্তর
শুধু দখলে রাখাই নয়, পোড়খাওয়া
সুদীপ ভোট বাড়ালেন ১৫ শতাংশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে গতবারের তুলনায় অনেকটাই ভোট বাড়িয়েছে দুই প্রধান প্রতিপক্ষ তৃণমূল এবং বিজেপি। দু’পক্ষের ভোট বাড়লেও তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় গতবারের থেকে জয়ের মার্জিন আরও বাড়িয়ে শেষ হাসি হেসেছেন।
বিশদ

25th  May, 2019
বনগাঁয় ছ’টি বিধানসভায় ভরাডুবি তৃণমূলের,
বিজেপি একলাফে তৃতীয় থেকে প্রথম স্থানে

 বিএনএ, বারাসত: বনগাঁ লোকসভার সাতটি বিধানসভার মধ্যে একমাত্র স্বরূপনগর বাদে বাকি ছ’টি বিধানসভাতেই ভরাডুবি হয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেসের। তৃণমূল নেতৃত্বের দাবি, প্রাথমিক বিশ্লেষণ করে দেখা গিয়েছে, দলীয় প্রার্থী মমতাবালা ঠাকুর গতবারের চেয়ে মাত্র ৩৬ হাজার কম ভোট পেয়েছেন।
বিশদ

25th  May, 2019
চুঁচুড়া-ধনেখালিতে তৃণমূলের অফিস
ভাঙচুর, কর্মীদের মারধরের অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: ভোটের ফল প্রকাশের পরেই হুগলি লোকসভা কেন্দ্রের চুঁচুড়া ও ধনেখালিতে তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস ভাঙচুর এবং কর্মীদের মারধরের অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেসের দাবি, ফল প্রকাশের পর বৃহস্পতিবার রাতে ধনেখালির সোমসপুর গ্রাম পঞ্চায়েতের জয়রামবাটি ও গুড়াপের মাজিনানে দুটি কার্যালয় ভাঙচুর করা হয়েছে।
বিশদ

25th  May, 2019
হাওড়ায় অবাঙালি ভোট পুরোটাই গ্রাস করে ফেলেছে বিজেপি, ধাক্কা বাঙালি এলাকাতেও

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে।
বিশদ

25th  May, 2019
কাইজার-আরাবুলের কুকথা
বিনিময়ে ফের সরগরম ভাঙড়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের কাইজার ও আরাবুল ইসলামের বাগযুদ্ধে ভাঙড় সরগরম হয়ে উঠল। শুক্রবার ভাঙড় থানার সামনে মিমির সংবর্ধনা উপলক্ষে আয়োজিত সভা মঞ্চ থেকে আরাবুলকে সরাসরি আক্রমণ করলেন কাইজার আহমেদ। আরাবুল একজন পচা নেতা বলে কটাক্ষ করেন।
বিশদ

25th  May, 2019
কলকাতা দক্ষিণ
মুখ্যমন্ত্রী সহ ৬ মন্ত্রীর বিধানসভা কেন্দ্রেও
২৬টি ওয়ার্ডে বড়সড় লিড বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোরাস্রোত, নাকি শুধু মোদি ঝড়! নির্বাচনী ফলাফল ঘোষণার পরেও যেন কিছুই বুঝে উঠতে পারছেন না কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল পর্যবেক্ষকরা। তাঁদের মতে, যেটাই হোক না কেন, এখানকার ভিত নড়বড়ে হয়ে গিয়েছে।
বিশদ

25th  May, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ২৫ মে (পিটিআই): সদ্য সমাপ্ত লোকসভার নির্বাচনে বিজেপি একাই ৩০৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করেছে। ৩৫৩টি আসন পেয়েছে এনডিএ। সারা দেশের নিরিখে গেরুয়া শিবির বড় জয় পেলেও মহারাষ্ট্রে কিন্তু শতাংশের হিসেবে (গত লোকসভা নির্বাচনের নিরিখে) তাদের ...

বিএনএ, জলপাইগুড়ি: বেতন আটকে রাখায় ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে থানায় এফআইআর করে চাকরি খোয়ালেন জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দপ্তরের একজন ডেটা এন্ট্রি অপারেটর। প্রায় ১২ বছর স্বাস্থ্য দপ্তরের কাজ করার পর চুক্তিভিত্তিক   ...

  প্যারিস, ২৫ মে: ফরাসি ওপেনে নোভাক ডকোভিচের সামনে ইতিহাস গড়ার হাতছানি। বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একটানা চারটি গ্র্যান্ডস্ল্যাম জিতবেন এবার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলে। এই নিয়ে দ্বিতীয়বার। ২০১৬ সালে বছরের চারটি গ্র্যান্ডস্ল্যামই জিতেছিলেন এই সার্বিয়ান তারকা। ...

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট না হোক অন্তত আসন সমঝোতা করলে তারা দু’ পক্ষই লাভবান হতো। ভোটের ফল প্রকাশের পর এখন এভাবেই হাত কামড়াচ্ছেন বাম ও কংগ্রেস নেতৃত্বের একাংশ। তাঁরা ঐক্যবদ্ধ হলে ভোটের মেরুকরণ এতটা মসৃণ হতো না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে, সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৯/৪০ দিবা ৮/৫০। ধনিষ্ঠা ২০/৪২ দিবা ১/১৪। সূ উ ৪/৫৬/৪৬, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৪ গতে ১/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৪ গতে ২/১৫ মধ্যে।
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৭/০/৩৮ দিবা ৭/৪৪/৪৪। ধনিষ্ঠানক্ষত্র ১৯/১/৩২ দিবা ১২/৩৩/৬, সূ উ ৪/৫৬/২৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৪/৫৩ গতে ১১/৩৪/২১ মধ্যে, কালবেলা ১১/৩৪/২১ মধ্যে ও ১/১৩/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/৫৪/৫৩ গতে ২/১৫/২৫ মধ্যে।
২০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
পেরুতে ভূমিকম্প, মাত্রা ৮.০ 

02:29:37 PM

লুধিয়ানায় সাড়ে ৩ কেজি হেরোইন সহ গ্রেপ্তার ২ 

02:26:00 PM

নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের দাবিতে চেঙ্গাইল প্রেমচাঁদ জুটমিলে শ্রমিকদের বিক্ষোভ 

12:31:00 PM

আমেথিতে বিজেপি কর্মীকে গুলি করে খুন

11:54:00 AM

জলপাইগুড়ির পাহাড়পুরে বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, জখম ৩ 

11:25:00 AM

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভূমিকম্প 
দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভূমিকম্প। মাত্রা ছিল ৪.৮। আজ সকাল ১০টা ...বিশদ

11:02:00 AM