Bartaman Patrika
কলকাতা
 

বিজেপি মস্তানি করলে জবাব সেই ভাষাতেই দেওয়া হবে: অভিষেক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে বিজেপি হিংসা ছড়িয়ে গোলমাল পাকালে ও মস্তানি করলে তার জবাব সেই ভাষাতেই দেওয়ার হুঁশিয়ারি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এও জানিয়ে দিলেন, ভদ্রভাবে এখানে থেকে রাজনীতি করলে তৃণমূল কোনও সংঘাতে যাবে না। কিন্তু, মস্তানি করলে তখন ‘অভিষেক’ কত বড় মস্তান তা বুঝিয়ে দিতে বেশি সময় নেবে না। অন্যদিকে আজ, বুধবার ডায়মন্ডহারবার কেল্লারমাঠ সংলগ্ন এলাকায় বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়ের সমর্থনে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তা নিয়ে চারপাশে সাজ সাজ রব। ডায়মন্ডহারবার জুড়ে আম-জনতার মধ্যে উৎসাহ ও উদ্দীপনার শেষ নেই। কারণ, বহু বছর আগে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর পর দ্বিতীয়বার একজন প্রধানমন্ত্রী ডায়মন্ডহারবার শহরে আসছেন। তা নিয়ে বিজেপির তৎপরতাও তুঙ্গে।
এদিন বিকেলে মঙ্গলবার চট্টাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে জনসভার আয়োজন করা হয়েছিল। মহেশতলা ও ঠাকুরপুকুর ব্লকের ৪টি অঞ্চল নিয়ে জনসভা ছিল। সেখানে প্রধানমন্ত্রীর ডায়মন্ডহারবারে আসা নিয়ে একহাত নেন তৃণমূল প্রার্থী। পাশাপাশি বিজেপি দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহর কড়া সমালোচনা করেন। বলেন, প্রধানমন্ত্রীকে গত একবছর আগেও ঘন ঘন এখানে আসতে দেখা যায়নি। এখন মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাবেন বলে ঘন ঘন আসছেন। কিন্তু তিনি কোনও উন্নয়নের কাজ করে দেখাতে পারেননি। দেড় বছর আগে ডায়মন্ডহারবার কেল্লা থেকে নদীর ধার ধরে সাজানোর জন্য সেখানকার রেলের ও সামরিক বাহিনীর জায়গা চাওয়া হয়েছিল। এজন্য চিঠিও দিয়েছিলাম। কেন্দ্রীয় সরকার কোনও সহযোগিতা করেনি। এখন সেই ডায়মন্ডহারবারে আসছেন মোদি ভোট চাইছে। আরও একটা কথা বলতে চাই, তা হল, এই জেলার বিজেপির কাউকে প্রার্থী না করে উত্তর দিনাজপুরের একজন অচেনা মানুষকে দাঁড় করিয়ে দেওয়া হল। যার বিরুদ্ধে এক নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এমন একজন ব্যক্তির হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রচার করতে এসে নিজের পদের অমর্যাদা করছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী পাঁচ বছর আগে বলেছিলেন, আচ্ছে দিন আসবে। কোথায় সেই দিন? গ্যাস, পেট্রল, ডিজেল থেকে নোটবন্দি হাজার হাজার মানুষকে পথে বসিয়ে দিয়েছে। সেই মোদি সভা করতে আসছেন এখানে। লোক পাচ্ছে না। তাই রাজ্যের বিভিন্ন জেলা থেকে ভাড়া করে লোক আনছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ডায়মন্ডহারবারে সব মিলিয়ে গত পাঁচ বছরে আড়াই হাজার কোটি টাকা খরচ করা হয়েছে। এর মধ্যে রাস্তা, সেতু, পানীয় জল থেকে পরিকাঠামো খাতে পূর্ত, জনস্বাস্থ্য দপ্তরের টাকা রয়েছে। তিনি বলেন, চ্যালেঞ্জ নিয়ে বলছি, মোদি তাঁর নির্বাচনী কেন্দ্র বারাণসীর জন্য এত টাকা দূরঅস্ত এর দশ শতাংশ খরচ করতে পারেননি। অমিত শাহর কড়া সমালোচনা করেন তৃণমূল প্রার্থী।
অভিষেক বন্দ্যোপাধ্যায় অমিত শাহকে একহাত নেন। বলেন, নোটবন্দির জন্য আমজনতার ক্ষতি হয়েছে। কিন্তু লাভ হয়েছে বিজেপি নেতাদের পরিবারের। এরমধ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের কথা অবশ্যই বলতে হবে। তিনি ও তাঁর ছেলে কোটি কোটি টাকার মালিক হয়ে গিয়েছেন। সেই অমিত শাহ এখানে এসে বড় বড় কথা বলছেন। পশ্চিমবঙ্গে সামগ্রিক উন্নয়ন করেছে তৃণমূল কংগ্রেস। মা- মাটি- মানুষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই উন্নয়নের কাণ্ডারি। ফলে মানুষ এখানে তৃণমূল ছাড়া অন্য কাউকে ভাবছে না। তিনি বলেন, ওরা টাকা দিয়ে ভোট করাচ্ছে। কিন্তু তাতে লাভ হবে না। অভিষেকের কথায়, প্রধানমন্ত্রী শুধু নয়, বিজেপির আরও যতজন নেতা আছে, তাঁরা ডায়মন্ডহারবারে এলেও কিছু করতে পারবে না। এখানে জোড়া ফুল ছিল আগামী দিনে থাকছে। চ্যালেঞ্জ দিয়ে বললাম।
15th  May, 2019
 শ্লীলতাহানি, গোপালনগরে গ্রেপ্তার ক্যারাটে শিক্ষক

 বিএনএ, বারাসত: ক্যারাটে শেখানোর নামে অষ্টম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানি করার অভিযোগে গোপালনগর থানার পুলিস এক শিক্ষককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম গিরিধারী মল্লিক। তার বাড়ি গোপালনগর এলাকায়। ধৃতকে এদিন বারাসত মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

 বিয়ের ৬ মাসের মধ্যে বধূর মৃত্যু, পণের দাবিতে খুনের অভিযোগ গোবরডাঙায়

বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে খুনের অভিযোগে গোবরডাঙা থানার পুলিস স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। মৃত গৃহবধূর নাম ঝর্না দাস (২৩)। তাঁরা বাড়ি গোবরডাঙা এলাকার জামদানি এলাকায়। তাঁর স্বামীর নাম অয়ন দাস ও শাশুড়ির নাম চায়না দাস।
বিশদ

 টালিগঞ্জ থানায় পুলিস নিগ্রহের ঘটনায় পাঁচজনের জেল হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় ঢুকে পুলিস নিগ্রহের মামলায় ধৃত পাঁচ অভিযুক্তকে আগামী ২৭ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত ওই নির্দেশ দেয়। অন্যদিকে, এই মামলায় মূল অভিযুক্ত পুতুল নস্কর ও তাঁর সঙ্গী পূর্ণিমা দাসের জামিন আগেই হয়েছে।
বিশদ

 পোলেরহাট-২ পঞ্চায়েতের দায়িত্ব পেল তৃণমূল, ফের স্বমহিমায় আরাবুল-পুত্র

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার সরকারিভাবে ভাঙড়ের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত প্রধান সবিতা সর্দার ও উপপ্রধান হাকিমুল ইসলামের হাতে দায়িত্বভার তুলে দিলেন বিডিও কৌশিককুমার মাইতি।
বিশদ

 উলুবেড়িয়ায় বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমকাজে সম বেতন, নিয়ম মেনে পিএফ, ইএসআই সহ অন্যান্য সুবিধা এবং সাব ভেন্ডার দিয়ে কাজ করানো বন্ধ সহ একাধিক দাবিতে মঙ্গলবার দুপুরে রাজ্য স্পট বিলিং মিটার রিডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের উলুবেড়িয়ার ডিভিশনাল ম্যানেজারের অফিসে বিক্ষোভ দেখায়।
বিশদ

কর্মী সংগঠনের বদলি হওয়া নেতাদের কলকাতায় ফেরানোর প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদলি হওয়া বিভিন্ন রাজ্য কর্মী সংগঠনের পদাধিকারীদের ফের কলকাতার সচিবালয়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটির সম্পাদকমণ্ডলীর দুই সদস্য ও তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের কোর কমিটির এক সদস্যকে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরানো হয়েছে।
বিশদ

 বারাকপুরের অভাব-অভিযোগ শুনতে অ্যাপ চালু করলেন অর্জুন

বিএনএ, বারাকপুর: নিজের লোকসভা এলাকার মানুষের কাছ থেকে অভাব অভিযোগ শুনতে ‘হাত বাড়ালেই বন্ধু’ নামক একটি ওয়েবসাইট ও ‘আমাদের অর্জুন’ নামে অ্যাপ চালু করলেন বারাকপুরের বিজেপির এমপি অর্জুন সিং। মঙ্গলবার সন্ধ্যায় সুকান্ত সদনে ওয়েবসাইট ও অ্যাপসের উদ্বোধন করেন তিনি।
বিশদ

 বাগনানে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দেখতে গিয়ে ট্রেকার উল্টে মৃত্যু মহিলার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার বিকালে ৬ নম্বর জাতীয় সড়কে বাগনান থানার নাওপালায় উল্টে যাওয়া একটি পিক আপ ভ্যানকে দেখতে গিয়ে অন্য একটি প্রাইভেট গাড়ি ও ট্রেকার উল্টে এক মহিলার মৃত্যু হয়েছে। তাঁর নাম জেসমিনা বেগম (২৪)। বাড়ি শ্যামপুরের বেলপুকুরে। এই ঘটনায় চার শিশু সহ সাতজন জখম হয়েছেন।
বিশদ

 স্কুলছাত্রীকে হেনস্তা, অভিযোগের আঙুল পিজি’র বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ এলাকার বাসিন্দা এক দশম শ্রেণীর স্কুলছাত্রীর সঙ্গে দুর্ব্যবহার এবং তাকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠল পিজি হাসপাতালের গ্যাসট্রোএনটেরোলজি বিভাগের কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে।
বিশদ

 আর জি কর-এর মর্গে ইঁদুরের অবাধ যাতায়াত, জানা গেল অন্তর্তদন্তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে দেহ রাখার কুলিং চেম্বারে অবাধ যাতায়াত ইঁদুরের। সোমবার ওই মর্গে শম্ভুনাথ দাস নামে এক রোগীর দেহ ইঁদুরে খুবলে খাওয়ার পর হাসপাতালের অন্তর্তদন্তে এই তথ্য উঠে এসেছে।
বিশদ

 বরানগরে নর্দমায় উদ্ধার নরকঙ্কাল

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার সকালে বরানগর পুরসভার তিন নম্বর ওয়ার্ডের গোপাললাল ঠাকুর রোডে নর্দমা থেকে উদ্ধার হল একটি মানুষের কঙ্কাল। নর্দমা পরিষ্কার করতে গিয়ে ওই কঙ্কাল দেখেন সাফাই কর্মীরা। খবর দেওয়া হয় পুলিসে। পুলিস এসে কঙ্কালটি উদ্ধার করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, কঙ্কালের করোটি ও দুই হাত নেই।
বিশদ

 এখনও জলে ডুবে হাওড়া শহরের একাংশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃষ্টি ছেড়ে গিয়েছে রবিবার। কিন্তু, সোমবার রাত পর্যন্ত জলে ডুবে ছিল হাওড়া শহরের ২১ নম্বর ওয়ার্ডের বেলিলিয়াস লেনের একাংশ। আর এই ঘটনায় পুরসভার ভূমিকা নিয়ে সাধারণ মানুষ ভীষণ ক্ষুব্ধ ও বিরক্ত।
বিশদ

 শিবপুরে দোকানে লুট, মালিককে মারধর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে শিবপুরের পিটিআর শেডের এলাকায় একটি মেশিনারি সামগ্রীর দোকান থেকে বেশ কিছু যন্ত্রাংশ নিয়ে চলে যায় দুই দুষ্কৃতী। এমনকী, এই নিয়ে প্রতিবাদ করলে দোকানের মালিক নাসু নাসাদ নামে এক ব্যক্তিকে তারা হুমকিও দেয়।
বিশদ

 জখম বাঁদর, শামুকখোল, বাজ উদ্ধার

সংবাদদাতা, উলুবেড়িয়া: মোটরবাইকের ধাক্কায় জখম একটি পূর্ণবয়স্ক বাঁদরকে উদ্ধার করল বনদপ্তর। স্থানীয় সূত্রে খবর, সোমবার রাতে জগৎবল্লভপুরের তালপুকুর এলাকায় বাঁদরটি রাস্তা পেরনোর সময় একটি বাইকের ধাক্কায় গুরুতর জখম হয়। মঙ্গলবার সকালে বনকর্মীরা বাঁদরটিকে উদ্ধার করে সল্টলেকের প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে পাঠান।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: ‘দিদিকে বলো’ কর্মসূচির আওতায় ইতিমধ্যেই মালদহের গ্রামে গ্রামে গিয়ে জনসংযোগ শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের জনপ্রতিনিধিরা। তাঁদের লক্ষ্য, শাসক দলের সঙ্গে সাধারণ মানুষের যোগাযোগ আরও মজবুত করা।  ...

নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

মস্কো, ২০ আগস্ট (পিটিআই): মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সুর চড়াল রাশিয়া ও চীন। মার্কিন সরকারের এহেন পদক্ষেপের ফলে সামরিক ক্ষেত্রে নতুন করে উত্তেজনা তৈরি হবে বলেও দুই দেশের তরফে জানানো হয়েছে। ...

 কুলিজ (অ্যান্টিগা), ২০ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে কিছুটা স্বস্তি পেলেন অজিঙ্কা রাহানে। গত দু’বছর ধরে তাঁর ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। টেস্ট দলে তাঁর পায়ের তলার জমি ক্রমাগত আলগা হচ্ছিল। রাহানে বুঝতে পারছিলেন, লাল বলে জাতীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাড়ছে পিএফে ন্যূনতম পেনশন

07:30:26 PM

জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়
কলকাতার শেক্সপিয়র সরণির জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়। আজ জানা ...বিশদ

05:26:00 PM

শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি
আগামী শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি হবে বলে জানা ...বিশদ

05:18:17 PM

চায়ের দোকানে গিয়ে চা বানালেন মুখ্যমন্ত্রী
আজ বুধবার ওড়িশা সীমান্তের দীঘার দত্তপুর এলাকায় জনসংযোগে গিয়েছিলেন ...বিশদ

05:15:00 PM

নেতাজি ইস্যুতে ধর্মতলায় বিক্ষোভ মিছিল ফরওয়ার্ড ব্লক 

04:10:00 PM

আবেদনে ত্রুটি, সুপ্রম কোর্টে পি চিদম্বরমের আবেদন গ্রাহ্য হল না 

04:07:16 PM