Bartaman Patrika
কলকাতা
 

 বিধাননগর-রাজারহাট-নিউটাউনে রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের প্রাক্কালে এলাকা নিয়ন্ত্রণে মঙ্গলবার সকাল থেকেই বিধাননগর কমিশনারেট এলাকায় রুট মার্চ শুরু করল কেন্দ্রীয় বাহিনী। আগামী ১৯ মে বারাসত এবং দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিধাননগর, রাজারহাট-গোপালপুর এবং রাজারহাট-নিউটাউনে ভোট রয়েছে। তার প্রাক্কালে সোমবার রাতের মধ্যেই বিধাননগর কমিশনারেট এলাকার জন্য ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। মঙ্গলবার সকাল থেকেই তারা বিভিন্ন এলাকায় রুট মার্চ শুরু করে দেয়। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, আগামী চারদিন কেন্দ্রীয় বাহিনী কমিশনারেটের বিভিন্ন জায়গায় ঘুরে এলাকা নিয়ন্ত্রণের কাজ করবে। ভোটদান প্রক্রিয়ায় কোনও বাধা আসবে না, সেবিষয়ে সাধারণ মানুষকে অভয় দেওয়ার কাজ করবে বাহিনী।
কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, ভোটের আগের দিন রাতে কেন্দ্রীয় বাহিনীকে বুথে পাঠানো হবে। তার আগে পর্যন্ত মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত চারদিন এলাকায় নিয়ন্ত্রণের কাজও করবে কেন্দ্রীয় বাহিনী। প্রত্যেকটি থানা এলাকায় এর জন্য তিন-পাঁচ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ব্যতিক্রম শুধুমাত্র ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা (ইসিপিএস) এলাকাতে। সেখানে আপাতত এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কারণ ওই থানার অন্তর্গত একটি বড় অংশে (সেক্টর ফাইভ) কোনও ভোট নেই।
আপাতত সকালে, দুপুর এবং সন্ধ্যায় তিন দফায় এলাকা নিয়ন্ত্রণের কাজ চলছে। ভোটের আগের দু’দিন রাতেও এলাকা নিয়ন্ত্রণের কাজ করবে কেন্দ্রীয় বাহিনী। এছাড়াও নাকা চেকিং আরও বাড়ানো হয়েছে। বিধাননগর কমিশনারেট এলাকায় প্রায় ৫০টি জায়গায় নিয়মিত নাকা চেকিং চলছে। তবে কোথাও স্থায়ীভাবে নাকা চেকিং করা হচ্ছে না। হঠাৎ হঠাৎ করে কোনও এলাকায় নাকা চেকিং চলছে। কোন এলাকা উত্তেজনাপ্রবণ, সেবিষয়ে আপাতত বিধাননগর কমিশনারেটের যে তালিকা রয়েছে— তা ধরেই কেন্দ্রীয় বাহিনীর নজরদারি চলছে। বিশেষ করে রাজারহাট, নিউটাউন, বাগুইআটি, নারায়ণপুর এবং বিধাননগর দক্ষিণ থানা এলাকাতেই এই নজরদারি চলছে।
পরবর্তী ধাপে অবশ্য উত্তেজনাপ্রবণ নির্দিষ্ট এলাকা ভিত্তিতে টহলদারি চালানো হবে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, তাতে ভোটের দিন বিধাননগর কমিশনারেট এলাকায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে। সেই সঙ্গে মোট ৬৬ সেক্টরে ভাগ করে কমিশনারেটের পুলিস নজরদারি রাখবে। ৩২টি রেডিও টেলিকমিউনিকেশন থাকবে। ১৬টি এইচআরএফএস থাকবে। এই দুটি স্তরেই বিধাননগর কমিশনারেটের লোক থাকবে। এছাড়াও ৩২টি কিউআরটি (ক্যুইক রেসপন্স টিম) থাকবে। কমিশন সূত্রে জানা গিয়েছে, বুথ ছাড়া কিউআরটি’তে কমিশনারেটের পুলিস ছাড়াও কেন্দ্রীয় বাহিনী থাকবে। ভোটের দিন কিউআরটি উত্তেজনাপ্রবণ এলাকায় ঘুরবে। এছাড়াও মোট ৫২টি জায়গায় ‘নাকা’ রাখা হবে। একাধিক কন্ট্রোল রুম খোলা হচ্ছে বলেও কমিশনের সূত্রে জানা গিয়েছে।
15th  May, 2019
 শ্লীলতাহানি, গোপালনগরে গ্রেপ্তার ক্যারাটে শিক্ষক

 বিএনএ, বারাসত: ক্যারাটে শেখানোর নামে অষ্টম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানি করার অভিযোগে গোপালনগর থানার পুলিস এক শিক্ষককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম গিরিধারী মল্লিক। তার বাড়ি গোপালনগর এলাকায়। ধৃতকে এদিন বারাসত মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

 বিয়ের ৬ মাসের মধ্যে বধূর মৃত্যু, পণের দাবিতে খুনের অভিযোগ গোবরডাঙায়

বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে খুনের অভিযোগে গোবরডাঙা থানার পুলিস স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। মৃত গৃহবধূর নাম ঝর্না দাস (২৩)। তাঁরা বাড়ি গোবরডাঙা এলাকার জামদানি এলাকায়। তাঁর স্বামীর নাম অয়ন দাস ও শাশুড়ির নাম চায়না দাস।
বিশদ

 টালিগঞ্জ থানায় পুলিস নিগ্রহের ঘটনায় পাঁচজনের জেল হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় ঢুকে পুলিস নিগ্রহের মামলায় ধৃত পাঁচ অভিযুক্তকে আগামী ২৭ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত ওই নির্দেশ দেয়। অন্যদিকে, এই মামলায় মূল অভিযুক্ত পুতুল নস্কর ও তাঁর সঙ্গী পূর্ণিমা দাসের জামিন আগেই হয়েছে।
বিশদ

 পোলেরহাট-২ পঞ্চায়েতের দায়িত্ব পেল তৃণমূল, ফের স্বমহিমায় আরাবুল-পুত্র

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার সরকারিভাবে ভাঙড়ের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত প্রধান সবিতা সর্দার ও উপপ্রধান হাকিমুল ইসলামের হাতে দায়িত্বভার তুলে দিলেন বিডিও কৌশিককুমার মাইতি।
বিশদ

 উলুবেড়িয়ায় বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমকাজে সম বেতন, নিয়ম মেনে পিএফ, ইএসআই সহ অন্যান্য সুবিধা এবং সাব ভেন্ডার দিয়ে কাজ করানো বন্ধ সহ একাধিক দাবিতে মঙ্গলবার দুপুরে রাজ্য স্পট বিলিং মিটার রিডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের উলুবেড়িয়ার ডিভিশনাল ম্যানেজারের অফিসে বিক্ষোভ দেখায়।
বিশদ

কর্মী সংগঠনের বদলি হওয়া নেতাদের কলকাতায় ফেরানোর প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদলি হওয়া বিভিন্ন রাজ্য কর্মী সংগঠনের পদাধিকারীদের ফের কলকাতার সচিবালয়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটির সম্পাদকমণ্ডলীর দুই সদস্য ও তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের কোর কমিটির এক সদস্যকে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরানো হয়েছে।
বিশদ

 বারাকপুরের অভাব-অভিযোগ শুনতে অ্যাপ চালু করলেন অর্জুন

বিএনএ, বারাকপুর: নিজের লোকসভা এলাকার মানুষের কাছ থেকে অভাব অভিযোগ শুনতে ‘হাত বাড়ালেই বন্ধু’ নামক একটি ওয়েবসাইট ও ‘আমাদের অর্জুন’ নামে অ্যাপ চালু করলেন বারাকপুরের বিজেপির এমপি অর্জুন সিং। মঙ্গলবার সন্ধ্যায় সুকান্ত সদনে ওয়েবসাইট ও অ্যাপসের উদ্বোধন করেন তিনি।
বিশদ

 বাগনানে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দেখতে গিয়ে ট্রেকার উল্টে মৃত্যু মহিলার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার বিকালে ৬ নম্বর জাতীয় সড়কে বাগনান থানার নাওপালায় উল্টে যাওয়া একটি পিক আপ ভ্যানকে দেখতে গিয়ে অন্য একটি প্রাইভেট গাড়ি ও ট্রেকার উল্টে এক মহিলার মৃত্যু হয়েছে। তাঁর নাম জেসমিনা বেগম (২৪)। বাড়ি শ্যামপুরের বেলপুকুরে। এই ঘটনায় চার শিশু সহ সাতজন জখম হয়েছেন।
বিশদ

 স্কুলছাত্রীকে হেনস্তা, অভিযোগের আঙুল পিজি’র বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ এলাকার বাসিন্দা এক দশম শ্রেণীর স্কুলছাত্রীর সঙ্গে দুর্ব্যবহার এবং তাকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠল পিজি হাসপাতালের গ্যাসট্রোএনটেরোলজি বিভাগের কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে।
বিশদ

 আর জি কর-এর মর্গে ইঁদুরের অবাধ যাতায়াত, জানা গেল অন্তর্তদন্তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে দেহ রাখার কুলিং চেম্বারে অবাধ যাতায়াত ইঁদুরের। সোমবার ওই মর্গে শম্ভুনাথ দাস নামে এক রোগীর দেহ ইঁদুরে খুবলে খাওয়ার পর হাসপাতালের অন্তর্তদন্তে এই তথ্য উঠে এসেছে।
বিশদ

 বরানগরে নর্দমায় উদ্ধার নরকঙ্কাল

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার সকালে বরানগর পুরসভার তিন নম্বর ওয়ার্ডের গোপাললাল ঠাকুর রোডে নর্দমা থেকে উদ্ধার হল একটি মানুষের কঙ্কাল। নর্দমা পরিষ্কার করতে গিয়ে ওই কঙ্কাল দেখেন সাফাই কর্মীরা। খবর দেওয়া হয় পুলিসে। পুলিস এসে কঙ্কালটি উদ্ধার করে। পুলিস সূত্রে জানা গিয়েছে, কঙ্কালের করোটি ও দুই হাত নেই।
বিশদ

 এখনও জলে ডুবে হাওড়া শহরের একাংশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃষ্টি ছেড়ে গিয়েছে রবিবার। কিন্তু, সোমবার রাত পর্যন্ত জলে ডুবে ছিল হাওড়া শহরের ২১ নম্বর ওয়ার্ডের বেলিলিয়াস লেনের একাংশ। আর এই ঘটনায় পুরসভার ভূমিকা নিয়ে সাধারণ মানুষ ভীষণ ক্ষুব্ধ ও বিরক্ত।
বিশদ

 শিবপুরে দোকানে লুট, মালিককে মারধর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে শিবপুরের পিটিআর শেডের এলাকায় একটি মেশিনারি সামগ্রীর দোকান থেকে বেশ কিছু যন্ত্রাংশ নিয়ে চলে যায় দুই দুষ্কৃতী। এমনকী, এই নিয়ে প্রতিবাদ করলে দোকানের মালিক নাসু নাসাদ নামে এক ব্যক্তিকে তারা হুমকিও দেয়।
বিশদ

 জখম বাঁদর, শামুকখোল, বাজ উদ্ধার

সংবাদদাতা, উলুবেড়িয়া: মোটরবাইকের ধাক্কায় জখম একটি পূর্ণবয়স্ক বাঁদরকে উদ্ধার করল বনদপ্তর। স্থানীয় সূত্রে খবর, সোমবার রাতে জগৎবল্লভপুরের তালপুকুর এলাকায় বাঁদরটি রাস্তা পেরনোর সময় একটি বাইকের ধাক্কায় গুরুতর জখম হয়। মঙ্গলবার সকালে বনকর্মীরা বাঁদরটিকে উদ্ধার করে সল্টলেকের প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে পাঠান।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

সংবাদদাতা, মালদহ: ‘দিদিকে বলো’ কর্মসূচির আওতায় ইতিমধ্যেই মালদহের গ্রামে গ্রামে গিয়ে জনসংযোগ শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের জনপ্রতিনিধিরা। তাঁদের লক্ষ্য, শাসক দলের সঙ্গে সাধারণ মানুষের যোগাযোগ আরও মজবুত করা।  ...

মস্কো, ২০ আগস্ট (পিটিআই): মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সুর চড়াল রাশিয়া ও চীন। মার্কিন সরকারের এহেন পদক্ষেপের ফলে সামরিক ক্ষেত্রে নতুন করে উত্তেজনা তৈরি হবে বলেও দুই দেশের তরফে জানানো হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় প্রজন্মের ‘গ্র্যান্ড আই টেন নিয়োস’ গাড়ি বাজারে আনল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। সংস্থাটি জানিয়েছে, ‘নিয়োস’ কথাটির অর্থ আরও বেশি। সেই শব্দটির যথোপযুক্ত ব্যবহার হয়েছে এই হ্যাচব্যাক গাড়িটিতে, দাবি হুন্ডাইয়ের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাড়ছে পিএফে ন্যূনতম পেনশন

07:24:21 PM

জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়
কলকাতার শেক্সপিয়র সরণির জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়। আজ জানা ...বিশদ

05:26:00 PM

শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি
আগামী শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি হবে বলে জানা ...বিশদ

05:18:17 PM

চায়ের দোকানে গিয়ে চা বানালেন মুখ্যমন্ত্রী
আজ বুধবার ওড়িশা সীমান্তের দীঘার দত্তপুর এলাকায় জনসংযোগে গিয়েছিলেন ...বিশদ

05:15:00 PM

নেতাজি ইস্যুতে ধর্মতলায় বিক্ষোভ মিছিল ফরওয়ার্ড ব্লক 

04:10:00 PM

আবেদনে ত্রুটি, সুপ্রম কোর্টে পি চিদম্বরমের আবেদন গ্রাহ্য হল না 

04:07:16 PM