Bartaman Patrika
কলকাতা
 

দমদমের প্রচারে ফের ঝড় তুলতে আজ পানিহাটি আসছেন মমতা

বিএনএ, বারাকপুর: গত বিধানসভায় কামারহাটি, উত্তর দমদম পুরসভায় তৃণমূল হেরেছিল। দু’টিতেই সিপিএম প্রার্থী জয়ী হয়েছিলেন। ফলে, এই দু’টি বিধানসভার কর্মী, সমর্থকদের চাঙ্গা করতে দু’দিন আগে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে বেলঘরিয়ার রথতলা থেকে নিমতা থানা পর্যন্ত মুখ্যমন্ত্রী পদযাত্রা করেছেন। মুখ্যমন্ত্রীকে চোখের দেখা দেখার জন্য সাধারণ মানুষও লাইন দিয়ে রাস্তার দু’ধারে দাঁড়িয়েছিলেন। প্রচারে ঝড় তুলতে মুখ্যমন্ত্রী ফের পানিহাটিতে আজ, বুধবার জনসভা করতে আসছেন।
দমদম লোকসভা কেন্দ্র তৃণমূল ফের নিজেদের দখলে রাখতে পারবে, না এবার পরিবর্তন হবে— তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। এমনিতেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা দুবারের জয়ী অধ্যাপক সৌগত রায়কে শাসকদল এই কেন্দ্রে ফের প্রার্থী করে জয়ের স্বপ্ন দেখছে। প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্যকে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করে এবার বাজিমাত করতে চাইছে। এই কেন্দ্রের সিপিএম তথা বামফ্রন্ট প্রার্থী করা হয়েছে নেপালদেব ভট্টাচার্য। গত বিধানসভায় তৃণমূলের থেকে দুটি আসন সিপিএম ছিনিয়ে নিয়েছিল। তাই এবার লোকসভা আসনে বামফ্রন্টের ফল খুব ভালো হবে বলে দলীয় কর্মীরা মনে করছেন। আর কংগ্রেসের প্রার্থী হয়েছেন সৌরভ সাহা। সে কারণে শেষ বেলায় প্রচারে ঝড় তুলতে এই লোকসভা কেন্দ্রে সব রাজনৈতিক দলের তুরুপের তাস হচ্ছে তারকা মুখ।
তৃণমূলের জেলা পর্যবেক্ষক নির্মল ঘোষ বলেন, বুধবার পানিহাটির বিধানসভার আগরপাড়া উসুমপুর বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে বিকাল ৩টা নাগাদ জনসভা করবেন। দমদম লোকসভায় আর কোথাও সভা হওয়ার কথা নেই। এমনিতেই আমরা খুব ভালো জায়গায় রয়েছি। দলনেত্রী আসায় আরও অনেক ভালো ফল হবে।
সিপিএম তথা বামফ্রন্ট প্রার্থী নেপালদেব ভট্টাচার্যের সমর্থনে নিমতায় প্রবীণ সিপিএম নেতা বিমান বসু বিশাল পদযাত্রা করেন। নিউ বারাকপুরে তিনি জনসভাও করেছেন। সোমবার বিকালে খড়দহ থেকে বরানগর পর্যন্ত সীতারাম ইয়েচুরির নেতৃত্বে বিশাল পদযাত্রা বের করার কথা ছিল। সমস্তও আয়োজনও করা হয়েছিল। শেষ পর্যন্ত পুলিস প্রশাসনের আপত্তিতে পদযাত্রা বাতিল হয়ে যায়। সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য বলেন, ১৬ তারিখ বরানগর থেকে খড়দহ পর্যন্ত পদযাত্রা করার পরিকল্পনা রয়েছে। তাতে সূর্যকান্ত মিশ্র, সীতারাম ইয়েচুরির থাকার কথা রয়েছে।
অন্যদিকে, মোদির হাওয়ার উপর ভর করে এই আসনে বিজেপি এবার বাজিমাত করতে চাইছে। আর তাই প্রচারে ঝড় তুলতে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসছেন। বিজেপির কলকাতা উত্তর শহরতলির সাধারণ সম্পাদক চণ্ডীচরণ রায় বলেন, ১৬ মে দমদম সেন্ট্রাল জেল মাঠে বিকাল চারটে নাগাদ দলীয় প্রার্থীর সমর্থনে প্রধানমন্ত্রী জনসভা করবেন। এছাড়া ১৫ মে কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান দলীয় প্রার্থীর সমর্থনে একাধিক সভা করবেন। এই লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী সৌরভ সাহাও উঠেপড়ে লেগেছেন। তাঁর সমর্থনে একাধিক কেন্দ্রীয় নেতানেত্রী প্রচারে আসছেন। কংগ্রেসের জেলা সভাপতি তাপস মজুমদার বলেন, ১৬ তারিখ নাগেরবাজারে শচীন পাইলট, হরিয়ানার মুখ্যমন্ত্রীর ছেলে দীপেন্দ্র হুডা সভা করবেন। ১৭ মে সুস্মিতা দেবও দমদম বেদিয়াপাড়ায় প্রচারে আসছেন।
15th  May, 2019
উলুবেড়িয়ায় তৃণমূলের ভোটব্যাঙ্কে ব্যাপক ধস, নতুন ভোটাররাও বিজেপিমুখী

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: প্রবল মোদি হাওয়ায় শুধু সিপিএমের ভোট ব্যাঙ্কে ধ্বস নামেনি, তৃণমূলেরও একটি বড় অংশের ভোট বিজেপির বাক্সে গিয়েছে। আর তার ফলেই উলুবেড়িয়া লোকসভা এলাকায় তৃণমূলের জয়ের মার্জিন কমেছে।
বিশদ

কলকাতা পুরসভার কর্মিমহলে প্রভাব বাড়াতে উদ্যোগী বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফলাফলে এ রাজ্যে ১৮ আসনে পদ্ম ফুটিয়েছে বিজেপি। যদিও কলকাতার দুই কেন্দ্রে তাদের শূন্য হাতেই ফিরতে হয়েছে। তবে তাতে মুষড়ে না পড়ে পরের দিন থেকেই কলকাতা পুরসভার কর্মিমহলে প্রভাব বাড়াতে তৎপর হয়েছে বিজেপি।
বিশদ

 রবিবার আরও সকালে মেট্রো চালু, ট্রেন সংখ্যা বৃদ্ধি করার পরিকল্পনা

প্রসেনজিৎ কোলে, কলকাতা: শহরের লাইফ লাইন বলে পরিচিত মেট্রো রেলে রবিবার আরও বেশি ট্রেন চালানোর পরিকল্পনা শুরু করেছেন কর্তারা। রবিবার ছুটির দিন হলেও বহু মানুষ রাস্তায় নামেন। কারও থাকে অফিস, তো কেউ নিছক বেড়ানোর জন্য বের হন।
বিশদ

 কেন্দ্র হাওড়া: বালি ও উত্তর হাওড়া বিধানসভায় দলের ফল নিয়ে চিন্তায় তৃণমূল নেতৃত্ব

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বালি ও উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ফলাফল নিয়ে চিন্তা বেড়েছে নেতৃত্বের। এই দু’টি বিধানসভা কেন্দ্রে দলের এই শোচনীয় ফলাফল কেন হল, তা নিয়ে ইতিমধ্যেই তৃণমূলের অন্দরে কাঁটাছেঁড়া শুরু হয়েছে। 
বিশদ

 বিধাননগরে তৈরি হল নতুন অরাজনৈতিক মঞ্চ, সব্যসাচী দত্তের উপস্থিতি নিয়ে জল্পনা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের দলবদল নিয়ে ফের জল্পনা তৈরি হল। রাজনৈতিক প্রতিহিংসা ও পুলিসের দমনপীড়নের বিরুদ্ধে একটি নতুন মঞ্চ গঠন ঘিরে এবার জল্পনা বাড়ল। কারণ এদিন উদ্যোক্তারা সব্যসাচী দত্তের সঙ্গে দেখা করেন।
বিশদ

 হুমকি ফোনে বিমানের জরুরি অবতরণ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এয়ার এশিয়ার বিমানকে জরুরি অবতরণ করাল এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)। রবিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে বিমানটিকে নামিয়ে চলল তল্লাশি। ১৭৯ জন যাত্রীকে নামিয়ে তাঁদের লাগেজও তল্লাশি করা হয়।
বিশদ

 এয়ারপোর্ট ১ নম্বর গেটের কাছে পথ দুর্ঘটনায় মৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম রমেকুমার কুণ্ডু (৩৫)। পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার দুর্ঘটনাটি ঘটেছে এয়ারপোর্ট ১ নম্বর গেটের কাছে ক্রসিংয়ের সামনে। তিনি মোটরবাইকে করে অফিস থেকে বাড়ি ফিরছিলেন। 
বিশদ

 আজ নিম্ন কোর্টগুলি ফিরছে স্বাভাবিক ছন্দে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ একমাস বাদে আজ, সোমবার রাজ্যের বিভিন্ন নিম্ন আদালতগুলি স্বাভাবিক ছন্দে ফিরছে। যদিও গত ২৪ মে’র পর থেকে কলকাতা হাইকোর্ট সহ রাজ্যের বিভিন্ন দেওয়ানি আদালতে শুরু হয়ে যায় গরমের ছুটি। ১০ জুন খুলবে এইসব কোর্টের দরজা।
বিশদ

 বাসন্তীতে ২০টি তাজা বোমা উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাসন্তীর পূর্ব ভাঙনখালির ওস্তাগার পাড়া সংলগ্ন গোরস্থানের পাশ থেকে ২০টি তাজা বোমা উদ্ধার করল পুলিস। জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে পুলিস এদিন গোরস্থানে অভিযান চালায়। 
বিশদ

 রাতের বেহালায় বেপরোয়া গাড়ির দুর্ঘটনা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাতের শহরে দুর্ঘটনা। দ্রুত গতিতে গাড়ি চালাতে গিয়ে প্রথমে পথচারীকে, তারপর বাতিস্তম্ভে ধাক্কা মারলেন চালক। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বেহালা থানার জেমস লং সরণীতে। পুলিস প্রথমে গাড়ির চালকের হদিশ পায়নি। পরে গাড়ির প্লেট নম্বর নিয়ে খোঁজখবর করে চালককে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

 হাড়োয়ায় বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে মৃত্যু নাবালিকার

বিএনএ, বারাসত: গত পঞ্চায়েত নির্বাচনে হাড়োয়ার গোপালপুরে বোমা ফেটে হাত উড়ে গিয়েছিল সাত বছরের পৌলমীর। আসল হাত হারিয়ে সারাজীবনের জন্য তার ভরসা কৃত্রিম হাত! লোকসভা নির্বাচন মিটতে না মিটতেই রবিবার বিকেলে এই হাড়োয়াতেই বোমা ফেটে মর্মান্তিকভাবে মৃত্যু হল এক নাবালিকার। পুলিস জানিয়েছে, মৃতার নাম আকিলা খাতুন (১১)।
বিশদ

 জরিমানা আদায় মেট্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিত্যদিন স্টেশনে-ট্রেনে প্রচার চালানো হলেও, মেট্রো রেলের এলাকা নোংরা করার ঘটনা ঘটেই চলেছে। এই ধরনের ঘটনা কমাতে মেট্রো কর্তৃপক্ষ নিয়মিত অভিযান চালিয়ে থাকে। যাত্রীদের থেকে আদায় করা হয় জরিমানাও। 
বিশদ

 রায়দিঘি থানায় ডেপুটেশন ব্যাবসায়ী সমিতির

 সংবাদদাতা, রায়দিঘি: প্রাকৃতিক মৎস্যভাণ্ডার সংরক্ষণের উদ্দেশ্যে ১৫ এপ্রিল থেকে ১৪ জুন নদীতে মাছ ধরা বন্ধ করে দেওয়া হয়েছে। 
বিশদ

 মাধ্যমিকের মেধা তালিকায় বিধান শিশু উদ্যানে মক টেস্টে অংশ নেওয়া ১৫ জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের মাধ্যমিকের মেধা তালিকায় প্রথম দশে জায়গা করে নিল বিএসইউ প্রয়াস মক টেস্টে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ১৫ জন ছাত্রছাত্রী। এমনটাই দাবি করেছে বিধান শিশু উদ্যান কর্তৃপক্ষ। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের তুলসীহাটা হাইস্কুলের তানবীর আলম এবারের মাধ্যমিক পরীক্ষায় ভালো ফল করেছে। কিন্তু উচ্চশিক্ষার ক্ষেত্রে দারিদ্রতাই তার কাছে বাধা হয়ে দাঁড়িয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ জন ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে পাবলিক নোটিস ইস্যু করল দেশের অ্যালোপ্যাথিক চিকিৎসার শীর্ষ সংস্থা মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া (এমসিআই)। তারা জানিয়েছে, এর মধ্যে তিনজনের নামে নোটিস ইস্যু করা হয়েছে জাল কাগজপত্র দাখিল করার জন্য। ...

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): আর মাত্র একবছর। ২০২০-তে দল ছেড়ে দেবেন তিনি। ট্যুইটারে এমনই বিস্ফোরক ঘোষণা করলেন আম আদমি পার্টির বিক্ষুব্ধ বিধায়ক অলকা লাম্বা। সদ্যসমাপ্ত ...

 ব্যাঙ্কক, ২৬ মে (এপি): ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন থাইল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রেম তিনসুলানোন্ডা। রবিবার সকালে ব্যাঙ্ককের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে বলে সরকারের তরফে জানানো হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্ক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2019

দিন পঞ্জিকা

১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯, সোমবার, অষ্টমী ১৫/৫০ দিবা ১১/১৬। শতভিষা ২৮/১১ দিবা ৪/১৩। সূ উ ৪/৫৬/৩৩, অ ৬/১০/৪২, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে, বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৮/৩২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৪ মধ্যে।
১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯, সোমবার, অষ্টমী ১২/৭/৫০ দিবা ৯/৪৭/৩১। শতভিষানক্ষত্র ২৫/৩৫/২১ দিবা ৩/১০/৩১, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/১২/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে, বারবেলা ২/৫৩/৩১ গতে ৪/৩৩/২ মধ্যে, কালবেলা ৬/৩৫/৫৪ গতে ৮/১৫/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৪/০ গতে ১১/৩৪/২৯ মধ্যে। 
২১ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চ মাধ্যমিকে প্রথম বীরভূমের শোভন মণ্ডল  

10:39:50 AM

উচ্চ মাধ্যমিকে দশম কমল শাহ, কোমল সিং, সাগর চন্দ, শ্রেয়া সরকার, ধ্রুব নন্দী, অর্পণ বন্দ্যোপাধ্যায়, দ্বীপপ্রকাশ বসু, সুনন্দ মণ্ডল, আরজু সুলতানা, ঋতজিৎ সেন, প্ররোব্রিতা মণ্ডল, অনুপম পাল, সুশোভন দাস, রৌম্যজিৎ সরকার, অগ্নিভ দাস, অনন্যা সিনহা, অয়নীল নন্দী,

10:39:10 AM

যুগ্মভাবে প্রথম হয়েছেন কোচবিহারের জেনকিন্স স্কুলের রাজর্ষি বর্মণ 

10:38:46 AM

দিনহাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্র স্বর্ণদীপ সাহা উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় 

10:38:44 AM

উচ্চ মাধ্যমিকে নবম ঈশিতা বন্দ্যোপাধ্যায়, শুভম পাল, ঋতপ্রিয় প্রধান, সোমা সাহা, কৌস্তভ চক্রবর্তী, প্রিয়া মুরলী, সূর্যতপা সাঁতরা, মৈনাক জানা, অস্মিতা চট্টোপাধ্যায়, প্রিতিলতা রাজবংশী, সৌম্যদ্বীপ খাঁ, সুমন মাহাত, সোমলগ্না

10:35:51 AM

উচ্চ মাধ্যমিকে প্রথম বীরভূমের শোভন মণ্ডল ও কোচবিহারের রাজর্ষি বর্মণ 

10:34:00 AM