Bartaman Patrika
কলকাতা
 

বনগাঁয় ফাঁদ পেতে সিঁদেল
চোর গৃহবধূ গ্রেপ্তার

বিএনএ, বারাসত: কখনও গৃহস্থের বাড়িতে ঢুকে চুরি, কখনও আবার ‘সিঁদ কেটে’ দোকানে চুরি। সুযোগ পেলে মন্দিরের প্রণামী বাক্সও ফাঁকা করে দেয়। শুধু টাকা-পয়সা নয়, ফলের দোকান থেকে বাক্সবন্দি ফল নিয়ে চম্পট দেয় সে। একাধিক চুরির ঘটনায় যুক্ত এমনই এক গৃহবধূকে গ্রেপ্তার করল বনগাঁ থানার পুলিস। রবিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম নমিতা মণ্ডল। এর আগেও বনগাঁ থানার পুলিস এই ‘চোর’কে গ্রেপ্তার করেছিল। কিন্তু, জামিনে মুক্ত হয়েই সে আবার শুরু করেছিল নিজের পুরনো পেশা। সম্প্রতি, বনগাঁ শহরে একটি বাড়িতে চুরির ঘটনায় পুলিস তাকে খুঁজছিল। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিস জানিয়েছে, নমিতার বয়স ৩৫ বছর। স্বরূপনগরে তার আসল বাড়ি। কিন্তু, সে বনগাঁ, বাগদা ও ঠাকুরনগরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত। রাতে স্টেশনেই ঘুমোত। বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে সে রেকি করত। তারপর সুযোগ বুঝে চুরি করত। পুলিসের দাবি, তাদের খাতায় সে ‘কুখ্যাত’ চোরের তালিকায় রয়েছে। কিন্তু, কেন? পুলিস জানিয়েছে, তার চুরির ধরন দেখলে অনেকের মাথা ঘুরে যাবে। কয়েক মাস আগে সে বনগাঁ শহরে একটি দোকান থেকে ৩০ হাজার টাকা চুরি করেছিল। দোকানের পিছনের দিকের দেওয়াল কেটে সে একাই ভিতরে ঢুকেছিল। দিন কয়েক আগেই বনগাঁ শহরেই সে একটি ফলের দোকানে ঢুকে চুরি করেছে বলে জানা গিয়েছে। ওই দোকান থেকে আপেল, বেদানা ও ন্যাসপাতির বাক্স নিয়ে পালিয়ে যায়। তারপর হাবড়ায় গিয়ে ওই ফল বিক্রি করে। প্রায় ১০ হাজার টাকার সে ফল লুট করেছিল।
যে বাড়িতে সে চুরি করত তার আগে ওই বাড়ির চারপাশে একাধিকবার ঘুরত। এমনকী, বাড়ির লোকজন কখন থাকেন, কখন বাইরে যান সব লক্ষ্য করত। তারপর সুযোগ বুঝে চুপচাপ ঢুকে পড়ত। হাতের কাছে যা পেত তা নিয়েই চম্পট দিত। পুলিস জানিয়েছে, মাস কয়েক আগে সে একটি বাড়িতে চুরির জন্য যায়। কিন্তু, দরজা কোনওভাবে খুলতে পারেনি। কিন্তু, সে পিছু হটার পাত্র নয়। বাড়ির ছাউনি বেয়ে সোজা উপরে উঠে যায়। তারপর টালি খুলে কাঠামোয় ঝুলতে ঝুলতে সে বাড়ির ভিতরে প্রবেশ করে। তারপর চুরি করে একই পথ দিয়ে পালিয়ে যায়। সে বিভিন্ন মন্দিরের সামনে যেত। কোনও মন্দিরে বেশি ভক্ত যান, আর প্রণামী বাক্সে টাকা দেন লক্ষ্য করত। তারপর সুযোগ বুঝে সেই প্রণামী বাক্স ফাঁকা করে দিত। পুলিস জানিয়েছে, ধৃত জেরায় সব চুরির কথা কবুল করেছে। সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

19th  March, 2019
নাগরিকত্ব নিয়ে মোদি-শাহের টোপ! উল্টো চিত্র মন্ত্রকে, সিএএতে কত আবেদন? জানেই না কেন্দ্র

৩৯ পৃষ্ঠার ফর্ম পড়ার পালা প্রথমে। তারপর ভরাতে হবে ৩৪টি পাতা। শেষে নিজেকে ‘বিদেশি’ ঘোষণা করে জমা দিতে হবে সংশ্লিষ্ট দেশের প্রমাণপত্র। এটাই ‘সিএএ’। নরেন্দ্র মোদি-অমিত শাহের নাগরিকত্বের ‘গাজর’।
বিশদ

কালীঘাটের কাকু’র কণ্ঠস্বর সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিল ইডি

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি কাণ্ডে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিল ইডি।
বিশদ

কলকাতা থেকে ফিরেই ফোনের বহু ছবি-তথ্য ডিলিট করেছেন রাজারাম

তড়িঘড়ি কলকাতা ছেড়ে মুম্বই ফেরা। তারপর আবার সেখানে ফিরেই একাধিক ছবি, ভিডিও, অন্যান্য তথ্য ও হোয়াটসঅ্যাপ চ্যাট ফোন থেকে ডিলিট করেন রাজারাম।
বিশদ

রামকৃষ্ণ মঠ ও মিশনের নয়া প্রেসিডেন্ট স্বামী গৌতমানন্দ

স্বামী স্মরণানন্দ মহারাজের মহাসমাধির ২৯ দিনের মাথায় নতুন অধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হল রামকৃষ্ণ মঠ ও মিশনে। অন্তর্বর্তীকালীন অধ্যক্ষ স্বামী গৌতমানন্দ মহারাজকেই অধ্যক্ষ হিসাবে নির্বাচিত করা হয়েছে অছি পরিষদ ও রামকৃষ্ণ মিশন পরিচালন সমিতির পূর্ণাঙ্গ সভায়।
বিশদ

অজিত পাঁজাকে শ্রদ্ধা জানাতে গিরিশ পার্কের বাড়িতে তাপস

অজিত পাঁজা তাঁর ‘রাজনৈতিক গুরু’। তাছাড়া পাঁজা পরিবারের বাসভবন তাঁর লোকসভা এলাকার মধ্যেই পড়ে। তাই, ‘গুরু’-কে শ্রদ্ধা জানানোর পাশাপাশি ওই পরিবারের সদস্যদের ভোট চাইতে সটান গিরিশ পার্কের বাড়িতে হাজির হলেন কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়।
বিশদ

দলের কর্মীদের উপর বিজেপির হামলা, প্রতিবাদে সভা তৃণমূলের

রাজারহাটের চাঁদপুরে বিজেপির পাল্টা প্রতিবাদ মিছিল করল রাজ্যের শাসকদল তৃণমূল। বুধবার সন্ধ্যায় চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের কাদা গ্রামে প্রতিবাদ সভায় বিজেপির ‘নোংরা’ রাজনীতিকে নিশানা করে সোচ্চার হন রাজারহাট-নিউটাউন বিধানসভার তৃণমূল নেতৃত্ব
বিশদ

২৬, ৩০ এপ্রিল মনোনয়ন পেশ তৃণমূল ও বামেদের 

ভোট প্রচার আর মনোনয়নের প্রস্তুতি ঘিরে দিনভর জমজমাট রইল হুগলি আর শ্রীরামপুর লোকসভার ভোট ময়দান। তবে এদিন প্রচারের মূল আকর্ষণ ছিল বাঁকড়ায় তৃণমূল কংগ্রেসের মিছিল। বস্তুত বামেদের সঙ্গে শক্তি প্রদর্শনের লড়াইয়ে এদিন টেক্কা দিয়েছে তৃণমূল।
বিশদ

ঘন ঘন পাল্টাচ্ছে ‘টার্গেট’, চরম বিভ্রান্তি বঙ্গ বিজেপিতে

কখনও ৩৫। কখনও ২৫। কখনও আবার ৩০। লোকসভা নির্বাচনে আসন ‘জয়’ নিয়ে দলের শীর্ষ কেন্দ্রীয় নেতৃত্বের ক্রমাগত পাল্টে যাওয়া টার্গেটে চরম বিভ্রান্ত হয়ে পড়ছে বঙ্গ বিজেপি।
বিশদ

নির্মাণ বর্জ্য হস্তান্তরের বিল না দেখালে বন্ধ বাড়ি তৈরি, কড়া সিদ্ধান্ত পুরসভার

বাড়ি তৈরি বা ভাঙার সময় প্রচুর নির্মাণ বর্জ্য  জমা হয়। এই ধরনের বর্জ্য কলকাতা পুরসভাকে হস্তান্তর বাধ্যতামূলক করা হয়েছে আগেই।
বিশদ

বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার ১০ ঘণ্টা পর, ধৃত দুই পরিচিত

‘শেয়ার ট্রেডিংয়ের লেনদেন নিয়ে কথা বলতে কাঁচরাপাড়ায় আসুন।’ ব্যবসা সূত্রে পরিচিত দুই ব্যক্তির ডাকে সাড়া দিয়ে সেখানে যেতেই অপহরণ করা হয় শহরের এক শেয়ার ব্যবসায়ীকে।
বিশদ

এআই অ্যাপ ব্যবহার করে আইপিএলে বেটিংয়ের নয়া ছক, ধৃত ৪ 

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) অ্যাপ ব্যবহার করে আইপিএলের ম্যাচ বেটিং চক্রের খোঁজ মিলল কলকাতায়। জুয়াড়িরা হাজির না থেকেই অনলাইনে গোটা বিষয়টি নিয়ন্ত্রণ করছে। নতুন কায়দায় এই বেটিং প্রক্রিয়া চিন্তায় ফেলেছে তদন্তকারীদের।
বিশদ

ডুপ্লিকেট ব্রাউজারে ম্যালওয়্যার, ব্যবহার করলেই অ্যাকাউন্ট ফাঁকা
 

এক ঝলক দেখে চেনার উপায় নেই। কারণ, দেখতে হুবহু এক। নামী কোম্পানির ব্রাউজারের মতো বাজারে ছড়াচ্ছে ডুপ্লিকেট ব্রাউজার।
বিশদ

দেশের সবচেয়ে হাল্কা, সুরক্ষিত বুলেট প্রুফ জ্যাকেট তৈরি করল ডিআরডিও

লাইট ওয়েট। অর্থাৎ, ওজনে হাল্কা। দীর্ঘক্ষণ পরে থাকলেও কষ্ট হবে না জওয়ানদের। দ্বিতীয়ত, সবচেয়ে সুরক্ষিত। স্নাইপারের মতো অত্যাধুনিক রাইফেলের গুলিকেও প্রতিহত করতে সক্ষম।
বিশদ

বিজেপি নেতার বাড়িতে হামলার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

হাওড়ার দ্বীপাঞ্চল আমতা বিধানসভার ভাটোরায় বিজেপি নেতার বাড়িতে হামলা চালানোর অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
  বিশদ

Pages: 12345

একনজরে
একাধিক মামলায় তিনি ছিলেন পুলিসের খাতায় ‘ওয়ান্টেড’। জানুয়ারিতেই তাঁর নামে রেড কর্নার নোটিস জারি হয়েছিল। শেষপর্যন্ত, থাইল্যান্ডে ধরা পড়লেন নয়ডার স্ক্র্যাপ মাফিয়া তথা উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার রবি কানা। ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...

৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM