Bartaman Patrika
কলকাতা
 

দিদি বলেছেন জিতে
এসো, সেই লক্ষ্যে এগচ্ছি

প্রচারে নেমেই বললেন নুসরত

বিএনএ, মধ্যমগ্রাম: তিনি টলিউডের জনপ্রিয় অভিনেত্রী। সেলিব্রেটি। অভিনেত্রী থেকে এখন সরাসরি ভোটের ময়দানে। বাড়ির সব কাজ সামলেই বাইরে অভিনয় করেন। দশভুজার মতো কাজে অভ্যস্ত তিনি। তাই রাজনীতিতে সময় দেওয়া তাঁর কাছে জটিল বিষয় নয়। তিনি নুসরত জাহান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাঁকে বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করেছেন। বৃহস্পতিবার মধ্যমগ্রামে তৃণমূলের জেলা অফিসে প্রথম নির্বাচনী বৈঠক করে তিনি বললেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমায় বলেছেন, জিতে এসো। সেই লক্ষ্যেই এগিয়ে চলেছি।
মধ্যমগ্রামের অফিসে বৃহস্পতিবার নুসরত আসছেন শুনেই সকলের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। আশপাশের লোকজনও ভিড় জমিয়েছিলেন সামনে থেকে অভিনেত্রীকে একটিবার দেখার জন্য। দুপুর ১টা নাগাদ শাড়ি পরে তিনি পার্টি অফিসে আসেন। বৈঠকে বসিরহাট লোকসভা কেন্দ্রের দলীয় নেতাদের ডাকা হয়েছিল। জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক সকলের সঙ্গে নুসরতের পরিচয় করিয়ে দেন। তারপর শুরু হয় রুদ্ধদ্বার নির্বাচনী বৈঠক।
বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, কাজের সূত্রে সবার সঙ্গেই যোগাযোগ হয়েছে। বসিরহাটে প্রচুর অনুষ্ঠান করেছি। তবে, এখন একটু অন্যরকম অনুভূতি হচ্ছে। দিদির পাশে সব সময় থেকেছি। আগে যখন পার্টির সদস্য ছিলাম না, তখনও পাশে ছিলাম। কারণ, উনি মহিলা হয়েও একা লড়াই করে গিয়েছেন। তাই একজন মহিলা হয়েই ওনার পাশে দাঁড়িয়েছি। আমরা যে নারীশক্তির জাগরণের কথা বলি, দিদি হলেন তার বড় উদাহরণ। আজ সরাসরি দলে এসে সত্যিই ভাল লাগছে!
বসিরহাট লোকসভার লড়াইটা কি কঠিন? হাসিমুখে নুসরতের জবাব, লড়াই তো প্রত্যেক ক্ষেত্রেই কঠিন। বাড়িতে, অফিসে, জীবনে, সিনেমায় সবেতেই লড়াই আছে। আবার রাজনীতিতেও লড়াই আছে। রাজনীতি চতুর্দিকে, বাড়িতেও আছে। জীবনের প্রত্যেক লড়াইয়ে জিতে এসেছি। তাই এটাকে আলাদাভাবে লড়াই দেখছি না। তিনি বলেন, দেখুন অভিনেত্রী এবং নেত্রী এই দু’টো শব্দের খুব একটা পার্থক্য নেই। দু’টোতেই নেত্রী আছে। আগে ছবির প্রচারে মানুষের কাছে যেতাম। এখনও মানুষের সামনে যাব। তবে, আরও বিশাল দায়িত্ব নিয়ে। এখন তাঁদের জন্য ভালো কিছু করতে পারব এবং তাঁদের পাশেও থাকতে পারব।
সোশ্যাল মিডিয়ায় ট্রোল প্রসঙ্গে নুসরত বলেন, এটা একটা ষড়যন্ত্র। এর আগে অভিনেত্রী হিসেবেও আমাকে ট্রোল করা হয়েছে। যাঁরা এটা করছেন, তাঁরা যদি নিজের বাড়ির মা-বোনদের সম্মান করতে শিখে যান, তাহলে তাঁরা আমাদেরও সম্মান করবেন। রাজনীতিতে এসেই লোকসভা ভোটে দাঁড়ানো প্রসঙ্গে বলেন, আমি যখন প্রথম অভিনয়ে গিয়েছিলাম, তখনও আমার কোনও অভিজ্ঞতা ছিল না। কিন্তু, কাজ করতে করতে শিখেছি। তাই এখানেও কাজ করতে করতে শিখে যাব। আগেও দর্শকদের ভালবাসা ও আশীর্বাদ পেয়েছি। আমি নিশ্চিত, এখনও সেই ভালবাসা ও আশীর্বাদ পাব।
15th  March, 2019
উত্তপ্ত ভাটপাড়া, রেল অবরোধ, ১৪৪ ধারা,
বোমা, অর্জুনের গ্রেপ্তারি চেয়ে কমিশনে মদন

নিজস্ব প্রতিনিধি কলকাতা ও বিএনএ, বারাকপুর: তৃণমূল-বিজেপির সংঘর্ষে অগ্নিগর্ভ ভাটপাড়া বিধানসভা কেন্দ্র। বোমা-গুলিতে উত্তপ্ত হয়ে ওঠে কাঁকিনাড়া এলাকা। গুলিতে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান গুরুতর আহত হন। আহত হয়েছেন আরও অনেকে। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে নির্বাচন কমিশনের নির্দেশে ভাটপাড়া বিধানসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
বিশদ

তিতিবিরক্ত স্থানীয় মানুষ
মানিকতলায় ফের তৃণমূলের গোষ্ঠী
সংঘর্ষ, ভাঙচুর ক্লাব, দলীয় কার্যালয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট শেষ। কিন্তু তারপরেও শাসকদলের অন্তর্দ্বন্দ্ব অব্যাহত। রবিবার ভোটপর্ব চলাকালীন শাসকদলের দুই গোষ্ঠীর বাগবিতণ্ডায় মাঝেমধ্যে তপ্ত হয়েছে কলকাতা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বেঙ্গল কেমিক্যাল সংলগ্ন এলাকা। রাতে তা চরম আকার নেয়। দুই গোষ্ঠী তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে।
বিশদ

ভোট মিটলেও স্বাভাবিক হল না বাসের সংখ্যা
মোটর ভেহিকেলসের রিক্যুইজিশন করা বাসও
তুলে নিল পুলিস, অগ্রিম নিয়ে ফাঁপরে মালিকরা

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: কলকাতার দু’টি কেন্দ্রের জন্য কোথায় কত বাস লাগবে, তার আগাম পরিকল্পনা অনেক আগেই সেরে ফেলেছিলেন কলকাতা মোটর ভেহিকেলসের কর্তারা। সেই মতো ভোটপর্ব শুরুর আগেই বেসরকারি বাসের রিক্যুইজিশনের কাজ প্রায় শেষ করে ফেলেছিলেন তাঁরা।
বিশদ

বেঁচে ফিরে আসতে পারব ভাবিনি,
বললেন কাঞ্চনজঙ্ঘা জয়ী রমেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঞ্চনজঙ্ঘার চূড়ায় পৌঁছে গিয়েছিলাম। ছিল শৃঙ্গ জয়ের আনন্দও। কিন্তু, অক্সিজেন শেষ হয়ে যাওয়ায় বেঁচে ফিরব ভাবতে পারিনি। শেষ পর্যন্ত ভগবানের মতো সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন সহযাত্রী রুদ্রপ্রসাদ হালদারের শেরপা পূর্বা শেরপা। নিজের অক্সিজেন দিয়ে প্রাণে বাঁচালেন। কলকাতায় ফেরার পর একথাই জানালেন কাঞ্চনজঙ্ঘা জয়ী পর্বতারোহী রমেশ রায়।
বিশদ

বারুইপুরে তেলের কারখানায়
বিধ্বংসী আগুন, দগ্ধ ২

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার ভরদুপুরে আচমকা তেলের কারখানায় বিধ্বংসী আগুন। আর তাতেই বিস্ফোরণে কেঁপে উঠল বারুইপুর থানার হরিহরপুর পঞ্চায়েতের গোলামবাড়ি ধামনগর। আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। একের পর তেলের ড্রাম বিকট আওয়াজে ফাটতে থাকে।
বিশদ

টিভি দেখার অভিজ্ঞতা জানতে ট্রাই
২৬ দফা প্রশ্ন নিয়ে বাড়ি বাড়ি যাবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিভি দেখার ক্ষেত্রে নতুন নিয়ম চালু হয়ে গিয়েছে। কিন্তু তা ঠিকভাবে চালু করা নিয়ে এখনও নানা অভিযোগ রয়ে গিয়েছে দর্শকমহলে। পছন্দের চ্যানেল বাছাই পর্ব থেকে শুরু করে বিল পেমেন্ট— নানা বিষয়ে ক্ষোভ জমছে তাঁদের মধ্যে। যাঁরা তাদের কাছে এই বিষয়ে অভিযোগ করেছেন, তাঁদের হয়ে ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছিল ট্রাই।
বিশদ

স্বামীর সঙ্গে ভাশুরের স্ত্রীর অবৈধ সম্পর্কের অভিযোগ
কাশীপুরে গৃহবধূর অস্বাভাবিক
মৃত্যু: গ্রেপ্তার স্বামী ও ভাশুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সীমাহীন নির্যাতন ও পণের জন্য এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ সংক্রান্ত মামলায় রবিবার কাশীপুর থানার পুলিস মৃতার স্বামী রাজেশ সাউ ও ভাশুর দিলীপ সাউকে গ্রেপ্তার করল। সোমবার ধৃতদের শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে হাজির করা হয়।
বিশদ

ভোট মিটতেই আক্রান্ত বিরোধী কর্মীরা
দমদমে বিজেপি কর্মীকে না পেয়ে বাবাকেই
রড, চপার দিয়ে আঘাত, অভিযুক্ত তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট মিটতেই দমদম, রাজারহাট সহ বিভিন্ন জায়গায় বিরোধী দলের কর্মীদের হুমকি, মারধর করার অভিযোগ উঠল। কোথাও সিপিএম কর্মী, কোথাও বিজেপি কর্মী আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। অভিযোগের তির শাসকদলের দিকে।
বিশদ

হাবড়ায় পঞ্চায়েত সমিতির সভাপতির গাড়ি ভাঙচুর, মারধর তৃণমূল কর্মীদের, অভিযুক্ত বিজেপি

 বিএনএ, বারাসত: ভোট পরবর্তী হিংসা ছড়াল হাবড়ার ফুলতলা এলাকায়। সোমবার সকালে দু’জন তৃণমূল কর্মীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করার পাশাপাশি, তৃণমূল কংগ্রেসের হাবড়া-১ পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহার গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।
বিশদ

 ফল ঘোষণার আগেই আমন্ত্রণপত্রে উলুবেড়িয়া পূর্বের তৃণমূল প্রার্থীকে বিধায়ক উল্লেখ করায় বিতর্ক

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আগামী বৃহস্পতিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পাশাপাশি রাজ্যের একাধিক বিধানসভা উপনির্বাচনের ফল ঘোষণা হতে চলেছে। যদিও ফল বের হওয়ার আগেই উলুবেড়িয়া পূর্ব বিধানসভায় তৃণমুল প্রার্থী ইদ্রিশ আলিকে বিধায়ক উল্লেখ করে আমন্ত্রণপত্র বিলি করা নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে উলুবেড়িয়ায়।
বিশদ

শাসনে অবৈধ সম্পর্কের জেরে
খুন যুবক, ধৃত দম্পতি

 বিএনএ, বারাসত: শাসনের পাকদহ এলাকায় এক যুবককে নৃশংসভাবে খুনের ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার ওই দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম ইমান আলি ও রূপা বিবি। পাকদহ এলাকাতেই তাদের বাড়ি।
বিশদ

বিয়ের দেড় মাসের মধ্যেই বধূর রহস্যজনক মৃত্যু, গ্রেপ্তার স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিয়ের দেড়মাস কাটতে না কাটতেই এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য মথুরাপুরের তেঁতুলবেড়িয়া গ্রামে। অভিযোগ, পণ না দেওয়ায় শ্বশুরবাড়িতে ২১ বছরের ওই গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বাপেরবাড়ির আত্মীয়দের অভিযোগের ভিত্তিতে পুলিস মৃতার স্বামীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

 ভোটের পর দমদমের তিন প্রার্থী
বই পড়ে সময় কাটালেন সৌগত, বিশ্রাম নেই শমীকের, জমিয়ে খাওয়া-দাওয়া সারলেন নেপালদেব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবারকে সাধারণত সপ্তাহের প্রথম কাজের দিন ধরা হয়। কিন্তু দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থীদের কাছে এই সোমবার ছিল কার্যত ছুটির দিন। ভোটের জন্য টানা দু’মাসের বেশি প্রচার ও ভোট সংক্রান্ত নানা কাজে চূড়ান্ত ধকলের পর ক্ষণিকের অবসর মিলেছে এদিন।
বিশদ

  কুলতলিতে এজেন্ট বসা নিয়ে গোলমাল, পুলিসকে মারধর, গ্রেপ্তার তৃণমূলের উপপ্রধান সহ ১০

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এজেন্ট বসা নিয়ে রবিবার সকালে বিজেপির সঙ্গে তৃণমূলের ঝামেলা হয়। বিকেলের পর আবারও এজেন্ট বসা নিয়ে ঝামেলা শুরু হয়। এমনকী, তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও ওঠে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM