Bartaman Patrika
কলকাতা
 

হাওড়ায় বউদিকে অ্যাসিড ছোঁড়ার
অভিযোগে ধৃত দেওরের জেল হেফাজত

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বউদিকে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে ধৃত দেওর রাজু আনসারিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল হাওড়া জেলা আদালত। সোমবার ধৃতকে আদালতে তোলা হয়। রবিবার দুপুরে হাওড়ার থানা এলাকার বেলিলিয়াস রোডে মদ খাওয়া নিয়ে গোলমালের জেরে বউদিকে রাজু অ্যাসিড ছুঁড়ে মারে বলে অভিযোগ। ঘটনার পরই তাকে স্থানীয় লোকজন ধরে গণপিটুনি দেয়। তারপর পুলিসের হাতে তাকে তুলে দেওয়া হয়। পুলিস জানিয়েছে, গত কয়েকদিন ধরেই মদ খাওয়া নিয়ে দেওরের সঙ্গে বউদির গোলমাল চলছিল। এদিন দুপুরে ফের গোলমাল বাধে। তারপরই রবিবার দুপুর আড়াইটে নাগাদ রাজাবাজারে বিয়েবাড়ি যাবেন বলে মেয়ে শবনম পরভিনকে নিয়ে বেলিলিয়াস রোডের মুরগি গলির সামনে টোটোর অপেক্ষায় দাঁড়িয়েছিলেন জামিরা বেগম নামে ওই মহিলা। অভিযোগ, হঠাৎ তাঁর দিকে ছুটে এসে একটি বোতল থেকে অ্যাসিড ছুড়ে মারে দেওর রাজু আনসারি। যন্ত্রণায় জামিরা চিৎকার শুরু করলে স্থানীয় বাসিন্দারা দৌড়ে এসে রাজুকে ধরে ফেলেন। তখনই দেওর বউদিকে অ্যাসিড ছোঁড়ে বলে অভিযোগ। স্থানীয় লোকজন ওই মহিলাকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করে। এরপর স্থানীয় লোকজন রাজুকে ধরে বেধড়ক মারধর করে পুলিসের হাতে তুলে দেয়। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। পুলিস জানিয়েছে, এ দিন দাদা আমিরুল আনসারির বাড়িতে এসে জামিরাকে গালগালাজ করতে শুরু করে রাজু। বাড়ির লোকজন তাঁকে বার করে দেন। এর পরেই জামিরা যখন মেয়ের সঙ্গে রাস্তায় দাঁড়িয়েছিলেন, সে সময়ে রাজু এসে তাঁকে অ্যাসিড ছুড়ে মারে বলে অভিযোগ।
12th  February, 2019
বেসরকারি বাসের টিকিট কাটতে শীঘ্রই আসছে অ্যাপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের স্বল্প দূরত্বের বাসে অ্যাপের মাধ্যমে আগাম টিকিট কাটার খবরে উৎসাহিত যাত্রীরা। তার মধ্যেই বেসরকারি বাস মালিকদেরও একাংশ জানাচ্ছে, তাদের বাসেও একইভাবে টিকিট কাটার ব্যবস্থা চালু হবে আগামীদিনে। তার জন্য একটি অ্যাপ চালু হবে খুব শীঘ্রই।
বিশদ

খুনের মামলায় সেই গুঞ্জনদের বিরুদ্ধে সাক্ষ্যপর্ব শেষের পথে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনটি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দি গুঞ্জন ঘোষের বিরুদ্ধে পৃথক আরও একটি হত্যা মামলায় সাক্ষ্যপর্ব প্রায় শেষের পথে। সরকারি আইনজীবী নবকুমার ঘোষ জানান, বর্তমানে এই মামলায় শেষ সাক্ষী পূর্বতন সিআইডি’র তদন্তকারী অফিসার (আইও) আব্দুর রশিদের সাক্ষ্য চলছে।
বিশদ

ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত পুলিস
‘ছেলে ধরা’ সন্দেহে ফুলবাগানে বোরখা
পরা যুবককে গণপিটুনি, ধৃত ১৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ, কসবা, আনন্দপুরের পর এবার ফুলবাগান। ফের কলকাতায় ‘ছেলে ধরা’ সন্দেহে গণপিটুনির শিকার হলেন এক যুবক। শুক্রবার সন্ধ্যায় এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানার ডোমপাড়ায়। এই ঘটনায় আসিফ নামে বছর চব্বিশের এক যুবককে গুরুতর জখম অবস্থায় বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত হয়েছে পুলিসও।
বিশদ

  বাগুইআটিতে সরকারি স্কুল ও এয়ারপোর্টে চাকরি দেওয়ার নামে প্রতারণা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি স্কুল এবং এয়ারপোর্টে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল বাগুইআটিতে। পুলিস জানিয়েছে, রঘুনাথপুর এলাকার এক বাসিন্দা শনিবার বাগুইআটি থানায় গিয়ে এই মর্মে অভিযোগ করেন। তিনি দাবি করেছেন, বাগুইআটি এলাকারই এক মহিলা সহ চারজন মিলে একটি এজেন্সি চালাচ্ছে।
বিশদ

পুলিসের প্রচারই সার, ঠেকানো যাচ্ছে না দাপট
মা উড়ালপুল থেকে নয়া র‌্যাম্পে উঠতেই
চীনা মাঞ্জায় গাল কাটল বাইক আরোহীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুড়ির চীনার মাঞ্জার সুতোকে বাগে আনতে পারছে না কলকাতা পুলিস। লিফলেট বিলি, মাইক প্রচার সহ কলকাতা পুলিসের সব বার্তাকেই কার্যত ফুঁ দিয়ে উড়িয়ে চলছে এই মারণ সুতোর দাপট। আর সেটাই আরও একবার প্রমাণিত হল শনিবার দুপুরে।
বিশদ

 বিধাননগর পুরসভার বাজেট পেশ, শহিদ পরিবারকে অর্থ সাহায্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় নিহত শহিদ পরিবারদের জন্য ১ লক্ষ ৫১ হাজার টাকা অর্থ সাহায্য দেওয়া হল বিধাননগর পুরসভার পক্ষ থেকে। শনিবার বিধাননগর পুরসভার ২০১৯-২০ সালের বাজেট পেশ করা হয়।
বিশদ

 বেলঘরিয়ার অপহরণের ঘটনায় অভিযুক্তের
সন্ধান এখনও মেলেনি, আতঙ্কে পরিবার

বিএনএ, বারাকপুর: খুদে দুই ভাই-বোনকে কে অপহরণ করে নিয়ে গিয়েছিল? সেই দুশ্চিন্তা এখন পরিবারের লোকজনকে ভাবিয়ে তুলেছে। মুক্তিপণ দেওয়ার পর দু’জনে সুস্থভাবে বাড়ি ফেরায় বেলঘরিয়ার গ্রাহাম রোড এলাকার বাসিন্দারাও খুশি। তবে সকলেই অপহরণকারীদের কঠোর শাস্তি দাবি করেছেন।
বিশদ

কাউন্সিলার মিঠুন টিকাদার খুনে গ্রেপ্তার দুই তৃণমূল সমর্থক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বজবজ পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মিঠুন টিকাদারকে দলীয় অফিসে ঢুকে বোমা মেরে খুনের চেষ্টার ঘটনায় মূল অভিযুক্ত কামাল খান ও মহম্মদ কায়েসকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার জিনজিরা বাজার এলাকা থেকে গাঁজা সহ অভিযুক্তদের ধরেছে মহেশতলা থানার পুলিস।
বিশদ

 জেলায় সিসিটিভি ফুটেজ ঠিকমতো দেখছেন না পুলিসকর্তারা, ব্যবস্থা নিতে নির্দেশিকা জারি হবে

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিভিন্ন রাস্তায় যে সমস্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে তার ফুটেজ বা ভিডিও দেখছেন না জেলা বা কমিশনারেটে কর্তব্যরত পুলিস অফিসারদের অনেকেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষার কাজে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। যে কারণে আইন ভাঙার পরেও অনেক ক্ষেত্রেই পার পেয়ে যাচ্ছেন অনেকে।
বিশদ

 উলুবেড়িয়ায় প্রিজন ভ্যানের ধাক্কায় আহত ৭ পথচারী, বিক্ষোভ

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: থানা থেকে অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার সময়ে প্রিজন ভ্যানের ধাক্কায় আহত হলেন তিন মহিলা সহ সাত জন পথচারী। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে উলবেড়িয়ার ওটি রোডে সিজবেড়িয়ায়। জখম পথচারীদের উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা স্থিতিশীল।
বিশদ

বারাসতে ১২ নম্বর রেলগেটে লাইন পেরতে গিয়ে মৃত্যু মায়ের, জখম মেয়ে

 বিএনএ, বারাসত: দুর্ঘটনা এড়ানোর জন্যই বারাসত শহরের ১২ নম্বর রেলগেট এলাকায় রেলের ‘ভূগর্ভস্থ পথ’ তৈরি হচ্ছে। সেই কাজ প্রায় শেষ। কিন্তু উদ্বোধনের আগেই ১২ নম্বর রেলগেট পারাপার করতে গিয়ে শনিবার সন্ধ্যায় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল মায়ের। ওই ঘটনায় জখম হয়েছেন তাঁর মেয়েও।
বিশদ

চড় থকে অবৈধভাবে মাটি কেটে যাওয়ার পথে গঙ্গায় নিখোঁজ ১

 বিএনএ, চুঁচুড়া: অবৈধভাবে গঙ্গার চর থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় নৌকা উল্টে নিখোঁজ প্রদীপ মাণ্ডি নামে এক ব্যাক্তি। শনিবার সকালে বলাগড়ের মঙ্গলদ্বীপচর লাগোয়া সত্যপালের ভাটার কাছে এই ঘটনা ঘটেছে। বিষয়টি নজরে আসার পরেই স্থানীয় বাসিন্দারা পুলিসকে খবর দেয়।
বিশদ

ছেলের আত্মহত্যার শোকে দু’মাসের মাথায় বহুতল থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী মা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলে আত্মঘাতী হওয়ার শোক সামলাতে পারলেন না মা। ঠিক দু’মাসের মাথায় ন’তলা বহুতলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন তিনি। নাম রীনা সরকার (৩৮)। বাড়ি পঞ্চাননতলা বস্তিতে। শনিবার বিকেল পৌনে চারটে নাগাদ এমনই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে লেক থানার ৫২৫ নম্বর যোধপুর পার্কে।
বিশদ

নারায়ণপুরে ফ্ল্যাটের মধ্যে নার্সের অস্বাভাবিক মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারায়ণপুরে নিজের ফ্ল্যাটেই এক নার্সের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার রাতের দিকে ভিআইপি রোড সংলগ্ন একটি হাসপাতালে সানীশামোল পি এস (২৩) নামের ওই মহিলাকে অচৈতন্য অবস্থায় আনা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): চীনের বাধার প্রাচীর টপকে পুলওয়ামা হামলায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ জড়িত বলে বিবৃতি দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ। এবার পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন ভারত ‘খুব কড়া জবাবে’র কথা ভাবছে। ...

 সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ভরতপুর-লোহাদহঘাট রাজ্য সড়কে ভরতপুর থানার খয়রা গ্রামের কাছে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ওই ট্রাক্টরেরই এক শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম আমান শেখ (২০)। তিনি ভরতপুর গ্রামের দিঘিরপাড়ার বাসিন্দা ছিলেন ও ওই ট্রাক্টরে শ্রমিকের কাজ ...

  সংবাদদাতা, মালবাজার: বনবস্তি বাসিন্দাদের জঙ্গল সংলগ্ন এলাকা থেকে সরে যাওয়ার নির্দেশে উদ্বেগ ছড়িয়েছে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার এলাকার বনবস্তি বাসিন্দাদের মধ্যে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় জঙ্গল সংলগ্ন এলাকায় কয়েকশো বনবস্তি রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
যোধপুর পার্কে বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু মহিলার
যোধপুর পার্কে বহুতলের ন’তলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ...বিশদ

23-02-2019 - 06:28:00 PM

বারাসত ১২ নম্বর রেলেগেটে ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু, জখম মেয়ে 

23-02-2019 - 06:21:00 PM

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণ: শোকপ্রকাশ মমতার, মালদহ যাচ্ছেন ফিরহাদ, শুভেন্দু
উত্তরপ্রদেশে বারানসীর কারখানায় বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

23-02-2019 - 05:37:07 PM

ফের চীনা মাঞ্জার থাবা মা উড়ালপুলে
মা উড়ালপুল যতই নজরদারির ঘেরাটোপে থাকুক না কেন, চীনা মাঞ্জার ...বিশদ

23-02-2019 - 05:18:44 PM

এবার ১ মার্চ থেকে অনশন শুরু করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

23-02-2019 - 05:03:00 PM

গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিসের
আজ রাজ্যের বাসিন্দাদের ছেলেধরা সংক্রান্ত কোনওরকম গুজবে কান না দেওয়ার ...বিশদ

23-02-2019 - 04:16:26 PM