কলকাতা
 
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামী বিবেকানন্দের ১২৩তম কলকাতা প্রত্যাবর্তন ও আলমবাজার মঠে পদার্পণ দিবস মঙ্গলবার সাড়ম্বরে পালিত হল। এই উপলক্ষে এদিন দুপুরে বজবজ থেকে সুসজ্জিত বিবেকানন্দ স্পেশাল ট্রেন শিয়ালদহ এসে পৌঁছয়। সেখান থেকে বিভিন্ন সন্ন্যাসী মহারাজ, বিশিষ্ট ব্যক্তি সহ কয়েক হাজার মানুষ স্বামীজির পূর্ণাবয়ব মূর্তি কাঁধে করে নিয়ে আসেন স্টেশন সংলগ্ন এলাকায়। সেখানে ওই মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন শয়ে শয়ে মানুষ। রাজ্যের বিভিন্ন মঠ মন্দির থেকে আসা বিভিন্ন সন্ন্যাসী মহারাজরা এই দিনটির তাৎপর্য ব্যাখ্যা করেন। উপস্থিত ছিলেন রেলের কর্তা ব্যক্তিরাও। প্রত্যাবর্তন কমিটির সম্পাদক স্বামী সারদাত্মানন্দ কাশ্মীর কাণ্ডে নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এদিন ১ লক্ষ টাকার একটি চেক তুলে দেন কমিটির সভাপতি ব্রহ্মচারী মুরালভাইয়ের হাতে। সেই চেক মুখ্যমন্ত্রীর দপ্তরের মাধ্যমে সেনা বিভাগে পাঠানোর কথাও জানানো হয়। শিয়ালদহ স্টেশনে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের পর ফুল মালায় সজ্জিত ঘোড়ার গাড়ি করে স্বামীজির প্রতিকৃতি নিয়ে বিশাল শোভাযাত্রা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে সন্ধ্যায় আলমবাজার মঠে গিয়ে পৌঁছয়। সেখানে এক ধর্মীয় সভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তিবর্গ। মঠ সম্পাদক জানান, শিকাগো ধর্ম সম্মেলনের পর স্বামী বিবেকানন্দ ১৮৯৭ সালের ১৮ ফেব্রুয়ারি জাহাজে বজবজে পৌঁছন ও রেল স্টেশনের প্রতীক্ষালয়ে বিশ্রাম নেন। পরদিন ১৯ ফেব্রুয়ারি তিনি বিশেষ ট্রেনে করে পৌঁছন শিয়ালদহ স্টেশনে। সেদিন প্রায় ২০ হাজার মানুষ ‘জয় বিবেকানন্দের জয়’ ধ্বনিতে মহা সমারোহে বরণ করে নিয়েছিলেন স্বামীজিকে।
বজবজ থেকে বিশেষ ট্রেন চালান হয় শিয়ালদহ পর্যন্ত। ছবি: বিশ্বজিৎ নস্কর

১০০টি সেঞ্চুরির তারিখের সঙ্গে নম্বরের মিল থাকা ১০ টাকার নোট সংগ্রহ করে রেকর্ড শহরের শচীন ভক্তের

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ক্রিকেটার শচীনের পদবীকে ইংরেজি উচ্চারণ করলে দাঁড়ায় ‘টেনডুলকার’। প্রথম দু’টি অক্ষর ‘টেন’। সংখ্যাটি নিয়েই একদা মাথায় ভূত চেপেছিল শচীনের অন্ধ ভক্ত মণীশ আগরওয়ালের। বেহালার বাসিন্দা মণীশবাবু এক অসাধ্য সাধনের চ্যালেঞ্জ নিয়েছিলেন শচীনের প্রতি ভালোবাসা বোঝাতে। আন্তর্জাতিক ক্রিকেট জীবনে যে একশোটি সেঞ্চুরি করেছেন বিশ্বখ্যাত এই ক্রিকেটার, সেই তারিখগুলির সঙ্গে হুবহু মিলে যায় এমন নম্বরের ১০ টাকার নোট খোঁজার কাজে নেমেছিলেন তিনি। লাগাতার পরিশ্রমে পেয়েও গেলেন একসময়। হাতে এল একশোটি ১০ টাকার নোট, যেগুলির নম্বরের সঙ্গে শচীনের সেঞ্চুরির তারিখগুলির হুবহু মিল। জীবনে বহু ‘ফ্যান’ দেখেছেন শচীন তেন্ডুলকার। কিন্তু এমন ভক্ত, যিনি কি না তাঁর একশোটি সেঞ্চুরির মতোই অসাধ্য সাধন করেছেন শুধু শত রানের তারিখের সঙ্গে নম্বরের মিল থাকা ১০ টাকার নোট জমিয়ে, তা দেখে তাজ্জব শচীনও। এমন উদ্ভট শখের ফলও মিলল হাতেনাতে। স্বীকৃতি হিসেবে মণীশ আগরওয়ালের নাম উঠেছে লিমকা বুকস অব রেকর্ডসে।
কেন এমন অদ্ভুত শখ চেপেছিল মণীশবাবুর? তাঁর কথায়, একবার এক বন্ধু, তাঁর ছেলের জন্মদিনে একটি নোট হাজির করে তাক লাগিয়ে দিয়েছিলেন। সেই নোটের নম্বর ছিল ছেলের জন্মদিনের তারিখটির। যে ছ’টি সংখ্যা থাকে প্রতিটি নোটের গায়ে, তার প্রথম দু’টি সংখ্যা তারিখ, পরের দু’টি সংখ্যা মাস এবং শেষের দু’টি সংখ্যা সালের শেষ দু’টি সংখ্যার সঙ্গে অবিকল সঙ্গতিপূর্ণ। এই নোট খোঁজার কাজে নামলেন মণীশবাবুও। শচীনের জন্মদিন, তাঁর স্ত্রী ও ছেলেমেয়ের জন্মদিন এবং তাঁদের বিবাহবার্ষিকীর দিনটির সঙ্গে মিল আছে এমন নম্বরের নোট খোঁজার চেষ্টায় নামলেন তিনি। কিন্তু চাইলেই কি তা পাওয়া যায়? দেশের এমন কিছু সংস্থার সঙ্গে যোগাযোগ করতে থাকলেন মণীশবাবু, যারা বিশেষ নোট ও মুদ্রার সন্ধানে থাকে এবং তা চড়া দামে বিক্রি করে। অবশেষে সেই নোটগুলি জোগাড় হয়। তা শচীনের কাছে পাঠিয়েও দেন মণীশবাবু। তাঁর কথায়, এরপর জেদ চেপে যায় আমার। চেষ্টা করি, যাতে শচীনের একশোটি সেঞ্চুরির তারিখগুলির সঙ্গে মিল আছে, এমন সব নম্বরের একশোটি ১০ টাকার নোট জোগাড় করা যায়। দিনের পর দিন বিভিন্ন সংস্থায় যোগাযোগ রেখে প্রায় দু’বছরের চেষ্টায় আমি সেই নোটগুলি জোগাড় করি। তার জন্য চড়া দাম চোকাতে হয় আমাকে।
বাকিটা পথ স্বপ্নের মতো, বলছিলেন মণীশবাবু। তাঁর কথায়, একটি বেসরকারি সংস্থার প্রতিযোগিতায় পুরস্কার ছিল শচীনের সঙ্গে দেখা করা। আমি সেই প্রতিযোগিতায় জিতি। ওই সংস্থা আমার মেয়েকে ও আমাকে মুম্বইতে পাঠায় শচীনের সঙ্গে দেখা করার জন্য। সেখানে গিয়ে আমি নিজের পরিচয় দিই। বলি, আমিই আপনাদের জন্মদিন এবং বিবাহের দিনটির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নম্বরের নোট পাঠিয়েছিলাম। বিস্মিত হন শচীনও। এরপর তাঁকে আমরা ১০০টি সেঞ্চুরির তারিখের সঙ্গে মেলানো নম্বরের ১০ টাকার নোটগুলির কথা জানাই।
শচীনকে নিয়ে যে বিখ্যাত প্রকাশক সংস্থা বই প্রকাশ করেছে, পাকেচক্রে এ দেশে লিমকা বুক অব রেকর্ডসও ছাপায় সেই প্রকাশনা সংস্থাটিই। মণীশবাবু দেখতেন, শচীনকে নিয়ে লেখা বইয়ের কপিরাইট লঙ্ঘন করে ইন্টারনেটে ছেয়ে গিয়েছে জাল বই। তা রুখতে সেই ‘লিঙ্কগুলি’ প্রকাশনা সংস্থায় পাঠাতেন মণীশবাবু। সেই সুবাদেই প্রকাশকের সঙ্গে তাঁর আলাপ। তাঁর কাছে নোটগুলির বিষয়ে জানান মণীশবাবু। তারপর সেই প্রকাশকই পথ বাতলে দেন লিমকা বুকে নাম তোলার রীতি। অবশেষে তাঁকে স্বীকৃতি দেয় ওই বই। পরিশ্রমের পুরস্কার হিসেবেই ওই স্বীকৃতিকে মেনে নিয়েছেন মণীশবাবু। তাঁর কথায়, এখানেই শেষ নয়। আমি আপাতত মেতে আছি মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির সঙ্গে মিল থাকা নোটগুলি নিয়ে। দেখা যাক কী হয়!
11th  February, 2019
নাগেরবাজারে স্কুলের পথে
বাসের চাকায় পিষ্ট ছাত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাঁচবছরের এক স্কুল পড়ুয়ার বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল দমদম নাগেরবাজার এলাকা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে যশোর রোডের উপরে ক্রাইস্ট চার্চ স্কুল মোড়ে। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাস থেকে নেমে স্কুলে যাওয়ার জন্য মায়ের সঙ্গে রাস্তা পার হওয়ার সময় আচমকাই একটি বাসে চাপা পড়ে অনুষ্কা কর (৫)।
বিশদ

 পূর্ণিমায় নারায়ণ পুজো ছিল বাড়িতে,
ফিরে আইসক্রিম খাব বলেছিল অনুষ্কা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বাড়িতে নারায়ণ পুজো রয়েছে। তাড়াতাড়ি ফিরে আসব। আইসক্রিম খাব, রেখে দিও’। যাওয়ার সময় হাসিমু঩খেই এক প্রতিবেশী দাদাকে বলে গিয়েছিল ছোট্ট বোন অনুষ্কা। কিন্তু, তার আর বাড়ি ফেরা হল না। স্বভাবতই বেশ শোকের মধ্যে রয়েছে কালিন্দীর প্রগতি কলোনিতে।
বিশদ

কলকাতার পুলিস কমিশনারের দায়িত্ব নিলেন অনুজ শর্মা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার নতুন পুলিস কমিশনার হিসেবে মঙ্গলবার দায়িত্ব নিলেন অনুজ শর্মা। এদিন দুপুরে তিনি লালবাজারে গিয়ে এই দায়িত্বভার বুঝে নেন। ১৯৯১ ব্যাচের এই আইপিএস অফিসার এর আগে রাজ্য পুলিসের এডিজি (আইনশৃঙ্খলা) ছিলেন।
বিশদ

বেরনোর মুখে বাবার মৃত্যু সংবাদ,
ভেঙে পড়লেও মাধ্যমিক দিল নৌরিন

বিএনএ, বারাসত: পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল সে। স্নান সেরে ব্যাগ গোছানোও প্রায় শেষ। কিন্তু, পরীক্ষা কেন্দ্রে বের হওয়ার ঠিক আগেই বাড়িতে এসে পৌঁছাল বাবার মৃত্যুসংবাদ। বাড়িতে তখন কান্নার রোল। ১৬ বছরের পরীক্ষার্থীও নিজের দু’চোখ সামলাতে পারেনি।
বিশদ

অসুস্থ হয়ে ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য
ইউনিয়নের দাবিতে উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়,
টিএমসিপি’র সঙ্গে হাতাহাতি আন্দোলনকারীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাউন্সিল নয়, ইউনিয়ন চাই। এই দাবিতে মঙ্গলবার উত্তাল হল যাদবপুর বিশ্ববিদ্যালয়। বিক্ষোভ, মিছিল থেকে গোলমাল— সবই হল ক্যাম্পাসে। উপাচার্য সুরঞ্জন দাস ও অন্যান্য কর্তারা গাড়িতে করে বেরতে গেলে, তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ দেখানোর সময় তৃণমূল ছাত্র পরিষদের সঙ্গে অন্যান্য ছাত্র সংগঠনের ব্যাপক হাতাহাতি হয়।
বিশদ

পাল্টা গালিগালাজ, ধাক্কা মারার অভিযোগ
চুঁচুড়ায় পারিবারিক বিবাদে ল্যাম্পপোস্টে
বেঁধে মার মহিলাকে, অভিযুক্ত উপপ্রধান

 বিএনএ, চুঁচুড়া: সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদের জেরে মহিলাকে বাড়ির সামনে ল্যাম্পপোস্টে বেঁধে মারধর করে চুল কেটে নেওয়ার অভিযোগ উঠল পরিবারের অন্য সদস্য, প্রতিবেশী ও স্থানীয় উপপ্রধানের বিরুদ্ধে। সোমবার সন্ধ্যায় চুঁচুড়া থানার কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের নলডাঙার নারায়ণপুরে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ

শুক্রবার তারকেশ্বরে মমতা, জেলায় সাজসাজ রব

 বিএনএ, চুঁচুড়া: লোকসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তারকেশ্বর সফর ঘিরে হুগলি জেলায় সাজসাজ রব। শুক্রবার তারকেশ্বরের বালিগোড়িতে সরকারি একাধিক প্রকল্পের সুবিধা প্রদান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ধর্মীয় মিছিলের জেরে
হাঁসফাঁস কলকাতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্ত রবিদাসের আবির্ভাব দিবস উপলক্ষে অনুরাগীদের মিছিলের জেরে মঙ্গলবার দিনভর যানজটে নাকাল হল কলকাতা। মূল মিছিলটি দুপুর ১২টা নাগাদ ফি বছরের মতো তিলজলার সন্ত রবিদাস মন্দিরের সামনে থেকে শুরু হয়ে তিলজলা রোড, পিকনিক গার্ডেন, বন্ডেল গেট ফ্লাইওভার, রাইফেল রেঞ্জ, বীরেশ গুহ স্ট্রিট, পার্ক সার্কাস চার নম্বর ব্রিজ, দরগা রোড, সুন্দরীমোহন অ্যাভিনিউ, সিআইটি রোড, মৌলালি, লেনিন সরণী, নির্মলচন্দ্র স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, জওহরলাল নেহরু রোড, পার্ক স্ট্রিট হয়ে ফের তিলজলাতেই ফেরে।
বিশদ

শিবপুরে ঘোষবাড়িতে স্বামীজির পাগড়ি প্রদর্শনে বিপুল ভিড়

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ১২১ বছর আগে হাওড়া রামকৃষ্ণপুর ঘাট থেকে পদব্রজে শিবপুর রামকৃষ্ণপুর ঘাটে আত্মারাম সঙ্গে ঘোষবাড়িতে পৌঁছেছিলেন স্বামী বিবেকানন্দ। রামকৃষ্ণ পরমহংসদেবের চিতাভস্ম অর্থাৎ ওই আত্মারামকে সামনে রেখেই ঘোষবাড়িতে প্রথম দেবতা হিসেবে ঠাকুরের পুজো হয়। সেখানেই ঠিক হয় ঠাকুরের প্রণাম মন্ত্র।
বিশদ

বি গার্ডেনে ব্যাটারি চালিত বাসের দাবি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রকৃতি সংরক্ষণ ও শতাধিক বছরের পুরনো গাছ বাঁচাতে বোটানিক্যাল গার্ডেন থেকে ব্যাটারি চালিত বাস চালানোর দাবি জানালেন এলাকার বাসিন্দারা। এই নিয়ে রাজ্য পরিবহণ দপ্তরের কাছে তাঁরা স্মারকলিপিও দেবেন।
বিশদ

  চেক ক্লোন করে পুরসভার ২৩ লক্ষ টাকা তুলে নেওয়া হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেক ক্লোন করে গুরুগ্রামের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে কলকাতা পুরসভার ২৩ লক্ষ টাকা তুলে নেওয়া হল। তা নজরে আসার পর তড়িঘড়ি পুর কর্তৃপক্ষের তরফে নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে পুলিস মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।
বিশদ

গুলিতে না, বোমার সপ্লিন্টারে
আহত বজবজের কাউন্সিলার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গুলি নয়, বোমা ফেটে সপ্লিন্টারে আহত হয়েছিলেন বজবজের ২০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার মিঠুন টিকাদার। সোমবার গভীর রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বেশ কয়েক ঘণ্টা অস্ত্রোপচারের পর সেই সপ্লিন্টারগুলি মিঠুনবাবুর দেহ থেকে বের করা হয়।
বিশদ

  হরিণঘাটায় প্রাক্তন সেনাকর্মীর বাড়ি নিয়ে পোস্ট, গুজবের বিরুদ্ধে অভিযোগ পরিবারের

 বিএনএ, বারাকপুর: শহিদ সেনাদের উদ্দেশে মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা জানিয়েছিলেন হরিণঘাটা থানার সুবর্ণপুর এলাকায় প্রাক্তন এক সেনাকর্মীর পরিবার। সেই ঘটনার জেরে ওই ওই বাড়িতে আলকাতরা ছেটানোর অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। গৌরসুন্দর দে নামে প্রাক্তন সেনাকর্মীর বাড়ির সামনে নেমপ্লেটেও কালি দেওয়া হয়েছিল।
বিশদ

মোদির হেলিপ্যাডের জন্য গাছ কাটা
হয়েছিল, বনদপ্তর রিপোর্ট পাঠাল মন্ত্রীকে

বিএনএ, বারাসত: ঠাকুরনগরে প্রধানমন্ত্রীর হেলিপ্যাড তৈরির জন্য গাছ কাটার অভিযোগ উঠেছিল। প্রশাসনের কাছে এবং থানাতেও অভিযোগ দায়ের হয়েছিল। তা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। অবশেষে বনদপ্তরের তদন্তে গাছ কাটার অভিযোগ প্রমাণিত হল।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপাতত দু’সপ্তাহের জন্য দ্বাদশ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। ২৩ মার্চ চিপকে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কাটোয়া: বাবা ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত। ছোট থেকেই মেধাবী ছাত্র হিসেবে পরিচিত কাটোয়ার কৈথন গ্রামের শাহবাজ মণ্ডল কীভাবে মাধ্যমিকের প্রশ্নফাঁস কাণ্ডে জড়িয়ে পড়ল তা ভেবে পাচ্ছেন না পরিবারের লোকজন থেকে প্রতিবেশীরা। ...

 বিএনএ, শিলিগুড়ি: রাজ্য সরকারের কাছে শিলিগুড়ি পুরসভার পাওনা টাকা চাইতে ১ মার্চ কলকাতার মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর নেতৃত্বে পুরসভার ২২ জন বাম কাউন্সিলর ওইদিন বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চ্যানেলে ধর্নায় বসবেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে সরকারি ইংরেজি মাধ্যম স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ অভিভাবকদের 

11:14:51 AM

দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM