Bartaman Patrika
কলকাতা
 

  বেলঘরিয়ায় মাইকের তাণ্ডবে শিকেয় মাধ্যমিকের পড়া

বিএনএ, বারাকপুর: সামনেই মাধ্যমিক পরীক্ষা। তার আগে একটি ফুটবল প্রতিযোগিতার জন্য তারস্বরে মাইক বাজানোর অভিযোগ উঠল কামারহাটি পুরসভার অন্তর্গত বেলঘরিয়ার ফিডার রোডের দেওয়ানপাড়া এলাকায়। স্থানীয়দের অভিযোগ, দেওয়ান মাঠে ওই প্রতিযোগিতা হবে। কিন্তু, তার জন্য দেওয়ানপাড়াসহ শহরের একাধিক এলাকায় দিনভর তারস্বরে মাইক বাজানো হচ্ছে। শুক্রবার শহরের মানুষ এবং অভিভাবকরা এ ব্যাপারে কামারহাটি পুরসভা কর্তৃপক্ষকে জানিয়েছেন। খোদ পুরসভার চেয়ারম্যানও বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে খতিয়ে দেখে ব্যবস্থাও নিয়েছেন।
স্থানীয়দের অভিযোগ, সামনে মাধ্যমিক পরীক্ষা তো রয়েছেই, এছাড়াও ইতিমধ্যেই শুরু হচ্ছে দিল্লি বোর্ডের পরীক্ষা। বৃহস্পতিবার ও শুক্রবার দু’দিনের প্রতিযোগিতা ছিল। সেই খেলার জন্য ফিডার রোডে দেওয়ানপাড়া মাঠসহ ফিডার রোড, রথতলা মোড়, সিন্ধু স্টোর্স মোড়, নীলগঞ্জ রোড প্রভৃতি একাধিক জায়গা মাইকে ভরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এমন জোরে মাইক বাজানো চলছে, তাতে কান পাতা দায়। মাধ্যমিক পরীক্ষার্থীরা পড়াশোনা করতেই পারছে না। দরজা জানালা বন্ধ করলেও মাইকের বিকট শব্দ ঠেকানো যায়নি।
স্থানীয়দের অভিযোগ, শুধু যে পরীক্ষার্থীরা নাকানিচোবানি খাচ্ছে তা নয়, বেলঘরিয়া হাইস্কুল, মহাকালী বিদ্যালয়, ভৈরব গাঙ্গুলি কলেজ, রথতলা মঙ্গেশ্বর গার্লস হাইস্কুল সহ অনেকগুলি শিক্ষা প্রতিষ্ঠানও আছে। মাইকের জেরে সেখানকার পঠন-পাঠনেও সমস্যা হচ্ছে। সকলেই অতিষ্ঠ হয়ে উঠেছেন।
স্থানীয়দের অভিযোগ, শুক্রবারও সুরাহা মেলেনি। ফলে, দু’দিন ধরে শহরের মানুষ অতিষ্ঠ। স্থানীয়দের দাবি, খেলা হতেই পারে। কিন্তু, মাইকের ব্যবহার কম হলেই এই সমস্যা হত না। এ ব্যাপারে চেয়ারম্যান গোপাল সাহা বলেন, এলাকার মানুষ আমার কাছে মাইক বাজানোর অভিযোগ করেছেন। খেলাকে কেন্দ্র করে শহরের একাধিক জায়গায় মাইক লাগানো অবশ্যই ঠিক হয়নি। অভিযোগ পাওয়ার পরই আমি বিষয়টি নিয়ে উদ্যোক্তাদের জানিয়েছি। মাধ্যমিক পরীক্ষার আগে এই ধরনের ঘটনা কাম্য নয়। আমি ওদের বলেছি, যেখানে খেলা হচ্ছে সেখানে প্রয়োজন মতো মাইকের ব্যবহার হোক।

09th  February, 2019
নমামি গঙ্গে প্রকল্পে আশপাশের মানুষকে যুক্ত করার উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গা এবং পার্শ্ববর্তী এলাকার জীব-বৈচিত্র্য রক্ষায় নমামি গঙ্গে প্রকল্পের আওতায় এবার বিভিন্ন পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের সরাসরি যুক্ত করার উদ্যোগ নিলেন প্রকল্পের আধিকারিকরা। শ্রীরামপুরের এক অনুষ্ঠানের ফাঁকে এমনই বললেন বিজ্ঞানী শিবানী বার্থওয়াল।
বিশদ

10th  February, 2019
দূষণ ছড়ানোর অভিযোগে তারকেশ্বরের আলুর
প্রক্রিয়াকরণ কারখানায় বিক্ষোভ স্থানীয়দের

 বিএনএ, চুঁচুড়া: তারকেশ্বরে আলুর প্রক্রিয়াকরণ কারখানার দূষণ রোধের দাবিতে শনিবার দুপুরে মূল গেটের সামনে বিক্ষোভ দেখালেন এলাকার মানুষ। এই ঘটনাকে কেন্দ্র করে তারকেশ্বর থানার বালিগোড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বাগবাড়ি গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

10th  February, 2019
প্রতিবেশী নাবালিকাকে যৌন নির্যাতন, যুবকের জেল হেফাজত

 বিএনএ, চুঁচুড়া: প্রতিবেশী নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে শুক্রবার রাতে লালন বাগ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। ঘটনার কথা জানাজানি হওয়ার পরেই তারকেশ্বর থানার দত্তপুর গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

10th  February, 2019
মৃত্যর কারণ নিয়ে ধোঁয়াশা
৮ বছরের বালিকার মৃত্যু,
উত্তেজনা এনআরএসে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আট বছরের এক বালিকার মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে। উত্তেজনা থাকে পরদিন সকাল পর্যন্ত।
বিশদ

10th  February, 2019
বড়বাজারে আটক ২০ কেজি সোনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়বাজার এলাকা থেকে প্রায় ২০ কেজি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করল ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিআরআই সূত্রে জানানো হয়েছে, বিদেশ থেকে এই সোনা এখানে পাচার করা হয়েছিল কয়েকদিন আগেই।
বিশদ

09th  February, 2019
হার্টে ফুটো, ওপেন হার্ট, ভালভ বদল
১০ মাস বাইপাস সার্জারি সহ হার্টের বহু
অপারেশন বন্ধ চিত্তরঞ্জন মেডিক্যালে

বিশ্বজিৎ দাস, কলকাতা: ১০ মাস ধরে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে বাইপাস সার্জারি বন্ধ। বন্ধ ভালভ পাল্টানোর অপারেশন, হার্টের ফুটো মেরামত, হার্টের টিউমার সহ একগুচ্ছ অপারেশন।
বিশদ

09th  February, 2019
  টাকা চেয়ে হুমকি মহিলাকে, না পেলে অশালীন ছবি ভাইরাল করার হুমকি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৫০ হাজার টাকা চেয়ে ফোনে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছে এক মহিলাকে। বলা হচ্ছে, টাকা না পেলে মহিলার অশালীন ছবি ‘ভাইরাল’ করে দেওয়া হবে। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে শহরের যাদবপুরে। আতঙ্কিত ওই মহিলা প্রথমে স্থানীয় যাদবপুর থানা ও পরে লালবাজার সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

09th  February, 2019
নিউটাউনে ঝুপড়ি দোকানের মালিকরা দিনভর ভস্মস্তূপ সরালেন, দাবি ক্ষতিপূরণের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে আকন্দকেশরী মৌজার কাছে বৃহস্পতিবার ভোররাতে পরপর কয়েকটি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় শুক্রবার সারাদিন ধরে দোকানিরা নিজেদের পুড়ে যাওয়া জিনিস সরানোর কাজ করলেন। দোকানদাররা জানিয়েছেন, তাঁরা প্রশাসন ও হিডকোর কাছে ক্ষতিপূরণের বিষয়ে দাবি জানাতে চলেছেন।
বিশদ

09th  February, 2019
ভদ্রেশ্বরে কারখানা গেটে শ্রমিক বিক্ষোভ

 বিএনএ, চুঁচুড়া: সরকার কর্তৃক নির্ধারিত ত্রিপাক্ষিক চুক্তি কার্যকর, নির্দিষ্ট সময়ে শ্রমিকদের মজুরি প্রদান সহ আট দফা দাবিতে শুক্রবার সকাল ১১টা থেকে ভদ্রেশ্বরের অ্যাঙ্গাসে লগন ইঞ্জিনিয়ারিং কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা।
বিশদ

09th  February, 2019
  প্রতিবাদী যুবককে পিটিয়ে খুন: ৪ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিবাদী এক যুবককে রাস্তায় ফেলে পিটিয়ে খুনের ঘটনায় দোষী সাব্যস্ত চার যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল আদালত। শুক্রবার শিয়ালদহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক চিন্ময় চট্টোপাধ্যায় ওই আদেশ দিয়েছেন।
বিশদ

09th  February, 2019
অগ্নিকাণ্ডে অভিযুক্ত বাগরিদের
আগাম জামিন মঞ্জুর হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে অভিযোগের কারণে রাধা বাগরি ও বরুণ বাগরি গ্রেপ্তার হওয়ার আশঙ্কায় ছিলেন, ভারতীয় দণ্ডবিধির সেই ৪৩৬ ধারাটি চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে।
বিশদ

09th  February, 2019
তারকেশ্বরে হিমঘরে আগুন

 বিএনএ, চুঁচুড়া: শুক্রবার সকালে তারকেশ্বর থানার মোহনবাটি গ্রামে একটি হিমঘরে আগুন লাগে। বিষয়টি নজরে আসার পরেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গেই হিমঘরের মেরামতির কাজে যুক্ত কর্মীরা দমকলকে খবর দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন।
বিশদ

09th  February, 2019
লাইন পেরতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু মহিলার

 বিএনএ, চুঁচুড়া: লাইন পারাপার না করে ফুট ওভারব্রিজ ব্যবহারের জন্য প্ল্যাটফর্মের মাইকে ঘোষণা ছাড়াও বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমেও বিজ্ঞাপন দিয়ে যাত্রীদের সাবধান করার চেষ্টা করে রেল।
বিশদ

09th  February, 2019
বেগমপুরে নকল প্রসাধনী কোম্পানির হদিশ

 বিএনএ, চুঁচুড়া: গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে চণ্ডীতলা থানার বেগমপুরে অভিযান চালিয়ে নামী কোম্পানির নকল তেল, সাবান, শ্যাম্পু, বডি লোশন ও বেবি ক্রিম উদ্ধার করল পুলিস।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM