কলকাতা
 

স্টোনচিপস বিক্রি করে টাকা আত্মসাৎ,
গ্রেপ্তার মহিলা, চক্রের মূল পাণ্ডা পলাতক

বিএনএ, চুঁচুড়া: ফোনে স্টোনচিপস বুক করে নিয়ে আসার পর তা বিক্রি করে টাকা আত্মসাৎ করার অভিযোগে শুক্রবার রাতে ডানলপ থেকে জালিয়াতি চক্রের এক মহিলাকে গ্রেফতার করল তারকেশ্বর থানার পুলিস। পুলিস জানিয়েছে ধৃত মহিলার নাম জয়ন্তী মণ্ডল। তিনি বেলঘরিয়া থানার যতীনদাস নগর এলাকার বাসিন্দা। জয়ন্তীকে শনিবার চন্দননগর আদালতে তুলে নিজেদের হেফাজতে নেয় তারকেশ্বর থানার পুলিস। ওই চক্রের মূল পাণ্ডা শুভ মুখোপাধ্যায় ওরফে ডাক্তার বাবু পলাতক। পুলিস তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে।
সূত্রের খবর, আট মাস আগে আরামবাগের এক ট্রাভেল এজেন্সিতে ফোন করে এক ব্যক্তি নিজেকে ডাক্তারবাবু বলে পরিচয় দেন। তিনি বলেন, তারকেশ্বর চাঁপাডাঙা থেকে কলকাতায় যাওয়ার জন্য গাড়ি লাগবে। ২ হাজার ৫০০ টাকায় ভাড়ার রফা হয়। অনলাইনে টাকা গাড়ির মালিকের কাছে পৌঁছে যায়। কথামতো গাড়ি পাঠান গাড়ির মালিক। তারকেশ্বরের চাঁপাডাঙা থেকে এক ব্যক্তি ডানলপে যান ওই দিন। ডাক্তার বাবু নামে ওই ব্যক্তি বলেন, আমার প্রায়ই গাড়ির প্রয়োজন হয়। ফোনে গাড়ি বললে আপনারা পাঠিয়ে দেবেন। টাকার জন্য সমস্যা হবে না। গত সোমবার ফোনে ওই ব্যক্তি আবারও ওই এজেন্সির মালিককে ফোন করে চাঁপাডাঙা একটি গাড়ি পাঠাতে বলেন। গাড়ির চালক চাঁপাডাঙা এসে তাঁকে খুঁজে না পেয়ে ফোন করলে, তিনি পিয়াসাড়া মোড়ে গাড়িটি নিয়ে আসতে বলেন। পিয়াসাড়া মোড়ে গাড়িটি নিয়ে আসার পর ওই ব্যক্তি ফোনে গাড়ির ড্রাইভারকে বলেন, আমি একটু সমস্যায় কলকাতায় আটকে পড়েছি। আমার একটি লরি তোমার গাড়ির কাছাকাছি দাঁড়িয়ে আছে। গাড়ির নম্বরও দিয়ে দেয় ওই ব্যক্তি। পাশাপাশি পাশের স্টোনচিপস দোকানের মালিকের সঙ্গে ফোনে কথাও বলিয়ে দিতে বলে ওই ব্যক্তি। এরপর স্টোনচিপের গাড়িটি খালি করানোর জন্য স্থানীয় ব্যবসায়ীকে ফোন দেন ভাড়া করা গাড়ির চালক। স্টোনচিপস খালি করানোর পর টাকা নিয়ে ডানলপে টাকা পৌঁছে দিতে বলেন। ডানলপে টাকা পৌঁছে দেওয়ার সঙ্গে সঙ্গে এক মহিলা গাড়ি ভাড়া এবং বকশিস মিলিয়ে ২০০ টাকা গাড়ির ড্রাইভারকে দেন। ইতিমধ্যেই যে স্টোনচিপ ভর্তি লরিটি খালি করা হয়েছিল তার ড্রাইভার টাকা না পেয়ে তারকেশ্বর থানায় অভিযোগ জানায়। টাকা দিয়ে ফেরার পথে তারকেশ্বর থানার পুলিস ভাড়া করা গাড়ির চালককে আটক করে । এরপর চালককে জিজ্ঞাসাবাদ করে গোটা বিষয়টি পুলিস জানতে পারে। তারপরেই এমন ফোন এলে ট্রাভেল এজেন্সিকে খবর দিতে বলেপুলিস। শুক্রবার ফের গাড়ি ভাড়ার জন্য ফোন করে ডাক্তার বাবু। তারকেশ্বর পুলিসের পরিকল্পনামাফিক গাড়ি নিয়ে ওই ব্যক্তির কথা মত রওনা দেন গাড়ির চালক সহ তারকেশ্বর থানার পুলিস। আগের দিনের মতোই এদিনও গাড়ি খালি করার কথা ফোনে জানায় ওই ব্যক্তি। ৬০ হাজার টাকার স্টোনচিপস মাত্র ৩৭ হাজার টাকায় একটি জায়গায় খালি করে দেওয়া হয়। লরিচালক ও স্টোনচিপ ব্যবসায়ী টের পাননি তাঁরা প্রতারণার ফাঁদে পড়ছেন। এরপর ৩৭ হাজার টাকা নিয়ে ডানলপে এক নার্সিংহোমের সামনে টাকা ওই মহিলার হাতে দিয়ে দেওয়ার কথা বলেন ডাক্তারবাবু। সেইমতো টাকা নিতে এলেই হাতেনাতে পুলিস জয়ন্তী মণ্ডলকে গ্রেপ্তার করে।
13th  January, 2019
রাতের বাইপাসে চলন্ত ক্যাবে
সহযাত্রীর হাতেই শ্লীলতাহানির
শিকার মহিলা তথ্যপ্রযুক্তি কর্মী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ফের রাতের বাইপাসে চলন্ত ক্যাবে সহযাত্রীর হাতেই শ্লীলতাহানির শিকার হলেন শহরের একটি নামী তথ্যপ্রযুক্তি সংস্থার মহিলা কর্মী। সোমবার রাত পৌনে আটটা নাগাদ এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে।
বিশদ

তারকেশ্বরে হিমঘর থেকে গ্যাস লিক, আতঙ্ক

 বিএনএ, চুঁচুড়া: মেরামতির কাজ করার সময় হিমঘর থেকে অ্যামোনিয়া গ্যাস লিক করার ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার বিকালে তারকেশ্বরের কল্পতরু হিমঘর সংলগ্ন এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্যাস লিকের খবর পেয়ে দমকল ও তারকেশ্বর থানার পুলিস ঘটনাস্থলে হাজির হয়।
বিশদ

পুরসভা ভস্মীভূত অংশ সাফ না করায় ক্ষোভ বাসিন্দাদের
গড়িয়াহাটের অগ্নিকাণ্ডের ঘটনায় অভিযোগ দায়ের করল দমকল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অগ্নিকাণ্ডের প্রায় আড়াই দিন পর গড়িয়াহাট থানায় অভিযোগ দায়ের করল দমকল দপ্তর। অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পরদিন অর্থাৎ রবিবার দমকল দপ্তরের ডিজি জগমোহন বলেছিলেন, গড়িয়াহাটের ওই শাড়ি বিপণিগুলিতে কোনও অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না।
বিশদ

চাঁদপাড়ায় বিপুল পরিমাণ কচ্ছপ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খবর ছিল চাঁদপাড়ার কিছুটা আগেই একটি জায়গায় গাড়ি থেকে কচ্ছপ খালাস করা হবে। সেই মতো সোমবার রাত ১২টা থেকেই সেখানে ঘাঁটি গেড়েছিলেন কেন্দ্রীয় বন্যপ্রাণ অপরাধ নিয়ন্ত্রণ সংস্থা ডব্লুসিসিবি এবং বারাসতের উত্তর ২৪ পরগনা জেলা বনদপ্তরের কর্মী ও আধিকারিকরা। রাত প্রায় দুটো বেজে গেলেও, কচ্ছপের কোনও খোঁজ নেই।
বিশদ

 ১০০ কোটি টাকার জিএসটি
প্রতারণা, গ্রেপ্তার কলকাতায়

বহু ভুয়ো কোম্পানি খুলে জালিয়াতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১০০ কোটি টাকার জিএসটি প্রতারণার অভিযোগে কলকাতা থেকে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হল। অশোক আগরওয়াল নামে ওই ব্যক্তি বেনামে একাধিক কোম্পানি খুলে ভুয়ো লেনদেন দেখিয়ে বিপুল পরিমাণ জিএসটি ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ।
বিশদ

কিডনি প্রতিস্থাপন কেন্দ্রের উদ্যোগও শুরু
এনআরএসে ২৪ ঘণ্টা ডায়ালিসিস পরিষেবা চালু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হল ২৪ ঘণ্টার ডায়ালিসিস পরিষেবা। এর আগে এখানে ১২ থেকে ১৪ ঘণ্টা ডায়ালিসিস চলত। যত দিন যাচ্ছিল রোগীর চাপ বাড়ছিল।
বিশদ

ছাঁটাই হওয়া শ্রমিকদের ফেরাবে ডানকুনি কোল কমপ্লেক্স, মিলল রফাসূত্র

 বিএনএ, চুঁচুড়া: বার্ষিক চুক্তি পুনর্নবীকরণ না হওয়ায় পুজোর পরেই অস্থায়ী শ্রমিকদের একাংশকে ছাঁটাইয়ের চিঠি ধরিয়েছিল ডানকুনি কোল কমপ্লেক্স। প্রায় দু’মাস কাজ হারিয়ে বসে থাকার পর রাজ্য সরকার শ্রমিকদের পাশে দাঁড়ানোয় ছাঁটাই শ্রমিকদের পুনরায় কাজে বহাল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

বাগদায় স্বামীর সঙ্গে ধৃত তৃতীয় পক্ষের স্ত্রীও
পুত্রসন্তানের জন্য তিনটি বিয়ে, ২টি সদ্যোজাত কন্যাকে খুনের অভিযোগে গ্রেপ্তার

বিএনএ, বারাসত: পুত্রসন্তানের ইচ্ছে ছিল। কিন্তু, কন্যাসন্তান হওয়ায় ১২ দিনের মেয়েকে মেরে ফেলার অভিযোগ উঠল খোদ বাবা-মায়ের বিরুদ্ধে। এমনই চাঞ্চল্যকর অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়াল বাগদার সিন্দ্রানী এলাকায়। প্রতিবেশীদের তুমুল বিক্ষোভের মুখে পড়ে অভিযুক্তরা।
বিশদ

নেতাজি জয়ন্তী থেকে সাধারণতন্ত্র দিবস
বড়বাজারে দেদার বিক্রি হচ্ছে ১৩টি সাইজের জাতীয় পতাকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজি জয়ন্তী এবং সাধারণতন্ত্র দিবসকে কেন্দ্র করে কলকাতার বড়বাজারে জাতীয় পতাকা কেনার ধূম পড়েছে। মঙ্গলবার এখানকার মহাত্মা গান্ধী রোড, মনোহর দাস স্ট্রিট এবং ওল্ড চীনাবাজার স্ট্রিটের বিভিন্ন প্রান্তে ঘুরে দেখা গেল, বিভিন্ন দোকানে ১৩টি সাইজের জাতীয় পতাকা বিক্রি হচ্ছে।
বিশদ

বকেয়া জরিমানা আদায় নিয়ে জোরজুলুমের অভিযোগ
বাস চালককে চড় পুলিসের, অস্বীকার করল লালবাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বকেয়া ট্রাফিক ফাইন দিতে না পারায় পুলিসের বিরুদ্ধে চড় মারার অভিযোগ আনলেন এক বেসরকারি বাসের চালক। মঙ্গলবার বেলা বারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে দেশপ্রিয় পার্ক ও শরৎ বোস রোডের সংযোগস্থলে। পুলিসি হেনস্তার প্রতিবাদে ৩সি/১ রুটের বাসকর্মীরা বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন।
বিশদ

 চান্দ্রেয়ী খুনে নারকো পরীক্ষা আমেদাবাদে, ইঙ্গিত লালবাজারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবর থানা এলাকায় ২০১৮ সালের মে মাসে মহিলা চিকিৎসক চান্দ্রেয়ী চৌধুরীর রহস্যজনক খুনের ঘটনায় নারকো অ্যানালিসিস টেস্ট হতে পারে আমেদাবাদে।
বিশদ

গড়িয়াহাটে অগ্নিকাণ্ডের জের
প্লাস্টিকের ছাউনি আর নয়, হকারদের চৌকো ছাতা দেওয়ার উদ্যোগ পুরসভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের অগ্নিকাণ্ডের পর প্লাস্টিকের ছাউনি লাগিয়ে ব্যবসা আর নয়। রবিবার ঘটনাস্থলে গিয়ে দমকল মন্ত্রী সুজিত বসু এবং মেয়র ফিরহাদ হাকিম এই বিষয়টি স্পষ্ট করে দিয়েছিলেন। মঙ্গলবার পুরভবনে উচ্চ পর্যায়ের বৈঠকেও সেই বিষয়টি আরও বিশদে হকার সংগঠনের নেতাদের জানিয়ে দিলেন মেয়র।
বিশদ

 মালিকের কাচতে দেওয়া প্যান্টের পকেটের হীরে সাফাই, গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ির মালিকের প্যান্টের পকেট থেকে ৩.৮ ক্যারাটের হীরে চুরি করার অভিযোগে পরিচারককে গ্রেপ্তার করল বিধাননগর পূর্ব থানার পুলিস। সোমবার অভিযুক্তকে বিহারের বাঁকা জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, অভিযোগকারী হীরের ব্যবসায়ী সল্টলেক সি জে ব্লকের বাসিন্দা।
বিশদ

বলিপ্রথা ও মাদক সেবন বন্ধের অঙ্গীকার
তারকেশ্বর মঠের অধীন বিশালাক্ষ্মী মঠ ও মন্দির সংস্কারের অনুমতি মিলল

বিএনএ, চুঁচুড়া: মন্দির কমিটি ও স্থানীয় মানুষ বলিপ্রথার পাশাপাশি মাদক সেবন বন্ধের অঙ্গীকার করায় তারকেশ্বর মঠের আওতায় থাকা সন্তোষপুর বিশালাক্ষ্মী মঠ এবং মন্দির সংস্কারের অনুমতি দিলেন মহারাজ।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, দিনহাটা: শীতের মরশুমে পর্যটকদের ঢল নেমেছে গোসানিমারিতে। সম্প্রতি রাজপাট ঢিবি সংলগ্ন জমিতে পুকুর খুঁড়তে গিয়ে উদ্ধার হওয়া বিভিন্ন সামগ্রী দেখতে প্রচুর মানুষ ভিড় জমাচ্ছেন। গোসানিমারির শালবাগানে পিকনিক করতে কোচবিহার জেলার বিভিন্ন প্রান্ত থেকে লোকজন আসছে।  ...

বিএনএ, বারাসত: মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণিদেবীর জন্মশতবর্ষ উদ্যাপন অনুষ্ঠান উপলক্ষে গত নভেম্বর মাসেই ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই মঞ্চে বড়মা উপস্থিতও হয়েছিলেন। এবার মতুয়া সহ উদ্বাস্তুদের নাগরিকত্ব প্রদান ইস্যুতে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে আসছেন। ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: গোরু চরানো নিয়ে বচসার জেরে এক ব্যক্তিকে কুড়ুল দিয়ে মেরে খুন করার অভিযোগ উঠেছে। সোমবার সাঁকরাইল থানার রগড়া গ্রাম পঞ্চায়েতের শিমুলিয়া গ্রামে এই ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।  ...

লখনউ, ২২ জানুয়ারি: ভোটের অঙ্ক ঠিক রাখতেই কংগ্রেসকে বাইরে রেখে উত্তরপ্রদেশে জোট বেঁধেছে সমাজবাদী পার্টি (এসপি) এবং মায়াবতীর বহুজন সমাজপার্টি (বিএসপি)। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯০.১০ টাকা ৯৩.৫৪ টাকা
ইউরো ৭৯.৫৪ টাকা ৮২.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার, তৃতীয়া ৪৪/২ রাত্রি ১১/৫৯। নক্ষত্র- মঘা ৩৬/০ রাত্রি ৮/৪৭, সূ উ ৬/২২/২৭, অ ৫/১৪/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/৪ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে, কালরাত্রি ঘ ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৮ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার, দ্বিতীয়া প্রাতঃ ৬/৫৪/১৬ পরে তৃতীয়া রাত্রিশেষ ৪/৩৪/৪৮। মঘানক্ষত্র রাত্রি ১/১৫/৩৪। সূ উ ৬/২৪/৫০, অ ৫/১১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৪ মধ্যে ও ঘ ১০/০/২৫ থেকে ১১/২৬/৩৯ মধ্যে ও ৩/২/১৪ থেকে ৪/২৮/২৭ মধ্যে এবং রাত্রি ৬/৪/২৭ থেকে ৮/৪৩/৬ মধ্যে ও ২/০/২৪ থেকে ৬/২৪/৩১ মধ্যে। বারবেলা ১১/৪৮/১২ থেকে ১/৯/৩ মধ্যে, কালবেলা ৯/৬/৩১ থেকে ১০/২৭/২২ মধ্যে, কালরাত্রি ৩/৬/৩১ থেকে ঘ ৪/৪৫/৪০ মধ্যে। আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মদিবস
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডালখোলায় তৃণমূল কর্মী খুন 
উত্তর দিনাজপুরের ডালখোলার হাসান এলাকায় দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গেল এক ...বিশদ

10:41:54 AM

প্রথম ওয়ান ডে: ১৫৭ রানে অল আউট নিউজিল্যান্ড 

10:24:23 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:08:36 AM

প্রথম ওয়ান ডে: নিউজিল্যান্ড ১৪৬/৬ (৩২ ওভার) 

09:59:49 AM

নির্বাচকদের ২০ লক্ষ টাকা বোনাস দেবে বিসিসিআই
বিসিসিআই ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের তিন নির্বাচককে সফল দল চয়নের ...বিশদ

09:42:28 AM

  ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান অশোক
ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান শিলিগুড়ি পুরসভার ...বিশদ

09:40:00 AM